আমার বাংলা ব্লগ। প্রিয় সুমন ভাই। ১০% beneficiary shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগের বাংলার এপার-ওপারের সকল সহযোগী এবং সহযোদ্ধাদের জানাই আসসালামু আলাইকুম। আশা করি সকলেই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে এক প্রকার ভালো আছি। আমি আজকে আপনাদের মাঝে একটা কবিতা নিয়ে হাজির হলাম। আর সেই কবিতাটি লিখেছি আমাদের সবার প্রিয় সুমন ভাইকে নিয়ে, "প্রিয় সুমন ভাই"। আশা করি সকলের ভালো লাগবে।

চলুন যাওয়া যাক মূল পর্বে।

20220519_175807.jpg

প্রিয় সুমন ভাই।

আমাদের সবার প্রিয় আর,এমন,ই দাদাকে কবিতার গুরু বলা যেতে পারে এতে কোন সন্দেহ নেই। সেই সাথে আরো অনেক ভালো কবিতা লিখেন ব্ল্যাক দাদা, হাফিজুল্লাহ ভাই, সাথী ম্যাডাম এবং আমাদের প্রিয় বৌদি। এবং আমার বাংলা ব্লগের সকল সদস্যই চেষ্টা করছেন তাদের সেরা কবিতা গুলো সবার মাঝে উপস্থাপন করার জন্য। তাই আমারে সামান্য প্রয়াস প্রকাশ করছি। আমাদের সকল প্রিয় মডারেটর দের কে নিয়ে কবিতা লেখা।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


আমার বাংলা ব্লগিংয়ের সাপ্তাহিক অনুষ্ঠান বৃহস্পতিবার এর হ্যাঙ্গআউট শোনার জন্য আমরা সবাই অধীর আগ্রহে বসে থাকি। তবে সবচেয়ে বেশি ভাল লাগার বিষয় যেটা তা হচ্ছে আমাদের সকল এডমিন মডারেটর এর কথোপকথন। একেকজনের কথা এবং বাণী হৃদয় ছুঁয়ে যায়। সেখানে আমাদের ভুলগুলো দেখিয়ে দেন এবং কি আমাদেরকে কিভাবে কাজ করলে ভালো কিছু উপহার দিতে পারব সেই দিক নির্দেশনা গুলো দেখিয়ে দেন। সত্যিই আমরা বরাবরই আমাদের মডারেটর গনের কাছে কৃতজ্ঞ।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


আমার বাংলা ব্লগ ভাললাগা ও ভালবাসার একটা প্লাটফর্ম। যেখানে এসে নতুন এক দিগন্তের সন্ধান পেলাম। যেখানে ছড়িয়ে-ছিটিয়ে আছে হাজারো জ্ঞানী মানুষ। তাদের ক্রিয়েটিভিটি প্রকাশ করছে এবং সেই সাথে আনন্দ উপভোগ করছে। এবং সংসারের যোগান দিচ্ছে অর্থ আর সেই অর্থ উপার্জন করতে বড় ভূমিকা রাখছে আমাদের এডমিন আর,এম ই দাদা এবং আমাদের প্রিয় মডারেটর। আমরা চাইলেও আমাদের মডারেটর কিংবা এডমিন আর,এম, ই দাদার কৃতিত্বের প্রতিদান কোন কিছু দিয়ে দিতে পারব না। আর সে ভালোবাসার প্লাটফর্মে আমাদের গুরুজন প্রিয় মডারেটরগণ তাদের ভালোবাসা এবং অক্লান্ত পরিশ্রম দিয়ে আমাদেরকে প্রতিনিয়ত ঋণী করে যাচ্ছেন। তাই আজকে আমার প্রিয় সুমন ভাইকে নিয়ে একটা কবিতা লিখার আকাঙ্ক্ষা প্রকাশ করলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


আমাদের প্রিয় মডারেটর গানের মধ্য আমি প্রথমে কবিতা লিখেছিলাম @shuvo শুভ ভাই দ্বিতীয় কবিতা লিখেছিলাম আমাদের @hufizulla প্রিয় হাফিজুল্লাহ ভাই। আজকে কবিতা লিখতে বসলাম আমাদের প্রিয় @Rex-sumon সুমন ভাইকে নিয়ে। আশা করি সকলের উৎসাহ এবং ভালবাসা কামনা করছি। আমার বাংলা ব্লগে সুমন ভাইয়ের ভূমিকা অনেক বেশি সেটা আমরা সবাই জানি। আর সবচেয়ে বড় কথা হচ্ছে সুমন ভাই আমাদেরকে একজন ভাল মানের ব্লগার এবং কি ক্ষমতাবান ব্লগার হওয়ার জন্য পাওয়ার আপ টার্গেট ডিসেম্বর কনটেস্ট আয়োজন করেছেন এবং প্রতিনিয়ত আমাদেরকে উত্সাহ দিয়ে যাচ্ছেন নিজের ক্ষমতা বৃদ্ধি করার জন্য। যাতে ভবিষ্যতে আমরা একজন ভাল ব্লগার হতে পারি। চলুন এক পলক দেখে আসি আমার কবিতাখানি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


