আমার বাংলা ব্লগ। রেনডম ফটোগ্রাফি।১০% beneficiary shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগের সকল সহযোগী এবং সহযোদ্ধাদের জানাই আসসালামু আলাইকুম, আশা করি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নিয়ে এলাম কিছু "রেনডম ফটোগ্রাফি" আশা করি সকলেরই ভালো লাগবে।

রেনডম ফটোগ্রাফি, মনের ভাবগুলো।

ফটোগ্রাফি - ১

20220710_190222.jpg

আমার এই ফটোগ্রাফি গুলো ছিল ঈদ উল আযহার দিন। সন্ধ্যার একটু আগে ঘুম থেকে উঠে একটু ফ্রেশ হয়ে দোকানে গিয়েছিলাম চা খাওয়ার জন্য‌। তখন নিজের সমবয়সী কাউকে দেখতে পাইনি। একটা চা খেয়ে দুই পাও এগিয়ে পুকুর পাড়ে বসে আনমনে কিছু একটা ভাবছিলাম। আর তখনই সুন্দর গোধূলি লগ্নের সময়টা আমাকে আকর্ষিত করেছে। স্মরণীয় করে রাখার জন্য কিছু ফটোগ্রাফি করেছিলাম। আর সেই ফটোগ্রাফি গুলো আজকে আপনাদের মাঝে শেয়ার করছি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


সত্যি কথা বলতে প্রকৃতিকে ভালোবাসে না এরকম কোন মানুষই হতে পারে না। আর সে প্রকৃতির যেখানেই যে অবস্থায় থাকুন না কেন প্রকৃতির ভালবাসায় আপনাকে মন ভোলাবেই। চোখ জুড়াবে হৃদয় ছুঁয়ে যাবে তার কিছু প্রতিচ্ছবি। আপনাদের মাঝে নিয়ে এলাম নিজের ভালোলাগা কিছু ফটোগ্রাফি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


প্রকৃতির টানে মায়ের কোলে ফিরে যাই বারবার। প্রকৃতির স্নিগ্ধ হাওয়া, কোমল পরশ, স্নিগ্ধ ভালোবাসা এবং আত্মীয় স্বজনের মধ্যে সম্পর্ক কখনোই দূরে বেশি দিন পড়ে থাকতে দেয় না। নাড়ির টানে ফিরে যেতে হয় নিজের গায়ে। তাইতো আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি নিয়ে এলাম নিজের ভালোলাগা ভালোবাসার প্রকৃতির সান্নিধ্য লাভের সময়।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ২

20220710_190347.jpg

এক পায়ে দাঁড়িয়ে থাকা তালগাছটার প্রতিচ্ছবি যেন নজর কেড়েছে আমার।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৩

20220710_190034.jpg

কৈশোরের দিনগুলো পার করেছিলাম এই পুকুরপাড়ে বেশিরভাগ সময়। বন্ধুবান্ধব নিয়ে আড্ডায় মেতে থাকতাম এই জায়গায়, আজ আমি আনমনে বসে আছি একা।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৪

20220710_184817.jpg

আমার বাড়ির দু'পাশে দুটো মেইন রোড, সামনের মেঠোপথটা অনেকেই দেখেছেন। একটু মেঠো পথের পরেই পিজ ডালা রাস্তা। আর এটা আমার বাড়ির পশ্চিম পাশ দেশে গ্রামের ভিতর দিয়ে আঁকাবাঁকা হয়ে সাপের মতো বয়ে গেছে দূর বহুদূর।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৫

20220710_190307.jpg

পানির নিচে গাছের প্রতিছবি গুলো কার না ভালো লাগে। দেখতে বেশ আকর্ষণীয় লাগছে। মনে হয় যেন মাছেরাও অক্লান্ত হয়ে পড়েছে, পানিতে কোনরকম নড়াচড়া নেই। কিন্তু এই পুকুরে বিশাল বড় বড় মাছ আছে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৬

20220710_190021.jpg

গোধূলির লগ্নের সময়টাকে একা একা উপভোগ করার মুহূর্তে একটা সেলফি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৭

20220710_190234.jpg

এ ফটোগ্রাফিটা মনে হচ্ছে যেন গভীর কোন অজানা জঙ্গলে হারিয়ে গিয়েছে আমার মন।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৮

20220710_190024.jpg

একই জায়গা থেকে বিভিন্ন অ্যাঙ্গেলে ফটোগ্রাফি গুলো করা। ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লাগবে তা আমার জানা নেই। মনে হয় যেন সন্ধ্যাকালীন গোধূলি লগ্নের সময়টা বেশ উপভোগ করেছিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা কেমন লেগেছে আমার রেনডম ফটোগ্রাফি গুলো। আশা করি সকলের কাছেই ভালো লাগবে। ভালো-মন্দ কমেন্টে জানাবেন। সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আপনার মাধ্যমে দেখতে পেলাম। ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। খুবই সুন্দর বর্ণনা সহকারে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন।পরবর্তীতে এর থেকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখার অপেক্ষায় রইলাম ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আমার অনেক ভালো লাগে প্রকৃতির পরিবেশ দেখলে। সবগুলো ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। ধাপ গুলো শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

মাঝে মাঝে রেনডম ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে আপনার এই রেনডম ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। সুন্দর ফটোগ্রাফির সাথে আপনি সুন্দর বর্ণনা করেছেন সত্যিই প্রশংসনীয়।

 2 years ago 

সুজলা সুফলা শস্য শ্যামলা আমাদের এই বাংলাদেশ রুপের জেতার নাইকো শেষ চারিদিকে সবুজের ঘেরা আপনি সবুজ প্রকৃতির মাঝে ঘুরে খুবই সুন্দর সময় অতিবাহিত করেছেন সেটা সুন্দর অনুভূতি এবং সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন খুবই ভালো লাগলো দেখে

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো ভাইয়া। আর সেইসাথে পুকুরপাড়ে কাটানো কৈশরের সময় গুলো কথা জানতে পেরে খুব ভালো লাগলো। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে করার জন্য।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া প্রকৃতিকে ভালোবাসে না এমন লোক খুঁজে পাওয়া যাবে না। আপনি অনেক সুন্দর ভাবে প্রকৃতির ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যেই আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে দ্বিতীয় নাম্বার ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর ভাবে কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে আপনি আজকে শেয়ার করেছেন। একটি পুকুর পাড়ের কথা আপনি বলেছিলেন বন্ধুদের সাথে বিকেল বেলায় পুকুর পাড়ে বসে আপনি অনেক আড্ডা দিতেন এই বিষয়ে জানতে পেরে আমার কাছে অনেক ভালো লাগলো। ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বিশেষ করে অনেক ভালো ছিল।

 2 years ago 

অসাধারণ কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। এরকম দৃশ্য গুলো আমার কাছে খুব ভালো লাগে। আর আপনি খুবই সুন্দর করে ফটোগ্রাফি গুলো করেছেন যে কারণে দেখতে ভালো লাগছে।

 2 years ago 

অনেক সুন্দর ভাবে কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর প্রাকৃতিক দৃশ্য যা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি ঠিকই বলেছেন ভাইয়া প্রকৃতিকে ভালোবাসে না এমন লোক খুঁজে পাওয়া যাবে না। আমার কাছে ফটোগ্রাফিক 2ফটোগ্রাফি ৫ এর ছবিগুলো অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59295.75
ETH 2607.30
USDT 1.00
SBD 2.41