ভালোবাসায় আমার বাংলা ব্লগ 💙 ।। 10% for @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

◾️ ১১ জুন
▪️ শনিবার


সাজাও মন, রাঙাও হৃদয়, ভালোবাসার বন্ধনে


5.jpg

সোর্স

আসসালামু-আলাইকুম বন্ধুরা
কেমন আছেন সবাই? আশা করছি সকলে ভালো আছেন। আমিও ভাল আছি। আজ অত্যন্ত আনন্দের একটি দিন। এই দিনে গত বছর আমাদের এই ভালোবাসার কমিউনিটি যাত্রা শুরু করে। দেখতে দেখতে একটি বছর পূর্ণ হয়ে গেল। মন প্রাণ উজার করে তাই শুভেচ্ছা জানাচ্ছি প্রিয় এই পরিবারকে। শুভ জন্মদিন আমার বাংলা ব্লগ 💕

Amar_Bangla_Blog_logo.jpg

টাইটেল দেখেই হয়তো বুঝে গেছেন আজ কি নিয়ে লিখতে বসেছি। প্রিয় এই কমিউনিটিতে কাজ করার অনুভূতি আসলে ভাষায় প্রকাশ করে বুঝানো যাবে কিনা জানি না। সব অনুভূতি সব সময় প্রকাশ করা যায়না। তবুও কিছু কথা আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে আমার যাত্রা শুরু হয় এই পরিবারের সাথে।


স্টিমিট প্লাটফর্ম এ আমার যাত্রা শুরু হয় ২০২১ সালের ৯-ই এপ্রিল। প্রথম প্রথম তেমন কিছু বুঝতাম না। নিউকামারস কমিউনিটিতে Achievement পোস্টগুলো করতাম। কিন্তু সেখানে অনেক বিষয় সম্পর্কে ধারনা অস্পষ্ট রয়ে গিয়েছিলো। আর তাছাড়া সেখানে ইংরেজিতে পোস্ট লেখার কারণে মনের ভাব সম্পূর্ণরূপে প্রকাশ করে পোস্টগুলো লিখতে বেশ অসুবিধায় পড়েছিলাম। যাইহোক এর পরে আমার এক বন্ধু @rizwan12 এর মাধ্যমে জানতে পারি নিজের মাতৃভাষায় ব্লগিং করার জন্য সুন্দর একটি কমিউনিটি আছে। দেরি না করে তখনই সার্চ দিয়ে সাবস্ক্রাইব করে ফেলি।


এই কমিউনিটি সম্পর্কে লেখার আগে আমি আমার অন্তরের অন্তস্থল থেকে ভালোবাসা ও শ্রদ্ধা জানাতে চাই আমাদের সকলের প্রিয় মানুষ @rme দাদাকে যিনি বাংলা ভাষাকে নিয়ে গেছেন বিশ্বের দরবারে। একমাত্র তার অক্লান্ত পরিশ্রম ও মাতৃভাষার প্রতি গভীর টান এর কারণে আমরা আজ বাংলায় ব্লগিং করতে পারছি। আপনাকে ধন্যবাদ দিয়ে ছোট করতে চাই না দাদা। জাস্ট একটি কথাই বলবো We Love You 💖 দাদা।


এখন ভালোবাসার এই কমিউনিটিকে ঘিরে মনের কিছু কথা শেয়ার করছি। আজ থেকে দশ মাস আগে আমি এই কমিউনিটিতে পরিচয়মূলক পোস্ট এর মাধ্যমে যাত্রা শুরু করি।

1.PNG

ধরতে গেলে আমি একজন পুরাতন ইউজার ছিলাম। পরিচয়মূলক পোস্ট করার পরে আমাকে ভেরিফাইড লেভেল দেয়া হয়েছিল। কিন্তু দুঃখের বিষয় কয়েকটি পোস্ট করার পরে আমি শারীরিকভাবে খুব অসুস্থ হয়ে পড়ি ও আমার ভার্সিটিতে এক্সাম চলে আসে। সব মিলিয়ে আমি আর স্টিমিট প্লাটফর্ম এ টাইম দিতে পারিনি। কয়েকমাস পরে যখন আবার কাজ করার ইচ্ছে নিয়ে স্টিমিট এ ফিরে আসি তখন এসে দেখি আমার লেভেল নাল করে দেয়া হয়েছে। দেখে অনেক খারাপ লেগেছিল। যাইহোক এর পরে নতুন করে আবার পরিচয়মূলক পোস্ট এর মাধ্যমে যাত্রা শুরু করি। সেই সাথে ডিস্কোরড সার্ভারে যুক্ত হয়ে এবিবি স্কুলের ক্লাসগুলো করতে থাকি।


