আমার বাংলা ব্লগ, স্বরচিত কবিতা, সঙ্গিনী। ১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগের সকল সহযোগী এবং সহযোদ্ধাদের জানাই আসসালামু আলাইকুম। আশা করি সকলেই ভাল আছেন, আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভাল আছি। আজকে আমি আবারও আপনাদের মাঝে একটি কবিতা নিয়ে হাজির হয়েছি "সঙ্গিনী", আশা করি সকলেরই ভালো লাগবে।

20220318_190733.jpg


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা এই চৈত্রের খরতাপে আশা করি সকলেই ভাল আছেন। আর আমার বাংলা ব্লগের সকল বন্ধু বান্ধবের ভালোবাসা নিয়ে আমিও ভাল আছি। এবং সকাল থেকে খুবই চিন্তায় পড়ে গেলাম আজকে আমি আমার বাংলা ব্লগের এর বন্ধুদের কি উপহার দেবে। সেই চিন্তায় দিশেহারা হয়ে গেছি, শেষ পর্যন্ত চিন্তা করলাম যে একটা কবিতা লিখি। তাই আমি "সঙ্গিনী" নামটি নির্বাচন করি এবং নিজের মতো করে কবিতাটি লিখলাম। জানিনা কার কাছে কেমন লাগবে, তবুও আমি আমার মন থেকে আমার মনের ভালোবাসার প্রতি আকুলতা প্রকাশ করতে চেয়েছি। কারণ আমরা সবাই যেমন সুন্দরের পূজারী তেমনিভাবে ভালোবাসার ভিখারীও। চলুন একবার পড়ে নেই আমার কবিতাখানি "সঙ্গিনী"।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


স্বরচিত কবিতা।

সঙ্গিনী।

আমি দেখেছি তোমায় হাজার লোকের ভিড়ে
এক পলকেই পড়ে গেছি তোমার প্রেমের সুধায়
খুঁজতে খুঁজতে আমি ক্লান্ত হয়ে গেছি
হঠাৎ লুকিয়ে গেছো তুমি আঁধারে।

সঙ্গিনী ভাবতে কষ্ট হয় আজও কি পাবো তোমার দেখা
তোমারি বিহনে স্বয়নে স্বপনে
ভালবাসার আল্পনা এঁকে দিয়েছে আমার হৃদয়ে
তাইতো আমি প্রভাত হতে না হতেই খুঁজে বেড়াই তোমায়।

যেদিন আমি খুঁজে পেয়েছি, তোমায় অপলক দৃষ্টিতে দেখছি।
কখন যে কেটে গেল দিন আর রাত বুঝতেই পারিনি আমি
ওগো প্রিয়তমা আমি তোমার ভালবাসার অনুরাগী
তোমাকে নিয়ে স্বপ্ন দেখি দিবা রাত্রি জাগি।

ভালোবাসা এত মধুর আগে বুঝিনি
যেদিন তোমার দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে ছিলাম সেদিন বুঝেছি ভালোবাসার সাধ
ছুটে যায় মন তোমার কাছে, মানে না কোন দিন কিবা রাত।

এমনি করে ভালোবাসা যুগ যুগ ধরে রবে
জানিনা কখন তুমি আমার সঙ্গিনী হবে
এক পলক না দেখিলে দিশেহারা হয়ে যাই
মন প্রাণ দিয়ে আমি শুধু তোমাকেই চাই।

তুমি আমার প্রিয় সখি তুমি আমার জান
এক পলক তোমায় না দেখিলে মন করে আনচান
তোমায় ভালোবেসে উড়ছি আমি মুক্ত আকাশ পানে
জীবনে আমার যত ঝড় তুফান এই ভালোবাসা বয়ে আনে।

তবু আমি তোমারি ছিলাম ওগো মোর প্রিয় তমা
মাঝখানে এসে তুমি বলছো করো আমায় ক্ষমা
এ কেমন ক্ষমা, দিয়েছো আমায় বিষের জ্বালা
সইবো আমি কেমনে সঙ্গিনী তোমায় ছাড়া।

হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে ক্ষণে ক্ষণে
ভালোবাসার অন্ত জালায় দুখছি দিন আর রাত
ভালোবাসায় মধুরতা যেমন
জ্বালা টাও যেন অনন্ত বিহীন

