আমার বাংলা ব্লগ। শীতের মজাদার সবজির খিচুড়ি। ১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
শীতের হিম শীতল হাওয়া, এবং গুড়ি গুড়ি বৃষ্টি নিয়ে, আমার বাংলা ব্লগের, বাংলার এপার-ওপারের সকল সহকর্মী এবং সহযোদ্ধাদের জানাই আসসালামু আলাইকুম। আশা করি এই কঠিন পরিস্থিতিতে সকলে ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নিয়ে এলাম শীতের মজাদার সবজি খিচুড়ি। আশা করি সকলের কাছেই ভালো লাগবে।

আর দেরি না করে চলুন যাওয়া যাক মূল পর্বে।

কিছু কথা না বললেই মনের কথাগুলো মনের ভিতর কেমন জানি যন্ত্রণাদায়ক হয়ে পড়ে তাই চিন্তা করলাম নিজের ভাব গুলো বন্ধুদের সাথে শেয়ার করি। শীত মানেই আনন্দঘন কিছু মুহূর্ত, নতুন কিছু উপভোগ করার একটা সুযোগ সৃষ্টি হয়। আর সেই নতুন কিছুর মাঝে শীতের সকালে নাস্তা হিসেবে খিচুড়ির কোন তুলনাই হয় না। আমি মাঝে মাঝে সকালবেলায় খিচুড়ি খাই। আমার খুবই প্রিয় আর শীত এবং বৃষ্টির জন্য খিচুড়ি খুব কমন একটা খাবার যেমন সুস্বাদু তেমনি মজাদার। আজকে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে একটু বেশি তৈরি করে ফেললাম মজাদার খিচুড়ি। চলুন যাওয়া যাক শীতের মজাদার খিচুড়ি রন্ধন প্রক্রিয়া টি দেখে নেই।

শীতের মজাদার সবজির খিচুড়ি।

20220204_075806.jpg

শীতের মজাদার সবজির খিচুড়ি তৈরি করে পরিবেশনে করার জন্য প্রস্তুত তাই একটা ছবি নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


শীতে মজাদার সবজির খিচুড়ি।

20220204_075851.jpg

খিচুড়ি টি প্রস্তুত করে আমি একটা সেলফি নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


শীতে মজাদার সবজির খিচুড়ি প্রস্তুত প্রণালী।

IMG_1644032295780.jpg

  • চিনিগুড়া চাউল আধা কেজি।
  • প্রসারের ডাউন আয়েশা গ্রাম।
  • ফুলকপি একশো গ্ৰাম।
  • গাজর দুটি।
  • শিম একশো।
  • গোল আলু তিন পিচ।
  • পেঁয়াজ কুচি 2 টি।
  • আদা বাটা 1 চা চামচ।
  • রসুন বাটা 1 চা চামচ।
  • কাঁচামরিচ আসতো চার পাঁচ পিস।
  • হলুদের গুঁড়া 1 চামচ।
  • মরিচের গুঁড়া 1 চামচ।
  • ধনিয়ার গুড়া 1 চা চামচ
  • তেজপাতা দুইটা।
  • দারচিনি, এলাচি, লাং পরিমাণমতো।
  • লবণ স্বাদমতো।
  • সয়াবিন তেল পরিমাণমতো।
  • ধনিয়া পাতা কুচি পরিমাণমতো।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১

received_1089107438548424.jpeg

এখানে আমি সব গুলো সবজি কেটে পরিষ্কার করে নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ২

received_547330246243145.jpeg

চুলায় কড়াই বসিয়ে অল্প পরিমাণ তেল দিয়ে দিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৩

received_471602544671216.jpeg

এখানে তেল গরম হওয়ার পর আলু কুচি গুলো ছেড়ে দিলাম। আমি সব গুলো সবজি তেলের মধ্যে ভেজে নেবো এবং আমার সবজির কালার টা নষ্ট না হয় এ কারণে হালকা তেল দিয়ে বাজারটাই সবচেয়ে উত্তম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৪

received_1255277841625713.jpeg

এখানে দেখতে পাচ্ছেন সবগুলো সবজি আমি একসাথে দিয়ে দিলাম। তেলের মধ্যে হালকা করে ভেজে নিবো এতে করে আমার সবজির কালার গুলো নষ্ট হবে না এবং সবজি এটা অনেকটা সিদ্ধ হয়ে যাবে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৫

received_243926964467485.jpeg

এখানে আমি মশারি ডাল এবং চিনিগুড়া চাল একসাথে ধুয়ে পরিষ্কার করে নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৬

received_4642900062499127.jpeg

এখন আমি চুলার উপরে পাতিল বসালাম এবং পরিমান মত তেল দিয়ে দিলাম। তেল গরম হওয়ার পর পেঁয়াজকুচি ছেড়ে দিলাম, পেঁয়াজ গুলো আমি বাদামি করে ভেজে নিচ্ছি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৭

