আমার বাংলা ব্লগ। রেনডম ফটোগ্রাফি। ১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগের বাংলার এপার-ওপারের সকল সহযোগী এবং সহযোদ্ধাদের জানাই আসসালামুয়ালাইকুম। আশাকরি সকলেই আল্লাহর রহমতে ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আজকে অনেকদিন পর আপনাদের মাঝে ফিরে এলাম "রেনডম ফটোগ্রাফি" নিয়ে, আশা করি সকলেরই ভালো লাগবে।

চলুন যাওয়া যাক মূল পর্বে।

ফটোগ্রাফি - ১

20220415_155152.jpg

এটা হচ্ছে ওয়াতিন ফল গাছ, এটা আল্লাহর দেওয়া অনেক বড় একটা নেয়ামত। আর এই ফলটি দেখতে অনেকটা ডুমুর ফলের মতো।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


আমার বাংলা ব্লগে দীর্ঘদিন অসুস্থতার কারণে আমি কাজ করতে পারেনি। তাই আবারও যখন সুস্থতার দিকে ফিরেছি, আপনাদের মাঝে কি নিয়ে আসব সে চিন্তায় আমি ভিবোর ছিলাম। ফুল যেহেতু ভালোবাসার প্রতীক, তাই আমি আমার বাংলা ব্লগের সকল সদস্য মডারেটর এবং এডমিন দের প্রতি শ্রদ্ধা ভক্তি ভালোবাসা নিয়ে ফুলের ফটোগ্রাফি পোস্টটা নিয়ে এলাম। আর ফুল যে ভালোবাসার প্রতীক তাই আমার কাছে মনে হল যে ফুলের ফটোগ্রাফি করাই আমার জন্য উপযুক্ত একটি পোস্ট হবে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


দীর্ঘদিন অসুস্থ অসুস্থতার পর আমি আমার বন্ধুদের মাঝে আসতে পেরে আমি সত্যিই খুবই আনন্দিত। যদিও আমি অসুস্থ হয়ে পড়েছিলাম এবং কাজকর্ম করছি এখনো সম্পূর্ণ সুস্থ নয়। আমার বাংলা ব্লগ এর প্রত্যেকটা প্লাটফর্মে বারবার এসেছি, কিন্তু কাউকে কোন কমেন্ট করতে পারেনি, ডিসকোডে থাকতে পারেনি, এমনকি একটা পোস্ট করেছিলাম তাও খুব কষ্ট হয়েছিল। আমার বাংলা ব্লগের বন্ধুদের মাঝে থাকতে পারেনি। আমার খুবই খারাপ লেগেছিল, আজ সেই খারাপ লাগাটা আজকে ভালোলাগা-ভালোবাসার পরিণত হয়েছে। আসলে অসুস্থ ব্যক্তি জানে যে অসুস্থতা কি জিনিস। সুস্থতা কত বড় নিয়ামত সেটা একমাত্র যে ব্যক্তি অসুস্থ হয় সেই জানে। সবার কাছে আমার সুস্থতা কামনা করছি। যাইহোক আর কথা বাড়াবো না, চলুন দেখে নেই আমার রেনডম ফটোগ্রাফি গুলো।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ২

20220415_155231.jpg

ফুল গাছটি আমার নাম জানা নেই তবে ফুলের পাতা গুলো আমাকে এত বেশি আকর্ষিত করেছে যা ভাষায় প্রকাশ করতে পারবো না। মনে হচ্ছে যেন গাছের পাতাগুলো কেউ হাতে অংকন করে রেখেছে, দেখতে বেশ দারুন লাগছে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৩

20220415_155214.jpg

এ ফুলটা আমাদের সবার পরিচিত একটা ফুল, কিন্তু এই মুহূর্তে আমার নামটি মনে পড়ছে না, তার জন্য আমি ক্ষমাপ্রার্থী। গাছ গুলো অনেক ছোট আমার কাছে খুব দারুণ লাগছিল, তাই ফটোগ্রাফি টা নেওয়া।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৪

20220415_155203.jpg

এটা হচ্ছে রক্ত জবা জবা ফুল, আমরা সবাই পছন্দ করি। তবে জবা ফুলের সৌন্দর্য হচ্ছে গ্রীস্মের জবা ফুলের একটু বেশি ফুটে আর দেখতেও বেশ দারুন লাগে। আর জবা ফুল এমন একটা ফুল, এটা কমবেশি সারা বছরই পাওয়া যায়।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৫

