আমার বাংলা ব্লগ। বুস্টার ডোস এর অনুভূতি। ১০% beneficiary shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগের সকল সহযোগী এবং সহযোদ্ধাদের জানাই আসসালামু আলাইকুম। আশা করি সকলেই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করব "বুস্টার ডোজ দেওয়ার অনুভূতি" আশা করি সকলেরই ভালো লাগবে।

চলুন যাওয়া যাক মুল পর্বে।

করোনার ৩ নং বুস্টার ডোজ গ্রহণ।

20220609_112847.jpg

বুস্টার ডোজ নেয়ার মানে আতঙ্ক, জানিনা বাঁচব কি মরব। আবার মনে হয় জ্বরের ভোগান্তি হবে এবং এই শরীরের ব্যথা এ তো সবারই জানা। তবুও নিয়ে নিলাম করোনার ভ্যাকসিন। মনে হয় যেন আতঙ্ক একটার পর একটা পিছুই ছাড়ছে না। এখন দেখা দিয়েছে আবার নতুন আরেকটা রোগের উপসর্গ, মনে হয় ভ্যাকসিন শরীরে আরো নিতে হবে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


আমার বাংলা ব্লগের বন্ধুরা আশা করি সকলেই ভাল আছেন। আর সেই ভালো থাকার জন্য আমরা প্রতিনিয়ত লড়াই করে যাচ্ছি সুস্বাস্থ্য ঠিক রাখার জন্য। তেমনি আমিও স্বাস্থ্য সচেতনতা একজন মানুষ হিসেবে চিন্তা করলাম বসে না থেকে ৩নং বুস্টার ডোজ দিয়ে দেই। আর এইটা না নিলে হয়তো আমি যেকোনো সময় বিপদের সম্মুখীন হতে পারি। আল্লাহ তাআলা রোগ দান করেছেন এবং সে রোগের শেফা দিয়েছেন। আর সেই সেবা গ্রহণ করার জন্য আমাদেরকে ডাক্তারের সরনাপন্ন হতে হয়, তাই আমার করোনার তিন নাম্বার ভ্যাকসিন বুস্টার দিতে যাওয়া।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


করোনা একটি আতংকের নাম, সেই আতঙ্ক সারা বিশ্বকে গ্রাস করে ফেলেছে দীর্ঘ দুই বছর যাবত। মানুষ খুব কষ্ট এবং হিমশিমের মধ্যে দিন পার করেছে এবং জীবন যাপন করেছেন। আল্লাহর রহমতে আল্লাহর প্রিয় বান্দাদের উছিলায় আবার স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। তবুও আমাদেরকে সচেতন হতে হবে। সচেতনতা অবলম্বন করে চলা সবার জন্য জরুরী। তেমনি আমি আজকে আপনাদের মাঝে বুস্টার ডোজ দেওয়ার অনুভূতি ব্যক্ত করলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


20220609_112036.jpg

ডিউটি রত অবস্থায় বাইরে যাওয়া এবং কি টিকা দেওয়া এটা অনেক সময়ের ব্যাপার। যাওয়ার আগে অনেক আতঙ্কে ছিলাম তবে বুদ্ধি খাটিয়ে একটা কাজ করলাম নিজের এক সহকর্মীকে পাঠিয়ে দিলাম। যে আপনি দিয়ে আসুন যদি ঝামেলা কম থাকে তাহলে ফোন দিবেন। সে যাওয়া ১০ মিনিট পরে ফোন দিল যে লোকজন কম ঝামেলা নাই ২০/৩০ জন আছে তাড়াতাড়ি চলে আসেন। আর এক মিনিটও দেরি করলাম না হুট করে চলে গেলাম। গিয়ে দেখি মানুষ দশ বারোজনের একটা লাইন সেটা সহ্য করার মত তাই টেনশন টা অনেকটা হালকা হয়ে গিয়েছিল।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


20220609_110532.jpg

এখানে দায়িত্বরত ডক্টর আমার আগে যারা সিরিয়াল দিয়েছে তাদের কাগজগুলো নিয়ে স্ক্যানিং করছে। এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি কাজ। যা না করলে আপনি টিকা দিয়েছেন কিনা তা তালিকাভুক্ত হবেন না। তাই স্ক্যানিং এর অপেক্ষায় দাঁড়িয়ে রইলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


20220609_112508.jpg

পরবর্তী পর্যায়ে আবারো অপেক্ষা, আমার আগে যারা প্রবেশ করেছে তাদেরকে একজন একজন করে দিচ্ছে। আর আমিও একটু একটু করে আগাচ্ছি এরই ফাঁকে আমি ছবি তুলে নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


