স্বরচিত একটি কবিতা " একটি গোলাপ " || ১২ নভেম্বর ২০২৩

in আমার বাংলা ব্লগ8 months ago
তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও মোটামুটি ঠিক আছি ।

যাই হোক, প্রথমেই আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। তোমরা সবাই জানো যে, বেশ কিছুদিন ধরেই আমি টুকটাক কবিতা লেখার চেষ্টা করে যাচ্ছি। জানি খুব একটা ভালো কবিতা লিখতে পারি না, তবে চেষ্টা করে যাচ্ছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটির সদস্যরা অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করে থাকে। তাদের কাছ থেকে একপ্রকার উৎসাহ নিয়ে আমিও এই কাজ করে যাচ্ছি। কবিতা লেখা সত্যিই অনেক ভাবনার কাজ। একটা কবিতা লিখতে গেলে অনেক ভাবনা চিন্তা করতে হয়, না হলে কবিতা লেখা সম্ভব হয় না।

আজ অনেক ভাবনা চিন্তা করে একটি কবিতা লিখেছি। এই কবিতাটির নাম হল "একটি গোলাপ"। এই কবিতাটি মূলত গতকাল থেকে লেখা শুরু করেছিলাম আমি। গতকালকে কিছু কিছু লাইন লিখেছিলাম এবং আজ আরো কিছু লাইন লিখে কবিতাটি সম্পন্ন করলাম। এটি একটি প্রেম কেন্দ্রিক কবিতা। এই একটি গোলাপ হলো ভালোবাসার মানুষের জন্য উপহার। ভালোবাসার মানুষকে এই গোলাপ দিয়ে মনের কথাগুলো বলার চেষ্টা করা হয়েছে এই কবিতাটির মাধ্যমে। ফুলের ভাষায় জানানোর চেষ্টা করা হয়েছে কতটা আপন সে। এভাবে বেশ কিছু লাইনের মাধ্যমে প্রেমের এই কবিতাটি ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে।

rose-320868_1280.jpg

ইমেজ সোর্স

একটি গোলাপ



এই একটি গোলাপ আমি তোমায় দিতে চাই
কতটা ভালোবাসি তোমায় সেটা ,
ফুলের সৌন্দর্যে আমি প্রকাশ করতে চাই।
এই একটি গোলাপ আমি এনেছি তোমার জন্যে,
ভালোবাসা প্রকাশ হবে এই গোলাপি বর্ণে।
শত গোলাপ নয় , একটি গোলাপ-ই দিতে চাই
যার মাধ্যমে আমি আমার ভালোবাসার কথা
তোমায় জানিয়ে দিতে চাই।
বাগানের এই শ্রেষ্ঠ গোলাপ তোমাকেই দিলাম
তুমি আমার কতটা আপন সেটা জানালাম।
অনেক দিনের আশা ছিল
তোমায় গোলাপ দেবো,
সাহস যে ছিল না, কি আর করবো?
অনেকদিন পরে সাহস এলো মনে
গোলাপের ভাষায় সেই কথা,
জানিয়ে দিলাম তোমার কানে।
অনেক আশা নিয়ে দেখেছি বড় স্বপ্ন
তুমি আমার আপন হলে পাবে অনেক যত্ন।
মনের কথা আজ আমি বলেই দিলাম
এই একটি গোলাপ আজ তোমায় সমর্পণ করলাম।



বন্ধুরা,আজকের শেয়ার করা স্বরচিত কবিতা" একটি গোলাপ " তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 8 months ago 

গোলাপ নিয়ে কবিতা লিখেছেন বেশ মজার ছিল। একটি গোলাপ দিয়ে আপনি ভালোবাসা অর্জন করতে চেয়েছেন। আসলে গোলাপ হলো ভালবাসার প্রতীক।

মনের কথা আজ আমি বলেই দিলাম
এই একটি গোলাপ আজ তোমায় সমর্পণ করলাম।

এই লাইন দুটি আমার কাছে বেশ ভালো লেগেছে। অবশেষে ভালোবাসা সমর্পণ করলেন অন্য মানুষের কাছে।
এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 8 months ago 

