আমার বাংলা ব্লগ। আমার হাতে তোলা ৭টি রেনডম ফটোগ্রাফি। ১০% beneficiary shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আবার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যকে জানাই আসসালামু আলাইকুম। আশা করি সকলেই ভাল আছেন, আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করব "আমার হাতে তোলা ৭টি রেনডম ফটোগ্রাফি" আশা করি সকলের ভাল লাগবে।

আমার হাতে তোলা ৭টি রেনডম ফটোগ্রাফি।


প্রকৃতির প্রেমে পড়েছি বলে প্রকৃতির ডাকে বারবার ছুটে যাই। এবং সেই প্রকৃতিকে ভালোবেসে অনুভবে হৃদয়ে গেঁথে রাখি সবসময়। আমি প্রকৃতিকে ছেড়ে দিতে চাইলেও প্রকৃতি আমাকে ছাড়ে না। প্রকৃতির অপরূপ সৌন্দর্য বারবার মুগ্ধ করে দেয়। প্রতিনিয়ত রূপ পরিবর্তন করে এবং সেইসাথে মানুষকে করে আকৃষ্ট। প্রকৃতি রুপের ঝলকে মানুষ বিমোহিত করে। সবাই হয়তো প্রকৃতির রূপ উপভোগ করতে পারে না। কিন্তু যারা প্রকৃতিকে ভালোবাসে তারা ঠিকই প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে পারে। আমিও একজন প্রকৃতির রূপ উপভোগ মানুষ তাই বারবার ছুটে চলা প্রকৃতির মাঝে।

আমার বাংলা ব্লগের বন্ধুদের আমি আগে বলেছিলাম আমিরা শ্যামবাজারে তিন বন্ধু মিলে অনেক আনন্দ ফুর্তির করেছিলাম। এমনকি অনেক ফটোগ্রাফি করেছিলাম এবং ফটোগ্রাফি পর্যায়ক্রমে আপনাদের সাথে শেয়ার করব। তাই চলে এলাম ফটোগ্রাফির নিয়ে, চলুন তাহলে শুরু করা যাক আমার হাতে তোলা ফটোগ্রাফি গুলো।

আমার বাংলা ব্লগের পরিবারে যতগুলো সদস্য আছে সবাই খুব ভালো ভালো ফটোগ্রাফি করে। আমিও পিছু পড়ে থাকব কেন, আমিও চেষ্টা করি সবার মত ফটোগ্রাফি করার জন্য। কিন্তু হয়তো আমি সবার মত ভাল ফটোগ্রাফি করতে পারি না। তবে চেষ্টা করলে দোষের কি, তাই প্রতিনিয়ত চেষ্টা করে চলেছি। জানিনা আপনাদের কাছে কেমন লাগবে আমার ফটোগ্রাফি গুলো। তবে আপনাদের উৎসাহ ভালোবাসা আমাকে একদিন ভাল ফটোগ্রাফার করে গড়ে তুলবে, এটা আমার আত্মবিশ্বাস।

ফটোগ্রাফি - ১

20220519_172851.jpg

রিক্সায় করে তিন বন্ধু যাচ্ছি শ্যামবাজার বুড়িগঙ্গা নদীর পাড়ে গেসে। মানুষের যেন উপভোগ করার একটি জায়গা। সেখানে যে যার মতো করে আড্ডা জমায় এবং গল্প করে। কেউ বেড়িবাঁধ আসে জোড়ায় জোড়ায়। আর জোড়া জোড়া বলতে আমরা ভালোবাসার পাখিদেরকে বুঝি, তবে শুধু তাই নয় কেউ আছে সপরিবারে এবং বাচ্চাকাচ্চাকে নিয়ে আসে। বেড়িবাঁধের উপরে তিনজন ছেলে বসে আড্ডা দিচ্ছি দৃশ্য টি দারুন ছিল তাই ক্যামেরাবন্দি করে নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ২

