You are viewing a single comment's thread from:

RE: আবোল-তাবোল জীবনের গল্প [ পরিবার ]

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যাঁ ভাইয়া আপনি বরাবরের মতোই শিক্ষণীয় বিষয় কিছু না কিছু রাখবেন। এবং কি আজকের পোস্টটিতে আমি যা দেখলাম সম্পুর্ন এই আমাদের জন্য একটা শিক্ষনীয় বিষয়। আমরা দিন দিন মানুষ বড় স্বার্থপর হয়ে যাচ্ছি। শুধু ব্যক্তি স্বাধীনতা এবং ব্যক্তিস্বার্থের পিছনে দৌড়াচ্ছি। আমরা বুলে যাচ্ছি আমাদের পরিবার আছে, আমরা বুলে যাচ্ছি আমাদের আত্মীয় স্বজন আছে, আমাদেরকে এই দিকগুলো থেকে ফিরে আসতে হবে। আগে মানুষের ঘরে চাউল ছিলনা দিনে তিনবেলা খেতে পারতো না এক বেলা খেতে কষ্ট হয় কিন্তু প্রতিটি পরিবারে সুখের অভাব ছিল না। আর আমি মনে করি এই বিষয়গুলোর সবচেয়ে বড় ভূমিকা রাখছে হিংসা। আর হিংসা টা মানুষ মানুষের ভিতরে তৈরি করছে। নিজে থেকে কেউ কখনো পরিবর্তন হয়না। সমাজ সমাজের মানুষ তাকে পরিবর্তন করতে বাধ্য করে। তাই আমি মনে করি আমরা আমাদের নিজেদের জ্ঞান বুদ্ধি কে কাজে লাগিয়ে আমাদের পরিবারকে সব সময় ঠিক রাখা এবং পরিবারের সাথে যুক্ত থাকা। আপনি যা বলেছেন তাই যদি আমরা স্বার্থসিদ্ধি উদ্ধারের জন্য আলাদা হয়ে যাই একাকীত্ব বসবাস করতে চাই কিন্তু আসলে আমরা ওই সুখ পাই না। একেবারে সত্যি এখানে বিন্দুমাত্র কোনো মিথ্যার ছায়া নেই। সর্বোপরি আমাদের সবার উচিত নিজের জ্ঞান নিজে খরচ করে চলা। আমাদেরকে এত সুন্দর একটা পোস্ট উপহার দেওয়ার জন্য ভালোবাসা অবিরাম ভাইয়া।

Sort:  
 3 years ago 

চেষ্টা করি ভাই, যতটা সম্ভব নিজের অভিজ্ঞতা শেয়ার করার। আপনাদের ভালো লাগে এটাই আমার স্বার্থকতা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59508.12
ETH 2603.38
USDT 1.00
SBD 2.39