শেয়ার করো তোমার বানানো মজাদার ফলের জুস বার শরবত। ১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগের বাংলা এপার-অপারের সকল সহকারি এবং সহযোদ্ধাদের জানাই মাহে রমজানের শুভেচ্ছা। আশা করি সকলেই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করব "প্রতিযোগিতা ১৫, শেয়ার করো তোমার বানানো মজাদার ফলের জুস বা শরবত" আশা করি সকলেরই ভালো লাগবে।

চলুন যাওয়া যাক মূল পর্ব।

শেয়ার করো তোমার বানানো মজাদার ফলের জুস বার শরবত। মিক্সড জুস।

IMG_1649740655743.jpg
সারাদিন রোজা রেখে পিপাসিত অবস্থায় থেকে যখন এক গ্লাস ঠাণ্ডা শরবত অথবা জুস দিয়ে রোজা ভাঙ্গার সাথে সাথে পান করা হয় তখন যে পরিমাণ আত্মতৃপ্তি পাওয়া যায় তখন উপলব্ধি করতে পারি যে আল্লাহর দেয়া কত বড় নেয়ামত আমরা ভোগ করছি। আর সেই শরবত বা জুস যদি নিজের হাতে তৈরি হয় এবং নিজের মতো করে তৈরি করে খাওয়া যায় তাহলে এর মজাটা আরো বহুগুণ বেড়ে যায়। আর সেই সুযোগ করে দিয়েছেন আমাদের প্রিয় কমিউনিটি, আমার বাংলা ব্লগ।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


আমি একজন মুসলিম, আর আমার সৃষ্টিকর্তা হচ্ছেন মহান আল্লাহ। মহান আল্লাহ রাব্বুল আলামীন আমাকে সৃষ্টি করেছেন শুধু তার উপাসনা করার জন্য। তিনি আমাদেরকে দিয়েছেন মাহে রমজানের ৩০ টি রোজা রাখার হুকুম। আরে রোজাটা প্রত্যেক মুসলমানের জন্য ফরজ। এবং টি রোজা কে তিনটি ভাগে ভাগ করা হয়েছে। প্রথম দশটি রোজার রহমত এর দ্বিতীয় দেশটি রোজা হচ্ছে মাগফেরাতের তৃতীয় দশটি রোজা হচ্ছে নাযাত। আর এই রমজানকে সিয়াম সাধনার মাস বলা হয়। আর আমাদের এই রমজান মাসে এত বেশি রহমত আল্লাহ তাআলা আমাদেরকে দিয়েছেন যা বলে বা বুঝিয়ে বলা আমার পক্ষে সম্ভব নয়। শুধু উপলব্ধি করতে পারি যে মহান রাব্বুল আলামীন আমাদেরকে সৃষ্টি করেছেন আমাদের জন্য এই দুনিয়াতে যা কিছু আছে আমাদের ভোগবিলাসের জন্য সৃষ্টি করেছেন শুধু তার এবাদত করার জন্য।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


আর এত সুন্দর বরকতময় সিয়াম সাধনার মাস এই রমজান মাসে সারাদিন রোজা রেখে ইফতারিতে যদি হয় ঠান্ডা এক গ্লাস শরবত অথবা এক গ্লাস জুস তাহলে যেমন পরিপূর্ণ তৃপ্তি পাওয়ায রায়। আর আল্লাহর বন্দা যেখানে তৃপ্তি পাবে সেখানে আল্লাহ পরিপূর্ণ তৃপ্তি পায়। আর এই মাহে রমজানকে সামনে রেখে আমার বাংলা ব্লগ আমাদেরকে দিয়েছে আরো স্পেশাল ভাবে উপভোগ করার মত একটা সুযোগ। আর সেই সুযোগটা করে দিয়েছেন আমাদের এডমিন মডারেটর। শেয়ার করো তোমার মজার ফলের জুস বার শরবত।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বরাবরের মতো এবারও আমাদেরকে মাহে রমজান উপলক্ষে খুবই সুন্দর এবং কি উপভোগ করার মত একটা কনটেস্ট এর আয়োজন করেছেন। শেয়ার করো তোমার নিজের বানানো মজাদার ফলের জুস শরবত। সত্যিই কনটেস্ট অংশগ্রহণ করতে পেরে আমি খুবই আনন্দিত। এবং আমাদেরকে মাহে রমজান মাসে এত সুন্দর একটা কনটেস্টে অংশগ্রহণ করতে পারব এটা কল্পনাও করতে পারেনি, খুবই ভালো লাগছে। চলুন পর্যায়ক্রমে দেখে নেওয়া যাক আমার জুস বানানোর প্রক্রিয়া টি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


