DIY Event // লাজুক খ্যাকের চিত্র অঙ্কন // (১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার বাংলা ব্লগের সকল সহকর্মী এবং সহযোদ্ধাদের জানাই আসসালামু আলাইকুম। স্টিমেটের এর সকল বন্ধুদের প্রতি রইল অকৃত্রিম ভালোবাসা। আশা করি সবাই ভাল আছেন সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি>>

আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি আমার হাতের লাজুক খ্যাকের চিত্র অংকন। অনেকে অনেক রকম চিত্র অংকন উপস্থাপন করে থাকেন। আমিও তেমনি ভাবে চেষ্টা করেছি একটু ভিন্নতা আনার জন্য। নিজের মন মত নিজের অভিজ্ঞতা অনুযায়ী করার চেষ্টা করেছি।
আর দেরি না করে চলুন যাওয়া যাক মূল পর্বে।

আজকের চিত্র অংকন টি হচ্ছে লাজুক খ্যাক। আর ঝড়ো হাওয়ার মাঝে চিন্তিত অবস্থায় লাজুক একটি গাছের নিচে দাঁড়িয়ে আছে।

ধাপ ১/

IMG_20211008_210343_865.jpg

বন্ধুরা চলুন দেখে নেই এবং শিখে নেই কিভাবে আমার চিত্রাংকন কোনটি সম্পন্ন করলাম। আমি আপনাদেরকে ধাপে ধাপে দেখানোর চেষ্টা করছি।

ধাপ ২/

IMG_20211008_215604_590.jpg

এখানে আমি আমার হাতে লাজুক খ্যাকের অংকণ টি নিয়ে একটি সেলফি তুললাম।

ধাপ ৩/

এখানে লাজুক খ্যাক অংকণ সামর্ঘি।

IMG_20211007_210925_975.jpg

১/ পেন্সিল

২/ মোম পেন্সিল বক্স

৩/ কলম

৪/ রাবার

৫/ পেন্সিল কাটার

৬/ একটি ফ্যাড

ধাপ ৪/

IMG_20211007_194552_679.jpg

প্রথমে আমি গোলাপি কালারের মম পেন্সিল দিয়ে খাতার উপরে কিছুটা অংশ রং করলাম। এরপর নীল কালারের রং পেন্সিল দিয়ে আরও কিছু অংশ রং করলাম।

ধাপ ৫/

IMG_20211007_195006_552.jpg

এখানে আমি পেন্সিল দিয়ে নিচের আরো কিছু অংশ কালো রং করলাম। মোম পেন্সিল দিয়ে কালো রঙের উপরে সবুজ মোম রং দিয়ে মিক্স করে নিব। এরপর লাল কালারের মোম পেন্সিল দিয়ে আমি কিছু কাশফুল গাছের ছোট ছোট ফুল গাছ আঁকবো। ছোট ছোট ঘাসের মিশ্রণ তৈরি করছি।

ধাপ ৬/

IMG_20211007_201351_933.jpg

এখানে আমি হালকা করে কালো পেন্সিল দিয়ে গাছ আঁকলাম। তারপর গাছের চিকন চিকন ডাল ছোট ছোট পাতা আঁকলাম। গাছের নিচে কিছু অংশ সাদা করবো। যেখানে আমি আমার লাজুক খ্যাকের চিত্র অংকন করবো।

ধাপ ৭/

IMG_20211008_195955_419.jpg

এখানে আমি গাছগুলোর কালার আরেকটু গাড়ো করার চেষ্টা করছি। যেন দেখতে বুঝায় যা হাওয়ায় কাশফুলের গাছগুলো এবং গাছটি দুলছে। গাছের নিচে লাজুক খ্যাক এর মুখ-মাথা ও কানের কিছু অংশ অংকন করলাম।

ধাপ ৮/

IMG_20211008_200733_392.jpg

এখানে আমি লাজুক খ্যাকের পিঠ- লেজ ও পিছনের দুইটা পা অংকণ করলাম।

ধাপ ৯/

IMG_20211008_201431_179.jpg

এখানে লাজুক খ্যাকের মুখে নিচে থেকে সামনের দুইটা পা ও চোখ অংকণ করলাম।

ধাপ ১০/

IMG_20211008_202219_478.jpg

এখানে আমি লাজুক খ্যাকের মুখে, পিঠে, লেজে, পায়ে লাল রং করলাম। এবং পায়ের নিচে কিছু ঘাস অংকণ করলাভ।

