আমার বাংলা ব্লগ। রেনডম ফটোগ্রাফি। ১০% beneficiary shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগের প্রিয় ভাই ও বোনেরা সবাই কেমন আছেন, আশা করি সকলেই এই কঠিন পরিস্থিতিতে ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে আছি একরকম। তবে শারীরিক অসুস্থতা নিয়ে খুব হিমশিম এর মধ্যে পড়ে গেছি। ঠিক মত কাজ করে উঠতে পারছি না, তবুও আপনাদের মাঝে না আসলে কেন জানি ভালো লাগে না। তাই আজকে আবারো আপনাদের মাঝে চলে এলাম পুরনো দিনের কিছু "রেনডম ফটোগ্রাফি" নিয়ে। আশা করি সকলের ভাল লাগবে।

চলুন এক পলক দেখে আসি আমার ফটোগ্রাফি গুলো।

ফটোগ্রাফি - ১

20220519_173431.jpg

আমার অনেকগুলো ফটোগ্রাফির মধ্যে আজও আপনাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে এলাম। আশা করি সকলেরই ভালো লাগবে। আর সেই ভাললাগা থেকেই ফটোগ্রাফি গুলো শেয়ার করা। দীর্ঘ চার পাঁচ দিন ধরে খুবই অসুস্থতা বোধ করছি। শরীরের অবস্থা খুব লাজুক কিছুতেই যেন শরীরটা ঠিক হচ্ছেনা। আর আমার বাংলা ব্লগে না আসলেও মনে হয় যেন একেবারেই ভালো লাগে না। কাজ করতে খুব কষ্ট হচ্ছে তবুও আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি মানেই হচ্ছে প্রকৃতির কিছু নিদর্শনের ছবি উপভোগ করা। আর সেই প্রকৃতির নিদর্শনগুলো প্রতিনিয়ত মানুষের মুগ্ধতায় ভরিয়ে দেয় এবং মানুষের চঞ্চলতা উদ্বিগ্নতা এবং কি মন খারাপের সময় গুলো পরিবর্তনের জন্য পরিবেশের ভূমিকা এবং গুরুত্ব অপরিসীম। ফটোগ্রাফির মাধ্যমে দেখা যায় ভিন্ন ভিন্ন আলোকচিত্র। যা ভালোলাগা এবং ভালোবাসার কাজ করে। প্রকৃতির সান্নিধ্য লাভ করতে হলে আমাদেরকে ঘুরে বেড়াতে হবে এবং প্রকৃতির অপরূপ সৌন্দর্য ভোগ করতে হবে। আর প্রতিনিয়ত একই জায়গায় থাকলে সেখানে যেমন বোরিং বোধ হয়। ঠিক তেমনি ঘুরে বেড়ালে চারপাশের পরিবেশ মানুষের মধ্যে সজীবতা ফিরেয়ে আনে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ২

20220519_173436.jpg

মেঘের এবং গাছের মিলন মেলা টা যেন আমাকে আকৃষ্ট করেছে তাই ফটোগ্রাফি টা নেওয়া।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৩

20220519_173629.jpg

গাছের তৃণমূল সূর্যটাকে দেখতে বেশ দারুন লাগছে, খুবই উপভোগ করার মত একটি সময় ছিল। তাই ফটোগ্রাফিটা নিয়েছিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৪

20220519_173647.jpg

এ যেন বিষময় কর একটা চিত্র উড়ন্ত মেঘের পাহাড় দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে এবং কি এতটাই আকৃষ্ট করেছে যা বলে বোঝানো প্রায় অসম্ভব।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৫

20220519_173957.jpg

আল্লাহ তাআলার সৃষ্টির অপরূপ নিদর্শন কৃষ্ণচূড়ার পাতা গুলো দেখতে খুবই ভালো লাগছিল তাই ফটোগ্রাফিতে নিয়েছিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৬

20220519_174012.jpg

আকাশের বুকে পাখি উড়ার দৃশ্য এটি কার কাছেই না ভালো লাগে। প্রশ্ন রেখে গেলাম কার কাছে কেমন লেগেছে তবে আমার কাছে দৃশ্যটি ছিল মনমুগ্ধকর।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৭

20220519_174124.jpg

গেটটা দেখে হয়তো অনেকেই চিনতে পেরেছেন আর যদি না ছিনে থাকেন তাহলে আমি নিজেই বলে দিচ্ছি এটা হচ্ছে সদরঘাটের একটা গেট যে গেট দিয়ে প্রবেশ করে মানুষ জাহাজে উঠে। আর এই সদরঘাটে জাহাজে ওঠার অনেকগুলো ফটোগ্রাফি করেছি। আগামীতে আপনাদের সাথে অবশ্যই শেয়ার করব। কিন্তু সেই সাথে আমার অনুভূতিগুলো, অনেক সুন্দর ফটোগ্রাফি করেছিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৮