এত সুন্দর করে আমার কবিতাটি নিয়ে কথাগুলো বলার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 8 months ago 

আপনি একটি গোলাপ কবিতা টা অনেক সুন্দর ভাবে লিখেছেন। আসলে গোলাপ ফুলকে ভালোবাসার প্রতীক বলা হয়ে থাকে। গোলাপ ফুল পছন্দ করে না এরকম মানুষ অনেক কম রয়েছে। আসলে এই ধরনের কবিতা গুলো আমার অনেক ভালো লাগে এবং কি আমি খুবই পছন্দ করি। কবিতার লাইন গুলো অনেক বেশি মন ছোঁয়া ছিল।

 8 months ago 

সেটা তো ঠিক আপু , গোলাপ ফুল ভালোবাসার প্রতীক। আমার শেয়ার করা এই কবিতাটির লাইনগুলো আপনার মন ছুঁয়ে গেছে জেনে বেশ ভালো লাগলো।

 8 months ago 

আপনি সত্যি বলেছেন দাদা কবিতা লেখা অনেক ভাবনার কাজ। তারপরও যে এত কিছু ভেবে সুন্দর একটি কবিতা লিখেছেন এটাই অনেক বড় ব্যাপার। সুন্দর গোলাপ ভালোবাসার মানুষকে দিতে পারলে তো বেশ হয়। বাহ্ দাদা বেশ সুন্দর কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ দাদা আপনাকে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

"একটি গোলাপ" নিয়ে লেখা এই কবিতাটি পড়ে আপনার অনেক ভালো লেগেছে জেনে আমি অনেক খুশি হলাম ভাই।

 8 months ago 

বর্তমান সময়ে দেখছি কমিউনিটিতে সকলেই অনেক সুন্দর কবিতা লিখছে সকলে এরকম সুন্দর কবিতা লেখা দেখে নিজের কাছে অনেক বেশি ভালো লাগছে। গোলাপকে কেন্দ্র করে আপনি প্রিয় মানুষের উদ্দেশ্যে দারুন একটি কবিতা লিখেছেন। গোলাপ এমন একটা ফুল যেটা দিয়ে ভালবাসা শুরু হয়, দারুন একটি কবিতা লিখেছেন প্রতিটি লাইন অনবদ্য ছিল পরেই অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। চেষ্টা করে যাবেন আরো সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার। শুভকামনা রইল আপনার।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার শেয়ার করা কবিতাটির এত সুন্দর প্রসংশা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 8 months ago 

গোলাপ নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে আপনার সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

কবিতা লিখতে গেলে যথেষ্ট চিন্তা ভাবনা করা লাগে। চিন্তা ভাবনা করে এই কবিতা লিখতে হয় না হলে কবিতার মধ্যে মজা তৈরি করা যায় না। রসালো কবিতা গুলো পড়তে ভালো লাগে। আপনি আজকে একটি গোলাপ নিয়ে খুবই চমৎকার কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ এত সুন্দর করে লিখে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

সেটা তো অবশ্যই ভাই কবিতা লিখতে গেলে অনেক চিন্তা ভাবনা করতে হয়। আমার শেয়ার করা কবিতাটি পড়ে আপনার ভীষণ ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই।

 8 months ago 

সম্ভবত আপনার লেখা প্রথম কবিতা টা পড়লাম আমি। এককথায় অসাধারণ ছিল কবিতা টা ভাই। গোলাপ দিয়ে সবসময় প্রেমের নিবেদন করা হয়। কিন্তু গোলাপ কে নিয়ে এতো সুন্দর উপমা দিয়ে যে কবিতা লেখা যায় সেটা জানতাম না। কবিতার কথাগুলো চমৎকার ছিল ভাই।

Posted using SteemPro Mobile

 8 months ago 

প্রথমবার আপনি আমার কোন কবিতা পড়লেন এবং সেটি পড়ে আপনার অনেক ভালো লাগলো এটা জেনে অনেক খুশি হলাম ভাই। আমি খুব একটা কবিতা লিখি না ভাই, মাঝে মাঝেই লেখি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68394.60
ETH 3288.17
USDT 1.00
SBD 2.67