ডাই: বিভিন্ন কালারের রঙিন কাগজ দিয়ে ফুলের তোড়া তৈরি || "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪২

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও খুব ভালো আছি।
আজকের ব্লগে আমি তোমাদের সাথে একটি ডাই পোস্ট শেয়ার করতে যাচ্ছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটি আমাদেরকে সব সময় উৎসাহিত করার জন্য বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এইবারের ৪২ তম প্রতিযোগিতায় আমাদের টপিক নির্বাচন করে হয়েছে ডাই পোস্ট তৈরি। এই ডাই পোস্টে মূলত আমাদের ফুল তৈরি করে দেখাতে হবে। মাঝে মাঝে এই ধরনের কাজ করতে ভালো লাগে আমার তবে নিয়মিত এই ধরনের কাজ করা হয় না। এইজন্যে এসব করা আমার জন্য অনেক সময় সাপেক্ষ কাজ। তারপরও এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক ধৈর্য নিয়ে রঙিন কাগজ দিয়ে ফুলের তোড়াটি তৈরি করেছি। এমন ফুলের তোড়া তৈরি করে কাউকে গিফট দিলে সে অবশ্যই খুশি হবে। আমি কেমন করে এই ফুলের তোড়াটি তৈরি করেছি সেটা ধাপে ধাপে উপস্থাপন করলাম নিচে। আশা করি এই ডাই পোস্টটি তোমাদের ভালো লাগবে।

20230822_032030.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● বিভিন্ন কালারের রঙিন কাগজ
● কাঁচি
● আঠা
● পেন্সিল
● নারকেল পাতার কাঠি

20230821_233354.jpg

প্রথম ধাপ

প্রথম ধাপে একটি রঙিন কাগজ লম্বালম্বি ভাবে বেশ কয়েক টি টুকরে কেটে নিয়ে সেগুলোতে আঠা লাগিয়ে তা নারকেলের পাতা কাঠির সাথে লাগিয়ে নিলাম।

20230822_004852.jpg20230822_010230.jpg

দ্বিতীয় ধাপ

এইবার প্রথম ধাপে করা কাঠিগুলোর উপরের অংশে ছোট ছোট হলুদ কাগজের টুকরো কেটে সেগুলোকে আঠার সাহায্যে লাগিয়ে দিলাম।

20230822_010908.jpg20230822_011838.jpg

তৃতীয় ধাপ

এইবার বিভিন্ন কালারের রঙিন কাগজ গুলো থেকে স্কয়ার আকারের মতো করে ছোট ছোট অংশ কেটে নিলাম এবং সেগুলো ভাঁজ করে পেন্সিল দিয়ে চিত্রের মত করে দাগ দিয়ে দিলাম।

20230822_012942.jpg20230822_013230.jpg20230822_013508.jpg

চতুর্থ ধাপ

পূর্বের ধাপে করা রঙিন কাগজগুলোর উপরে যেভাবে এঁকে নিয়েছিলাম সেভাবে কাঁচির সাহায্যে কেটে নিলাম।

20230822_013605.jpg20230822_014318.jpg

পঞ্চম ধাপ

কেটে নেওয়া রঙিন কাগজগুলোর নিচের অংশে আঠা লাগিয়ে নিয়ে সেটা ভাঁজ করে নিলাম যেমনটা তোমরা চিত্রে দেখতে পাচ্ছ।

20230822_015254.jpg20230822_015447.jpg

ষষ্ঠ ধাপ

দ্বিতীয় ধাপে করা রঙিন কাঠিগুলোকে পঞ্চম ধাপে করা ফুলের মত অংশের ভিতরে প্রবেশ করিয়ে দিলাম যা চিত্রের স্পষ্ট দেখা যাচ্ছে।
20230822_020951.jpg

সপ্তম ধাপ

সবুজ রঙের রঙিন কাগজ থেকে পাতার মতো করে কেটে নিলাম এবং ফুল গুলোর সাইডে লাগিয়ে নিলাম।

20230822_021735.jpg20230822_023304.jpg

অষ্টম ধাপ

সমস্ত ফুলগুলোকে এক জায়গায় একত্রিত করার জন্য কালো কাগজ দিয়ে তোড়া করে নিলাম এবং সেগুলোতে নিজের মত করে ডিজাইন করে নিয়ে ফুলগুলোকে তোড়ার মধ্যে রেখে দিলাম।

20230822_023747.jpg20230822_031321.jpg

নবম ধাপ

সর্বশেষ ধাপে এসে ছোট্ট একটা কাগজের টুকরে নিজের নাম লিখে ফুলের তোড়ার উপর বসিয়ে দিলাম।

20230822_032101.jpg20230822_032030.jpg

বন্ধুরা, বিভিন্ন কালারের রঙিন কাগজ দিয়ে ফুলের তোড়া তৈরি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

বিভিন্ন কালারের কাগজ দিয়ে অনেক সুন্দর ফুলের তোড়া তৈরি করেছেন। এটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

