আমার বাংলা ব্লগ। রুই মাছ আলু দিয়ে পালং শাকের রেসিপি। ১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার বাংলা ব্লগের সকল সহযোগী এবং সহযোদ্ধাদের জানাই আসসালামুয়ালাইকুম। আশাকরি সকলেই মাহে রমজান মাসে আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে নিয়ে এলাম "রুই মাছ আলু দিয়ে পালং শাকের রেসিপি" আশা করি সকলেরই ভালো লাগবে।

চলুন যাওয়া যাক মূল পর্বে।

রুই মাছ আলু দিয়ে পালং শাকের রেসিপি।

IMG_1649477918152.jpg

পালংশাক পছন্দ করে না এমন মানুষ আছে কিনা আমার জানা নেই। পালং শাকের রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এবং ক্যালসিয়াম। আর মানবদেহের জন্য ক্যালসিয়ামের ঘাটতি পূরণের জন্য পালং শাক এর কোন বিকল্প নেই। আর বরাবরই পালংশাক আমার কাছে খুবই ভালো লাগে। আর পালং শাক শীতের ঋতুর একটি সাক। আর এখন শীতের ঋতু ছাড়াও পুরো বছর জুড়ে সব ধরনের শাকসবজি পাওয়া যায়। পালংশাক তাই নিয়ে এলাম এবং নিজের মতো করে রান্না করে খেলাম। তাই চিন্তা করলাম আমার বন্ধুদের সাথে শেয়ার করি হয়তো বন্ধুদের ভালো লাগছে। চলুন দেখে নেই আজকের আমার রন্ধন প্রক্রিয়া।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


রুই মাছ আলু দিয়ে পালং শাকের রেসিপি উপকরণ।

G7VblRMWlUXZHNvsuyPSvHhOZCT.jpg
  • পালংশাক ৫০০ গ্রাম।
  • রুই মাছ চার পিস।
  • আলু 2 প্রিস।
  • পেঁয়াজ কুচি ৩ টি।
  • পাঁচটি কাঁচামরিচ কুচি।
  • হলুদ গুঁড়া দেড় চামচ।
  • মরিচের গুঁড়া ১ চামচ।
  • রসুন বাটা ১ চা চামচ।
  • ধনিয়ার গুড়া এক চামচ।
  • লবণ স্বাদমতো।
  • ধনিয়া পাতা কুচি পরিমাণমতো।
  • সয়াবিন তেল পরিমাণমতো।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১

IMG_20220409_101620.jpg

প্রথমে আমি মাছ গুলো ধুয়ে পরিষ্কার করে নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ২

IMG_20220409_101634.jpg

চুলায় কড়াই বসালাম, পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৩

IMG_20220409_101629.jpg

মাছগুলোতে আধা চামচ পরিমাণ লবণ এবং আধা চামচ পরিমাণ হলুদ দিয়ে ভালো করে দেখে নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৪

IMG_20220409_101637.jpg

মাছগুলো হালকা করে ভেজে নিবো এবং আমি আলাদা একটি পাত্রে রেখে দিবো।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৫

IMG_20220409_101643.jpg

চুলাই একটা পাতিল বসিয়ে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম। তেল গরম হওয়ার পর পেঁয়াজ কুচি কাঁচামরিচ কুচি ছেড়ে দিলাম। পেঁয়াজ কুচি কাঁচামরিচ গুলো একটু করে ভেজে নেব।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৬

IMG_20220409_101651.jpg

প্রয়োজনীয় মসলার উপকরণ সবগুলো একসাথে বিয়ে দিলাম তেলের মধ্যে। এবং ভাল করে মশলা গুলো কষিয়ে নেব।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৭

IMG_20220409_101624.jpg

এখানে পালংশাক গুলো ভালো করে কেটে ধুয়ে পরিষ্কার করে নিলাম এবং সাথে আলু কেটে কুচি করে দিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৮

IMG_20220409_101706.jpg

এখানে আবার মষলা গুলো ভালো করে কষানো হয়ে যাওয়ার পর আমি পালং শাক গুলো দিয়ে দিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৯

IMG_20220409_101713.jpg

পালং শাক গুলো কষানো হয়ে গেছে এখন আমি একটু জল দিয়ে ভাল করে সিদ্ধ করে নেব।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১০

IMG_20220409_101720.jpg

পালং শাক সেদ্ধ হয়ে যাওয়ার পর আমি উপরে রুই মাছ ভাজা গুলো ছেড়ে দিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১১

IMG_20220409_101725.jpg

হয়ে গেল আমার রুই মাছ আলু দিয়ে পালং শাকের রেসিপিটি। ধনেপাতা কুচি উপরে দিয়ে দিলাম কিছুক্ষণ পরে আমি নামে ফেলবো। পরিবেশনের জন্য প্রস্তুত হয়ে গেল আমার রুই মাছ আলু দিয়ে পালং শাকের রেসিপিটি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১২