20220519_173653.jpg

এই ছবিটা আপনারা জুম করলে দেখতে পারবেন এই ছবির আসল রূপ এবং রহস্য। তবে বাহির থেকেও এই ফটোগ্রাফির সৌন্দর্য অন্যরকম ছিল।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা কেমন লেগেছে আমার আজকের রেনডম ফটোগ্রাফি গুলো। আশা করি সকলের কাছেই ভালো লাগবে। ভাল মন্দ কমেন্টে জানাবেন, সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। আজকের মত বিদায় নিচ্ছি, আবার দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

আপনি সব সময়ই চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেন। আমার কাছে আপনার ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনার ভালোলাগা এবং উৎসাহ আমাকে অনুপ্রেরণা যোগায়, ভালোবাসা নেবেন।

 2 years ago 

আকাশে পাখি উড়ার দৃশ্যটা মন মুগ্ধকর,,

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। প্রত্যেকটি ফটোগ্রাফি দারুন হয়েছে। আকাশের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সর্বশেষ ফটোগ্রাফিটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। গাছের আড়ালে সূর্য মামাকে বেশ সুন্দর লাগছে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপু প্রাকৃতিক পরিবেশের বর্ণনা দেওয়া খুব কঠিন। তবে সেই রূপ গুলোকে উপভোগ করাটাই হচ্ছে বড় কথা। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে আকাশে সাদা সাদা মেঘ ভেসে বেড়াচ্ছে যেন মেঘের সাথে আমিও ভেসে যেতে ইচ্ছে করছে। খুব চমৎকারভাবে বর্ণনাসহ আমাদের মাঝে ফটোগ্রাফি গুলো তুলে ধরেছেন ধন্যবাদ।

 2 years ago 

মেঘের লুকোচুরি খেলা আমারও ভীষণ ভালো লাগে। উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার অসুস্থতার খবর জেনে খারাপ লাগলো ভাইয়া ।আপনি কয়েকদিন ধরে অসুস্থ । অসুস্থ থাকলে আসলে কোন কাজে মন বসে না তেমন । তবে আপনার আকাশের ফটোগ্রাফি গুলো ভালো ছিল । আকাশের ফটোগ্রাফি দেখলে মনটা ভালো হয়ে যায় ।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই অসুস্থ থাকলে কাজে মন বসে না। গঠন মূলক মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন । মাঝে মাঝে কিছু ফটোগ্রাফি আছে যেগুলো দেখলে সত্যিই মন ভালো হয়ে যায়। প্রতিনিয়ত এরকম সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করবেন। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

মন ভালো হওয়ার ঔষধ প্রকৃতি, প্রকৃতির মাঝে নিজেকে হারিয়ে ফেললে মন এমনিতেই ভালো হয়ে যায়। শুভেচ্ছা রইল মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার ফটোগ্রাফি ৫ আমার অনেক ভালো লেগেছে । এবং সবশেষেরএকটি ফটোগ্রাফি চাদ আকাশের মাঝে আড়াল হয়েছে এবং পাশে একটি গাছ এটা দেখতে আমার ভীষণ ভালো লেগেছে।অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে বিশেষ করে প্রথম ছবি এবং আকাশে পাখি উড়ে যাওয়ার ছবিটি সবথেকে বেশি ভালো হয়েছে

 2 years ago 

আসলে ভাইয়ের দৃষ্টি আমার কাছে বেশ দারুন লাগে। শুভেচ্ছা নিবেন।

 2 years ago (edited)

ফটোগ্রাফির মাঝে পাখির উড়ে যাওয়া ছবিটি বেশী ভাল লেগেছে। বেশীর ভাগ ছবি আকাশের দিকে ক্যামেরা তাক করে তোলা। কৃষ্ণচূড়া ফুলগাছের পাতা গুলো দেখতে দারুন লাগে কিন্তু। আমরা চোখে সাধারন ভাবে যা দেখি সেটা যদি ক্যামেরায় বন্দী করতে পারতাম তবে বেশী ভাল হতো । ধন্যবাদ ভাই আমার শরীরের প্রতি যত্ন নিতে হবে।

 2 years ago 

চেষ্টা করেছিলাম সবুজের সাথে এবং আকাশের মেঘের খেলা সাথে মিল রেখে ছবিগুলো তোলার জন্য। আপনার ভাললাগা আমার অনুপ্রেরণা। শুভকামনা রইল দাদা।

 2 years ago 

আমার বাংলা ব্লগে রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে পেরে অনেক ভালো লাগলো। প্রতিটি ছবি অনেক সুন্দর ভাবে আপনি তুলেছেন ভাইয়া। আমার কাছে চার ও পাঁচ নম্বর ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আমার ছবিগুলো আপনার কাছে ভালো লেগেছে এটাই আমার বড় পাওয়া শুভেচ্ছা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60462.58
ETH 2636.31
USDT 1.00
SBD 2.58