আমার বাংলা ব্লগ। ফুলের প্রাকৃতিক সৌন্দর্য। ১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগের সকল সহকারি এবং সহযোদ্ধাদের জানাই আসসালামু আলাইকুম। আশা করি সকলেই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আমি আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম "ফুলের প্রাকৃতিক সৌন্দর্য" নিয়ে মনের ভাব প্রকাশ করতে। আশা করি সকলেরই ভালো লাগবে।

চলুন যাওয়া যাক মূল পর্বে।

ফুলের প্রাকৃতিক সৌন্দর্য।

20220526_071015.jpg

বন্ধুরা আপনারা হয়তো অনেকেই দেখেই বুঝে গেছেন এটা আমার সেই চেনাজানা পরিচিত "বি আই ডব্লিউ টি এ শিশুপার্ক" আর যেহেতু এটা আমার একবারে হাতের কাছে এবং সকাল বেলায় পাঁচটা থেকে সকাল দশটা টা পর্যন্ত এই ৫ ঘন্টা পার্কে ঘুরা ফেরা জগিং একেবারে উন্মুক্ত। অর্থের প্রয়োজন হয়না, নিরিবিলি খুবই সুন্দর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য সবচাইতে পারফেক্ট একটি জায়গা আমি মনে করি। তাই মাঝেমধ্যে আমার এখানে ঘুরতে আসা হয়। তারই ধারাবাহিকতায় আজ আমি আপনাদের মাঝে নিয়ে এলাম "ফুলের প্রাকৃতিক সৌন্দর্য" নিয়ে। চলুন আমরা ফুলের প্রাকৃতিক সৌন্দর্য গল্পে গল্পে উপভোগ করি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


20220526_071023.jpg

ফুলের সৌন্দর্য হাতে নয়, ফুলের প্রাকৃতিক সৌন্দর্য গাছে। আমরা সবাই খুব ভালোবাসি এবং প্রতিনিয়ত আমরা চেষ্টা করি সে ফুলের সৌন্দর্য এবং ফুলের ভালোবাসা সব সময় উপভোগ করার জন্য। তবুও কেন জানি কিছু কথা থেকে যায়। আমরা ফুল ভালবাসি, সে ভালবাসার নিদর্শন প্রকাশ করতে গিয়ে ঘুরছিলাম কিছুক্ষণ হাতে নিয়ে। ঘুরলাম প্রয়োজন ফুরিয়ে গেল ফেলে দিলাম। তবে আমি মনে করি এটা কোন প্রকৃত ভালোবাসা নয়, ভালোবাসা হচ্ছে স্বর্গীয় একটা অনুভূতি যা দুর থেকে সবচেয়ে বেশি আকৃষ্ট করে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


20220526_071032.jpg

বিআইডব্লিটিএ শিশুপার্কে সকালবেলা যখন স্নিগ্ধ মৃদু হাওয়া খেতে গেলাম তখন আমার অনুভূতিটা একটু ভিন্ন রকম ছিল। তাই আমি চিন্তা করলাম যে আমি ফুলের ফটোগ্রাফি শেয়ার করব না। কিন্তু প্রাকৃতিক সৌন্দর্য সম্পর্কে আমার বন্ধুদের সাথে গল্প করি। সত্যি কথা বলতে প্রকৃতির অপরূপ সৌন্দর্য সমাহার, সেটা আমরা সবাই জানি। তবে আমরা কেউ দেখতে পাই আবার কেউ দেখতে পাই না। আবার আমরা কেউ কেউ মনে করি যে আমি একটা গাছ লাগিয়ে দিলাম, ফুল হলো না হলে, পরিচর্যা করার দরকার নেই, একেকজন একেক রকম ভাবনা।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


20220526_071109.jpg

প্রাকৃতিক সৌন্দর্য পরিপূর্ণ করে ফুটিয়ে তোলার জন্য আমাদের অনেক পরিশ্রম করতে হয়। এবং একটি আকর্ষণীয় প্রকৃতির পরিবেশ গড়ে ওঠা খুব কষ্টসাধ্য ব্যাপার। আমরা চাইলেই প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারবোনা। কারণ যদি আমরা সেটা নিজের ইচ্ছায় পরিশ্রম না করে কোন কিছু করি। আমরা পার্কে যাই ফুলের সৌন্দর্য উপভোগ করি কিন্তু এই সৌন্দর্য উপভোগের পিছনেও অর্থ ব্যয় করতে হয় এবং অনেক পরিশ্রমের পরে এই সৌন্দর্য গুলো ফুটে উঠে। আমরা চাইলে আমাদের সবার বাড়ির আঙিনায় বাড়ির ছাদে এবং ব্যালকনিতে পরিবেশ তৈরি করতে পারি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


