একটি ম্যান্ডেলার চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার সবাইকে,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। আমিও খুব ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে আমার অঙ্কন করা একটি চিত্রাংকন শেয়ার করব। আমি মাঝে মাঝেই আপনাদের সাথে বিভিন্ন রকম ম্যান্ডেলার চিত্র অংকন শেয়ার করে থাকি। আজ নতুন একটি ম্যান্ডেলার চিত্র অংকন শেয়ার করব। আমি কেমন করে এই ম্যান্ডেলা চিত্রটি অঙ্কন করেছি তা ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি আজকের শেয়ার করা ম্যান্ডেলাটি আপনাদের ভালো লাগবে।

20220806_192456.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● পেন্সিল
● কালো কালারের পেন
● কালো কালারের মার্কার পেন
● জ্যামিতিক কম্পাস
● জ্যামিতিক স্কেল

20220806_192712.jpg

■◇◇■ প্রথম ধাপ ■◇◇■

জ্যামিতিক কম্পাস এবং পেন্সিলের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম।
20220805_105844.jpg

■◇◇■ দ্বিতীয় ধাপ ■◇◇■

এবার স্কেল এবং কলমের সাহায্য নিয়ে বৃত্তটির মধ্যে দাগ কেটে নি এবং বৃত্তের মধ্যে ১২ টি অনেকটা ত্রিভুজের মতো অংশ তৈরি করে নি।
20220805_111814.jpg

■◇◇■ তৃতীয় ধাপ ■◇◇■

এই ধাপে দুটি ত্রিভুজের মতো অংশে দুই রকমের ডিজাইন করে নিলাম কলমের সাহায্যে নিয়ে।
20220806_170503.jpg

■◇◇■ চতুর্থ ধাপ ■◇◇■

এই ধাপে এসেও অন্য দুটি ত্রিভুজের মতো অংশে অন্যরকম কিছু ডিজাইন করে দিলাম ।
20220806_173056.jpg

■◇◇■ পঞ্চম ধাপ ■◇◇■

পঞ্চম ধাপে আরও অন্য দুটি ত্রিভুজের মতো অংশে অন্যরকম কিছু ডিজাইন করে দিলাম।
20220806_175721.jpg

■◇◇■ ষষ্ঠ ধাপ ■◇◇■

ষষ্ঠ ধাপে একইভাবে অন্য দুটি ত্রিভুজের মতো অংশে অন্যরকম কিছু ডিজাইন করে দিলাম।
20220806_181453.jpg

■◇◇■ সপ্তম ধাপ ■◇◇■

একইভাবে সপ্তম ধাপে আরও অন্য দুটি ত্রিভুজের মতো অংশে অন্যরকম ডিজাইন করলাম।
20220806_183551.jpg

■◇◇■ অষ্টম ধাপ ■◇◇■

অষ্টম ধাপে এসে বারোটি ত্রিভুজের মতো অংশের বাকি যে দুটি ত্রিভুজের মত অংশ ছিল সেই দুটিতে ভিন্ন কিছু ডিজাইন করে দিলাম।
20220806_185659.jpg

■◇◇■ নবম ধাপ ■◇◇■

মার্কার পেনের সাহায্যে ১২ টি ত্রিভুজের মত অংশের পাশে অনেকটা ত্রিভুজের মতো অংকন করে, হাইলাইট করে যে আউটপুটটি পেলাম।
20220806_191851.jpg

■◇◇■ দশম ধাপ ■◇◇■

ম্যান্ডেলা চিত্রাংকন টি সম্পন্ন করে এই ধাপে নিজের নাম লিখে দিলাম চিত্রের নিচে।

20220806_191945.jpg20220806_192106.jpg

■◇◇■ একাদশ ধাপ ■◇◇■

চিত্রাংকনের সকল প্রসেস সম্পন্ন করার পরে সর্বশেষ যে আউটপুটটি পেলাম।
20220806_192456.jpg