20220415_155154.jpg

আমি ফটোগ্রাফি গুলো বিভিন্ন অ্যাঙ্গেল থেকে করেছি এটাও ওয়াতিন ফলগাছ।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৬

20220415_155241.jpg

ফুল গাছটার আমার নাম জানা নেই তবে ফুলের কলি গুলো চালু দেখতে খুবই আকর্ষণীয়।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৭

20220415_155304.jpg

এটা নাম না জানা সেই ফুল গাছটি, তবে এটাকে আমি পুরোটা ক্যামেরায় বন্দি করার চেষ্টা করেছি। আমি যতটা ভালো করে ফটোগ্রাফি টা নেওয়া যায় সে চেষ্টাই করেছিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৮

20220415_155320.jpg

এটা আমাদের সবার পরিচিত একটা ফল জাম্বুরা। আর জাম্বুরা খেলে মানুষের শরীরে জন্ডিস পরিমাণ অনেক কমে যায়। আর এই ফলটি খুবই সুস্বাদু একটি ফল।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৯

20220415_155339.jpg

চৈত্রের খরতাপের আদ্রতা এতটাই বেশি ছিলো যে আমি সামনের দিকে তাকিয়ে ফটোগ্রাফি টা নেওয়া আমার পক্ষে প্রায় অসম্ভব হয়ে গিয়েছে। তাই সেলফিতে এভাবেই নিলাম। তবে দিনটি ছিল শুক্রবার, নার্সারিতে ঘুরতে গিয়ে আমার ফটোগ্রাফি গুলো নেওয়া। আর এই নার্সারি এটা হচ্ছে শনিআখরা বাজারের পশ্চিম পাশে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ১০

20220415_155430.jpg

কাগজ ফুল, এক থোকা কাগজ ফুল আমার ফটোগ্রাফি তে বন্দি করার চেষ্টা।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ১১

20220415_155418.jpg

লোকেশন

এখানে অসংখ্য কাগজ ফুলের চারা লাগানো আছে এবং কি প্রতিটি ফুল গাছে ফুল। খুবই আশ্চর্যজনক বিষয় গাছগুলোর উচ্চতা হবে 1 ফুট। তবে প্রত্যেকটা গাছের ফুল দেখতে বেশ দারুন লাগছিল। আর বাগান সাজাতে এই ফুলের ঝুড়ি নেই।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


আমার বাংলা ব্লগের বন্ধুদের কেমন লেগেছে আমার রেনডম ফটোগ্রাফিক গুলো। আশা করি সকলেরই ভালো লাগবে। ভাল মন্দ কমেন্টে জানাবেন, সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

image.png


অসুস্থতা থেকে সুস্থ হয়ে ফিরে এসেছেন, এটা অনেক বড় বিষয়। এখন থেকে নিয়মিত লেখালেখি করে আমাদের পাশে থাকবেন। প্রথম পোস্ট এ ভালোবাসার প্রতীক ফুলের ফটোগ্রাফি দিয়ে সম্পন্ন করেছেন। ফটোগ্রাফিগুলো কিন্তু সুন্দর ছিল ভাই। ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।


image.png

 2 years ago 

থ্যাংক ইউ ভাই এখনো সম্পূর্ণ না হয় তবে আপনাদের ভালোবাসা পেলে অবশ্যই আগের মত ফিরে আসতে পারবো।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে তিন নাম্বার ফটোগ্রাফি এবং দশ নাম্বার ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাদের ভালো লাগাটাই আমার সামনের দিকে এগিয়ে চলা। আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রথমে বলি আপনার অসুস্থতার কথা শুনে সত্যিই অনেক খারাপ লেগেছিল। এখনো পুরোপুরি সুস্থ হতে পারেন নাই জেনেও খারাপ লাগতেছে। তার পরেও আমাদের মাঝে ফিরে এসেছেন দেখে খুবই ভালো লাগলো। আশা করব খুব তাড়াতাড়ি একেবারে সুস্থ হয়ে উঠবেন। আজকের ফটোগ্রাফি গুলো বেশ ভালো ছিল। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনাদের এতো গভীর ভালোবাসা পেলেই যতই অসুস্থ থাকি না কেন না এসে পারি না। মনে খুব বেশি পড়ে, যে আমার বাংলা ব্লগে কখন যাবো কখন বন্ধুদের সাথে কথা বলবো। তবে সম্পূর্ণ সুস্থ হলে আগের মত অবশ্যই ফিরে আসব, আপনাদের দোয়ায় এবং ভালোবাসা সব সময় সাথে থাকবে।

