আমার বাংলা ব্লগ। বেগুন আলু দিয়ে ইলিশ মাছের রেসিপি। ১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগের সকল সহকারি ও সহযোগী এবং সহযোদ্ধাদের জানাই আসসালামু আলাইকুম। আশা করি এই কঠিন পরিস্থিতিতে সকলে ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে আপনাদের দোয়ায় ভাল আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম বেগুন আলু দিয়ে ইলিশ মাছের রেসিপি, আশা করি সকলের ভাল লাগবে।

চলুন যাওয়া যাক মূল পর্বে।

জার নেই গুন তার নাম বগুন। আসলে আমরা যদি ও এই কথাটি বলে থাকি কিন্তু আসলেই বেগুনের প্রচুর পরিমাণে ভিটামিন এ ভরপুর যা মানবদেহের জন্য উপকারী। আর এই বেগুন দিয়ে ইলিশ মাছ রান্না করলে সত্যিই অসাধারণ লাগে। এত বেশি সুস্বাদু হয় যা বলে বোঝানো মুশকিল। যেহেতু আমি ইলিশ মাছ বেশি পছন্দ করি, কিন্তু আমি চেষ্টা করি একেক সময় একেকটা সবজি দিয়ে ইলিশ মাছ রান্না করে খাওয়ার জন্য। চলুন দেখে নেওয়া যাক আমার রান্নার প্রক্রিয়া।

বেগুন আলু দিয়ে ইলিশ মাছের রেসিপি।

20220122_130053.jpg

বেগুন আলু দিয়ে রেসিপি সম্পন্ন করে একটা ছবি নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বেগুন আলু দিয়ে ইলিশ মাছের রেসিপি।

20220122_130139.jpg

বেগুন আলু দিয়ে ইলিশ রেসিপিটি সম্পন্ন করে আমি একটা সেলফি নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বেগুন আলু দিয়ে ইলিশ মাছের রেসিপি উপকরণ।

IMG_1644067839130.jpg
  • ইলিশ মাছ ৪০০গ্ৰাম।
  • বেগুন ৫০০গ্ৰাম।
  • আলু ১৫০গ্ৰাম।
  • কাঁচামরিচ কুচি ৪/৫টি
  • পেঁয়াজ কুচি 2 পিচ।
  • হলুদের গুঁড়া দেড় চামচ।
  • মরিচের গুঁড়া দেড় চামচ।
  • ধনিয়ার গুড়া ১ চা চামচ।
  • লবণ পরিমাণমতো।
  • সয়াবিন তেল পরিমাণমতো।
  • ধনিয়া পাতা কুচি পরিমান মত।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১

G9CKvYmFgztSTlpNvzLZknTsTxM.jpg

প্রথমে একটি কড়াই বসালাম, পরিমাণমতো সয়াবিন তেল দিলাম, সয়াবিন তেল গরম হওয়ার পর পেঁয়াজকুচি আর কাঁচামরিচ দিয়ে দিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ২

G8BmhKfHepEHAsWQdJcHozbVTIX.jpg

বাকি মসলাগুলো সব গুলো দিয়ে দিলাম। এবং তেলের মধ্যে ভাল করে ভেজে নিলাম, মসলাগুলো অনেকটা তেল ছেড়ে দিয়েছে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৩

GCwVZUDqjJDoRNwpZDhMOHokbGB.jpg

2 কাপ পরিমাণ পানি দিয়ে মসলাগুলো কষিয়ে নিলাম এবং ইলিশ মাছ গুলো কষানোর জন্য ছেড়ে দিচ্ছি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৪

GCzxXliuoUTcoaTZvVgcCwQYYCF.jpg

সবগুলো ইলিশ মাছ ছেড়ে দিলাম কষানোর জন্য।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৫

G7CamelNXeQrlrvkoUASSHGTQRG.jpg

মাছগুলো কষানো হয়ে যাওয়ার পর উঠিয়ে আলাদা একটা পাত্রে রেখে দিলাম। এরপর মাছ কষানো ঝোলে আমি সবজিগুলো ছেড়ে দিচ্ছি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৬

GCclIaLTIRGvVxlLgJoVNFnIcDJ.jpg

সবজিগুলো নেড়েচেড়ে মসলার সাথে ভাল করে মিক্স করে নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৭

