৫০০ এসপি ডেলিগেট করে Heroism প্রজেক্টে শামিল ।। 10% for shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

◾️ ২৪ মে
▪️ মঙ্গলবার


আসসালামু-আলাইকুম বন্ধুগণ
কেমন আছেন সবাই। আশা করছি সকলে সুস্থ ও ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় সুস্থ আছি। স্টিমিট প্লাটফর্ম এ যখন কাজ শুরু করি তখন প্রথম প্রথম অত কিছু বুঝতাম না। অবশ্য নিউকামারস কমিউনিটিতে কিছুদিন কাজ করেছি। তারপর বাংলায় বল্গিং করার চমৎকার একটি কমিউনিটি খুজে পাই যেটি হচ্ছে আমাদের এই ভালবাসার কমিউনিটি আমার বাংলা বল্গ। এবিবি স্কুলে ক্লাস করার মাধ্যমে অনেক গুরুত্বপূর্ণ টপিকস জানতে পারি যা একজন ভাল কোয়ালিটিফুল ব্লগার হতে চাইলে এবং স্টিমিট প্লাটফর্মে দীর্ঘ মেয়াদী কাজ করতে চাইলে সবারই জানা উচিত বলে আমি মনে করি।

ডেলিগেশন এর ব্যাপারটিও আমি সেখান থেকেই বুঝে নেই। অনেক দিনের ইচ্ছে ছিল @heroism প্রজেক্টে সবার মতো আমিও কিছু স্টিম হলেও ডেলিগেট করবো। প্রথম প্রথম বেশি স্টিম পাওয়ার না থাকার কারণে ডেলিগেট করতে পারিনি। অবশ্য ১০০ স্টিম দিয়েও ডেলিগেট স্টার্ট করা যেত কিন্তু আমি চেয়েছিলাম অন্তত ৫০০ স্টিম দিয়ে যাত্রা শুরু করবো। পরে আস্তে আস্তে পরিমান আরও বাড়িয়ে যাব। সেই আশা আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় আজকে পরিপূর্ণ করলাম। আমার জন্য দোয়া করবেন যাতে আরও বেশি পরিমানে ডেলিগেট করে হিরোইজম প্রজেক্টে আপনাদের মত আমিও সামান্য কিছু অবদান রাখতে পারি।

banner.jpg

সোর্স

ডেলিগেশন এর গুরুত্ব মোটামুটি আমরা সবাই জানি। এ নিয়ে বিস্তারিত আলোচনা আমি আর করছি না। এক কথায় বলতে গেলে ডেলিগেশন করলে আপনি ভোটিং সাপোর্ট ও পাচ্ছেন সেই সাথে কিউরেশন রেওয়াড ও পাচ্ছেন। দুই দিক থেকেই লাভ। তাছাড়া ভাল ভাল কন্টেন্ট খুজে বের করে হিরোইজম নিয়মিত সাপোর্ট দিয়ে যাচ্ছে এতে করে যারা এসব কোয়ালিটিফুল কন্টেন্ট ক্রিয়েট করছে তারা আরও উৎসাহিত হয়ে আরও ভাল ভাল কনটেন্ট স্টিমিটে পোস্ট করছে যার দ্বারা স্টিমিট প্লাটফর্ম এর ভ্যালু বৃদ্ধি পাচ্ছে। এটা আমাদের সবার জন্যই অত্যন্ত জরুরী। তাই আমি মনে করি আমাদের কমিউনিটির এই ডেলিগেশন প্রজেক্টে সবার অংশগ্রহন করা।

সামান্য কিছু স্টিম ডেলিগেট করার প্রসেসগুলো আমি ধাপে ধাপে বর্ণনা করছি। এতে করে যে ডেলিগেট করতে চায় তার কিছুটা উপকারে আসবে। তো চলুন শুরু করি।

ডেলিগেশন অনেক সাইট থেকে অনেকবার করা যায়। আমার কাছে যেটি সহজ মনে হয়েছে আমি সেভাবে আপনাকে দেখিয়ে দিচ্ছি। প্রথমে https://steemworld.org/ এই সাইটে চলে যাবেন। তারপর Dashboard এ ক্লিক করবেন।