received_2191660487676617.jpeg

এখানে আমি সবগুলো মসলা ছেড়ে দিচ্ছি তেলে উপরে মসলাগুলো আমি ততক্ষণ পর্যন্ত বাঁজবো যতক্ষণ মসলাগুলো থেকে তেল ছেড়ে না দেয়।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৮

received_303340208431991.jpeg

মসলাগুলো ভালো করে ভাজা হয়ে যাওয়ার পর আমি চাউল এবং ডাউন একসাথে দিয়ে দিলাম এবং ভালো করে মসলার তেলের মধ্যে ভেজে নেবো।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৯

received_365531831656616.jpeg

চাল ডাল ভালো করে বাজাও হয়ে যাওয়ার পর এখন আমি আমি সবজি গুলো ভালো করে মিক্স করে নেব এবং কিছুক্ষণ নাড়াচাড়া করতে হবে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১০

received_628595421697487.jpeg

সব গুলো চাউল ডাল সবজি ভালো করে মিক্স হয়ে যাওয়ার পর এখন আমি পরিমাণমতো পানি দিয়ে দিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১১

received_489554535849884.jpeg

এখন খিচুড়ি গুলো বলক এসে গেছে আমি হালকা করে একটু নেড়ে দিচ্ছি আবার।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১২

received_472693954307377.jpeg

জলটা অনেকটা কমে গেছে আরেকটু কমাতে হবে। হালকা করে নেড়ে দেবো যাতে পাতিলের নিচে না লেগে যায়।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১৩

received_479418333769218.jpeg

এখন আমি সবজির খিচুড়ি গুলো আরেকটু নেড়ে ধমে দিয়ে দেবো। আর নাড়াতে হবে না আগুনের আঁচ কমিয়ে দিতে হবে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১৪

received_637910417423196.jpeg

হয়ে গেল আমার শিতকালের মজাদার সবজির খিচুড়ি। এখন আমি ধনেপাতা কুচি উপরে দিয়ে দিলাম, নেড়েচেড়ে মিক্স করে নেব।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১৫

received_954193748798983.jpeg

খিচুড়ির সাথে কিছু না কিছু তো লাগেই বটে। ভর্তা হলে অনেক ভালো হতো, আমার কাছে অতটা সময় নেই বিধায় আমি একটা ডিম অমলেট তৈরি করে ফেলছি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১৬

received_309682857656062.jpeg

ডিমটি বাজা হয়ে গেল।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


শীতকালীন মজাদার সবজির খিচুড়ি।

20220204_075851.jpg

আমার খিচুড়ি রেসিপি টা তৈরি হয়ে যাওয়ার পর আমি একটা সেলফি নিয়ে নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা কেমন লেগেছে আমার শিতকালের মজাদার সবজির খিচুড়ি, আশা করি সকলের কাছেই ভালো লাগবে। ভাল মন্দ কমেন্টে জানাবেন এবং সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন
আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। সবজি খিচুড়ি আমার খুবই পছন্দের। আমি সাধারণত বাসায় খিচুড়ি রান্না করলে তাতে অবশ্যই সবজি অ্যাড করতে বলি কেননা এই ভাবে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার সবজি খিচুড়ি রান্না টা আমার কাছে খুবই ভালো লেগেছে আর খুব সুন্দর উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এই ভালো লাগাটাই আমার কাজ করার আগ্রহ টা বাড়িয়ে দে। আর এত সুন্দর উৎসাহমূলক মক্তব্য প্রকাশ করে সাপোর্ট দিয়ে যাওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন।

 2 years ago 

বাহ শীতের খিচুড়ি রেসিপি অনেক অসাধারণ হয়েছে। এরকম খিচুড়ি খেতে তো অনেক ভালো লাগে। আপনার এই রেসিপিটি দেখে এত ভালো লাগলো। আমার তো খিচুড়ি খেতে ইচ্ছে করতেছে। আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের মুখে প্রশংসা শুনেও নিজের কাছে খুবই ভালো লাগে। কারণ আপনারা আমাদের থেকে অনেক বেশি ভাল রান্না করতে জানে। আমি ও তো রান্না শিখেছি আমার কর্ম জীবনে এসে। রান্না করে যেহেতু খেতে হয় তাই আমি রেসিপি টা একটু বেশি শেয়ার করি। আর আপনার আজকের আমার খিচুড়ি রেসিপি টা ভালো লেগেছে এবং এত সুন্দর প্রশংসা করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং গভীর ভালোবাসা।

 2 years ago 
শীতকালের সময় খিচুড়ি খেতে অসাধারণ লাগে। আপনি আবারো লোভ লাগাইলেন ভাইয়া। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় দিয়েছেন। দারুন ছিল রান্নাটি।আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া
 2 years ago 

আপনার ভালো লাগাটাই আমার অনেক বড় একটি পাওয়া। আর আপনি ঠিকই বলেছেন সবজি দিয়ে খিচুড়ি খুবই ভালো লাগে। এবং বর্ষা শীতে খুবই ভালো লাগে। আর আপনার এত সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