বিভিন্ন কালারের কাগজ দিয়ে আমার তৈরি ফুলের তোড়া টি আপনার ভালো লেগেছে এটা আমার জন্য অনেক খুশির বিষয় আপু।

 last year 

ভাইয়া আপনার তৈরি করা ফুলের তোড়া অসাধারণ হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনি অনেক পরিশ্রম করে সুন্দর করে ফুলের তোড়া তৈরি করেছেন দেখে ভালো লাগলো। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

আমার শেয়ার করা ফুলের তোড়াটি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে খুশি হলাম আপু। সেটা তো ঠিক একটু পরিশ্রম করতে হয়েছে আপু এই কাজটি করতে গিয়ে কারণ এই ধরনের কাজে আমি খুব একটা অভ্যস্ত না।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহন করার জন্য আপনাকে অভিনন্দন।রঙ্গিন কাগজ দিয়ে আপনি বেশ সুন্দর একটি ফুলের তোড়া তৈরি করেছেন। দেখতে বেশ সুন্দর হয়েছে। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 last year 

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমাকে অনেক অনেক অভিনন্দন জানিয়েছেন সেই জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 last year 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। যেহেতু এবারে প্রতিযোগিতা ছিল কাগজ দিয়ে ফুল তৈরি। আর তাই সবাই নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এই ফুল গুলো তৈরি করছে। ভাই আপনিও আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে খুবই সুন্দর রঙিন কাগজের তোড়া তৈরি করেছেন। আপনার এই কাজটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে আপনার এই তোড়া তৈরিতে আমাদেরকে দেখিয়েছেন। এবং পাশাপাশি খুব সুন্দর বর্ণনা করেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আমার শেয়ার করা ফুলের তোড়াটির এবং আমার কাজের দক্ষতার প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 last year 

এমন ফুলের তোড়া প্রিয় জনকে দিলে অনেক খুশি হবে।সত্যি ভাইয়া আপনার ফুলের তোড়া দেখে অনেক ভালো লাগল। বিভিন্ন কালারের কাগজের জন্য হয়তো একটু বেশি ভালো লেগেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমার শেয়ার করা ফুলের তোড়া টি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপু গুছিয়ে কথা গুলো বলার জন্য।

 last year 

প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য আপনাকে জানাই অনেক অনেক শুভেচ্ছা। প্রতিযোগিতা অংশগ্রহণ করে খুবই সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি ফুলের তোড়া তৈরি করেছেন আপনি। একদমই ঠিক কথা বলেছেন কোন কাজ ধৈর্য সহকারে করলে দেখতে খুবই সুন্দর হয়। আপনার এই ফুলের তোড়া দেখতে অসাধারণ হয়েছে। তাছাড়া তৈরি করার প্রতিটি ধাপ ও খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

৪২ তম এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমাকে শুভকামনা জানিয়েছেন সেই জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে আপনাকে জানাই আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। আপনি আজকে আমাদের মাঝে বিভিন্ন ধরনের রঙিন কালার পেজ ব্যবহার করে ফুলের তোড়া তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি ফুলের তোড়া দেখতে আমার কাছে বিশেষ করে অনেক ভালো লেগেছে। তৈরি সময় আপনি বেশ সুন্দরভাবে স্টেপ বাই স্টেপ ছবিগুলো তুলেছিলেন । সেগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

ফুলের তোড়াটি শেয়ার করার ক্ষেত্রে ছবি তোলার স্টেপ গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যটা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

এই প্রতিযোগিতায় আপনার অংশগ্রহণ দেখে খুব ভালো লেগেছে। অনেক সুন্দর ফুল তৈরি করেছেন বিভিন্ন রকমের। বিভিন্ন রকমের ফুল তৈরি দেখে আমি তো খুব মুগ্ধ। এভাবে ফুলের তোড়া তৈরি করলে অনেক বেশি সুন্দর হয় এবং দেখতেও খুব ভালো লাগে। আমার কাছে সম্পূর্ণটা জাস্ট অসাধারণ লেগেছে এবং কি আমি তো দেখে খুবই মুগ্ধ হয়েছি। আপনার উপস্থাপনা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

এত সুন্দর সাজিয়ে গুছিয়ে আপনার মন্তব্যটা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

আজকে আপনি আমাদের মাঝে বিভিন্ন প্রকার রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুলের তোড়া তৈরি করে দেখিয়েছেন। আপনার এই সুন্দর উজ্জ্বল প্রতিভা আমাকে মুগ্ধ করেছে। আশা করি আরো অনেক কিছু আমাদের মাঝে তৈরি করে দেখাতে পারেন।

 last year 

আমার ফুলের তোড়া তৈরির প্রতিভা আপনাকে মুগ্ধ করেছে এটা জেনে অনেক খুশি হলাম ভাই। ধন্যবাদ এত সুন্দর করে কথা টি বলার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47