20220526_071052.jpg

ফুলের সমাহার দেখে আমি এতটাই মুগ্ধ হয়ে গেছি যে, ফুলের বর্ণনা কি দিব তখন আমার কাছে প্রাকৃতিক সৌন্দর্যতা ছল ছল করে চোখের সামনে ভাসছে। মনে হয় যেন ভালোবাসা ভালোলাগার এবং কি অনুভব অনুভূতি গুলো প্রকাশ করার একটা স্থান পেয়ে গেছি। কিন্তু আমি এখানে আরো বহুবার এসেছি কিন্তু এভাবে কখনো আমি ভাবি নি আজকে যে প্রাকৃতিক পরিবেশ টা আমার নজরে পড়েছে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


20220526_071206.jpg

মানুষ সৌন্দর্যের পূজারী আর মানুষের আশা-আকাঙ্ক্ষা ভালোলাগা ভালোবাসা সবকিছু ক্ষেত্রে পরিবেশের গুরুত্ব অপরিসীম। আবার সেখানে মানুষের কিছু ঘৃণিত চিত্র দেখা যায়। পরিবেশের ভারসাম্য রক্ষা করে পরিবেশের ভারসাম্য ক্ষতির মুখে ছুড়ে ফেলে দেওয়া অনেকের এটা পেশাগত কাজ হয়ে দাঁড়িয়েছে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


20220526_071249.jpg

আমি মনে করি আমাদের প্রত্যেকটা মানুষকে সচেতন হতে হবে। এবং সুন্দর প্রাকৃতিক গত একটা পরিবেশ তৈরি করতে হবে। সেখানে আমাদের প্রজন্মের ভালো একটা দিক নির্দেশনা পাবে। কিন্তু বর্তমানে তা দিন দিন শুধু ধ্বংসের দিকে চলে যাচ্ছে। আমরা একটা বারও ভাবি না যে আমাদের জন্য কি অপেক্ষা করছে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


20220526_071313.jpg

এখন মাঝে মাঝে ভাবি আসলো ছোট থাকলে কতইনা সুন্দর দিন কাটিয়েছি। ফুলের গাছের পরিচর্যা করেছি। সকালবেলা ঘুম থেকে উঠে পাঠিয়ে দিয়েছি বিকেল বেলা পানি দিয়ে সে স্কুলে স্কুলে গিয়েছি বড়দের কে যথার্থ সম্মান করেছি। দোকানপাটে যাওয়া হতো না এবং কি বড়দের কে দেখলে চুপিসারে লুকিয়ে যেতাম। আর বর্তমানে মান-সম্মানের ভয়ে রাস্তায় বের হওয়া টা খুব রিস্কি মনে হয়। আমাদের সমাজের প্রতিটা মানুষকে প্রকৃতিকে ভালবাসতে হবে। প্রাকৃতিক সৌন্দর্য্যকে ভালবাসতে হবে এবং প্রাকৃতিক সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


20220526_071357.jpg

আমার বাংলা ব্লগের বন্ধুরা আপনারা অনেকেই ভাবছেন যে মুখে অনেক কিছু বলা যায় করে দেখানো প্রায় অসম্ভব। আসলে আমি অজগায়ের মানুষ, যাবে বেড়ে উঠা আর আমার গ্রামের বাড়িতে গাছগাছালির যতটুকু প্রয়োজন তার চেয়ে একটু বেশি আছে। তাই আমি আমার মনের ভাব প্রকাশ করছি এই কারনে। কারণ শহরে আমরা সেই তুলনায় কোনো কিছুই পাই না। আমরা প্রতিদিন যে পরিমাণ কার্বন ডাই অক্সাইড ত্যাগ করি, আমরা সেই পরিমাণ অক্সিজেন গ্রহণ করতে পারছিনা। আর আমরা যে অভিযোগগুলো গ্রহণ করছি সেগুলো হচ্ছে সম্পূর্ণ বিষাক্ত কলকারখানায় আমাদের পরিবেশের ভারসাম্য একেবারে নষ্ট করে দিচ্ছে। তাই আমাদের সবাইকে বেশি বেশি গাছ লাগাতে হবে এবং পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করতে হবে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা কেমন লেগেছে আমার মনের ভাবগুলো। জানি হয়তো কারো কাছে ভালো লাগছে, আবার কারো কাছে ভালো নাও লাগতে পারে। ভালো-মন্দ কমেন্টে জানাবেন। সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

ফুলের সৌন্দর্য দেখে তো আমি মুগ্ধ। জাস্ট অসাধারণ লেগেছে আমার কাছে আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো। খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ভালো লেগেছে সেটা জেনে খুবই খুশি হলাম উৎসাহ দিয়ে সাথে থাকার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন ফুলের সৌন্দর্য গাছেই।যাই হোক পার্কটা বেশ সুন্দর। খুব সুন্দর সুন্দর কথা লিখেছেন।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপনাকেও জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ।

