একটি ছেলে একটি মেয়েকে ফুল দিয়ে প্রপোজ করছে সেই দৃশ্যের চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার সবাইকে,
আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। আমিও খুব ভালো আছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটি থেকে আমি নিয়মিত সবার ভালবাসা পেয়ে আসছি সেই জন্য প্রথমেই আমি সবাইকে কৃতজ্ঞতা জানাই।

যাইহোক ,আজ আমি আপনাদের সাথে আমার অঙ্কন করা একটি আর্ট শেয়ার করতে যাচ্ছি। একটি ছেলে একটি মেয়েকে ফুল দিয়ে প্রপোজ করছে সেই দৃশ্যের চিত্রাংকন শেয়ার করব আজ । আমি কেমন করে অঙ্কন করেছি তা ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করলাম।

20220718_181556.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
●পেন্সিল
●রাবার
●বিভিন্ন কালারের পেন
● স্কেল
●কালো মার্কার পেন

20220718_182226.jpg

♡♡ প্রথম ধাপ ♡♡

পেন্সিলের সাহায্যে সাদা কাগজের উপর একটি বক্স অঙ্কন করলাম যেখানে চিত্রটি অঙ্কন করব। এবার বক্সের মধ্যে একটি মেয়ের চিত্র অঙ্কন করে নিলাম।

20220718_160107.jpg

♡♡ দ্বিতীয় ধাপ ♡♡

এবার একটি ছেলেকে অঙ্কন করলাম যে ছেলেটি ফুল হাতে নিয়ে হাঁটু গেড়ে বসে মেয়েটিকে প্রপোজ করছে।
20220718_161721.jpg

♡♡ তৃতীয় ধাপ ♡♡

এবার একটি অর্ধবৃত্তাকার অংশ আঁকলাম যার মধ্যে ছেলে এবং মেয়েটি রয়েছে এবং পাশে একটি বৃক্ষ অংকন করে নিলাম।
20220718_163033.jpg

♡♡ চতুর্থ ধাপ ♡♡

তিনটি ঝুলে থাকা আলোর বাতি অংকন করে নিলাম এই ধাপে।
20220718_165159.jpg

♡♡ পঞ্চম ধাপ ♡♡

পঞ্চম ধাপে এসে কালো মার্কার পেনের সাহায্যে গাছটির কিছু অংশ কালার করে নিলাম।
20220718_170005.jpg

♡♡ ষষ্ঠ ধাপ ♡♡

এই ধাপে ছেলেটির হাতে থাকা ফুলটিতে কালার পেনের সাহায্যে রং করে দিলাম, গাছটির বাকি অংশে মার্কার পেনের সাহায্যে রং করে দিলাম এবং বিভিন্ন কালারের পেনের সাহায্যে গাছটিতে ভিন্ন ভিন্ন কালারের ফুল এঁকে দিলাম।
20220718_171858.jpg

♡♡ সপ্তম ধাপ ♡♡

এই ধাপে পেন্সিলের সাহায্যে চিত্রের মধ্যে মাটির অংশটুকু হাইলাইটস করে নিলাম।
20220718_172952.jpg

♡♡ অষ্টম ধাপ ♡♡

অষ্টম ধাপে আমার অঙ্কন করা চিত্রটির বিভিন্ন অংশে পেন্সিলের সাহায্যে হাইলাইটস করে নিলাম এবং অঙ্কনের শেষে নিজের নাম লিখে দিলাম।
20220730_133911.jpg

♡♡ নবম ধাপ ♡♡

নাম লেখার পরে ফাইনাল যে আউটপুট পেলাম এটি তার একটি ছবি ।
20220718_181524.jpg

আজকের শেয়ার করা একটি ছেলে একটি মেয়েকে ফুল দিয়ে প্রপোজ করছে সেই দৃশ্যের চিত্রাংকন কেমন লাগলো অবশ্যই জানাবেন আমাকে । সবাই ভালো থাকেন, সুস্থ থাকেন , সুন্দর থাকেন ,হাসিখুশি থাকেন , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকেন , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

বাহ ! রোমান্টিক দৃশ্য । সত্যি অসাধারণ হয়েছে দাদা।আপনি পেন্সিল দিয়ে খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন ।আর ধাপে ধাপে সেটি খুব সুন্দর করে দেখিয়েছেন । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার শেয়ার করা আর্টের প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনি খুব সুন্দর একটি কাপল রোমান্টিক আর্ট করেছেন। একটা ছেলে একটি মেয়েকে ফুল দেওয়ার দৃশ্যটি সত্যিই অসাধারণ। লাভ দিয়ে বানানো গাছটিও দেখতে খুব সুন্দর লাগছে।আশা করছি আপনি আমাদের মাঝে আরো সুন্দর সুন্দর আর্ট উপহার দেবেন।

 2 years ago 

এত সুন্দর করে আমার আর্টের প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।

 2 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটা প্রপোজ করার দৃশ্য অংকন করেছেন। বিশেষ করে গাছটি খুব সুন্দর রেখেছেন আর গাছের মধ্যে পাতাগুলো বেশ আকর্ষণীয় হয়েছে। সব মিলিয়ে অসাধারণ একটি দৃশ্য তৈরি হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু ঠিক বলেছেন গাছটি দেখতে সত্যিই বেশ ভালো হয়েছে।

 2 years ago 

ভাইয়া কি বলবো এক কথায় আমার কাছে অসাধারণ হয়েছে রোমান্টিক আর্ট টি। অনেক সুন্দর এবং যত্ন করে করেছেন দেখে বোঝাই যাচ্ছে। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আমার আর্ট এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

একটি ছেলে একটি মেয়েকে ফুল দিয়ে প্রপোজ করছে সেই দৃশ্যের চিত্রাংকন কেমন লাগলো

আপনার চিত্রাংকনটি আমার খুবই ভালো লাগছে। আপনি চমৎকার ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের চিএাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ খুবই রোমান্টিক মুহূর্ত শেয়ার করেছেন। আপনি মনে হচ্ছে সত্যিই একটি ছেলে একটি মেয়েকে প্রপোজ করছে। চারপাশের খুবই নির্মল পরিবেশ। পেন্সিল দিয়ে এত সুন্দর একটি আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

প্রপোজ করার মুহূর্তটা সত্যিই বেশ রোমান্টিক। আমি চেষ্টা করেছি সেই রোমান্টিক মুহূর্তটাকে আর্টের মাধ্যমে ফুটিয়ে তোলার জন্য।

 2 years ago 

রোমান্টিক একটি কাপল চিত্র প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে চিত্রের কালার কম্বিনেশনটা সুন্দরভাবে ফুটেছে

 2 years ago 

কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

একটি ছেলে একটি মেয়েকে প্রপোজ করছে সেই দৃশ্যের চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। পেন্সিল দিয়ে এই ধরনের চিত্র অংকন দেখতে আমার খুবই ভালো লাগে। খুব সুন্দর করে চিত্র অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে আমার আর্টের প্রশংসা করার জন্য।

 2 years ago 

একটি ছেলে একটি মেয়েকে ফুল দিয়ে প্রপোজ করছে এমন একটি সুন্দর মুহূর্ত অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই।

 2 years ago 

আপনি অনেক রোমান্টিক একটি দৃশ্য অঙ্কন করেছেন। সত্যি আপনার অঙ্কিত দৃশ্যটি চমৎকার হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59907.23
ETH 2647.48
USDT 1.00
SBD 2.43