আমার বাংলা ব্লগ। ফুলের রেনডম ফটোগ্রাফি। ১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার বাংলা ব্লগের সকল সহযোদ্ধা এবং সহকর্মীকে জানাই আসসালামু আলাইকুম। আশাকরি বসন্তের ফুলের সুবাসে কোমল হাওয়ায় হৃদয়ে দোলাতে সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি শেয়ার করব, আশা করি সকলেরই ভালো লাগবে।
আমার বাংলা ব্লগে কাজ করে যতটুকু আনন্দ উপভোগ করছি এবং কি সেই সাথে একটা ইনকাম সোর্স এর মাধ্যম ও বলা যায়। এখানে হাসি কান্না সুখ সুখ সবকিছু পরিবারের সবার সাথে ভাগাভাগি করে নেওয়া যায়। ঠিক তেমনই এই বসন্তের মৌসুমে আমাদেরকে ফুলের সুবাস ছড়িয়ে যাচ্ছে নিঃশর্তে। আর সেই সৌন্দর্য উপভোগ করছি আমরা। আর সপ্তাহ জুড়ে ফটোগ্রাফি না থাকলে কেন জানি মনে হয় আমার ব্লগটি ফাঁকা। তাইতো বারবার ছুটে যাই ফুলের কাছে। চলুন উপভোগ করে নেই আজকের ফুল গুলো।

চলুন দেখে নেওয়া যাক আজকে আমার ফুলের ফটোগ্রাফি গুলো।

ফটোগ্রাফি - ১

20220225_164756.jpg

প্রথমেই দেখা হলো মোরগ ফুলের সাথে সাধারণত মোরগের মাথায় এবং কানের লতিতে যে জুটি থাকে ফুল গুলো ঠিক তারই একটা নিদর্শন। দেখতে বেশ সুন্দর লাগে লাল টকটকে দেখতে দারুণ লেগেছিল, তাই ফটোগ্রাফি টা নেওয়া।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


আসলে সত্যি কথা বলতে কি ফুল ভালোবাসে না এরকম মানুষ খুঁজে পাওয়া খুবই কষ্টকর। ফুল যেখানেই থাকুক না কেন বনে হোক জঙ্গলে হোক বাগানে হোক মানুষকে ফুল আকৃষ্ট করবে, এটা হচ্ছে ফুলের সবচেয়ে জাদুকরী শক্তি, আরে শক্তিটা উপর আলার একটা নিদর্শন। প্রত্যেকটা মানুষ ফুলের ছোঁয়া পেতে চায়, ফুলের পরশ দিতে চায়, ফুল পবিত্রতায় ফুলের ভালোবাসাটাও পবিত্র। তাই প্রতিটা মানুষ মানুষের জন্য ফুল অতি উত্তম ভালবাসার একটা জিনিস। বন্ধুরা বসন্ত মৌসুমে চারি দিকে শুধু ফুল আর ফুলের সৌরভে মৌ মৌ গন্ধে মৌমাছি আর মাছি গান গায় অতি আনন্দে। তাই আমিও আজকে আপনাদের মাঝে ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ২

20220225_165222.jpg

রক্ত জবা, জবা ফুল সাধারণত বছরজুড়ে হয়। কিন্তু বসন্তের মৌসুমে জবা ফুল টা একটু বেশি ফুটে, আর এই বসন্তের পুলি হচ্ছে জবা।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৩

20220225_164252.jpg

এটাকে আমরা অনেকেই চিনি আবার অনেকে ছিনি না। এই ফুলটির নাম হচ্ছে লিবিসটিক অর্কিড। দেখতে বেশ দারুন লাগে, পুরো গাছ দেখতে রজনীগন্ধার স্টিক এর মত। গাছটি কিন্তু মাথায় শুধু লিবিসটিক এর মত একটি ফুল দেখতে বেশ দারুন লাগে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৪

20220225_164114.jpg

অপরূপ সৌন্দর্য একটি ক্যাকটাস। ক্যাকটাস সে অবশ্য ফুল হয়না আর এই স্ট্যাটাসটি অসাধারণ রঙিন একটি ফুল হয়েছে, দেখতে বেশ আকর্ষণীয় লাগছে, তাই ফটোগ্রাফি টা নেওয়া।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৫