20220519_172814.jpg

মহল্লার ভিতর দিয়া আঁকাবাঁকা রাস্তা সে রাস্তায় অতিক্রম করে সামনে আরো একটি রাস্তা তখন আমার কাছে দৃশ্যটি এতটাই দারুন লেগেছে তাই শর্ট করে ফটোগ্রাফিতে নিয়ে নিলাম। মনে হয় যেন গাছের সাথে মেঘের এবং আকাশের লুকোচুরি খেলা চলছে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৩

20220519_172841.jpg

এখানে একটি ছেলে একা একা বসে নিজের মনের ভাবগুলো হয়তো কারো সাথে শেয়ার করছে। নয়তো আনন্দ উপভোগ করছে, হয়তোবা তার বুকে জমে থাকা ব্যথা গুলো কারো সাথে শেয়ার করছিল। তবে সে জানতো না তার মাথার উপরে মেঘের কালো ছায়া ঘিরে রেখেছে। এবং কি উপভোগ করার মত একটি দৃশ্য। আর তাই আমার ফটোগ্রাফি টা নেওয়া।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৪

20220519_172817.jpg

এ যেন এক নিদারুন দৃশ্য কল্পনার জগতে চেয়ে দেখি তাজমহলের গেট। দেখতে বেশ আকর্ষণীয় লাগছে, তাই ফটোগ্রাফি টা নেওয়া।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৫

20220519_172807.jpg

এক পায়ে দাঁড়িয়ে থাকা সেই নারকেল গাছ অরতালিকা প্রাসাদের ছেড়ে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। আল্লাহর কি অপরূপ অপরূপ সৃষ্টি,ভাবতে গেলে ভাবনার শেষ হয় না। আর সেই ভাবনার কূলকিনারা নেই। গাছগুলো মনে হয় যেন স্বাধীন এবং চিরসুখী তবে বিষাক্ত কার্বণ-ডাই-অক্সাইড গ্রহণ করতে করতে তাদের অবস্থাও প্রায় শোচনীয়। মাথার উপরে যদি ইলেকট্রিক্যাল কেবল না থাকতো হয়ত ফটোগ্রাফি টা আরো ভালো লাগতো।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৬

20220519_173019.jpg

সবুজের মাঝে মেঘের ছোঁয়া মনে হচ্ছে টাওয়ারটা মেঘটাকে ছুঁয়ে ফেলতে চায়। আবার মেঘ যেন ভেসে আসছে তার উপরে পড়ার জন্য, দৃশ্য টি কার কাছে কেমন লেগেছে বা লাগবে সেটা আমি জানিনা, তবে আমার কাছে অসাধারণ লেগেছে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৭

20220519_173111.jpg

লোকেশন

ফটোগ্রাফি টা নিয়েছিলাম কৃষ্ণচূড়া গাছ কে কেন্দ্র করে। কিন্তু সেখানে বেশে উঠেছে দুই পায়ে দাঁড়িয়ে থাকা নারিকেল গাছ মনে হচ্ছে যেন একটি বক। সাথে নতুন বিশাল বড় একটি ভবন, নজর কাড়ার মতো ছিল দৃশ্যটি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা কেমন লেগেছে আমার রেনডম ফটোগ্রাফি গুলো। আশা করি সকলের কাছে ভালো লাগবে। ভাল মন্দ কমেন্টে জানাবেন। সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। আজকের মত বিদায় নিচ্ছি, আবারো ফিরব আপনাদের মাঝে নতুন কিছু নিয়ে। সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

প্রকৃতি মানুষকে দুহাত ভরে দেয়, বিনিময়ে কিছুই চায় না। প্রকৃতির কাছে শুধুই পাওয়া যায়।
ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে সেইসাথে বর্ণনাগুলো ও।
ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন প্রকৃতি আমাদেরকে দুহাত ভরে দেয়। আমরা শুধু নিতে জানি দিতে জানি না, সত্যিই আপনার মন্তব্য ছিল অসাধারণ। শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভাইয়া আপনিতো ভালো জিনিসের প্রেমে পড়েছেন। এখান থেকে দুই হাত শুধু পাবেন কিছু হারাবার ভয় নেই। প্রকৃতির খুব চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের সঙ্গে শেয়ার করেছেন। আপনার সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু কোন কিছু হারাবার ভয় নেই। কাঙ্খিত মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

