DIY "রঙিন কাগজ ও ম্যাচের কাঠি দিয়ে অরজিনাল রিক্সা তৈরি"। ১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

শুরুতেই আমি আমার বাংলা ব্লগের @rme. দাদা এবং মড থেকে শুরু করে আমার সহকর্মী সকলকে জানাই আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদেরকে উপহার দিতে যাচ্ছি আমার হাতে বানানো একটি রিক্সা>>>

আর দেরি না করে চলুন তাহলে দেখে নেই আজকে আমার রিক্সা বানানোর প্রক্রিয়া। আমার বাংলা ব্লগে আসার আগে কখনও কল্পনা করিনি যে আমি হাতের কারুকাজ জানি বা করতে পারব। এখন নিয়মিত আপনাদের সামনে কিছু না কিছু নিয়ে আসার প্রতিক্রিয়া জাগলো। আমার বাংলা ব্লগ এ কাজ করতে পেরে আমি সত্যিই আনন্দিত। আর সেই আনন্দ আপনাদের সাথে ভাগাভাগি করে নিতে চাই।

রিক্সা টি বানানোর কাজ সম্পন্ন করে আমার হাতে একটা ছবি নিলাম।

IMG_20211016_000548_991.jpg

টিনটিন বাবু রিক্সা ভ্রমণ

এখানে পরিপূর্ণ একটা রিকশায় ইন্ডিয়ান বাবু বসে আছে। আর সে বাবু তো হচ্ছে আমাদের টিনটিন বাবু হাহাহা।

IMG_20211015_235522_735.jpg

ধাপ ১//

এখানে আমার রিক্সা বানানোর সরঞ্জাম।

১/ কেছি।

২/ টুকরো টুকরো লাম্বার রঙিন কাগজ।

৩/ ম্যাচের কাঠি।

৪/ ম্যাচের খোসা।

৫/ ঘাম।

৬/ কাঠপেন্সিল।

৭/ এস্কেল।

IMG_20211015_123057_297.jpg

ধাপ ২//

এখানে আমি মেসের কাঠি দিয়ে রিক্সার ৩ তিন টা চাকা বানালাম। এবং ত্রিভুজ আকৃতি দুইটা প্রেম বানালাম।

IMG_20211015_133338_113.jpg

ধাপ ৩//

আমি রিক্সার চাকা গুলো এবং রিক্সার প্রেম গুলোকে আঠা দিয়ে কাগজের মধ্যে আটকালাম এবং এগুলো একটু শক্ত করার করলাম।

IMG_20211015_140854_905.jpg

ধাপ ৪//

এখানে আমি চাকা গুলোকে রিক্সার প্রেমে পিটিং করলাম।

IMG_20211015_143423_813.jpg

ধাপ ৫//

এখানে রিক্সার পেছনে দুটি চাকার উপরে ত্রিভুজাকৃতি দুটি প্রেম আঠা দিয়ে আটকালাম।

IMG_20211015_143725_918.jpg

ধাপ ৬//

এখানে আমি ত্রিভুজের দুটির মধ্যে একটি রঙিন কাগজ আটকালাম। তার উপরে একটি ম্যাচের খোসা বসিয়ে দিলাম এবং কি আমার রিক্সার সিট তৈরি হয়ে গেল।

IMG_20211015_145224_697.jpg

ধাপ ৭//

এখানে আমি আবার রিক্সার উপরে কভার টা লাগিয়ে নিলাম একটা রঙিন কাগজের সাহায্যে। যেটাকে আমরা সাধারণত ছাদ কভার বলে থাকি।

IMG_20211015_145841_371.jpg

ধাপ ৮//

এখানে আমি এই সামনের হ্যান্ডেল সহ ভি প্রেম টি বানিয়ে নিলাম।

IMG_20211015_150132_073.jpg

ধাপ ৯//

এখানে আমি রিক্সার সিট থেকে শুরু করে পাও দানি পর্যন্ত একটা রঙিন কাগজ দিয়ে সম্পূর্ণ টা লাগিয়ে নিলাম এবং হ্যান্ডেলের মধ্যে রঙ্গিন কাগজ দিয়ে ফুল বানিয়ে নিলাম।

IMG_20211015_224920_566.jpg

ধাপ ১০//

এখানে আমি রঙিন কাগজ দিয়ে রিক্সার ফুটের উপরে তিনটে লাভ ছিন্ন দিয়ে দিলাম।

IMG_20211015_225728_970.jpg

ধাপ ১১//

এখানে আমি সামনের ভি প্রেমের ম্যাচের কাঠির উপরে দুইটা ম্যাচের খোসা চিকন করে কেটে লাগালাম। এবং রঙিন কাগজ দিয়ে পিছনে চিকন করে কাগজ কেটে সৌন্দর্য বাড়ানোর জন্য তিনটা রঙের কাগজ লাগালাম চিরে চিরে।

IMG_20211015_230630_114.jpg

ধাপ ১২//

এখানে আমি একটা সাদা কাগজের মতো আমাদের টিনটিন বাবুর ছবি আঁকার চেষ্টা করলাম। এবং যতটুকু পেরেছি ছবি এঁকেছি। এবং আমার বানানো রিকশায় টিনটিন বাবুকে বসালাম। আর শুরু হয়ে গেল টিনটিন বাবু রিকশা ভ্রমণ।

