You are viewing a single comment's thread from:

RE: আবোল-তাবোল জীবনের গল্প [ পরিবার-শেষ পর্ব ]

in আমার বাংলা ব্লগ3 years ago

ভাইয়া আপনার আবোলতাবোল জীবনের গল্প আমি বেশ কয়েকটা পড়েছি। সবগুলো বাস্তব জীবনের সাথে মিল রেখে আপনি পোস্টগুলো আমাদের উপহার দেন। হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন আমাদের পরিবার মানে একটা ফুলের বাগান। একটা বাগানে বিভিন্ন ধরনের ফুল হয়। এবং একেকটা ফুল একেক ধরনের সুগন্ধ ছড়ায় কারো বেশী কারো কম আবার কেউ সুগন্ধ বিহীন। আপনার উক্তি এবং যুক্তি দুটোই 100% সত্য। পরিবারের সদস্যরা একেক জন একেক রকম হয়। হাতের পাঁচটা আঙুল যেমন সমান না। পরিবারের সব সদস্য একরকম হয় না। এবং আমরা অনেক সময় আরও একটা উক্তি দেখাই, সেটা হচ্ছে বাঁসর্জাড়ে সবগুলো বাস এক রকম হয় নানা।কোনটা ছোট কোনটা বড়। অনেক স্বাবলম্বী মানুষের বেলায়ও একই রকম হয়। ভাই আপনি ঠিকই বলেছেন আমরা বাহিরের জগতে বন্ধু-বান্ধব থেকে শুরু করে বাহিরের পরিচিত মানুষদের জন্য যতটা উদারতা দেখাই। এবং উদার হয়ে যায় বাস্তবে ফ্যামিলির সদস্যদের প্রতি আমরা এরকম উদার হতে পারি না। আমরা যখন ফ্যামিলিতে হিসেব-নিকেশ আসি তখন আমাদের হিসাব কড়া গন্ডা হয়ে যায়। যেখানে বিন্দুমাত্র ছাড় নেই। ভাইয়া এটুকুই বলি আমার ফ্যামিলির সদস্য আমরা আটজন তবে সবাই কড়া গন্ডা হিসাব করলেও আমার জন্য সবার উন্মুক্ত। আমি এই দিক থেকে আল্লাহ আমাকে এখনো ভালো রেখেছে এই মন মানসিকতা যাতে সারা জীবন থাকে সে দোয়া টুকুই করবেন। এবং আপনি আমাদের সাথে শিক্ষনীয় একটি পোস্ট শেয়ার করার জন্য ভালোবাসা অবিরাম ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69253.24
ETH 2750.52
USDT 1.00
SBD 2.74