আমাদের সকলের প্রিয় দাদা একজন কোয়ালিটিফুল ব্লগার তৈরী করতে ও স্টিমিট প্লাটফর্ম এ দীর্ঘমেয়াদী কাজ করতে যা যা দরকার তা হাতে কলমে শেখানোর জন্য এবিবি স্কুল নামক একটি স্কুল প্রতিষ্ঠা করেছেন। সেখানে আমাদের মডারেটর ও এডমিনগণ অত্যন্ত আন্তরিকতার সাথে সব কিছু শিখিয়ে থাকেন। আমার বিষয়টি অনেক ভাল লাগতো। যে দিন ক্লাস থাকতো একদিনও মিস দিতাম না। স্টিমিট এর বিভিন্ন টপিক্স খুব সহজ সরল ভাষায় আমাদের শিখিয়েছেন । শুভ ভাই, হাফিজ ভাই, সাইফুল ভাই, সুমন ভাই, আরিফ ভাই, রুপক ভাই, সিয়াম ভাই, নওরিন ও আইরিন আপুসহ সব এডমিন ও মডারেটরগনের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ থাকবো সারা জীবন।


সব লেভেল কমপ্লিট করার পর সেই কাঙ্ক্ষিত ভেরিফাইড ট্যাগ নিজের নামের পাশে আবার ফিরিয়ে নিয়ে আসি। আমার মনে আছে যেদিন ভেরিফাইড এর নোটিফিকেশন এসেছিল সেদিন এতটা খুশি হয়েছিলাম যে বলে বুঝাতে পারবো না।

2.PNG

অনেক ভাল লেগেছিল আমার। এরপরে মন বাসনা ছিল শাই ফক্স এর সাথে দেখা করার। কিন্তু কোনভাবেই তার দেখা পাচ্ছিলাম না। হাহা। ভেবেছিলাম ভেরিফাইড ট্যাগ আসার পরেই সাথে সাথে হয়তো শাই- ফক্স এর দেখা পেয়ে যাব। একটু পর পর গিয়েই নোটিফিকেশন চেক করতাম। হাহা। অবশেষে সুপার একটিভ লিস্টে আসার পর প্রথম আমার শাই ফক্স এর সাথে দেখা হয়। সেই বাসনাও আমার পূরন হয়েছিল। সেদিনও অনেক খুশি হয়েছিলাম।

3.PNG


6.jpg

সোর্স

আমার বাংলা ব্লগ নিয়ে অনুভূতির কথা বলতে গেলে সারাদিন চলে যাবে তবুও বলা শেষ হবে না। এই পরিবারের সকল এডমিন, মডারেটর ও সদস্যগণ এতটাই আন্তরিক যে অন্য কোন কমিউনিটিতে এমন পরিবেশ খুজে পাওয়া দুষ্কর। সবাই অনেক ভাল মন মানসিকতার মানুষ। সবাই অনেক হেল্পফুল। আমি নিজেকে গর্বিত মনে করি এমন একটি পরিবারের সাথে নিজেকে যুক্ত করতে পেরে। ইনশাল্লাহ যতদিন স্টিমিটে থাকবো এই পরিবারকে আকড়ে ধরে পথ চলতে চাই। সব সময় ভালবাসা থাকবে আমার এই পরিবারের সকল সদস্যগণের প্রতি।


আমার পরিচয়

santo.jpg

আমি রকিবুল শান্ত। বর্তমানে ঢাকা সিটি কলেজে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং সাবজেক্টে অনার্স ৩য় বর্ষে লেখাপড়া করছি । আমি পজেটিভ চিন্তাধারার একজন মানুষ । সব সময় সিম্পল থাকার চেষ্টা করি। কোডিং করতে, মিউজিক করতে , বিভিন্ন বিষয় এর উপরে আর্টিকেল লিখতে বেশি পছন্দ করি। নিজের স্কিল বাড়ানোর জন্য প্রতিনিয়ত নতুন কিছু শিখার চেষ্টা করি। ভালোবাসা পেলে ভালোবাসা দিতে কার্পণ্য করি না ।

শুভেচ্ছান্তে
@rokibulsanto


tnq.png

Mybanner.png


blogPng.gif

Sort:  
 2 years ago 

শুরুর দিকে আপনাকে দেখেছিলাম। আপনি মনে হয় আমাদের মাঝে গান শেয়ার করতেন এক সময়। আসলে দাদা বাংলা ভাষার জন্য অনেক কিছুই করছে যা ভাষায় প্রকাশ করার মতো না। সব থেকে ভালো লাগার বিষয় হলো একদম হাতে কলমে আমাদের শিক্ষা দিয়ে একজন ভালো ব্লগার করে তোলা। আপনার অনুভূতিগুলো পড়ে ভালো লাগলো ভাইয়া। দোয়া রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যা ভাই। দাদা আমাদের জন্য অনেক কিছু করেছেন। সারা জীবন কৃতজ্ঞ থাকবো দাদার প্রতি। আপনার সুন্দর কমেন্ট পেয়ে ভাল লাগলো

 2 years ago 

আপনি শুরুতেই ছিলেন তারপর আবার কয়েক মাসের জন্য হারিয়ে গেছেন কিন্তু দেখুন এখন আবার সেই ফিরে আসলেন। এটাই আমার বাংলা ব্লগের একটা টান। মনে হচ্ছে আমরা আমার বাংলা ব্লগ থেকে দূরে যেতে পারবো না। আপনার এত সুন্দর সুন্দর অনুভূতি শুনতে পেরে বেশ ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু। আপনাদের ছেড়ে বেশি দিন থাকতে পারিনি। তাই আবার ব্যাক করেছি। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর কমেন্ট করে আমার পাশে থাকার জন্য। ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43