20220225_164133.jpg

এ ক্যাকটাস টা দেখে আমি দীর্ঘ সময় শুধু চেয়ে চেয়ে দেখছিলাম। চিকন লম্বা আর ক্যাকটাসের গায়ে কাঁটা থাকে সূচালো দেখতে বেশ আকর্ষণীয়।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৬

20220225_164106.jpg

এটা এক ধরনের ক্যাকটাস, কিন্তু আকৃতিটা হচ্ছে বাঁধাকপির মত। আর পাতাগুলো হচ্ছে অনেকটা টাইসের মত ডিজাইন করা, খুবই সুদর্শনীয় লেগেছে তাই ফটোগ্রাফি টা নেওয়া।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৭

20220225_163707.jpg

আমাদের খুবই পরিচিত একটি ফুল, আমরা এটাকে সাধারণত নটার ফুল বলি। কারণ এই ফুলগুলো সাধারণত সকাল ৯ টার দিকে একটু বেশি ফুটে। বসন্তে এই ফুল অতিরিক্ত মাত্রায় ফুটে দেখতে বেশ দারুন লাগে। অনেকটা গোলাপের আকৃতি কিন্তু আকারে অনেক ছোট। আর এইটা হচ্ছে হলুদ বর্ণের আরো কয়েকটা প্রজাতির আছে সাদা হয় লাল খইরি অনেক গুলো কালার আছে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৮

20220225_163601.jpg

এটা এক অপরূপ সৌন্দর্যের ক্যাকটাস, ক্যাকটাস গুলো মনে হয় যেন শূন্যের উপর হচ্ছে। একটার ওপর একটা পাতা গজাচ্ছে। অনেকটা ভালো করে লক্ষ্য করলে বোঝা যাবে প্লাস চিহ্ন মত।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৯

20220225_163748.jpg

এ ফুলটা খুব আকর্ষণীয়, দেখতে অনেকটা রজনীগন্ধার স্টিক এর মত, কিন্তু এই ফুলটা রজনীগন্ধা নয়। নামটা এই মুহূর্তে আমার মনে পড়ছে না। দেখতে দারুণ লাগছিল তাই ফটোগ্রাফি টা নেওয়া।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ১০

20220225_163537.jpg

এটা আমাদের সবার পরিচিত একটি গাছ লজ্জাবতী গাছ। লজ্জাবতী গাছের ফুল অনেক সুন্দর এবং কি অসাধারণ সুগন্ধি ছড়ায়।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ১১

20220225_163540.jpg

লজ্জাবতী গাছ থেকে কোমল স্পর্শের ছোঁয়ায় লজ্জায় নিজেকে গুটিয়ে নিচ্ছে। সেটা আমার কাছে খুবই আকর্ষণীয় লেগেছে, তাই ফটোগ্রাফি টা নেওয়া।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ১২

20220225_163553.jpg

এটাও খুব সুন্দর একটি ক্যাকটাস, ক্যাকটাস ফুল দেখতে খুবই দারুন লাগে। আর এই গাছটিতে সাধারণত ফুল হয়না।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ১৩

20220225_163613.jpg

লোকেশন

এটা হচ্ছে পাতাবাহার, এই গাছটি সাধারণত ফুল হয় না। দেখতে খুবই সুন্দর, বাগানের সৌন্দর্য বাড়াতে পাতাবাহার কোন তুলনাই হয়না।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা কেমন লেগেছে আজকে আমার ফুলের ফটোগ্রাফি গুলো। আশা করি ভালো লাগবে, ভাল মন্দ কমেন্টে অবশ্যই জানাবেন এবং সাপোর্ট দিয়ে সাথে থাকবেন। আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে।খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন এবং আমাদের দেখার সুযোগ করে দিয়েছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে জানাই আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি খুব চমৎকার লাগলো নানান ধরনের ফুল দেখলাম আপনার পোষ্টের মাধ্যমে বিশেষ করে বাঁধাকপির মত ক্যাকটাস আমি আগে কখনো দেখিনি এটি আমার কাছে সম্পূর্ণ তুলছিল।

