You are viewing a single comment's thread from:

RE: আবোল-তাবোল জীবনের গল্প [ সন্দেহ vs আত্মবিশ্বাস ]

in আমার বাংলা ব্লগ3 years ago

ভাইয়া আপনি আবোল-তাবোল জীবনের গল্পগুলো লিখেন আর সেগুলো প্রত্যেক খুবই ভালো লাগে বরাবর। কিন্তু আজকে আপনার নিজের লিখাটি ছিল সম্পূর্ণ শিক্ষামূলক একটা পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনি ঠিকই বলেছেন আত্মবিশ্বাস এর পাশাপাশি সন্দেহ জন্মায়। আপনি দেখিয়েছেন আত্মবিশ্বাস এর বিপরীত হচ্ছে সন্দেহ এতে আমিও একমত। আমার কাজের শুরুতে সাপোর্ট কাকে বলে সেটাই বুঝতাম না। শুধু নিজেকে সান্তনা দিয়ে ছিলাম একসময় না একসময় আমি কিছু না কিছু অর্জন করতে পারব। আর বর্তমানে নতুনদের জন্য যেসব ব্যবস্থা করা হয়েছে এবিবি স্কুল, শিয়াল পন্ডিতের পাঠশালা সত্যিই অসাধারণ। এই প্ল্যাটফর্ম অতি তাড়াতাড়ি ভালো একটা ব্লগার তৈরি করতে সাহায্য করবে। এবং প্রতিনিয়ত আমাদের মডারেটর গন সবাই প্রচুর শ্রম দিচ্ছে এটা আমি মনে করি। তাদের পিছনে পা দেওয়ার কোন সুযোগ নেই। যাইহোক আপনি আপনার যুক্তিগুলো অনেক সুন্দর করে দিয়েছেন। এবং অনেক সুন্দর করে ব্যাখ্যা করেছেন। তবে অর্থপ্রাপ্তির মত কোন কিছু আমি আগেও দেখিনি এখনো দেখছি না। আমি স্ট্রিম ব্লকচেইনে প্রথম যখন এসেছি আমার কাছে মনে হয়েছে যে আমি দুদু মরুভূমিতে এসে পড়েছি। কিছুই জানিনা কিছুই চিনি না। আর সবচেয়ে আশ্চর্যজনক বিষয় হচ্ছে আমাদের ডিসকোড একটা চ্যানেল আছে আমি সেটাও জানতাম না। এবং সেখানে হ্যাংআউট নামে একটা অনুষ্ঠান হয় সেটাও জেনেছি প্রায় তিন সপ্তাহ পরে। এবং সেখানে কিভাবে কার সাথে কথা বলতে হয় তাও জানতাম না। কিন্তু সময়ের সাথে সবকিছুই পরিবর্তন হয় আমি মনে করি। আমি আগে চেয়েছিলাম ভালো কিছু শিখতে ভালো কিছু করার জন্য এখনও প্রতিনিয়ত ও তাই ভাবছি এবং তাই করছি। আমাদের সাথে অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

Sort:  
 3 years ago 

সব কিছুর জন্য ধৈর্য ধারণ করতে হয়, হুট করেই কিছু হয়ে যায় না ভাই। আমরা কেউই পরিপূর্ণ না, বরং আস্তে আস্তে আমাদের শিখতে হয়েছে এবং নিজের অবস্থান উন্নত করার চেষ্টা চলমান রাখতে হয়েছে। তাই শুরুতেই সাপোর্ট নেয় হতাশ না হয়ে বরং নিজের উন্নতির বিষয়ে বেশী মনযোগি হওয়া উচিত। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66504.03
ETH 3578.30
USDT 1.00
SBD 3.03