1.PNG


এরপর Delegations অপশনে ক্লিক করবেন।

2.PNG


এরপর ডানদিকে দেখবেন Delegate অপশন রয়েছে। তাতে ক্লিক করবেন।

3.PNG


এরপর নিচের স্কিন শর্টের মতো একটি ইন্টারফেস দেখতে পাবেন। এখানে To account এর ঘরে আপনি যে প্রজেক্টে ডেলিগেশন করতে চাচ্ছেন তার ইউজার নেম দিবেন। @ দেয়ার দরকার নেই। আমি যেহেতু হিরোইজম প্রজেক্টে ডেলিগেট করছি তাই সেখানে তার ইউজার নেম বসিয়েছি। এরপর Amount (sp) এর ঘরে কি পরিমান স্টিম পাওয়ার আপনি ডেলিগেট করতে চাচ্ছেন তার পরিমান লিখে দিবেন। এরপর Ok তে ক্লিক করবেন।

4.PNG


এরপর Yes এ ক্লিক করবেন।

5.PNG


এরপর অথিনটিকেশন এর জন্য একটি পপ আপ আসবে। সেখানে আপনি দুইভাবে অথিনটিকেশন করতে পারেন। আপনার প্রাইভেট একটিভ কী দিয়ে ওকে তে ক্লিক করলে হয়ে যাবে। এছাড়া স্টিম লগইন এর মাধ্যমেও তা করতে পারেন। আমি স্টিম লগ-ইন এর মাধ্যমে করছি। SteemLogin এ ক্লিক করুন।

6.PNG


এবার Continue এ ক্লিক করুন।

7.PNG


এরপর স্টিম লগ-ইন এর একটি পেইজ আসবে সেখানে আপনার স্টিমিট ইউজার নেম ও প্রাইভেট একটিভ কী দিয়ে Get Started এ ক্লিক করুন।

8.PNG


এবার approve এ ক্লিক করুন।

9.PNG


আপনার স্টিম পাওয়ার ডেলিগেট করা কমপ্লিট হয়ে গেছে। চেক করার জন্য Outgoing এ ক্লিক করুন। দেখতে পাচ্ছেন আমার ৫০০ স্টিম হিরোইজম প্রজেক্টে ডেলিগেট করা হয়ে গেছে।

10.PNG


divider.png

এই ছিল আমার আজকেও ডেলিগেট করার গল্প। আজ তবে এখানেই শেষ করছি। যাবার আগে আবারও বলে যাচ্ছি হিরোইজম প্রজেক্টে আপনার ফেলে রাখা স্টিম পাওয়ার ডেলিগেট করে এই প্রজেক্টের সাথে নিজেকে এড করুন। ধন্যবাদ সবাইকে। ভাল থাকবেন।

আমার পরিচয়

santo.jpg

আমি রকিবুল শান্ত। বর্তমানে ঢাকা সিটি কলেজে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং সাবজেক্টে অনার্স ৩য় বর্ষে লেখাপড়া করছি । আমি পজেটিভ চিন্তাধারার একজন মানুষ । সব সময় সিম্পল থাকার চেষ্টা করি। কোডিং করতে, মিউজিক করতে , বিভিন্ন বিষয় এর উপরে আর্টিকেল লিখতে বেশি পছন্দ করি। নিজের স্কিল বাড়ানোর জন্য প্রতিনিয়ত নতুন কিছু শিখার চেষ্টা করি। ভালোবাসা পেলে ভালোবাসা দিতে কার্পণ্য করি না ।

শুভেচ্ছান্তে
@rokibulsanto


tnq.png

Mybanner.png


blogPng.gif

Sort:  
 2 years ago 

আমি নিজেও হিরোইজম প্রজেক্টে 500 এসপি ডেলিগেশন করেছি। কালকে রাত্রে যখন সুমন ভাইয়ের সাথে কথা বলছিলেন তখন ডিস্কোডে আমিও ছিলাম। যাই হোক এখন থেকে নিয়মিত হিরোইজম থেকে আপডেট পাবেন।

 2 years ago 

জেনে খুশি হলাম আপনিও ৫০০ এস পি ডেলিগেট করে রেখেছেন। হ্যা ভাই আমি দেখেছি আপনি রিয়েক্ট দিয়েছেন আমার মেসেজ এ। অনেক ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago 

