আমার বাংলা ব্লগ। প্রিপারেশন ছাড়া মার্কেটিং। ১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago
শীতের উষ্ণতায়, কোমল স্পর্শে, ভারতীয় সদস্য গন এবং বাংলাদেশের সদস্যগণকে জানাই আমার বাংলা ব্লগের পক্ষ থেকে আসসালামুয়ালাইকুম। আশাকরি সকলেই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভাল আছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি, প্রিপারেশন ছাড়া মার্কেটিং। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

আর দেরি না করে চলুন যাওয়া যাক মূল পর্বে।

ফটোগ্রাফি - ১

20220112_194158.jpg

বন্ধুর সাথে মজা করছিলাম, সাট টা আমি নিজে চয়েজ করেছি এবং পরেছি। বন্ধুকে বললাম যদি কোন পুলিশ কেইস হয় তাহলে তো পুলিশকে প্রুফ দেখাতে হবে,হাহাহা। সেলফিতে তোকেও নিয়ে নেই হাস্যজ্জল বন্ধু আর আমি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


প্রিপারেশন ছাড়া সেতু মার্কেটে মার্কেটিং।

কিছু কথা না বললেই নয়, আমি গিয়েছিলাম জুরাইন একটা জিন্সের প্যান্ট নিয়েছিলাম সেই প্যান্টা এক্সচেঞ্জ করার জন্য। তবে এই যে দোকান থেকে ফ্যানটা নিয়েছিলাম সেই নির্ধিদায় কোন কমেন্ট ছাড়াই সে আমাকে ফ্যানটা চেঞ্জ করে দিল। আমিও হাসিমুখে প্যান্ট টা নিয়ে চলে আসলাম। আসার পরে আরও একটা মার্কেট সামনে সেতু মার্কেট সেখানে আমার এক এলাকার ভাই আছে। তার একটা টি-শার্ট এর শোরুম আছে। হাঁটতে হাঁটতে গেলাম, ওখানে যাওয়ার পর কতক্ষণ গল্প করলাম। অনেকক্ষণ দাঁড়িয়ে রইলাম কিন্তু আমার মার্কেট করার কোন ইচ্ছে ছিল না।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


অনেকক্ষণ দাঁড়িয়ে থাকলাম তার সাথে কথাবার্তা বললাম। পরে ওকে বললাম যে আমাকে একটা শার্ট দে তো আমি গায়ে দিয়ে দেখি। কিনতে তো পারব না, গায়ে দিয়ে দেখি কেমন লাগে। কথা বলতে বলতে একে একে ৭/৮ টা গায়ের দিলাম খুললাম এই হাসি ঠাট্টা ফাজলামি করছি। পরে একটা সাট চয়েস করলাম। পরে ও বলল যে ভাই আপনি একটা শার্ট নিয়ে কী করবেন। আমি একটা শার্ট দিচ্ছি আপনি ওটা পরেন। আমি যদিও আগে পরে কখনো ছেক শার্ট গায়ে দিতাম না। তাই চিন্তা করলাম বন্ধু যখন চয়েস করে দিয়েছে পরে দেখি কেমন দেখতে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


তাই চিন্তা করলাম আবার বাংলাব্লগের বন্ধুদের সাথে আমার এই প্রিপারেশন ছাড়া মার্কেটিং বিষয়টি বন্ধুদের সাথে শেয়ার করি। হয়তো আমার বন্ধুদের ভালো লাগতে পারে। যেই চিন্তা সেই কাজ তাই আজ আপনাদের সাথে শেয়ার করলাম আমার প্রিপারেশন ছাড়া মার্কেটিং।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ২

20220112_194217.jpg

তবে আরেকটা কথা বলিনি বন্ধুদের আমি যখন মার্কেটে গিয়েছিলাম আমার ডিউটি অবস্থায় বেরিয়ে গিয়েছিলাম। এবং আমি সম্পূর্ণ আন প্রেস ছিলাম, ডিউটির পোশাকে গায়ে ছিল এ কারণে অনেকটা নোংরা একটা ভাব আমার মধ্যে দেখা যাচ্ছে। শার্ট টা পরার পরে বন্ধু একটা ছবি তুলল আমার দোকানদার বন্ধু।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৩

20220112_195043.jpg

বন্ধু চয়েস করার চেক শার্ট।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৪

20220112_195511.jpg

বন্ধুর শোরুম কে কেন্দ্র করে ফটোগ্রাফি টা নেওয়া। কিন্তু এখানে তার স্টাইল টা বেশে উঠছে অন্যরকম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৫

20220112_195515.jpg

এখানে শোরুম টার একটা ফটোগ্রাফি নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৬

20220112_195529.jpg

এখানে পুনরায় নিজের পুরনো ভেসে চলে আসলাম। ডিউটির গেঞ্জিটা পরনে আসার সময় সেলফি টা নেওয়া।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৭

20220113_172741.jpg

বাসায় এসে পাক টা পড়ে সেলফি টা নেওয়া।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৮

20220113_172749.jpg

আমি আমাকে দেখছি কেমন লাগে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৯

20220113_173056.jpg

বাসায় এসে চেকশার্টটাও পরলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ১০