 2 years ago 

জি ভাইয়া এটা আমি আগে কখনো দেখিনি। আমার কাছে বেশ দারুন লাগছে। অসাধারণ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আপনার তোলা ফুলগুলোর ফটোগ্রাফি গুলো দেখে মনটা যেন রিফ্রেশ হয়ে গেল । আমার কাছে ব্যক্তিগতভাবে তিন নম্বর ফটোগ্রাফি টা চমৎকার লেগেছে তাছাড়া প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল । ধন্যবাদ ভাই আপনাকে এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনারাই ভালো লাগাটাই আমার ফটোগ্রাফি পোস্ট করার সফলতা মনে করছি। এত সুন্দর করে উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো আসলেই অনেক সুন্দর ছিল। ক্যাকটাস, জবা,লজ্জাবতী এই ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লেগেছে। ভিন্ন ধরনের ক্যাকটাস কে দেখতে গোলাপ ফুলের মত লাগছে।

ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এত সুন্দর করে প্রশংসা করে উৎসাহ দেওয়ার জন্য আপনার প্রতি রইল প্রাণঢালা অভিনন্দন।

 2 years ago 

অসাধারণ সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই, প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগছে। তারমধ্যে বাঁধাকপির মত অথবা গোলাপের মতো যে ক্যাকটাসকে দেখতে পেলাম তা সত্যিই অসম্ভব সুন্দর মনে হচ্ছে। এ ধরনের ক্যাকটাস কে আমি আগে কখনো দেখিনি। এই প্রথম এই ধরনের ক্যাকটাস কে দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ফটোগ্রাফির জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ভালো লাগাটাই আমার সফলতা। এত সুন্দর মন্তব্য করেছেন সত্যিই আমি আনন্দিত। সত্যিই আশ্চর্যজনক একটি ক্যাকটাস আমি তো অনেকক্ষণ চেয়ে রহিলাম। দারুন উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করলেন আপনি। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছেতো খুবই অসাধারণ লাগলো। আমার কাছে তো নয় নাম্বার আর দশনাম্বার ফটোগ্রাফি টা অসাধারন লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে প্রত্যেকটা ফটোগ্রাফির বর্ণনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

আপনি এতো সুন্দর করে মন্তব্য করেছেন যা সত্যিই অনেক আনন্দ অনুভব করছি। আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

 2 years ago 

অসাধারণ একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন ভাইয়া সত্যিই আপনার ফটোগ্রাফি গুলা দেখে রীতিমতো চমকে উঠেছি আমি।
একসাথে এতগুলো ফুল সাজানো সাজানো ফুলের ঝুড়ি।
ফুটন্ত বসন্ত।
বিশেষ করে লিপস্টিক অ কিডস ।
অনেকদিন পরে দেখলাম ফুলটি খুবই ভালো লাগলো।
সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মূল্যবান সময় নষ্ট করে এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত জোগানোর জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনি অসাধারণ বেশকিছু সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই, প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগছে আমার কাছে। তারমধ্যে গোলাপের মতো যে ক্যাকটাস ফুলকে দেখতে পেলাম তা সত্যিই অসম্ভব সুন্দর মনে হচ্ছে। এ ধরনের ক্যাকটাসকে এর আগে যদিও আমি দেখেছি কিন্তু এতটা ভালোভাবে দেখি নি যতটা স্পষ্ট করে আপনি ফটোগ্রাফি করেছেন তাই দেখতে খুবই সুন্দর লাগছে। ‌এই প্রথম এই ধরনের ক্যাকটাস ফুলকে দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ফটোগ্রাফির জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার প্রশংসার জোয়ারে আমি ভাসছি, আপনি প্রতিনিয়ত খুব সুন্দর প্রশংসা মূলক মন্তব্য করেন। আপনার এই প্রশংসা আমাকে অনেক উৎসাহিত করে। এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে লাল রঙের জবা ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম। আপনার এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য আমাকে অনেক আনন্দ দিয়েছে। আপনার মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 
ফুল এক প্রকার ভালোবাসার প্রতীক। কারণ ফুল দিয়েই শুভেচ্ছা জানায়, ফুল দিয়েই প্রেম নিবেদন করে। আপনার ফটোগ্রাফির মধ্যে অনেক ফুলের ছবি দেখলাম। সত্যি বলতে ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লাগে। এবং যারা ফুলের ফটোগ্রাফি করে তাদের পোস্টও আমি ভিজিট করি। আপনার ফটোগ্রাফির কোয়ালিটি অনেক ভালো। 💓💓
 2 years ago 

আপনার মন্তব্য শুনে খুবই ভালো লাগলো, আর এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য এবং এত সুন্দর প্রশংসা করার জন্য আমি খুবই আনন্দিত। আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67692.69
ETH 3797.88
USDT 1.00
SBD 3.51