স্বরচিত কবিতা।
প্রিয় সুমন ভাই

হাজার দুঃখ কষ্টে জরাজীর্ণ আমার এই মন
হাজারো প্রান্তে ঘুরে বেড়িয়ে খুঁজেছি প্রিয় জন
হঠাৎ আমি শুনতে পেলাম বাংলা ব্লগের নাম
তাইতো আমি বাংলা ব্লগে এসে যুক্ত হলাম
ভাবছি আমি এত মানুষ জড়ো হল আসলে এরা কারা
সবাই যেন বাংলা ব্লগের জন্য হচ্ছে পাগল পাড়া।

হঠাৎ আমি শুনতে পেলাম হ্যাংআউট এর সুর
সুমন ভাইয়ের কথা শুনে লাগছিল যে মধুর
হৃদয় তাহার অতি কোমল মিষ্টি তাহার সুর
সুমন ভাইয়ের কথাগুলো লাগছে যে মধুর।

সুমন ভাইয়ের কথা শুনতে শুনতে ঘুমিয়ে পড়ি আমি
হঠাৎ আমি জেগে দেখি বন্ধ হয়ে গেল হাংআউট এর ঝনঝনানি
এদিক সেদিক খুঁজে বেড়াই পাই না কারো সাড়া
অবশেষে বুঝতে পারি শান্ত হয়ে গেছে আমার বাংলা ব্লগের পাড়া।

মাঝে মাঝে সুমন ভাইয়ের পড়ি গল্প দেখি চোখ জুড়ানো ফটোগ্রাফি
তাইতো আমি সারাটি ক্ষন সুমন ভাইকে মনের মাঝে রাখি
অস্থিরতায় কাটে দিন আসবে কখন বৃহস্পতিবার
মনের মাঝে হাজার প্রশ্ন সুমন ভাইয়ের কথা শুনব কখন আবার।

অল্প সময় কথা বলে বাণী তাহার অনেক দামি
তাইতো একটু করে ভালোবেসে ছিলাম আমি
যতই যাচ্ছে দিন ততোই শুনছি ভাইয়ের জীবন কাহিনী
ভাই টি আমার লাজুক অতি মিষ্টি হাসি হাসে
সেই হাসিতে পাগল হয়ে বাংলা ব্লগ বাসে।

যতই যাচ্ছে দিন ততোই বাড়ছে মায়া
একটু যদি পরতো সুমন ভাইয়ের ছায়া।
কাজে অধিক কোঠর তিনি ভালবাসায় কোমল
তাইতো সবাই বলে উঠে আমার প্রিয় ভাই সুমন।

দেখতে দেখতে চলে এলো বাংলাব্লগের জন্মদিন
তাই দেখে সবার মন হয়েছে রঙ্গিন
বাংলা ব্লগের জন্মদিনে উপহার দিল ভালোবাসার মহা গল্প
হৃদয় আমার গেঁথে গেছে অল্প অল্প।

সুমন ভাই আমার লাজুকলতা লজ্জাপতি গাছ
ভালোবাসার মানুষকে পেয়েও প্রথম দেখায় প্রকাশ করতে পারেনি ভালোবাসার আওয়াজ
ভালোবাসার পাগল হয়ে করছেন উড়াউড়ি
অবশেষে হাতে পেলেন ভালোবাসার ঘুড়ি।

মাথায় ছাতা দিয়ে যখন ভালোবাসার মানুষটি হাঁটে
একটুখানি হাতের স্পর্শতা গেথে আছে হৃদয়ের সাথে
এমনি করে বয়ে গেল হাজার জর তুফান
অবশেষে জানতে পারি সুমন ভাইয়ের ভালোবাসার গেয়েছে জয়ো গান।

বিজলী চমকে স্পর্শটা ভালোবাসার সেই ছাতা খানিক
আজও সেই স্মৃতি গুছিয়ে রেখেছে আমাদের প্রিয় ভাবি জান
বাংলা ব্লগের জন্মদিনে সুমন ভাইয়া দিয়ে গেছেন প্রকৃত ভালোবাসার প্রমান।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


আজকে একটু সুমন ভাইকে নিয়ে কবিতা লিখার চেষ্টা করেছি, "প্রিয় সুমন ভাই" জানিনা কতটুকু লিখতে পেরেছি। এবং কার কাছে কেমন লাগবে জানিনা। আশাকরি সকলেই ভালো ভাবে গ্রহণ করবেন এবং সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কিছু নিয়ে। আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