20220409_035208.jpg

পরিবেশনের জন্য প্রস্তুত হয়ে গেল আমার রুই মাছ আলু দিয়ে পালং শাকের রেসিপি, আমি একটা ছবি নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১৩

20220409_035252.jpg

পরিবেশনের আগে রুই মাছ আলু দিয়ে পালং শাকের রেসিপিটি নিয়ে একটা সেলফি নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা কেমন লেগেছে রুই মাছ আলু দিয়ে পালং শাকের রেসিপিটি। আশা করি সকলের ভাল লাগবে, ভালো-মন্দ কমেন্টে জানাবেন। সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

রুই মাছ পালং শাকের এই রেসিপি টি খুবই সুন্দর লাগছে দেখতে ভাই। যদিও আমি রুই মাছ খাই না তবে আমার ঘরে মা বাবা প্রায়ই খায় এভাবে। আপনি খুব সুন্দর করে রেসিপি টি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনি বরাবরই খুব সুন্দর করে উৎসাহ দিয়ে থাকেন। আর আপনার মন্তব্যগুলো বরাবরই আনন্দময় হয়ে থাকে। আপনার ফ্যামিলিতে আপনার বাবা-মা পছন্দ করে এটা শুনে খুবই ভালো লাগলো। উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

উফ ভাইয়া রুই মাছ সাথে আলু এর সাথে যদি থাকে শাক সেটা তো আর খাবার না ভাইয়া সেটা রাজাদের খাবার। খুব সুন্দর ভাবে উপস্থাপন আর রান্না টা বেশ হয়েছে দেখেই তা বঝা যাচ্ছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মাছ দিয়ে পালং শাকের রেসিপি গুলো আমার কাছে খেতে খুব ভালো লাগে। এই ধরনের রেসিপি গুলো আমি খেতে খুব পছন্দ করি। ঠিক তেমনি আপনি আলু রুই মাছ এবং পালং শাকের মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে আপনার রেসিপিটা অনেক সুস্বাদু হয়েছে। আলু ও রুই মাছ দিয়ে পালং শাকের রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া রেসিপি টা অনেক সুস্বাদু হয়েছিল। এত সুন্দর প্রশংসামূলক মন্তব্য করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

রুই মাছ আলু দিয়ে পালং শাকের রেসিপি লোভনীয় রেসিপি প্রস্তুত করেছেন তো খেতে খুবই সুস্বাদু হবে দেখেই বোঝা যাচ্ছে ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

রুই মাছ আলু দিয়ে পালং শাকের রেসিপি দারুন হয়েছে, এরকম ইউনিক নিয়ে আসার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আমি এর আগে রুই মাছ আলু দিয়ে পালং শাক কখনো খাইনি আশা করছি অনেক সুস্বাদু হয়েছে।

 2 years ago 

ভাইয়া একবার খেয়ে দেখবেন অনেক সুস্বাদু একটা রেসিপি। আর এত সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর ভাবে আপনি আপনার রেসিপি পোষ্ট টি প্রস্তুত করে আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপ আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দারুন একটি রেসিপি তৈরি করেছেন ৷ আশা করি আপনার তৈরি রুই মাছ দিয়ে পালং শাখের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ৷ শুভকামনা রইল..

 2 years ago 

আপনাদের প্রশংসা ফেলে নতুন কিছু করতে ইচ্ছে করে। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

রুই মাছ আলু এবং পালং শাক দিয়ে তৈরি আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে এটি অনেক সুস্বাদু হবে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে যে কি বলে ধন্যবাদ দেবো আমার সেটা জানা নেই কারণ পালং শাক এতটাই প্রিয় যা বলে শেষ করতে পারবো না। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এই রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালোবাসা নেবেন প্রিয় ভাই।

 2 years ago 

আপনার পালংশাক প্রিয় শুনে খুবই ভালো লাগছে এবং আপনি এত সুন্দর প্রশংসা করেছেন আমি সত্যিই আনন্দিত। আপনার জন্য অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক অভিনন্দন রইল।

 2 years ago 

পালংশাক এমনিতেই খেতে অনেক ভালো লাগে, সাথে যদি রুইমাছ হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনার রেসিপিটি দেখতে যেরকম অসাধারণ লাগছে খেতেও নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুস্বাদু একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি বরাবরই খুব প্রশংসনীয় মন্তব্য করে থাকেন। আর আপনার এই মন্তব্যগুলোই আমার সামনের দিকে এগিয়ে চলার জন্য সহযোগিতা করে। এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

পালং শাক আমার খুবই প্রিয়। আর এ ভাবে মাছ দিয়ে সবজি রান্না করলে সেটা খেতে আমার অনেক ভালো লাগে। আপনার আজকের রেসিপিটা বেশ লোভনীয় ছিল। খুবই সহজ ভাবে আমাদের মাঝে এটা উপস্থাপনার করার চেষ্টা করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে আপনার মনের ভাবগুলো প্রকাশ করেছেন। আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম আন্তরিক শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66843.30
ETH 3094.89
USDT 1.00
SBD 3.67