আমার বাংলা ব্লগ। আবার আসবে ফাল্গুন। ১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগ এর সহযোগী এবং সহকারি বন্ধুদের জানাই ফাল্গুনের আগুনঝরা শুভেচ্ছা এবং আসসালামুয়ালাইকুম। আশাকরি সকলেই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে আপনাদের দোয়ায় ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে আমার মনের ভাব "আবার আসবে ফাল্গুন" নিয়ে হাজির হলাম, আশা করি সকলের ভাল লাগবে।

আবার আসবে ফাল্গুন। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে কয়েকটা ফটোগ্রাফির।

চলুন আর দেরি না করে যাওয়া যাক মূল পর্বে।

ফটোগ্রাফি - ১

20220225_074714.jpg

এখানে যে গাছটি দেখতে পাচ্ছেন পাতা বিহীন শুকনো কাঠের গাছের মতো দাঁড়িয়ে আছে, আসলে এটা শুকনো গাছ নয় এটা পরিপূর্ণ একটা জীবিত গাছ। আশা-আকাঙ্ক্ষা তাকে এখন অপূর্ণতা ঘিরে রেখেছে। আর আমি মনে করি এটাই ফাগুনের একটা নিদর্শন। সারা বছরের পাপ পুণ্য পেলে স্থির ভাবে দাঁড়িয়ে আছে তার একটি আশায় নতুন করে সে আবার শাখা-প্রশাখা কান্ড প্রকাণ্ড নতুন করে তার সজীবতা ফিরে আসবে সেই আশায়।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ২

20220225_074717.jpg

আমি মনে করি আমাদের সবার জীবনটাও ঠিক এমনই। তাই আমি মনে করি আমাদের অতীত এর পুরো বছর জুড়ে যা কিছু হয়েছে সবকিছু বুলে আমাদেরকে স্থির থেকে আমাদেরকে ঠিক করে নিতে হবে যে আমাদের করণীয় কি। যখন ঝড় বৃষ্টি হবে তখন মুকুল আসবে প্রতিটি ডাল কাণ্ড ও পাতায় পাতায় ভরে উঠবে এবং কি সজীবতা ফিরে পাবে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৩

20220225_074731.jpg

ফাগুন এলো এলো বলে প্রায় শেষ হওয়ার পথে। তবে হাজারো স্মৃতি বুকে নিয়ে ঘুরে বেড়ায় প্রতিনিয়ত এই ভবের মাঝে। আজও খুঁজে পেলাম না ফাল্গুনের প্রতি কেন এত আশা আকাঙ্ক্ষা এত ভালোবাসা মায়া-মমতা কেনই বা এত টান। সেই প্রশ্নের উত্তর খুঁজে খুঁজে বেড়াই দিবানিশি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৪

20220225_074738.jpg

আমাদের বাংলাদেশ ষড়ঋতুর দেশ, এই দেশে আমরা আজ ছয়টা ঋতুর এই উপভোগ করে থাকি। আর প্রতীট ঋতু আমাদের জন্য নিয়ে আসে নিত্যনতুন অনেক আকর্ষণ। সেখানে জড়িয়ে থাকে আমাদের হাজারো স্মৃতি হাজারো কান্না হাজার সুখের হাতছানি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৫

20220225_074542.jpg

আমরা চাই অতীতের গ্লানি গুলো মুছে আবার নতুন করে জীবনকে নতুন করে রাঙ্গিয়ে তোলার জন্য। এবং সুন্দর করে সাজানোর জন্য বসে থাকি অনাকাঙ্ক্ষিত কিছু সুখের আশায়। যদিও আদৌ সম্ভব হয় না কারণ সে পাওয়া খুব কম মানুষই আছে। আর জীবনের চাওয়া পাওয়া তবু সে অপরিপূর্ণতা প্রতিটি মানুষের জীবনে, চাওয়া পাওয়ার ঘাটতি থাকে। এমনকি অপূর্ণই থেকে যায় সেই চাওয়া পাওয়া গুলো।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৬

20220225_074604.jpg

তাই আমরা নতুন সূর্যোদয়ের অপেক্ষায় থাকি। আর গুণতে থাকি আমাদের আগামীর দিনগুলো অপেক্ষায়। কেমন যাবে আমাদের সেই দিনগুলো, সোনালী সুখের ছায়া অপেক্ষায় থাকি। আর এভাবেই কাটতে থাকে আমাদের জীবনের প্রতিটা মুহূর্ত প্রতিটা দিন।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৭

20220225_074542.jpg

প্রতিটা মুহূর্তে চাই পরিপূর্ণতায় ভরে উঠুক আমাদের জীবন ঠিক এই গাছটির মতন।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


আবার আসবে ফাল্গুন এখানে আমি আমার মনের ভাবটা প্রকাশ করতে চেয়েছিলাম, কতটুকু করতে পেরেছি সেটা জানি না। আশা করি সকলের ভাল লাগবে এবং সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। ভালো-মন্দ কমেন্টে অবশ্যই জানাবেন। আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

ভাইয়া ফাল্গুন বসন্তে অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি দেখার মতো। ফটোগ্রাফি গুলো সম্পর্কে অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন। যা পরে আবার খুবই ভালো লেগেছে। আপনার জন্য বসন্তের শুভেচ্ছা রইল ভাইয়া।