আমার মিক্স জুস বানানোর উপকরণ।

IMG_1649740205409.jpg
  • তরমুজ
  • বাংঙি
  • ন্যাশপাতি
  • মালটা
  • আপেল
  • আঙ্গুর
  • খুরমা খেজুর
  • ধই
  • বরফ
  • লেবু
  • চিনি
  • লবণ

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


সবকিছুই পরিমাণ মতো ব্যবহার করেছি, আর আমার জুসের পরিমাণটা একটু বেশি বিদায়, আর আমি আইটেম টা একটু বেশি নিয়েছি। মাথায় শুধু একটা চিন্তা ছিলো যে শুধু পরিবেশন করব তা নয় আবার বাংলা ব্লগার বন্ধুদের সাথে শেয়ার করব সেটা বড় বিষয় নয়, যেহেতু আমি জিনিসটা তৈরি করছি নিজের মতো করে মজা করে খাওয়ার জন্য। এবং আশা করি সকলের ভাল লাগবে, এবং তৈরি করে খেয়ে দেখবেন এটা অসম্ভব সুঁশাদে একটা জিনিস যা অকল্পনীয় ছিল।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১

20220410_173757.jpg

প্রথমে আমি ব্যালেন্ডার মেশিন টা সেট করে নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ২

20220410_173747.jpg

সবগুলো ফল কেটে ছোট টুকরো করে নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৩

20220410_174057.jpg

প্রথমে আমি এই বেলেন্ডার মেশিন এ বাঙ্গি ফল দিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৪

20220410_174155.jpg

এরপর এখানে তরমুজ দিয়ে দিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৫

20220410_174456.jpg

এখানে ন্যাশপাতি আপেল একসাথে দিয়ে দিচ্ছি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৬

20220410_174804.jpg

এটা হচ্ছে মালটা, মালটা টাকে আমি খুব সুন্দর করে আস্তে আস্তে ছিলে প্রতিটি কোষ আলাদা করে নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৭

20220410_174818.jpg

উপরে আঙ্গুর দিয়ে দিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৮

20220410_174830.jpg

এখানে দিয়ে দিলাম খুরমা খেজুর।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ৯

20220410_175206.jpg

সবগুলো ফল আলাদা আলাদা ব্র্যান্ডের করে আমি একটি বড় জগে নিয়ে নিলাম। জগের ভিতরে পরিমাণমতো চিনি দিয়ে দিচ্ছি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১০

20220410_175237.jpg

এখানে আমি দিয়ে দিচ্ছি টক দই।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১১

20220410_180118.jpg

এখন আমি দিয়ে দিচ্ছি বড় সাইজের একটা বরফের টুকরো। আরে বরফের টুকরোর কারণেই কলিজা টা ঠান্ডা হয়ে যাবে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১২

20220410_180912.jpg

তৈরি হয়ে গেল আমার বানানোর সেরা কোমল পানীয় জুস। পরিবেশনের জন্য সম্পূর্ণ প্রস্তুত। এতটাই সুস্বাদু এবং কি এতটাই হেব্বি হয়েছে যা বলে বোঝানো আমার পক্ষে সম্ভব নয়। তবে এতগুলো ফলের সমন্বয়ে এত ভালো জুস হয় সেটা আমার আগে জানা ছিল না।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ধাপ - ১৩

20220410_181037.jpg

আমার তৈরি করা মজার ফলের জুস রেসিপিটি তৈরি করে আমি একটা সেলফি নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা কেমন লেগেছে আমার তৈরি করা ফলের জুস বার শরবত। আশা করি সকলেরই ভালো লাগবে, ভাল মন্দ কমেন্টে জানাবেন। সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

