You are viewing a single comment's thread from:

RE: আমার কবিতার খাতা থেকে : জীবন

in আমার বাংলা ব্লগ3 years ago

আমরা যারা মানুষ বেঁচে আছি অনন্তকাল ধরে
মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে,
তারা শুধু আশা নিয়েই বাঁচি
আশাই আমাদের বাঁচার একমাত্র প্রেরণা।
এক রমণী কথা দিয়েছিল
সবকিছু ছেড়ে তোমার জীবনে এসে,
যুদ্ধ করবে একসাথে>>>
সত্যি ভাইয়া আমরা অনন্তকাল ধরে মৃত্যুর মুখে দাঁড়িয়ে আছি। কিন্তু আমরা আশা ছাড়ি না। আশায় আমাদের একমাত্র অবলম্বন। যখন একা একা যুদ্ধ করতে করতে ক্লান্ত হয়ে পড়ি। তখন একজন সঙ্গিনীর খুবই প্রয়োজন হয়। কিন্তু প্রহর গুনতে গুনতে দিন শেষে অনেকেরই শূন্য হাতে ফিরে যেতে হয়। আশা এবং অপেক্ষা অপেক্ষার যন্ত্রনায় মৃত্যুর যন্ত্রনা ছেড়ে কঠিন কিন্তু আমরা তবুও অপেক্ষা করি। আপনি অনেক সুন্দর করে কবিতাটি লিখেছেন। আমি জানিনা আমি কতটুকু বুঝেছি আপনার কবিতা থেকে। আর আমি আপনাকে কতটুকু বোঝাতে পেরেছি। তবে এটা সত্য জীবনের পাতা থেকে নেওয়া এই কবিতাটিতে আপনি মানুষের হতাশার সময়টাকে তুলে ধরেছেন। ভাই আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 56924.47
ETH 3086.51
USDT 1.00
SBD 2.41