20220113_173027.jpg

বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফির গুলোর নেওয়া। ২টি সাট পনেরশো টাকা নিয়েছে আমার থেকে। ব্যবসার দিক থেকে এক পয়সা কম নেই।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা কেমন লেগেছে আমার প্রিপারেশন ছাড়া মার্কেটিং। ভালো-মন্দ কমেন্টে জানাবেন। সাপোর্ট দিয়ে পাশে থাকবেন, ভুলত্রুটি অবশ্যই জানাবেন। আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

Sort:  
 3 years ago 

সত্যি মার্কেটিং টা খুবই ভালো ছিল। মার্কেট করতে কোন প্রিপারেশন এর দরকার লাগে না মনে হয়। টাকা থাকলে সব সময় মার্কেটিং করা যায়। টাকা না থাকলে বসে থাকতে হয় আর কি। সত্যিই আপনার কিনে নিয়ে আসা সাট গুলো অনেক সুন্দর ছিল। আপনাকে অনেক সুন্দর মানিয়েছে। মনে হয় অনেক ভালোই মার্কেটিং করলেন আজকে। আসলেই মার্কেট করতেছি যে কারোর খুবই ভালো লাগে। আমারও অনেক ভালো লাগে মার্কেটিং করতে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল যাতে পরবর্তীতে আরেকটু বেশি মার্কেটিং করতে পারেন।

 3 years ago 

মার্কেটিং করতে আপনার অনেক ভালো লাগে এটা শুনে খুবই খুশি হলাম। তবে হ্যাঁ মেয়েদের মার্কেটিং টা খুবই আনন্দের একটা বিষয়ের মধ্যে পড়ে। তবে আমার মার্কেটিং টা প্রিপারেশন ছাড়া সব সময় এমনই হয়। হুট করে কিনা তবে অনেক সময় কিছু কিছু জিনিস পছন্দ হয় তখন পকেটের টাকা থাকে না ব্যাপারটা একটু অন্যরকম অনুভূতি হয়। যাইহোক আপনি অনেক সুন্দর অনুভূতি শেয়ার করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

প্রিপারেশন ছাড়া মার্কেটিং করলেও অনেক উপভোগ করলেন দেখতে পেলাম। শার্টগুলোকে পড়ে পড়ে দেখতেছেন। নিজের বন্ধুর শোরুম বলে অনেক মজা করে কিনলেন। বাসায় এসে শার্ট গুলো পড়লেন দেখে ভালো লাগলো। মার্কেটিং অনেক জমিয়ে হলো দেখলাম। মার্কেটিং করার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

হ্যাঁ আপনি ঠিকই বলেছেন গিয়েছিলাম হাঁটার জন্য কিন্তু সেখানে অনেক মজা করলাম। এবং কি দুটি শার্ট নিলাম। তবে আপনার প্রশংসা টি ছিল দারুণ। পড়ে খুবই ভালো লেগেছে এবং প্রশংসা করার জন্য আন্তরিক শুভেচ্ছা রইল আপনার প্রতি।

 3 years ago (edited)

ওয়াও দারুন ভাই আপনি তো দেখি অনেক শপিং করেছেন প্রত্যেকটা শার্ট আপনাকে ভালো মানিয়েছে। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ভাইয়া আপনার পছন্দ হয়েছে জানতে পেরে খুবই খুশি হলাম। আমাকে কতটা মানিয়েছে সেটা আমি জানি না। তবে আপনার প্রশংসা আমার কাছে খুবই ভাল লেগেছে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

তবে যায় বলেন ভাই চেক শার্টটা আমার চয়েজ হয়েছে। আপনাকে মানিয়েছে একদম। আর জুরাইন কি ভাই যাত্রা বাড়ির দিকে এটা?

 3 years ago 

হ্যাঁ ভাইয়া ঠিক ধরেছেন, যাত্রাবাড়ীর পরেই জুরাইন। আমি অবশ্য অ্যাড্রেস লিংকটা দিতে ভুলে গিয়েছিলাম। তার জন্য আমি দুঃখিত, আপনার আমার সাইট টি ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png
মার্কেট এভাবেই করা উচিত। যখন আপনি ফুল প্রস্তুতি নিয়ে মার্কেটে যাবেন, তখন দেখবেন আপনার কোনো জিনিস পছন্দ হবে না। যা আমার ক্ষেত্রে প্রতিনিয়ত ঘটে।
আপনার ক্রয়কিত শার্ট দুটি অনেক সুন্দর হয়েছে। আপনি বাসায় এসে সেল্ফি দিছেন দেখে খুবই ভালো লাগছে। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

ভাইয়া আপনি একদম ঠিক কথাটাই বলেছেন। প্রিপারেশন নিয়ে মার্কেটে গেলে হাঁটতে হাঁটতে পা ব্যথা হয়ে যায় কিন্তু কোন কিছু চয়েজ হয় না।আর এমনি গুরতে গেলে তখন অনেক কিছু পছন্দ হয়। এবং পকেটের টাকা না থাকলে তখন অনেক কিছু পছন্দ হয় কিন্তু তখন কোন কিছু নেওয়া সম্ভব হয় না। আসলে মানুষের লাইফটাই এরকম, সবকিছু কেন জানি শুধু ঘুর পাকের মধ্যেই থেকে যায়। আপনি অসম্ভব সুন্দর মন্তব্য প্রকাশ করেছেন। আপনার প্রশংসা পেয়ে সত্যিই ভাল লেগেছে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61869.35
ETH 2414.51
USDT 1.00
SBD 2.63