 2 years ago 

ভালো লাগার মত মন্তব্য প্রকাশ করেছেন, আর এত সুন্দর মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই ভাই পাতা ছাড়া গাছের মতোই আমাদের জীবণ পূর্ণতা অপূর্ণনা মিলিয়েই আমাদের চলতে হয়। পাতা ছাড়া গছটি দাঁড়িয়ে আছে সঠিক সময়ের অপেক্ষায় তার সজীবতা ফিরে পাবে এই আশায়। আমাদের মাঝে এমন অনেকেই আছে যার জীবন পাতা ছাড়া বৃক্ষের মতো। আপনার লেখা পড়ে অনেক ভালো লাগলো সাথে আপনার প্রতিটি ফটোগ্রাফি। ভালোবাসা রইলো। 🤚💕

 2 years ago 

আপনার কাঙ্খিত মন্তব্য এতটাই ভাল লেগেছে যে আপনাকে বলে বোঝাতে পারব না। এত সুন্দর করে কেউ বিষয়গুলো পড়ে নি, শুধু উৎসাহ দিয়ে গেছে ফটোগ্রাফি গুলো দেখে। আমি সত্যি খুবই আনন্দিত যে আপনি বিষয়গুলো পড়েছেন এবং আমরা কি পিরে পেতে চেয়েছি। আর এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 
শুকনো গাছের ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে। সত্যি কথা বলতে এরকম দৃশ্য দেখতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে ছবিগুলো তুলেছেন। আপনার প্রতিটা স্টেপ অনেক সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

আপনাদের এই ভালো লাগাটাই আমার নতুন কিছু করার আগ্রহ বাড়িয়ে দে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

ওয়াও অসাধারণ ফটোগ্রাফি ফাগুন বসন্তের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর লাগে দেখতে আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিল সব মিলিয়ে অনেক সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বসন্তের ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি আমার মন ছুঁয়ে গেছে। বিশেষ করে গাছের ফটোগ্রাফি গুলো বেশি ভাল লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ভাইয়া ফটোগ্রাফি গুলো সুন্দর প্রশংসা করেছেন। তবে এ ফটোগ্রাফি গুলোর সাথে আমার কিছু মনের আবেগ জড়ানো কথা ছিল। যাইহোক এত সুন্দর মন্তব্য করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

ভাই ছবি তো আপনি নিঃসন্দেহে ভালো তুলতে জানন। তবে বৈচিত্র্যময় ছবি দিলে আরো বেশি ভালো হতো। সূর্যের ছবিটা আমার কাছে অনেক ভালো লাগলো। মোবাইল ফোনের ক্যামেরায় এত সুন্দর ছবি আমি তুলতে পারিনি কখনো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই এখানে ছবি দেওয়াটা মুখ্য উদ্দেশ্য ছিল না। এখানে আমি আমার মনের ভাবগুলো প্রকাশ করেছি মাত্র। আর ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে খুশি হলাম। আর নিঃসন্দেহে আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করে সেটা আমি জানি। আর সুন্দর প্রশংসা করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বসন্তের মুহূর্তের কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে বিভিন্ন ধরনের গাছের পাতা ঝরে যায় আবার নতুন পাতার আগমন ঘটে ।যেটা ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। আমার কাছে খুবই ভালো লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো শেয়ার করেছি এবং মনের ভাব প্রকাশ করতে চেয়েছি। আর আপনার কাছে ভালো লেগেছে এটাই আমার অনেক বড় পাওয়া। আর সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

ফাল্গুন বসন্তে অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন।আমার কাছে অনেক ভাল লাগল আপনার এই ফটোগ্রাফি গুলো। আপনার পোস্ট পড়ে আমার অনেক ভাল লাগল।আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

 2 years ago 

আপনার এই ভালো লাগাটাই আমার সার্থক। আর আপনি এতো সুন্দর করে উৎসাহ দিয়ে সাথে থাকার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

মুছে যাক গ্লানি
ঘুচে যাক জরা
অগ্নিস্নানে
শুচি হোক ধরা

আপনার পোষ্টটি পড়ে এই গানের কলিটি মনে পড়ে গেল।আবার আসবে ফাগুন।জ্বলবে মনে আগুন মনের সীমানায়।♥♥
 2 years ago 

ওয়াও আপু সত্যি অসাধারণ লিখেছেন। আর আমার পোস্টটি পড়ে যে আপনি কিছু একটা মনে করতে পেরেছেন এটা আমার জন্য অনেক বড় পাওয়া। অসাধারণ লিখেছেন কবিতার লাইনগুলো সত্যিই আমাকে মুগ্ধ করেছে। আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

পাতাবিহীন গাছটি দেখতে অসাধারণ লাগছে। অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন। "আবার আসবে ফাল্গুন"নিয়ে অসাধারন কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। বিশেষ করে আকাশের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনারই ভালোলাগাগুলো এই মনটাকে আরো বেশি উজ্জীবিত করে। আর আপনি সব সময় এত বেশি প্রশংসা করেন সত্যি খুব ভালো লাগে। আমাকে উৎসাহ দিয়ে সাথে থাকার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74