আমার বাংলা ব্লগ। রাত তিনটায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year
নতুন দিনে নতুন রাতে দেখেছিলাম আজ আজকে আমার রাত জাগাটা হলো বড় কাজ রংবেরঙের বাতি জ্বলে দারুন কারু কাজ জোসনা রাতের তারা গুলো জ্বলছে মিটিমিটি দুঃখ কষ্টের মাঝেও যেন মন করছে খুনসুটি অনেক আগে দেখেছিলাম তার রুপের ঝলক এখন দেখে আবার যেন পড়ছে না আমার পলক।

আমার বাংলা ব্লগের সকল সহযোগী এবং সহযোদ্ধাদের জানাই আসসালামু আলাইকুম। আশা করি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আপনাদের মাঝে শেয়ার করব "রাত তিনটায় বাংলাদেশ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রেনডম ফটোগ্রাফি" আশা করি সকলেরই ভালো লাগবে।

রাত তিনটায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রেনডম ফটোগ্রাফি।

ফটোগ্রাফি - ১

20221105_010941.jpg

এখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ছবি দিয়ে খুব সুন্দর করে বাউন্ডারি করে তৈরি করেছে। দৃশ্যটা অনেক সুন্দর ছিল। তাই ক্যামেরা বন্দি করতে আর দেরি করলাম না।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা হয়তো অনেকেই বুঝেই গেছেন যারা আমার আগের পোস্ট গুলো দেখেছিলেন। হ্যাঁ আমার শালা বাবুর ফ্লাইট ছিল সকাল সাতটায়। যেহেতু নতুন ছিল তাই ওকে বিমানবন্দরে পৌঁছে দিতে হল রাত তিনটার দিকে। আর রাতে বেলায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সৌন্দর্য এতটাই বেশি লেগেছে আমার কাছে যা বলে বোঝাতে পারবো না। নিস্তব্ধ পরিবেশের মাঝেও মানুষের কোলাহলের শেষ নেই। কেউবা চিন্তিত কেউবা হাসিখুশি কেউবা দৌড়াদৌড়ি এটাই হচ্ছে বিমানবন্দরের পরিবেশ। তার মাঝে সারিবদ্ধভাবে রাখা আছে শত শত গাড়ি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমি যখন গিয়েছিলাম তখন এত পরিপাটি এত সুন্দর্য পার্কিং লট এত কিছু ছিল না। তবে আগের ছেড়ে তুলনামূলক এখন সৌন্দর্য অনেক অনেক বেশি। যা সত্যি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। মনে হাজার দুঃখ কষ্ট যন্ত্রণা থাকলেও চোখের সৌন্দর্য পরিবেশের সৌন্দর্য তা তো আর লুকাতে পারবো না। তাই ফটোগ্রাফি গুলো নিয়ে নিলাম আমার বাংলা ব্লগের বন্ধুদের সাথে শেয়ার করার জন্য। হয়তো এই রাত তিনটার ফটোগ্রাফি গুলো আমার বাংলা ব্লগের মাঝে স্মৃতি হয়ে থাকবে আজীবন।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


যারা বাহিরে দেশে আসা-যাওয়া করে তাদের কাছে এই সৌন্দর্য কিছুই না তাও আমি জানি। তবুও দীর্ঘদিন পরে বিমানবন্দরে যাওয়া এবং কি রাতের সৌন্দর্য উপভোগ করা আমার কাছে সত্যিই স্পেশালি ছিল। হাঁসি মুখ নিয়ে ফটোগ্ৰাফি করার মত সময় ছিল না। তবুও নিজের মনের আনন্দ মনে চেপে ফটোগ্রাফি গুলো করলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ২

20221105_011035.jpg

আমি যখন প্রথম বাংলাদেশ বিমানবন্দরে এসেছিলাম তখন রাস্তাগুলো এত সাজানো গুছানো ছিল না এবং মাঝখানে গাছের সারি গুলো ছিল না। দারুন লাগছিল মিটিমিটি আলোতে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৩

20221105_010736.jpg

এ ফটোগ্রাফি টা আমার কাছে এক কথায় অসাধারণ লেগেছে। তবে এই ফটোগ্রাফির মূল কেন্দ্রবিন্দুতে ছিল চন্দ্র এবং সবুজ ছাতার মতো গাছটি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৪

20221105_011006.jpg

রাস্তায় দাঁড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির সাথে একটা সেলফি নিলাম। অতিরিক্ত আলোকসজ্জা হালকা কুয়াশা চতুর্দিকে নিভু নিবু আলো এক কথায় অসাধারণ লাগছিল আমার কাছে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৫

20221105_011055.jpg

উষ্ণ শীতল পরিবেশের মনোরম দৃশ্য যে কেউই ভালো লাগতে পারে, যদিও ছবিটি অনেক দূর থেকে নেওয়া।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৬

20221105_011135.jpg

ভিন্ন অ্যাঙ্গেল থেকে ইমিগ্রেশনকে কেন্দ্র করে সেলফিটি নেওয়া। কার কাছে কেমন লাগলো জানিনা তবে আমার কাছে ভালই লাগছে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৭

20221105_011443.jpg

এই ফটোগ্রাফির মূল কেন্দ্রবিন্দুতে ছিল বাংলাদেশের মানচিত্র। ছবি ক্যাপচার করার সাথে সাথে কোথা থেকে হুট করে একটা গাড়ি এসে পড়ল ছবির সৌন্দর্যটাই নষ্ট করে দিল। তবে আমার কাছে অসাধারণ লাগছে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৮

20221105_011250.jpg

শালাকে ইমিগ্রেশনে প্রবেশ করিয়ে দিয়ে বিদায়ের বেলায় ফটোগ্রাফি টা নিলাম। আমার একটা ছবিও সুন্দর আসেনি, কিন্তু আমার সেলফির পিছনে দৃশ্য গুলো ছিল অসাধারণ। জানি না আপনাদের কাছে কেমন লেগেছে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৯

20221105_010617.jpg

লোকেশন

বন্ধুরা কেমন ছিল আমার রাত তিনটায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ফটোগ্রাফি গুলো। আশা করি সকলের কাছে ভালো লাগবে। ভালো-মন্দ কমেন্টে জানাবেন। সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

রাতের বিমানবন্দর আসলেই খুব সুন্দর। বিভিন্ন ধরনের লাইটিং করা থাকে যার কারণে অনেক আকর্ষণীয় লাগে। খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শালা বাবুর ফ্লাইট এর উদ্দেশ্য সেখানে খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন। মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। তবে সময়টা ভালো লাগার মত ছিল না। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last year 

আমি যখনই সুন্দর অথবা আকর্ষণীয় কিছু দেখতে পাই সাথে সাথে ক্যামেরা বন্দি করে ফেলি। সত্যি ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দনের অসাধারণ ফটোগ্রাফি করেছেন এবং বর্ণনা তুলে ধরেছেন। আমার কাছে ভীষণ ভালো লাগলো দেখে।

 last year 

মনের মত কথা বলেছেন ভাই, আমার বাংলা ব্লগে আসার পর ফটোগ্রাফি প্রেমি হয়ে গেলাম হাহাহা।

 last year 

আপনার ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো আর আপনার ফটোগ্রাফির মাধ্যমে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অনেক কিছু দেখতে পেলাম।

 last year 

আপনাকে যে দেখাতে পেরেছি এটাই আমার সার্থকতা। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 63745.68
ETH 3137.71
USDT 1.00
SBD 3.86