জি ভাই ঠিকই বলেছেন প্রকৃতির প্রেমে পড়ে আমরা মুগ্ধ হয়ে যায় কেননা প্রকৃতি আমাদেরকে মুগ্ধ করে দেয় তাদের দৃশ্য গুলো দেখে। যাইহোক আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে প্রথম নাম্বার ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালই লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফী আপনার ভালো লেগেছে জেনে খুব ই আনন্দিত হলাম। কারণ আমি অত ভালো ফটোগ্রাফি করতে পারিনা, উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভাই আপনি খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে তিন নাম্বার ফটোগ্রাফি টা বেশি ভালো লেগেছে একটি ছেলের একা একা বসে থাকার দৃশ্য। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমি খুবই আনন্দ অনুভব করছি। কারন আপনারা ভালো ভালো লাগাটাই আমাকে নতুন কিছু করতে উৎসাহিত করবে, শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

আজকের ফটোগ্রাফিতে আকাশের বিশালতা উপভোগ করতে পারলাম। বিভিন্ন জায়গায় আকাশের ভাবটাও ভিন্ন ছিল। সুন্দর ওয়েদার সেই সাথে সুন্দর মুহূর্ত। ভালো ছিল ফটোগ্রাফিগুলো। ধন্যবাদ

 2 years ago 

কাঙ্খিত মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

বাহ খুব সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। আসলে ফটোগ্রাফি করতে ভালবাসলে সেই ফটোগ্রাফি গুলো এমনি সুন্দর হয়। খুব সুন্দর ভাবে পুরো পোস্টটি সাজিয়েছেন। অনেক ধন্যবাদ আপনাকে। এবং এভাবেই ভালো কাজগুলো নিয়ে এই কমিউনিটিতে এগিয়ে যান। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাঙ্খিত মন্তব্য সবসময় আমাকে অনুপ্রাণিত করে। আপনার মন্তব্য গুগোল পেলে নতুন কিছু করতে ইচ্ছে করে। ভালোবাসা অবিরাম।

 2 years ago 

অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে প্রথম ফটোগ্রাফি টা কিন্তু খুব সুন্দর দূর থেকে আকাশ দেখা যাচ্ছে আবার অনেকগুলা মানুষ হেটে যাচ্ছে। অসম্ভব সুন্দর লাগছে

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার কাছেও খুবই ভালো লাগছে। আকাশের বিশালতার কাছে আমাদের ভালো বাসা কিছুই না, তবে ভালোবাসাটা আকাশের বিশালতা চাইতেও বেশী। আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই আমাদের মাঝে দেখে অনেক ভালো লাগলো। সেই বিকেলের ছবিগুলো অসাধারণ লেগেছে আমার কাছে। আসলে বুড়িগঙ্গা নদীর তীরে এরকম বিকেল কাটাতে পারলে অনেক ভালো লাগবে। খুব সুন্দর উপস্থাপনা করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া সময়টা বেশ দারুন কেটেছিল। আপনি ঠিকই অনুভব করতে পেরেছেন। আপনার জন্য রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। বিশেষ করে মুক্ত আকাশ দেখতে ভালোই লাগছে। আর ফটোগ্রাফি গুলোর সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। সব মিলিয়ে ভালোই লাগলো।

 2 years ago 

মাঝে মাঝে ইচ্ছে করে মুক্ত আকাশে পাখি হয়ে উড়ে বেড়াই। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ভালোবাসা রইলো।

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া তবে যদি প্রথম ফটোগ্রাফিটার কথা বলি তাহলে সেটা বেস্ট ছিল। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এমন সুন্দর ফটোগ্রাফি সংগ্রহ করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার ভাললাগা আমাকে কতটা আনন্দিত করেছে সেটা ভাষায় প্রকাশ করতে পারছি না। আমাদের সাথে এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68516.58
ETH 3713.75
USDT 1.00
SBD 3.74