IMG_20211015_235529_510.jpg

বন্ধুরা আজকের মত আমার রিকশা বানানোর কাজ সম্পন্ন হয়ে গেল। এবং কি আপনাদের কে দেখানোর চেষ্টা করেছি। আপনাদের সাথে ভাগাভাগি করে নিয়েছি। আমি মানুষ হিসেবে ভুলত্রুটি হতেই পারে একজন বন্ধু হিসেবে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। এবং কমেন্টের মাধ্যমে আমার ভুল ত্রুটিগুলো আপনারা জানিয়ে দিলে নিজেকে শুধরে নেওয়ার চেষ্টা করব। আজ এ পর্যন্তই সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

আমি মোঃ রবিউল হোসাইন, ইউজারনেম @robiull. আমি পেশায় একজন টেকনিশিয়ান। আমি ফটোগ্রাফি, জার্নিং, গল্প, কবিতা, রান্নাবান্না, খেলাধুলা, ফিশিং, কবুতর পালন এবং নিত্য নতুন জিনিস বানাতে স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি নিজের ব্যক্তিস্বাধীনতার চলতে ভালোবাসি। আমি কখনো ড্রয়িং, আর্টস, এবং কি হাতের কারুকাজ এগুলো করতে অভ্যস্ত ছিলাম না। আমার বাংলা ব্লগে আসার পর এগুলো নিয়ে কাজ করতে আমার কাছে খুবই ভালো লাগছে। এবং নিয়মিত করার চেষ্টা করছি। আমার বাংলা ব্লগ একটি বিনোদনমূলক সংস্থা‌। এখানে না আসলে বুঝতে পারতাম না আসলে আনন্দ জিনিসটা কি। আমার বাংলা ব্লগে @rme সহ সকল মড দের প্রতীক আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি>>>

Sort:  

Hi, @robiull,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 3 years ago 

Welcome sir

 3 years ago 

আপনার কাজটি অনেক বেশি ইউনিক হয়েছে। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে এভাবে করে রিক্সা কেও বানায়নি এখন পর্যন্ত বা আমার চোখেও পরেনি।খুব ভালো কাজ করছেন।

 3 years ago 

আপু আপনার মূল্যবান কথাটি মনে প্রশান্তি জাগিয়েছে। আপনাদের অনুপ্রেরণা পেলে নিজেকে আরো ভালোভাবে রিপ্রেজেন্ট করার চেষ্টা করব। শুভেচ্ছা নিবেন আপু

এক কথায় অসাধারণ হয়েছে ভাই আপনার ম্যাচের কাঠি দিয়ে রিক্সা তৈরির প্রক্রিয়াটি।ধাপ ক্রমান্বয়ে রিক্সাটি তৈরি করা এবং উপস্থাপনাও অনেক সুন্দর ছিল।আমার সব থেকে ভালো লেগেছে রিক্সার যাত্রীটাকে দেখে।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার কথাগুলো মন বড় অনুপ্রেরণা যুগিয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago (edited)

আপনার ডাই প্রজেক্ট এর কাজটি অনেক সুন্দর হয়েছে। রিক্সাটি দেখতে বেশ ভালো লাগছে। এভাবেই সুন্দর সুন্দর কাজ আমাদের সাথে শেয়ার করবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাদের অনুপ্রেরণায় আমার সার্থকতা। শুভেচ্ছা নিবেন আপু

 3 years ago 

অনেক সুন্দর ছিল ভাইয়া। আপনি নিজের দক্ষতা খাটিয়ে সৃজনশীলতার উদ্ভব ঘটিয়েছেন। যা দেখে খুবই ভালো লাগলো রিক্সাটি আমার খুবই ভালো লেগেছে এবং প্রতিটি ধাপ ছিল অত্যন্ত সুন্দর । অত্যন্ত সুন্দরভাবে পরিবেশন করেছেন

 3 years ago 

আপনার গুরুত্বপূর্ণ বক্তব্য মনে প্রশান্তি জাগিয়েছে। শুভেচ্ছা নিবেন ভাইয়া

 3 years ago 

এটা যদি আগে করতেন পুরস্কার পাওয়ার মতন ছিল। সত্যি অসাধারন। কাগজ দিয়ে রিক্সা তৈরি করে ফেললেন ভাবা যায় এটা। অবাক করা টেলেন্ট।
অনেক অনেক দোয়া রইল ভাই।

 3 years ago 

আপনার মুল্যবান বক্তব্য জন্য আন্তরিক শুভেচ্ছা রইল ভাইয়া

 3 years ago 

আপনি রঙিন কাগজ ও ম্যাচের কাঠি দিয়ে চমৎকার ভাবে একটি রিকশা তৈরি করছেন। যা দেখতে অরিজিনাল রিক্সার মতোই লাগছে। আপনার কাজের মধ্যে সৃজনশীলতা রয়েছে। আপনি অনেক পরিশ্রম করে এই কাজটি করেছেন। আপনার তৈরি রিক্সাটি আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

আপনার মূল্যবান বক্তব্যই আমার অনুপ্রেরণা জুগিয়েছে। শুভেচ্ছা নিবেন ভাইয়া

 3 years ago 

আপনার ম্যাচের কাঠি দিয়ে রিক্সা তৈরির প্রক্রিয়াটি।ধাপ ক্রমান্বয়ে রিক্সাটি তৈরি করা এবং উপস্থাপনাও অনেক সুন্দর ছিল। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই

ভাইয়া আপনি রঙিন কাগজ আর ম্যাচের কাঠি ব্যবহার করে অনেক সুন্দর একটি রিক্সা বানিয়েছেন। যা সত্যিই একটা প্রশংসনীয় ব্যবহার। আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

আপনাকে খুশি করতে পেরেছি। এটাই আমার কাছে স্বার্থকতা। ভালবাসা অবিরাম

Hi, @robiull,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 3 years ago 

Thank you sir

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66670.04
ETH 3497.56
USDT 1.00
SBD 2.71