অনেক ভালো লেগেছে ভাই। আমি কৃতজ্ঞ। ভালোবাসা নিবেন। 💝

 2 years ago 

আসলে একটা কথা একদম ঠিক বলেছেন আমার বাংলা ব্লগে প্রচুর জ্ঞানী মানুষ রয়েছে। এখানে আসলে আমরা বুঝতেই পারতাম না যে এত ধরনের মানুষ এমনকি সবার মাঝে কিছু না কিছু ধরনের ট্যালেন্টেড বিষয় রয়েছে। আর আমাদের প্রিয় এডমিন মডারেটরদের কথা তো না বললেই নয় তারা তো একদিকে না একদিকে আমাদেরকে সাহায্য করে চলেছে। আজকে আমাদের প্রিয় সুমন ভাইয়াকে নিয়ে আপনি কবিতা লিখেছেন এটাই আমার কাছে সব থেকে বেশি ভালো লাগলো। দারুন একটা কবিতা উপহার দিয়েছেন।

 2 years ago 

সহমত পোষণ করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক ধন্যবাদ এবং প্রশংসা করে উৎসাহ দেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আসলেই এডমিন ও মডারেটরদের এ অক্লান্ত পরিশ্রম আমাদের ঋণী করে তুলছে।

যাই হোক আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন সুমন ভাইয়াকে নিয়ে। কবিতাটি পড়তে বেশ ভালো লেগেছে। ছন্দে ছন্দে মিলানো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাঙ্খিত মন্তব্য আমি অনুপ্রাণিত হয়েছি। এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

প্রতিনিয়ত সকল এডমিন ও মডারেটর আমাদের যেকোন সমস্যার সমাধান করে যাচ্ছে। তারা আমার ভুলগুলো সুন্দরভাবে ধরিয়ে দিচ্ছেন। এবং সমাধানের চেষ্টা করছেন৷ যাইহোক আপনি সুমন ভাইয়া কে নিয়ে অনেক সুন্দর একটি কবিতা রচনা করেছেন। আমার বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য। শুভকামনা রইল৷

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আমাদের ভুলগুলো সংশোধন করে আমাদেরকে কাজ করার সুযোগ করে দিচ্ছে। অসাধারণ মন্তব্য প্রকাশ করেছেন, শুভেচ্ছা রইল আপনার প্রতি।

 2 years ago 

প্রিয় সুমন ভাইকে নিয়ে কবিতার মাধ্যমে আপনার অনুভূতি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আসলেই অনেক সুন্দর হয়েছে আপনার লেখা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভালো লাগাটাই আমার অনুপ্রেরণা। চেষ্টা করছি আরকি শুভেচ্ছা রইল আপনার জন্য।

এটা আমি এক বাক্যে স্বীকার করবো যে, আমার খুব পছন্দের "আমার বাংলা ব্লগে " প্রচুর জ্ঞানী ব্যক্তির সমাগম রয়েছে। এবং তাদের অক্লান্ত পরিশ্রমের ফলে আমরা নতুন এবং সুন্দর সুন্দর পোস্ট উপহার পাই। সুমন দা কে নিয়ে আপনার আজকের কবিতা সত্যিই অসাধারণ ছিল। বেশ ভালো লাগলো আপনার লেখা কবিতা পড়ে। শুভকামনা রইলো আপনার জন্য।🙂

 2 years ago 

উৎসাহ দেওয়ার জন্য এবং সহমত পোষণ করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া হ্যাংআউটে এডমিন মডারেটর এর কথা শোনার জন্য অধীর আগ্রহে বসে থাকি। কারণ ভাইয়ারা অনেক উপকারী বিষয় নিয়ে আলোচনা করে থাকেন।
সুমন ভাইকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন । আসলেই কবিতার প্রতিটি লাইন সুমন ভাইয়ের সাথে একদম মিলে গিয়েছে। খুব ভালো লাগলো ভাইয়া আপনার কবিতাটি পড়ে।

 2 years ago 

এই সামান্য ভালোলাগাটুকু আমার সফলতা এবং কি নতুন কিছু করার অনুপ্রেরণা। উৎসাহ দিয়ে সাথে থাকার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

আপনি আমাদের সম্মানিত সুমন ভাইকে নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন দেখে মন একদম ভরে গেল। আপনার কবিতার প্রতিটি লাইনে সুমন ভাইকে নিয়ে যে ব্যাখ্যা দিয়েছেন তা একদমই সঠিক। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর কবিতার লাইনগুলো আমাদের উপহার দেওয়ার জন্য

 2 years ago 

আপনার মনের ভাবগুলো প্রকাশ করার জন্য শুভেচ্ছা রইল। আপনার কাছে আমার লেখা কবিতাটি ভালো লেগেছে জেনে খুব আনন্দ উৎসব করছি। আমাদের প্রিয় সুমন ভাই আমাদের ভালোলাগার একজন মানুষ।

 2 years ago 

সুমন ভাইয়াকে নিয়ে খুব অসাধারণ একটি কবিতা লিখেছেন প্রিয় ভাই আমার।খুবই আপ্লুত হলাম আপনার কবিতা পড়ে আপনার জন্য অনেক অনেক শুভকামনা এমনি করেই এগিয়ে যান সামনের দিকে।♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63747.71
ETH 2543.33
USDT 1.00
SBD 2.66