 2 years ago 

এমন সুন্দর একটা পার্ক ঢোকা ঘোরাঘুরি সব উন্মুক্ত। দেখে বেশ ভালো লাগল। চমৎকার কিছু ফুল গাছ রয়েছে বিভিন্ন জায়গা জুড়ে। এককথায় অসাধারণ। দারুণ ছিল পোস্ট টা। ফুলগুলো দারুণ ছিল। এমন জায়গাই নিয়মিত গেলে মনে এমনিই ভালো হয়ে যাবে।।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন, তবে আমার প্রায় সপ্তাহ 2 দিন তিন দিন আসা হয়। আমার কাছে সকালে ঘুরতে খুবই ভালো লাগে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ফুলগুলো রাস্তার দুই ধারে যেভাবে ফুটে আছে তা সত্যিই মুগ্ধ করার মত। এরই নাম হচ্ছে প্রাকৃতিক সৌন্দর্য। আর এই সৌন্দর্য ফুল গাছগুলো অবিরাম ছড়িয়ে যাচ্ছে। আপনি ঠিকই বলেছেন ভাইয়া ফুলকে আমরা সকলেই ভালোবাসি। আর এই ভালোবাসার ফুল নিয়ে আপনি দারুন একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য প্রকাশ করে উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে ফুলের প্রাকৃতিক সৌন্দর্য শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। সত্যি বলতে ফুল এমন একটা জিনিস যে জিনিসের দিকে তাকালে মন ভালো হয়ে যায় অটোমেটিক্যালি। আপনার এই ফুলগুলো সত্যিই মন ভাল করার মত। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া একদম ঠিক কথা সুন্দর কাঙ্খিত মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

কি বলেন 5 ঘন্টা পার্কটাতে কোন টাকা লাগে না। তাহলে সবাই উন্মুক্তভাবে অনেক সুন্দর সময় কাটাতে পারে। আপনার আজকের সময় কাটানো আমার কাছে বেশ ভালো লেগেছে। তাছাড়া অনেক সুন্দর গাছে থাকা ফুলের ফটোগ্রাফি করেছেন। ভীষণ ভালো লেগেছে মুহূর্তটা। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু একদম সত্যি কথা, এতে কোন ভুল নেই। আপনার মন্তব্যে আমি সত্যিই মুগ্ধ। উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

নিরিবিলি পরিবেশ গুলো এমনিতেই খুব সুন্দর লাগে আমার, আবার সেখানে যদি এমন সুন্দর সুন্দর ফুল থাকে তাহলে তো কোনো কথাই নেই, সত্যি আপনি অনেক সুন্দর মুহুর্ত অতিবাহিত করেন, এছাড়াও আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আমার অসম্ভব সুন্দর লেগেছে, অনেক সুন্দর করে বর্ণনাও দিয়েছেন, এতো সুন্দর নিরিবিলি পরিবেশের প্রাকৃতিক সৌন্দর্য আমাদের মাঝে শেয়ার করার জন্য, আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দিয়েছেন এবং আপনার মনের ভাবগুলো প্রকাশ করে সাথে থাকার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে এবং সুন্দর বর্ণনা করেছেন। সত্যিই অসাধারণ, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আসলেই ভাই ফুলের সৌন্দর্য গাছের মধ্যে গাছ থেকে ফুল টা হাতে নিলেই এর সৌন্দর্য নষ্ট হয়ে যায়। আমরা যত্রতত্র গাছ না লাগিয়ে সৌন্দর্য ফুটিয়ে তোলাটাই আসল কথা। যাইহোক পার্কটির প্রাকৃতিক সৌন্দর্য অনেক সুন্দর সেখানে সকালের স্নিগ্ধ পরিবেশে কিছুক্ষণ হাঁটতে বেশ ভালোই লাগবে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কাঙ্খিত মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

এমন সুন্দর একটি ধুলাবালিমুক্ত প্রাকৃতিক পরিবেশে ঘুরতে পারলে মন্দ হতো না। সত্যি বলতে কি যারা গ্রামে থাকতে অভ্যস্ত তাদের কাছে এ শহরের কোলাহল আর দূষণযুক্ত পরিবেশ মোটেই সহ্য হয় না। আপনার সঙ্গে আমিও একমত যে অক্সিজেন আমরা নেই তা প্রয়োজনের তুলনায় কম আর বিষাক্ত। যাইহোক সুন্দর একটি পোষ্টের মাধ্যমে অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে বুঝতে পারলাম আপনি পোস্ট ফলো করেছেন। আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 59036.72
ETH 2970.23
USDT 1.00
SBD 3.73