ভাইয়া,খুবই সুস্বাদু এবং আমার খুবই পছন্দের একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।সবজি খিচুড়ি আমার খুবই পছন্দের।বৃষ্টির সময় খিচুড়ি খেতে সত্যিই অনেক ভালো লাগে।এখন বাংলাদেশের প্রতিটি জেলায় বৃষ্টি পড়ছে এই সময় যদি ভুনা খিচুড়ি অথবা সবজি খিচুড়ি খাওয়া যায় তাহলে তো আর কথাই নেই। সবজি খিচুড়ি রান্না করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে এবং আপনি এত প্রশংসা করেছেন সত্যিই আমি এত বেশি আনন্দ অনুভব করছি যা ভাষায় প্রকাশ করতে পারছি না। এত সুন্দর করে উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

  • খুব মজাদার একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। খিচুড়ি খেতে খুব অসাধারণ মজা লাগে আমার কাছে। আপনার তৈরি রেসিপি টা দেখে আমার খুবই ভালো লেগেছে। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত আপনাকে স্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

হ্যাঁ ভাইয়া শীতের সবজি দিয়ে খিচুড়ি রান্নার মজাটাই আলাদা। আর আপনি অনেক সুন্দর করে আপনার মন্তব্যটি প্রকাশ করেছে, আমি খুবই আনন্দিত আপনার মন্তব্যগুলো পড়ে। এত সুন্দর একটি মন্তব্য প্রকাশ করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

শীতের সময় আমি সবচেয়ে বেশী যে জিনিষটা খাই সেটা হলো এই সবজি খিচুড়ি, কারন শীতের নানা রকম স্বাদের সবজি খিচুড়িটিকে আরো বেশী স্বাদের করে তোলে আর সাথে যদি থাকে ডিম ভাজা তাহলে তো কোন কথাই নেই, পুরো দুই প্লেট সাবার করে ফেলতে পারি হা হা হা। ধন্যবাদ রেসিপিটি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার এত সুন্দর মন্তব্য শুনে আমি মনে হয় একটা ভুল করে ফেলেছি। আমার উচিত ছিল আগে আপনাকে দাওয়াত দেওয়া তারপরে রেসিপিটি তৈরি করা,হাহাহা। তাই ভুলটা শুধরে নেওয়ার জন্য আপনাকে আগে থেকে দাওয়াত দিয়ে রাখলাম। আপনার দাওয়াত রইল অবশ্যই আসবেন আপনাকে আমি খিচুড়ি তৈরি করে খাওয়াবো। আর এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য আমি সত্যিই এত আনন্দ অনুভব করছি যা ভাষায় প্রকাশ করতে পারবো না। আপনার জন্য রইল অফুরন্ত ভালোবাসা ভাইয়া।

 2 years ago 

শীতের দিনে সবজি খিচুড়ি আমার খুবই পছন্দের। তবে নিরামিষ ভালো লাগেনা। সাথে মাংসের একটি আইটেম থাকা চাই। দারুন হয়েছে আপনার রান্না। শুভকামনা রইল

 2 years ago 

আমি মাংস টা একটু কম পছন্দ করি। আর সবজি টা একটু বেশি পছন্দ করি। আর শীতের সময় সবজির কোন তুলনাই হয় না। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

সত্যি ভাই শীতকালে খিচুড়ি খেতে খুবই সুস্বাদু লাগে। সুন্দর করে সবজি দিয়ে খিচুড়ি রান্না করলে খেতে খুবই দারুণ লাগে। আমি আজকেও দুপুরে বাত খাইনি মন চাইছিলো খিচুড়ি খেতে তাই খিচুড়ি খাইলাম।আর বিশেষ করে সবজির খিচুড়ি খেতে আমি খুবই পছন্দ করি। তাই আজকে আপনার সবজির খিচুড়িটা দেখতে খুবই লোভনীয় লাগছে। আপনি অসাধারণ একটা রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর একটা সবজির খিচুড়ি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই ঠিকই বলেছেন সবজির খিচুড়ি খেতে খুবই ভালো লাগে যদি সেটা নিজের মতো করে তৈরি করা যায়। আমিও পছন্দ করি তাই আপনাদের মাঝে শেয়ার করেছি। আর আপনার এত সুন্দর উৎসাহমূলক বক্তব্য আমি খুবই আনন্দ অনুভব করছি। এত সুন্দর করে প্রশংসা করার জন্য আপনার প্রতি রইল প্রাণঢালা অভিনন্দন।

ভাই গত দুইদিন যাবত যে পরিমান বৃষ্টি হলো।এই খিচুড়ি খাওয়ার উত্তম সময় হইলো বৃষ্টির দিন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

খিচুরি মানেই ভালোবাসা।আমার কাছে এই খাবারের না নেই।আপনি সবজি খিচুরি অনেক সুন্দর করে রান্না করেছেন।প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59190.13
ETH 3187.58
USDT 1.00
SBD 2.45