আমার বাংলা ব্লগ। ফাল্গুনের স্মৃতিতে আগুন। ১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগের সকল সহযোগী এবং সহকারি বন্ধুদের জানাই আসসালামু আলাইকুম। আশা করি সকলেই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি কবিতা নিয়ে হাজির হলাম, আশা করি সবার ভালো লাগবে। আমার কবিতাটির নাম হচ্ছে ফাল্গুনের স্মৃতিতে আগুন।

ফটোগ্রাফি

20211231_072038.jpg

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


গত সপ্তাহে আমাদের আর,এত,ই, দাদা আমাদেরকে অনেক সুন্দর একটা কবিতার কন্টেন উপহার দিয়েছেন। যদি আমরা অনেকে অংশগ্রহণ করেছি, অনেকে জয়ী হয়েছি, অনেকে বিজয়ী হতে পারিনি তাতে কোন দুঃখ নেই। তবে যেখানে কবিতা লেখার মত কোন ভাষা ছিল না বা কখনও কল্পনা করিনি আমি কবিতা লিখতে পারবো। আজ আমার বাংলা ব্লগের এডমিন আর এম ই দাদার উৎসাহে আমরা কবিতা লিখেছি এটাই আমাদের সবচেয়ে বড় পাওয়া। কথায় আছে একবার না পারিলে দেখো শতবার। তাই আমি আবারও পুনরায় চেষ্টা করছি কবিতা লেখার জন্য। আশা করি আপনাদের ভালো লাগবে এবং সাপোর্ট দিয়ে সাথে থাকবেন।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


চলুন শুরু করা যাক আজকের কবিতা।

## ফাল্গুনের স্মৃতিতে আগুন।

স্বপ্নে আমি দেখেছি যেন
হচ্ছে কলরব
ফাল্গুন এলো ফাল্গুন এলো
জড়ো হলো সব।

ডোল আর বাদ্যের তালে তালে
হাসি আর গানে রোল
হঠাৎ দেখি কেন জানি
ফাল্গুনের শুরু হল দোল।

আম গাছে মুকুল এল
খুশির বার্তা নিয়ে
প্রাণটা আমার মোচড় দিলো
সাথীর বিয়ের কথা শুনে।

কোকিল ডাকে কুহু কুহু
ডাকে আপন সুরে
ফাগুনের আগুন জলে
আপন হৃদয় জুড়ে।

পুকুর পাড়ে গিয়ে দেখি
পানি দিল টান
পানির পানে চেয়ে দেখি
শুকিয়ে গেছে মোর প্রাণ।

ফাল্গুনের এই মাতাল হাওয়ায়
নিচ্ছে আমায় টেনে
মাঝে মাঝে মনে হয়
প্রকৃতি কি আমায় চিনে।

চলতে চলতে পথ ভুলে যাই
হারায় প্রকৃতির কোলে
হঠাৎ যেন ডাক দিল আমায়
প্রিয় তমার ছেলে।

হঠাৎ যেন দৌড়ে এলো
প্রিয়তমা মোর
অবাক দৃষ্টিতে তাকিয়ে বলি
এই ফাল্গুনে খোঁজ নিয়েছো মোর।

প্রথম যেদিন এসেছিলে
হাজার লোকের ভিড়ে
বলেছিলে বাছবো সারা জীবন
আমায় বুকে নিয়ে।

জীবন আমার কেটে গেল
পাইনি জীবনের সুখ
তোমায় দেখে এই ফাল্গুনে
ভরে গেল আমার বুক।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা জানিনা কতটুকু লিখতে পেরেছি এবং আপনাদের কাছে কতটুকু ভালো লেগেছে। আশা করি আমার আজকের এই কবিতাটি আপনাদের ভালো লাগবে এবং সকলের সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। এবং উৎসাহ প্রদান করবেন যাতে আরো ভালো কবিতা লিখতে পারি। আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া আমরা কবিতা না লিখতে পারলেও, গত সপ্তাহে সবাই নিজের মতো করে চেষ্টা করেছে কবিতা লেখার। এসব কিছু দাদার অনুপ্রেরণার জন্যই হয়েছে। আপনার আজকের কবিতাটি অসম্ভব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে কবিতাটি ছন্দ মিলিয়ে লিখেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