G9znsoDEOWTrQHUrnaQfwGbLDzD.jpg

সবজিগুলো অনেকটা কষানো হয়ে গেছে। এখন আমি সবজিগুলোর মধ্যে ও পরিমাণমতো পানি দিয়ে দিবো।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৮

GBSULfqeHugEWBnHZEMIqwpaPnC.jpg

আমার সবজি গুলো অনেকটা সিদ্ধ হয়ে গেছে, জলটা একটু বেশি থাকা অবস্থায় আমি ইলিশ মাছ গুলো উপরে ছেড়ে দিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৯

G9EDBjAAwKfofNSqQMRWeSRIduQ.jpg

সবজি প্রায় হয়ে গেছে, এখন আমি উপরে ধনিয়া পাতা কুচি দিয়ে দিলাম। কিছুক্ষণ পর ঝোলটা আর একটু কমিয়ে আমি নামিয়ে ফেলবো।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১০

20220122_125912.jpg

প্রস্তুত হয়ে গেল আমার বেগুন আলু দিয়ে ইলিশ মাছের রেসিপি। এখন পরিবেশনের জন্য প্রস্তুত।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১১

20220122_130137.jpg

পরিবেশন করার আগে একটা সেলফি নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


আমার বাংলা ব্লগের বন্ধুদের কেমন লেগেছে বেগুন আলু দিয়ে ইলিশ মাছের রেসিপি। আশা করি সকলের ভাল লাগবে। বেগুন দিয়ে ইলিশ মাছ খুব সুস্বাদু হয়, খেতে হেবি টেস্ট। আশা করি ভালো মন্দ কমেন্টে জানাবেন এবং সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। আর এই কঠিন পরিস্থিতিতে সাবধানতা অবলম্বন করে চলার চেষ্টা করবেন। আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।
Sort:  
 2 years ago 

বেগুন আলু ও ইলিশ মাছ দিয়ে আপনি খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। বেগুনের সাথে ইলিশ মাছ রান্না করলে অনেক সুস্বাদু হয়। আমার খুবই পছন্দের একটি খাবার। আপনি খুব সুন্দর করে রেসিপিটি তৈরি করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সত্যিই যখন রাঁধুনি স্পেশালিস্টরা যদি প্রশংসা করে তখন আনন্দের সীমা টা একটু বেশি হয়। আর আপনি দারুন দারুন রেসিপি উপহার দিয়ে থাকেন আমাদেরকে। আর আমার এই রেসিপিটা এত সুন্দর করে প্রশংসা করার জন্য এবং আমাকে উৎসাহ প্রদান করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন।

 2 years ago (edited)

সত্যি ভাইয়া আপনি খুব সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে। বেগুনও আলু দিয়ে ইলিশ মাছের রেসিপি আমি অনেকবার খেয়েছি। খেতে দারুণ মজাদার হয়। আমার আপনার রেসিপি টা খুব ভালো লেগেছে ভাইয়া।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনারা হচ্ছেন রান্নার স্পেশালিস্ট। আর যখন আপনাদের মুখে প্রশংসা শুনি তখন সত্যি আনন্দটা একটু বেশিই লাগে। আর আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে খুবই আনন্দ অনুভব করছি। আর এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন।

 2 years ago 

এভাবে কখনো ইলিশ মাছ খাওয়া হয়নি, তবে আপনার রান্না দেখে জ্বিবে জল চলে আসলো, আর আসবেই না বা কেনো৷ ইলিশ মাছ বলে, সত্যি ভাইয়া আপনার রেসিপিটি দেখে অনেক ভালো লাগলো, আর অনেক লোভনীও হয়েছে, ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনাদের এই ভালো লাগাটাই আমার নতুন কিছু করার উৎসাহ যোগায়। আর এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন

 2 years ago 

  • ওয়াও আপনার রেসিপি টা দেখতে তো খুব অসাধারণ দেখাচ্ছে। রেসিপি দেখলেই শুধু খেতে ইচ্ছে করে। আপনি খুব চমৎকারভাবে এটি রান্না করেছেন। উপস্থাপনাটা আমার খুবই চমৎকার লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