আমিও 500 এসপি ডেলিগেশন করেছি ইতিমধ্যে। ভালো লাগলো যে আপনি অনেক বড় একটা এসপি ডেলিগেশন করেছেন। এতে করে হিরোইজম অনেক বড় পাওয়ারআপ হবে। হিরোইজমের শক্তি বেড়ে যাবে। আপনিও খুব সুন্দর সুন্দর ভোট পাবেন প্রতি সপ্তাহে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি বিষয় আমাদের সামনে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের দেখে অনুপ্রাণিত হয়েই আজ আমিও কিছু এসপি ডেলিগেট করেছি ভাই। সুন্দর সুন্দর ভোট পাওয়ার আশায় আছি। হাহা। দেখা যাক কি হয়। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমাদের সবার প্রিয় প্রজেক্ট হিরোইজম এ আপনি ৫০০ স্টিম ডেলিগেট করেছেন দেখে অনেক ভালো লাগলো। অভিনন্দন ভাইয়া। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আমাকে অভিবাদন জানানোর জন্য আপনাকেও অনেক ধন্যবাদ দিচ্ছি ভাই। ভাল থাকবেন।

 2 years ago 

Heroism আমাদের প্রজেক্ট। এখানে ডেলিগেশন করার জন্য ধন্যবাদ। শুধু এবং আপভোট এবং ডেলিগেশন রিওয়ার্ডই না এটা হতে পারে আমাদের সাপোর্ট। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

জি ঠিক বলেছেন। এই প্রজেক্ট কে আমাদের সামনে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। কি বলেন ভাই? ভাল লাগলো আপনার কমেন্ট পেয়ে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক ভালো একটি উদ্যোগ এবং অনেক ভালো একটি কাজ করেছেন আপনি। হিরোইজম আমাদের সবার হিরো। আর হিরো ইজমে ডালিগেশন করে নিজের অস্তিত্ব রক্ষা করেছেন যেটা আমি বলবো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু এটা আমাদের সবার প্রজেক্ট। আমরা হিরোইজম সারভিজ কে ভালবাসাই। বেশি বেশি আপনিও ডেলিগেট করবেন এ আশাই করছি।

 2 years ago 

যাক ফাইনালি আপনার আশাটাও পূরণ হয়ে গেল। হিরোইজম এর মতো প্রজেক্টে শামিল হতে পেরে আপনিসহ আমরা সবাই আসলে আনন্দিত। কারণ হিরোইজম আমাদের নিয়েই কাজ করে যাচ্ছে। কিউরেশন রেওয়ার্ড সেই সাথে সাপোর্ট পাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

হ্যা ভাই। ফাইনালি মনের একটি আশা পুরন করতে পেরেছি। তবে চেষ্টা করব এর পরিমান আরও বাড়ানোর জন্য। অনেক ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago 

আপনি ৫০০ এস পি heroism কে ডেলিগেশন করছেন জেনে খুব ভালো লাগলো। সামনে থেকে খুব ভালো পরিমান সার্পোট পাবেন আশা করি।ধন্যবাদ

 2 years ago 

জি আপু। দোয়া করবেন যাতে আরো বেশি পরিমানে ডেলিগেট করতে পারি। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার কাজের অগ্রগতি দেখে সত্যি আমি মুগ্ধ ভাই। আপনি খুব সময়েই ৫০০ এস পি ডেলিগেশন করেছেন
আপনার সাফল্য কামনা করছি ভাই। দোয়া রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনারাই আমার অনুপ্রেরনা বস। আপনাদের দেখেই কাজ করতে ইচ্ছে করে। উৎসাহ আসে মনে। অনেক ধন্যবাদ আপনাকে পাশে থাকার জন্য

 2 years ago 

হিরোইজম প্রজেক্ট এ স্বাগতম জানাই আপনাকে। এখন থেকে আপনি জুসি জুসি ভোট পাবেন আমাদের মতন। আর সপ্তাহে একবার কিউরেশন রিওয়ার্ড তো আছেই। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

জুসি জুসি ভোট!! হাহা। শুনে বেশ মজা পেলাম তো ভাই। অপেক্ষায় থাকবো জুসি ভোট পাওয়ার জন্য। অনেক ভাল লাগল আপনার কমেন্ট পড়ে। ধন্যবাদ

 2 years ago 

500 স্টিম ডেলিগেশন করে অনেক ভালো একটি কাজ করেছেন ।যেটা থেকে অনেক রেওয়ার্ড পাবেন আপনি এভাবে সফলতার পথে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ দাদা। এভাবে দোয়া করতে থাকবেন আমার জন্য। আমিও আপনার জন্য দোয়া করব। ইনশাল্লাহ ডেলিগেশন এর পরিমান আরও বাড়াবো। দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74