কতটুকু লিখতে পেরেছি তা জানি না। তবে কখনো কবিতা লেখার অভ্যাস ছিল না। দাদা এবং ব্লাক দাদার অনুপ্রেরণায় সামনের দিকে এগিয়ে যাওয়া। এবং চেষ্টা করছি লিখার জন্য। যদিও না পারি চেষ্টা করতে তো অসুবিধা নেই। যাইহোক আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লেগেছে যা ভাষায় প্রকাশ করতে পারবো না। আপনার জন্য রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার একটি কবিতা আমাদের সকলের মাঝে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সত্যিই আমি আপনার এরকম কবিতা দেখে মুগ্ধ। সবাই যে এত সুন্দর সুন্দর কবিতা লিখতে পারে সেটা সত্যিই আমি জানতামই না। এভাবে চেষ্টা করতে থাকুন একটা সময় যে আপনি আরও চমৎকার ভাবে কবিতা লিখতে পারবেন বলে আশা রাখি। ধন্যবাদ আপনাকে এরকম একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন চেষ্টার কোনো বিকল্প নেই। আর মানুষ ইচ্ছা করলে সবকিছুই করতে পারে, ইচ্ছাশক্তি সবচাইতে বড়। আর আপনার এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য পেয়ে খুবই আনন্দ অনুভব করছি। এবং আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

বাহ ভাইয়া আমাদের মাঝে অনেক সুন্দর একটা কবিতা শেয়ার করেছেন আপনি। ফাল্গুনের স্মৃতিতে আগুন। সত্যি অনেক সুন্দর শব্দ ব্যবহার করে কবিতাটি লিখেছেন আপনি। অনেক ভালো লাগলো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ভাল লেগেছে শুনে খুবই আনন্দ অনুভব করছি। আর এত সুন্দর মন্তব্য করার জন্য এবং উৎসাহ দেওয়ার জন্য, আন্তরিক অভিনন্দন।

ফাল্গুনের স্মৃতিতে আগুন কবিতাটা অনেক সুন্দর হয়েছে পড়ে অনেক ভালো লাগলো সত্যি ফাল্গুনে সব জড়ো হয় একসাথে একটি মুগ্ধ করা কবিতা দেখলাম সত্যিই অনেক অনেক সুন্দর হয়েছে শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া

 2 years ago 

আপনার ভালো লাগাটাই আমার সফলতা মনে করছি। আর এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য এবং আমাকে অনুপ্রেরণা জুগিয়ে দেওয়ার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

প্রতিযোগিতায় আপনি যে কবিতাটি লিখেছিলেন সেটি আমি পড়েছি খুব ভালো লেগেছে আমার কাছে একদম দারুন ছিল। এবং এখন যে কবিতাটি আমি পড়লাম খুবই ভালো লেগেছে আমার কাছে দারুণ শব্দ মিলে ছন্দে ছন্দে সুন্দর একটি কবিতা লিখেছেন।

চলতে চলতে পথ ভুলে যাই
হারায় প্রকৃতির কোলে
হঠাৎ যেন ডাক দিল আমায়
প্রিয় তমার ছেলে।

এই লাইনগুলো অসম্ভব ভালো লেগেছে আমার কাছে।
শুভেচ্ছা রইল আপনার জন্য। ভবিষ্যতে আরও এরকম সুন্দর সুন্দর কবিতা দেখতে চাই আপনার কাছ থেকে।

 2 years ago 

আপনার কথা শুনে মনে হচ্ছে সত্যিই আমি কবিতাটি লিখে দন্য হয়েছে। যদিও আমার কবিতা লেখার আগে কোন অভ্যাস ছিল না, বা আমি আগে কখনো লিখিনি। আপনার উৎসাহ পেয়ে খুবই ভালো লাগছে এবং আপনাকে আমার অন্তরের অন্তস্থল থেকে জানাই আন্তরিক অভিনন্দন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60811.28
ETH 3369.34
USDT 1.00
SBD 2.48