20220609_112824.jpg

পর্যায় ক্রমে এসে পড়ল আমার পালা। আমার ভ্যাকসিন টা সুইয়ে নিয়ে নিচ্ছে এবং আমার মনেও একটু কেমন জানি চিন্তিত বোধ করছি। বুকের ভিতরে ধুক ধুক করছে, না জানি কি হয় সহ্য করতে পারবো কিনা।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


20220609_112844.jpg

যত জল্পনা-কল্পনা সবকিছু বাধা অতিক্রম করে শেষ পর্যন্ত সম্পূর্ণ হয়ে গেলো আমার করোনার টিকা। অবশ্য আগের তুলনায় এবার অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করছি। এবং শরীরের সাথে খুব ভালো ম্যাচ হয়েছে। একেবারেই ঠিকঠাক, যদিও যেখানে দিয়েছে সুই সেখানে হালকা ব্যথা আছে। তবে ইনশাআল্লাহ সুস্থতা বোধ করছি এবং সকলের দোয়া কামনা করছি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


করুনার ভ্যাকসিন তিন নাম্বার ডোজ বুস্টার ভ্যাকসিন গ্রহণ করার এবং আপনাদের মাঝে মনের ভাবগুলো প্রকাশকরা, আশা করি সকলেরই ভালো লাগবে। ভাল মন্দ কমেন্টে জানাবেন। সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। আজকের মত বিদায় নিচ্ছি, আবারো হাজির হব নতুন কিছু নিয়ে, আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

আমি গতকালকে মাত্র দ্বিতীয় ডোজ কমপ্লিট করলাম, আর আপনি বুস্টার মানে তৃতীয় ডোজ দিয়ে ফেলেছেন। ধন্যবাদ আপনাকে তৃতীয় ডোজ এর অনুভূতি শেয়ার করার জন্য। শীঘ্রই সময়মতো আমি তৃতীয় ডোজ দিয়ে নেব।

 2 years ago 

আপনি অসাধারণ মন্তব্য করেছেন এবং আপনি নিজে ও সচেতন। ইনশাআল্লাহ আপনি বুষ্টার গ্ৰহন করে নিজেকে সুরক্ষিত রাখবেন এবং মন্তব্য করে সাথে থাকার জন্য শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

আপনি এমন বিষয় উপস্থাপন করেছেন যা আমার মনের ভয়ের ভাবটা দূর করে দিয়েছে। আমার ও বুস্টার টিকার ম্যাসেজ এসেছে। এখন ইনশাআল্লাহ নির্ভয়ে দিতে পারবো।আমাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার পোস্ট পড়ে এবং কি বুষ্টার গ্রহণ দেখে আপনার ভয় কেটে গেছে জেনেই খুবই ভালো লাগছে। ইনশাআল্লাহ যত তাড়াতাড়ি পারেন দিয়ে দিবেন, শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

যাক অবশেষে অন্তত করোনার ঝুকি থেকে নিশ্চিন্ত হতে পারলেন। আমাদের প্রত্যেকেরই উচিত যত তাড়াতাড়ি সম্ভব টিকাগুলো নিয়ে ফেলা। যদিও আমি নিজেই এখনো নেযইনি হাহাহাহা। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

টিকা নিলে যে আমরা বেঁচে যাব তা কিন্তু নয়। আমাদেরকে সতর্ক থাকতে হবে এবং স্বাস্থ্য সচেতন হতে হবে। শুভেচ্ছা রইল আপনার জন্য, আশা করি যত তাড়াতাড়ি সম্ভব টিকাগুলো গ্রহণ করবেন।

 2 years ago 

বুস্টার ডোজ গ্রহণ করায় আপনাকে অভিনন্দন যদিও আমি এখন পর্যন্ত বুস্টার ডোজ গ্রহণ করিনি। খুবই চমৎকার ভাবে আপনি আপনার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন যেটা খুবই ভালো ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি টিকা গ্রহণ করেননি, টিকা যত তাড়াতাড়ি পারেন গ্রহণ করুন কারুণ, এটা আপনার স্বাস্থ্য সুরক্ষা দেবে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন প্রতিনিয়ত ও আতঙ্কের পর আতঙ্ক। মনে হচ্ছে আমাদেরকে এরকম পরিস্থিতির মধ্যেই মোকাবেলা করে বেঁচে থাকতে হবে। ভ্যাকসিন নিলে একটু জ্বর শরীর ব্যথা হয়ে থাকে। আপনি এই অনুভূতিটার সবার সাথে ভাগ করে নিয়েছেন দেখে ভালো লাগলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