ধাপ ১১/

IMG_20211008_210343_865.jpg

আমি লাজুক খ্যাকের অংকটি সম্পন্ন করলাম। এবং যেখানে যেটা প্রয়োজন যতটুকু প্রয়োজন তা দিয়ে শেষ করলাম।

আমারও অংকণ টি দেখে এবং পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে বা মন্দ লেগে থাকে অবশ্যই কমেন্টে জানাবেন। এমনকি যদি ভালো লাগে অবশ্যই সাপোর্ট দিবেন।
আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় করি।
আল্লাহ হাফেজ।

আমার নাম মোঃ রবিউল হোসাইন। ইউজারনেম @robiull. আমি পেশায় একজন টেকনিশিয়ান ফোর ম্যন, ফটোগ্রাফ, ভ্রমণ, রান্নাবান্না, ফিশিং, খেলাধুলা,গল্প, নতুন জিনিস পত্রের বানাতে, কবুতর পালন করতে পছন্দ করি, এর আগে লেখালেখি করতাম না। স্টিমেটে এ আসার পর নিয়মিত লেখালেখি চেষ্টা করছি>>>

Sort:  
 3 years ago 

লাজুক খ্যাকের নতুন একটি চিত্র আমরা দেখতে পেলাম অনেক সুন্দর হইছে ভাই।ভাগাভাগির জন্য বিশেষ ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ভাই খুব সুন্দর চিত্র অঙ্কন করেছেন। তবে আমার মতে কালার আরেকটু বাড়ালে মনে হয় আরো বেশী ভালো লাগতো। ধন্যবাদ আপনাকে এমন একটি চিত্র অংকন করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

লাজুক শেয়াল একটি আগাছা যুক্ত মাঠের মধ্যে। খুবই চমৎকার করে চিত্রটি অঙ্কন করেছেন আপনি। অসম্ভব সুন্দর হয়েছে

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

প্রীতি শুভেচ্ছা এবং ভালোবাসা নিবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর কিছু উপহার দেওয়ার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

বাহ! আপনি লাজুক খ্যাককে খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন এবং সুন্দর করে ধাপে ধাপে এর বর্ণনা দিয়েছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে লাজুক খ্যাককে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপনার প্রতিও ভালোবাসা অবিরাম

 3 years ago 

লাজুক খ্যাঁকের চিত্রাংকন টি অনেক সুন্দর হয়েছে। বেশি ভালো লাগছে গাছের নিচে লাজুক খ্যাঁককে দেখে।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

অনেক সুন্দর ভাবে শাহী ফক্সের চিত্র অংকন করেছেন। দেখে খুব ভালো লাগলো যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

বাহ্ দারুন হয়েছে লাজুক খ্যাকের চিত্র অঙ্কন। আপনি অনেক সুন্দর করে অংকন করেছেন ভাই । আপনার প্রশংসা করতে হয়। আর সাথে উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য শুভেচ্ছা রইল আপনার প্রতি

চমৎকার হয়েছে ভাইয়া আপনার লাজুক খ্যাকের চিত্রটি।চিত্রের পরিবেশের সাথে খুব সুন্দর ভাবে মানিয়েছে।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

ভাইয়া অনেক সুন্দর আর্ট করেছেন লাজুক খ্যাঁককে। সত্যিই অনেক সুন্দর হয়েছে। আপনি প্রতিভার দক্ষতা দেখিয়ে দিয়েছেন। আপনার এই দক্ষতা বজায় থাকুক এই প্রার্থনাই করি।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

পোস্টটি আসলেই অসাধারণ ছিল, এত কম জিনিসপাতি দিয়ে আপনি এত সুন্দর@shy-fox এর ছবি আকিয়াছেন আসলে প্রশংসনীয়। শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57960.12
ETH 2482.73
SOL 155.31
SBD 2.43