বাহ ভাইয়া আপনি অনেকগুলো উপাদান একসাথে মিশ্রিত করে অনেক সুন্দর একটি শরবত তৈরি করেছেন তৈরি করেছেন।
সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনুসরণ করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার ফলের শরবত দেখে তো আমার জিভে জল চলে এসেছে খাওয়ার জন্য। আপনি ঠিকই বলেছেন ভাইয়া এই গরমের দিনে ইফতারের সময় এই শরবত খেলে প্রাণটা জুড়িয়ে যাবে। আপনার এই ফলের শরবত দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে শরবত তৈরির পদ্ধতি উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর শরবত তৈরির পদ্ধতি শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু এটা ভিন্ন ধরনের একটা স্বাদ ব্যাপারটা ছিল অন্য রকম। আপনার জিভে জল আসা এটা স্বাভাবিক আমি মনে করি। কারণ এর স্বাদ আমি পেয়েছি। সুন্দর মন্তব্য করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

বাহ এতো এতো ফল দিয়ে শরবত তৈরি করেছেন। দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে এটি। ইফতারের আগে আমার জন্য পাঠিয়ে দিয়েন😁😁
খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

বিভিন্ন প্রকার ফল দিয়ে আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা এই শরবত রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অনেক সুন্দর ভাবে এই রেসিপি তৈরির প্রসেস আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্যের করার জন্য আপনার প্রতি রইল বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি।

 2 years ago 

ভাই আপনার শরবত তৈরি অত্যান্ত অসাধারণ হয়েছে। আপনি অনেক ধরনের উপাদান দিয়ে শরবত তৈরি করেছেন দেখে খুব ভালো লাগলো। নিশ্চয়ই আপনি এ প্রতিযোগিতায় প্রথম সারিতে অবস্থান করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ ভাই, ভালো থাকবেন।

 2 years ago 

ভাই প্রথম কিংবা শেষ এতো কিছু চিন্তা করিনি। শুধু এটুকুই বলবো একটু ভিন্ন ধরনের জিনিস তৈরি করতে চেয়েছি। আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

সব রকমের ফলের মিশ্রণে অসাধারণ জুস প্রস্তুত করেছেন খেতে খুব সুস্বাদু হবে এতে কোন সন্দেহ নেই আমার কাছে খুবই ভালো লেগেছে প্রস্তুত প্রণালী

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি খুশি হলাম, উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই ফলের শরবত এর প্রতিযোগিতার মাধ্যমে কত প্রকার জুসের শরবত দেখতে পেলাম। যেটা দেখা হবে কিনা জানিনা কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে। সবারটাই অনেক সুন্দর সুন্দর করে তৈরি করা হয়েছে ।সবার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর প্রশংসামূলক মন্তব্য করার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

ভীষণ সুস্বাদু শরবত এটি 😋
আর ভীষণ পুষ্টিকর বটে 😋
চমৎকার উপস্থাপনা করেছেন বলা বাহুল্য 👌
লা জবাব পোস্ট 👌
দোয়া রইল ♥️

 2 years ago 

আপনার দোয়া আল্লাহ যেন সবসময় আমার সাথেই রাখেন। আর খুব সুন্দর করে মন্তব্যটি প্রকাশ করে আনন্দ দেওয়ার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

বিভিন্ন রকম ফল দিয়ে আপনি এক রকমের শরবত বানিয়ে ফেলেছেন। সব ফলের টেস্ট পাওয়া যাবে। শরবতটি খেতে হয়তো অনেক সুস্বাদু হয়েছিল।প্রতিটি থাক খুব সুন্দরভাবে তা মাঝে মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন অনেক সুস্বাদু ছিল। খেতে হেবি মজা লেগেছিল। আর বিভিন্ন ধরনের ফলের স্বাদ একই সাথে উপভোগ করা এ এক অন্যরকম অনুভুতি। উৎসাহ দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

সাত রকমের ফল ব্যবহার করছেন আপনি। এটাতো একটা ভিটামিনের ডিব্যায় পরিণত হয়েছে। আশাকরি খেতেও খুব সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য

 2 years ago 

ভাই আপনার কমেন্ট পড়ে হাসতে হাসতে আমার পেট ব্যাথা হয়ে গেল। ভিটামিনের ডিব্বারনাম শুনে। অসাধারণ ছিল শুভেচ্ছা রইল ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74