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর। আসলে এরকম ফটোগ্রাফি দেখলে খুব ভালো লাগে। আপনি আমাদের সাথে অসাধারন কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন ভাই। ধন্যবাদ জানাই আপনাকে

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

জাম্বুরা আমার একটি প্রিয় ফল। যাইহোক আপনি অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে ফুলের কলি গুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। এটি সম্ভবত ডুমুর এবং ওয়াতীন নামেই পরিচিত। আমার জানামতে দুইধরনের ডুমুর পাওয়া যায়। এটি খেতে ভালো লাগে এবং অনেক উপকারী। ধন্যবাদ

 2 years ago 

জি ভাইয়া আপনার মন্তব্যটা সম্পূর্ণ সঠিক নয়। তবে ডুমুরের মতো দেখতে হলেও ডুমুর নয় সম্পূর্ণ আলাদা। আর এই ফল বাংলাদেশে নতুন করে আসতে শুরু করেছে আগে ছিল না।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর ছিল। সবগুলো ফটোগ্রাফি আমি দেখেছি রক্ত জবা ফুল টা আমার কাছে খুব সুন্দর লেগেছে। অত্তিনি ফল আমি খেয়েছি। ভালোই লাগে এটা বড় হলে অনেকটা ডুমুরের মত। পেকে গেলে পুরো সাদা হয়ে যায়। আমার একটা গাছ ছিল কিন্তু মরে গেছে। যাইহোক আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমিও অয়াতিন ফলের ফটোগ্রাফি টা করেছি ঠিকই, তবে এই ফলের অনেক গুণাগুণ সম্পর্কে শুনেছি। কিন্তু এ ফলটি এখন আমার খাওয়া হয়নি। তবে আপনি খেয়েছেন এবং এর স্বাদ সম্পর্কে আপনি জানেন জেনে খুবই ভালো লাগছে। আপনার জন্য রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে আমি সত্যিই মুগ্ধ। তবে সত্যি বলতে আমি আপনার প্রথম ফটোগ্রাফি টা দেখে ভেবেছিলাম এটা একটি ডুমুরের ফল। পরে অবশ্য ভুল ভাঙলো।
সর্বশেষ 10 নম্বর ফটোগ্রাফি টা অনেক বেশি ভালো ছিল।

 2 years ago 

শুকরিয়া অবশেষে যে আপনার ভুলটা ভাঙতে পেরেছে এই জন্য। সুন্দর প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই। অসুস্থ না হলে আসলে সুস্থতার মূল্য বোঝা যায় না। আপনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে এসেছেন এ জন্য আল্লাহর কাছে অশেষ কৃতজ্ঞতা। ওয়াতিন ফল গাছটা দেখতে একদম ডুমুরের মত লাগছে। এটা কি খাওয়া যায় জানতে ইচ্ছে করছে। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য

 2 years ago 

জি ভাইয়া এই ফলটা খাওয়া যায় এবং কি এটা অনেক রোগের মহৌষধ। আর আপনার ভালোবাসায় সিক্ত হয়ে, আপনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 2 years ago 

প্রথমেই সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে এসেছেন বিধায় ভীষণ ভালো লাগছে ☺️
আর দোয়া করছি পরিপূর্ণ সুস্থ হয়ে ভালো কাজ করুন। আর ছবিগুলো ভালো ছিল।
শুভ কামনা অবিরাম।

 2 years ago 

আমার বাংলা ব্লগ ফ্যামিলি তে এসে বুঝতে পেরেছি ভালোবাসা কাকে বলে। আর আপনাদের ভালোবাসা কি ভুলে থাকা যায়। তবে ইনশাল্লাহ দোয়া করবেন সম্পূর্ণ সুস্থ হয়ে আগের মতো কাজ করতে পারি। ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো ভালোই হয়েছে । তবে আপনার অসুস্থতার ব্যাপারটা জানতাম, তবে আশাকরি এখন অনেকটাই সুস্থ আছেন আপনি । যাইহোক এখন বলেন, আপনি কেমন আছেন ভাই ।

 2 years ago 

জ্বি ভাইয়া আলহামদুলিল্লাহ অনেকটা সুস্থ। তবে পুরোপুরি ফিট হতে আরও সময় লাগবে। আপনাদের ভালোবাসা এবং দোয়া আমাকে আরো বেশি তাড়াতাড়ি সুস্থ করতে সাহায্য করছে। আসসালামু আলাইকুম ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33