একটি থ্রিডি ম্যান্ডেলার চিত্র অঙ্কন

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার সবাইকে,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। আমিও খুব ভালো আছি।আজ আমি আপনাদের সাথে আমার অঙ্কন করা একটি চিত্রাংকন শেয়ার করব।

আপনারা যারা নিয়মিত আমার ব্লগ পড়েন তারা জানেন আমি মাঝে মাঝেই আপনাদের সাথে বিভিন্ন রকম ম্যান্ডেলার চিত্রাংকন শেয়ার করে থাকি। আজ কিন্তু আমি সম্পূর্ণ ভিন্ন এক প্রকার ম্যান্ডেলার চিত্রাংকন শেয়ার করতে যাচ্ছি। অন্যান্য সময় যেসব ম্যান্ডেলা শেয়ার করেছি সেগুলো দ্বিমাত্রিক ছিল কিন্তু আজকে ত্রিমাত্রিক (থ্রিডি) ম্যান্ডেলার চিত্রাংকন শেয়ার করবো।আমি কেমন করে এই ম্যান্ডেলা চিত্রটি অঙ্কন করেছি তা ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি আজকের শেয়ার করা ম্যান্ডেলাটি আপনাদের ভালো লাগবে।

20220727_153702.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● পেন্সিল
● কালো কালারের জেল পেন
● রাবার
● জ্যামিতিক কম্পাস
● কালো রঙের মার্কার পেন

20220727_153944.jpg

♧♧ প্রথম ধাপ ♧♧

জ্যামিতিক কম্পাস এবং পেন্সিলের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম। এবার বৃত্তের মধ্যে চারটি ত্রিভুজ এমন করে অঙ্কন করে নিলাম যেখানে চারটি ত্রিভুজের একটি প্রান্ত বৃত্তের কেন্দ্রে মিলিত হয়েছে।
20220727_123847.jpg

♧♧ দ্বিতীয় ধাপ ♧♧

এবার বৃত্তের সমস্ত জায়গায় কালো জেল পেনের সাহায্যে এমন কিছু ডিজাইন করে নিলাম যা দেখে থ্রিডি মনে হয়।
20220727_131351.jpg

♧♧ তৃতীয় ধাপ ♧♧

বৃত্তের কেন্দ্র সংলগ্ন কিছু স্থানে মার্কার পেনের সাহায্যে কিছু ডিজাইন করে নিলাম।
20220727_133345.jpg

♧♧ চতুর্থ ধাপ ♧♧

চতুর্থ ধাপে এসে জেল পেনের সাহায্যে আরো কিছু ডিজাইন করে নিলাম তৃতীয় ধাপে সম্পন্ন ডিজাইনের পরের অংশ থেকে।
20220727_134812.jpg

♧♧ পঞ্চম ধাপ ♧♧

এই ধাপে বৃত্তের মধ্যে ডিজাইনের প্রায় ৭০ শতাংশ কাজ সম্পন্ন করে নিলাম বিভিন্ন রকম ডিজাইন আঁকার মাধ্যমে।
20220727_145656.jpg

♧♧ ষষ্ঠ ধাপ♧♧

এই ধাপে বাকি ৩০ শতাংশ কাজ সম্পন্ন করে থ্রিডি ম্যান্ডেলার চিত্র অংকন সম্পন্ন করলাম এবং চিত্রাংকনের নিচে নিজের নাম লিখে নিলাম।
20220730_134059.jpg

♧♧ সপ্তম ধাপ ♧♧

চিত্রাংকনের সমস্ত প্রসেস কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।
20220727_153645.jpg

আজকের শেয়ার করা থ্রিডি ম্যান্ডেলার চিত্রাংকনটি আপনাদের কেমন লাগলো অবশ্যই জানাবেন । সবাই ভালো থাকেন, সুস্থ থাকেন , সুন্দর থাকেন ,হাসিখুশি থাকেন , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকেন , সবার জন্য এই শুভকামনা রইল।

♧♧ধন্যবাদ সবাইকে♧♧

Sort:  
 2 years ago 

চমৎকার ভাবে একটি থ্রিডি ম্যান্ডেলার চিত্র অঙ্কন করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে ফুটিয়ে তুলেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম দাদা। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আমার চিত্র অংকন আপনার এত ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর করে কমেন্টটি করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার থ্রিডি ম্যান্ডেলার চিত্র অঙ্কন দারুণ হয়েছে। আপনার থ্রিডি ম্যান্ডেলার চিত্র অঙ্কন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অনেক নিঁখুত ভাবে থ্রিডি ম্যান্ডেলার চিত্র অঙ্কন করেছেন সাথে বর্ণনা গুলো ভালো ছিল।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর করে একটি কমেন্ট করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার দ্বিমাত্রিক মান্ডালা আর্ট দেখিনি তবে আজকের ত্রিমাত্রিক মান্ডালা আর্ট টি দেখলাম। আমার মনে হচ্ছে একটি কাপড়ের টুকরার মধ্যে মান্ডালা আর্ট করে ভাঁজ করে রাখা হয়েছিল। বিহ আপনি বেশ অসাধারণ কাজ করেন তো।

 2 years ago 

ধন্যবাদ আপু আমার আর্টের কাজের এত প্রশংসা করার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারণ হয়েছে আপনার থ্রিডি ম্যান্ডাল আর্টি। আপনি খুব নিখুঁতভাবে আটটি সম্পন্ন করেছেন ডিজাইনগুলো খুবই সুন্দর ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখিয়েছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি থ্রিডি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দারুন একটি থ্রিডি ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন তো আপনি। সত্যি খুবই মনমুগ্ধ করছিল এই ম্যান্ডেলা আর্ট। শুরু থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে আমাদের সকলের মাঝে উপস্থাপনা করে শেয়ার করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার অংকন করা আর্ট আপনাকে মুগ্ধ করেছে সেটা আমার জন্য আনন্দের বিষয়।

 2 years ago 

জাস্ট অসাধারণ থ্রিডি ম্যান্ডেলা চিত্র অংকন করেছেন ভাইয়া। শুরু থেকে শেষ পর্যন্ত ম্যান্ডেলার ক্ষুদ্র ক্ষুদ্র কাজগুলো আপনি নিখুঁত হাতে সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আমার অংকনের প্রশংসা করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলার আর্টটি দারুন হয়েছে ভাইয়া। পেন্সিল দিয়ে এই ধরনের আর্ট দেখতে এবং করতে বেশ ভালো লাগে আমার কাছে। আজকের ত্রিমাত্রিক (থ্রিডি) ম্যান্ডেলার আর্টটি সম্পন্ন করার প্রসেস সমূহ ধাপে ধাপে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

ভাই এত সুন্দর সাজিয়ে গুছিয়ে একটি কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে আমাদের মাঝে একটি থ্রিডি চিত্রাংকন তৈরি করে শেয়ার করেছেন। আসলে এরকম চিত্র অংকন করতে হলে অনেক সময় এবং ধৈর্য প্রয়োজন হয় আমিও আগে করতাম চিত্রাংকন। ধন্যবাদ এত সুন্দর একটি থ্রিডি চিত্রাঙ্গন তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে কমেন্টটি করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ম্যান্ডেলার চিত্র অঙ্কন করেছেন। ম্যান্ডেলা আর্ট দেখতে খুব ভালো লাগলো আমার। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর থ্রিডি ম্যান্ডেলা আর্ট করেছেন। ভাইয়া আপনি খুব নিখুঁতভাবে আর্টটি করেছেন । প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সুন্দর একটি থ্রিডি ম্যান্ডেলা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টটির এত সুন্দর একটি রিভিউ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40