না আপু আমার জ্বর কিংবা সর্দি কোনটাই হয়নি। আমি সম্পূর্ণ সুস্থ আছি। তবে আমাদের সবার উচিত নিজের স্বাস্থ্য সুরক্ষা দেওয়া। এবং আশা করবো আপনি যদি টিকা গ্রহণ করে না থাকেন অতি তাড়াতাড়ি নিয়ে নিবেন। অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রিয় ভাই আমার এখনো বুস্টার ডোজ দেওয়া হয়নি। কয়েকদিনের মধ্যে আশাকরি দিয়ে ফেলবো। এটি দিলে শরীরে জ্বর এবং শরীর ব্যথা করে এজন্য ভয় লাগে।

 2 years ago 

বয়ের কোন কিছু নেই, ভয় কে জয় করতে হবে। এবং নিজের স্বাস্থ্য ঠিক রাখতে হবে। শুভেচ্ছা রইল আপনার জন্য, কাঙ্ক্ষিত মন্তব্য করার পাশে থাকার জন্য।

 2 years ago 

আমিও কাল গিয়েছিলাম বুস্টার ডোস নেয়ার জন্য কিন্তু ২০ দিন বাকি থাকার কারণে আমাকে দেয়নি ২০ দিন পরে যেতে বলছে। বুস্টার ডোস নেওয়ার পরে নাকি জ্বর আসে শুনেছি। সাবধানে থাকবেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

না ভাইয়া তেমন কিছুই হয়নি, ইনশাআল্লাহ ভালো আছি। আমি আজকে ফুটবল খেলে আসছি, আমি সম্পূর্ণ সুস্থ। আল্লাহর রহমতে ভালো আছি, দোয়া করবেন যাতে সুস্থ থাকতে পারি। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই করোনার বুস্টার ডোজ নেওয়ার জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন জানাচ্ছি। এবং সেইসাথে বুস্টার ডোজ নেয়ার অনুভূতিটুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আমার এখন পর্যন্ত করোনার বুষ্টার ডোজ নেয়া হয়নি। আর তাই আপনার বুস্টার ডোজ নেয়ার অনুভূতিটুকু পড়ে আমারও বুস্টার ডোজ নেয়ার কথা মনে পড়ে গেল। তাই খুব দ্রুতই করোনার বুস্টার ডোজটি নেয়ার চেষ্টা করব। ভাল থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশা করছি।

 2 years ago 

আমার এই পোষ্টের কারনে আপনি মনে করিয়ে দিতে পেরেছি বিদায় আমি খুব আনন্দ অনুভব করছি। আপনার কাঙ্খিত মন্তব্যর জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

হাহাহা ভাই সুইয়ের গুতা তাহলে নিয়েই নিলেন। এটা অবশ্য ভাল করেছেন।যে হারের ভাইরাস আরও আসতেছে ধীরে ধীরে। ভ্যাকসিন নিলে তো একটু রক্ষা পাবেন। আমার তৃতীয় ডোজের টিকার তারিখ এখনও আসেনি, আসলে আমিও দিয়ে দিবো। ধন্যবাদ আপনাকে তৃতীয় ডোজ নেয়ার অনুভূতি শেয়ার করার জন্য।

 2 years ago 

অপেক্ষায় থাকুন আপনার জন্য সুঁই অপেক্ষা করছে, গুতা আপনাকেও খেতে হবে,হাহাহা। তবে যাই বলেন না কেন আমাদেরকে সচেতন থাকতে হবে। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

অবশেষে আপনিও করোনাভাইরাস এর বুস্টার ডোজ নিয়ে নিলেন এটা শুনে ভালো লাগলো। আসলে আমি বেশ কিছু জায়গা লক্ষ্য করে দেখেছি বুস্টার ডোজ নেবার সময় লোকজন অনেক কম থাকে তাই খুব সহজেই বুস্টার ডোজ নিয়ে নেয়া সম্ভব হয়। আসলে বুস্টার ডোজ নেবার পরে শরীরে একটু মেসেজ করতে থাকে আমারতো জ্বর এসে গিয়েছিলো।

 2 years ago 

না ভাই শারীরিক দিক থেকে আমি অনেক সুস্থ। আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আপনার অনুভূতি গুলো শেয়ার করে উৎসাহ দিয়ে সাথে থাকার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60005.26
ETH 2409.81
USDT 1.00
SBD 2.43