আজকের শেয়ার করা ম্যান্ডেলার চিত্রাংকনটি আপনাদের কেমন লাগলো অবশ্যই জানাবেন । সবাই ভালো থাকেন, সুস্থ থাকেন , সুন্দর থাকেন ,হাসিখুশি থাকেন , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকেন , সবার জন্য এই শুভকামনা রইল।

•●■ ধন্যবাদ সবাইকে ■●•

Sort:  
 2 years ago 

ওয়াও! আপনার ম্যান্ডেলার চিত্রাঙ্কন দেখে পুরোই মুগ্ধ হয়ে গেলাম ভাই৷ আপনি খুবই সুন্দর ভাবে আপনার আর্টের প্রসেস আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার আর্ট কোয়ালিটি অনেক সুন্দর।

 2 years ago 

আমার অঙ্কন করা আর্ট আপনাকে মুগ্ধ করেছে যা আমার জন্য খুশির ব্যাপার।

 2 years ago 

বা চমৎকার। সত্যি ভাই অনেক সুন্দর হয়েছে আপনার মান্ডালা আর্ট টা। এটা অন‍্যগুলো থেকে বেশ আলাদা ছিল। অনেক সুন্দর উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

ম্যান্ডেলার চিত্রাংকন চমৎকার হয়েছে ভাইয়া। আপনি খুবই নিখুঁতভাবে এই অংকনটি করেছেন। আপনার দক্ষতা আমার কাছে ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে ধাপগুলো তুলে ধরার জন্য এবং সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর ভাবে আমার আর্টের প্রশংসা করেছেন সেই জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুবই চমৎকার একটি মেন্ডেলা চিত্র অঙ্কন করেছেন। আমার কাছে এটি দেখতে অসম্ভব ভালো লেগেছে। এ ধরনের ম্যান্ডেলা আর্ট আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার ম্যান্ডেলা আর্টটির প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর এবং নজর কাড়ানো একটি মান্ডালা ডিজাইন করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।। আমার চিত্রটি দেখে ভাবতেছি এত নিখুঁতভাবে প্রস্তুত করেছেন কিভাবে 🤔🤔

 2 years ago 

খুবই সুন্দরভাবে আমার আঁকা ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুবই চমৎকার একটি ম্যান্ডেলার চিত্র আপনি অংকন করেছেন এই চিত্রটি আমার কাছে দেখতে অনেক ভালো লাগে ।আমি অনেকদিন ধরেই দেখছি ভাবছি আঁকবো কিন্তু সময় করে উঠতে পারছি না। এ ধরনের আর্ট গুলো করতে অনেক বেশি সময় লাগে আপনি একেবারে নিখুঁত করে খুব সুন্দর ভাবে করেছেন দারুন লেগেছে আমার কাছে।

 2 years ago 

এত সুন্দর সাজিয়ে গুছিয়ে একটি কমেন্ট করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই আপু।

 2 years ago 

ম্যান্ডেলার দারুন চিত্র অঙ্কন করেছেন। সত্যিই মুগ্ধ হয়েছি আপনার চিত্র অংক দেখে। এই ক্ষুদ্র কাজগুলো এত নিখুঁতভাবে করেছেন যেটা দেখে অবাক হলাম।

 2 years ago 

আমার আর্ট আপনাকে মুগ্ধ করেছে জেনে অনেক খুশি হলাম আমি।

 2 years ago 

একটি ম্যান্ডেলার চিত্রাংকন দেখে বোঝা যাচ্ছে অনেক চমৎকার ভাবে ধৈর্য সহকারে আপনি মেন্ডেলা আর্ট তৈরি করেছেন। দেখে অনেক ভালো লাগছে আমার এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই ধরনের আর্ট করতে একটু ধৈর্যের প্রয়োজন হয় ।কমেন্ট করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

চমৎকার একটি ম্যান্ডেলার চিত্রাংকন করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত হাতের কাজ। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

এত সুন্দর করে প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি ম্যান্ডেলার চিত্র অঙ্কন করেছেন। সত্যি বলছি আপনার এই চিত্র অংকন অনেক ভালো লাগছে। একদম ইউনিক নিখুঁতভাবে আপনার কাজ শেষ করেছেন।

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39