ওগো মোর প্রিয় সঙ্গিনী তুমি ধরেছো কার হাত
হাতটি ধরে মনের খুশিতে চলছে তোমার নিজের গতিতে
হয়তো তুমি বুঝবে একদিন তোমাকে ভালোবাসার ছিল কেউ
তোমাকে হারিয়ে এখন আমার বুকে শুধু মৃত্যুর ঢেউ।

এমনি করে অনন্ত কাল রবে ভালোবাসার সাক্ষী
এমন ভালোবেসে তুমি আমায় করেছ মৃত্যুর দুয়ারে রক্ষী
এমন করে ভালোবেসে যাবো অনন্ত কাল ধরে
মৃত্যুর দুয়ারে দাঁড়িয়ে থেকে বলব সঙ্গিনী ভালোবাসি এখনো তোমায়।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা কেমন লেগেছে আমার "সঙ্গিনী" কবিতাখানি। জানি আশা করি সকলের কাছেই ভালো লাগবে। অবশ্য ভালো-মন্দ কমেন্টে জানাবেন এবং সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভাল থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

চমৎকার কবিতা লিখেছেন আপনি। অসাধারন লাগলো আপনার কবিতা। লাইন গুলো সুন্দর ছিলো খুব। খুবই সুন্দর এক কবিতা উপহার দিলেন আমাদের। অনেক অনেক ধন্যবাদ। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার এই উৎসাহ পেয়ে এবং কি আপনার এই ভালোলাগা আমার অনুপ্রেরণা। এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আমি দেখেছি তোমায় হাজার লোকের ভিড়ে
এক পলকেই পড়ে গেছি তোমার প্রেমের সুধায়
খুঁজতে খুঁজতে আমি ক্লান্ত হয়ে গেছি
হঠাৎ লুকিয়ে গেছো তুমি আঁধারে।

অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার কবিতাটি। আপনি অনেক সুন্দর কবিতা লেখেন। আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাই আপনার উৎসাহ পেয়ে নিজেকে ধন্য মনে করছি। তবে যতটুকু পারি মনের ভাবটা আপনাদের মাঝে প্রকাশ করার চেষ্টা করি মাত্র। তবে আমি কোন পেশাদার কবি নয়। আপনার উৎসাহ পেয়ে আরো নতুন কিছু লেখার আগ্রহ বেড়ে গেল। আপনার জন্য আন্তরিক শুভেচ্ছা রইল।

 2 years ago 

কবিতাটি পড়ে একজনের কথা অনেক মনে পড়ে গেলো। আসলে কিছু কিছু কবিতা থাকে যা অনেকের জীবনের সাথে মিলে যায়। আপনার কবিতাটিও সেইরকম আমার জীবনের কিছু বিষয়ের সাথে সাদৃশ্যপূর্ণ। ধন্যবাদ অসাধারণ একটি কবিতা শেয়ারের জন্য।

 2 years ago 

ভাই প্রত্যেকটা মানুষের জীবনে কবিতা এবং গল্প দিয়ে ভরা। গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

ভাইয়া অসাধারন একটা কবিতা লিখেছেন আপনি। খুব ভালো লাগলো আপনার কবিতা আমার কাছে। খুব সুন্দর সুন্দর শব্দ ব্যবহার করে পুরো কবিতাটি শেষ করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আপনাদের প্রশংসাই নতুন কিছু করার অনুপ্রেরণা যোগায়। আপনাদের বাহবাহই সামনের দিকে এগিয়ে যেতে সাহায্য করেন। আপনার জন্য আন্তরিক অভিনন্দন রইল।

 2 years ago 

আরিববাস!!! দাদার হাতের জোর আছে দেখি। খুব সুন্দর লিখেছেন দাদা। অনেক ভালো লাগলো। লিখতে থাকুন।

 2 years ago 

আপনার এই ছোট্ট বাহবাহ আমাকে বিশাল বড় অনুপ্রেরণা দিয়েছে। সত্যিই আমি এত বেশি আনন্দিত যা ভাষায় প্রকাশ করতে পারছি না। যদিও আমি কবিতা লিখতে পারি না তবুও আপনার এই উৎসাহ আমাকে আরো কবিতা লিখতে সাহায্য করবেন। আপনার জন্য ভালোবাসা অবিরাম দিদি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64742.19
ETH 3169.80
USDT 1.00
SBD 2.55