প্রিয় ভাই আপনার উৎসাহমূলক বক্তব্য প্রদান করার জন্য তখন সত্যিই আনন্দিত। আর আপনার ভালো লেগেছে জানতে পেরে আমার কাজ করার আগ্রহ বেড়ে গেল। আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আপনার খেতে মন চাইছে কিন্তু আফসোস হচ্ছে আপনাকে খাওয়াতে পারছি না। দাওয়াত রইল অবশ্যই আসবেন নিজের হাতে রান্না করে খাওয়াবো। আর এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শ্রদ্ধা এবং অভিনন্দন।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাই। ইলিশ মাছ কিন্তু আমার অনেক প্রিয়। ইলিশ মাছ দিয়ে আপনার রেসিপি অসাধারণ ছিল। তাছাড়াও পুরো স্টেপ গুলো খুব ক্লিয়ার। অর্থাৎ স্বচ্ছভাবে প্রতিটি স্টেপ আমাদের সামনে তুলে ধরেছেন।

মার্ক ডাউন কোড ব্যবহার ছিল অসাধারণ ।

এক কথায় অসাধারণ রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে এবং ইলিশ মাছ আপনার খুব প্রিয় জেনে খুবই খুশি হলাম। আর এত সুন্দর মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে এটা জানতে পেরে খুবই খুশি হলাম। আপনার এত সুন্দর মন্তব্য প্রকাশ করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

সুন্দর কাজ সুন্দর মন্তব্য সুন্দর শুভকামনা।
সুস্থ এবং সুন্দর থাকুন প্রতিনিয়ত এবং সব সময় সেই কামনা করি। অবিরাম ভালবাসা এবং অনেক অনেক ধন্যবাদ রইল আপনার প্রতি

 2 years ago 

ভাইয়া,বেগুন আর ইলিশ মাছ যেন একটি জুটি।এদেরকে একসাথেই ভালো লাগে।আমার কাছে এটি খুবই ভালো লাগে,বেগুনের সাথে ইলিশ মাছ দিলে এর ফ্লেভারেই খাওয়া হয়ে যায়।অসাধারণ একটি রেসিপি উপস্থাপন করেছেন আপনি।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন অত্যন্ত সুস্বাদু হয় আর খেতে খুব ভালো লাগে। আর এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 
আমার জীবনে শুধু একটি মাছ খাই। আর সেটা হলো ইলিশ। হ্যাঁ ভাইয়া ইলিশ মাছ আমার খুবই পছন্দ। এবং আপনার রেসিপিটি দেখে আমার ভীষণ খেতে ইচ্ছে করছিল। অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি এত চমৎকার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল♥♥
 2 years ago 

আপনি মাত্র একটি মাছ পছন্দ করেন আর সেই মাসটি হচ্ছে ইলিশ মাছ। আর আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে এবং এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য করার জন্য আপনার প্রতি আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আলু বেগুন দিয়ে ইলিশ মাছ রান্না করে খেতে আমার কাছে খুবই ভালো লাগে ।আমি তো আলু বেগুন দিয়ে ইলিশ মাছ খুব বেশি খাই। খুব সুন্দর ভাবে আপনি আলু বেগুনের তরকারি দিয়ে ইলিশ মাছ রান্না করেছেন দেখেই বোঝা যাচ্ছে খুবই মজা হয়েছে ।

 2 years ago 

আপনি আলু বেগুনের ইলিশ মাছ দিয়ে ক্ষেত্রে খুব বেশি পছন্দ করেন এটা জেনে খুবই ভালো লাগছে। আর আমার আলু বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি এত প্রশংসা করার জন্য এবং আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম। এত সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আলু বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপিটি দেখে আমার জিভে জল চলে এসেছে। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন। আপনার উপস্থাপনা দেখে আমি পুরোপুরি মুগ্ধ। আপনার প্রতিটি অনেক অনেক শুভকামনা রইলো। আশা করি সামনে আরো ইউনিক কিছু রেসিপি দেখতে পারবো আপনার কাছ থেকে।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে সত্যিই আমি মুগ্ধ। এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন

 2 years ago 

বেগুন আলু দিয়ে ইলিশ মাছের চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

আপনার ভালো লাগাটাই আমার নতুন কিছু করার আগ্রহ বাড়িয়ে দেয়। আর এত সুন্দর মন্তব্য করার জন্য এবং আমার রেসিপিটি প্রশংসা করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45