আমার বাংলা ব্লগ। ১০% পে-আউট লাজুক খেকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজকের দিন লিপি

আমার বাংলা ব্লগের মডারেটর থেকে শুরু করে আমার সহকর্মী যারা আছেন সকলকে জানাই আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। সুস্থ আছি। আমি আরো একবার ধন্যবাদ জানাতে চাই আজ যাদের কৃতিত্বে আমার বাংলা ব্লগে মনের ভাব প্রকাশ করতে পারছি। আমার ভাগিনা মোঃ শিহাব তার অনুপ্রেরণায় আজ আমি এখানে কাজ করার সুযোগ পেয়েছি তার প্রতি রইল অন্তরের অন্তরস্থল থেকে গভীর ভালোবাসা।

চলুন আর দেরি না করে আলোচনার মূল পর্বে। হলিডে মানে এই বাড়তি একটা আনন্দ। এই ছুটির দিনে কমবেশি সবাই ভালোমন্দ খাওয়া দাওয়া ঘোরাফেরা করতে পছন্দ করে। আমিও এর ব্যতিক্রম নয় আমিও ছুটির দিনে একটু ঘুরতে পছন্দ করি। ঘুরতে গেলে বন্ধুদের নিয়ে হাসি-ঠাট্টা গল্পগুজব খাওয়া-দাওয়া ফটোগ্রাফ করতে ভুল হয় না।

চলুন বন্ধুরা আপনাদের সাথে কিছু আনন্দঘন মুহূর্ত ভাগাভাগি করে নেই।

ফটোগ্রাফ ১/

IMG_20211001_164931_928.jpg

বাসা থেকে বের হওয়ার আগ মুহূর্তে এই ফটোগ্রাফ টা নিলাম। মনে হয় যেন বন্দিশালায় আছি। পুরো সপ্তাহ জুড়ে অফিস কাজ আর ঘুমের সময় বাসায়। নিঃশ্বাস ছাড়ার মতো কোন জায়গা নেই। নেই কোন খেলার মাঠ, নেই কোনো গাছপালা, মনে হয় এখান থেকে বের হতে পারলেই হাঁফ ছেড়ে বাঁচে।

একেতো ইন্ডাস্ট্রিয়াল এলাকা, তার মধ্যে আবহাওয়া ও বিষাক্ত। আল্লাহর রহমতে কোন রকম বেঁচে থাকা এই ছাড়া আর কিছু নয়।

ফটোগ্রাফ ২/

IMG_20211001_173511_469.jpg

বেরিয়ে পড়লাম সবুজের সন্ধানে। অজানা এক জায়গায় এসে বড় বড় নিশ্বাস ছেড়ে সবুজের প্রকৃতির অক্সিজেন গ্রহণ করা শুরু করলাম। জায়গাটা একবারও অপরিচিত নয়। এটা হচ্ছে ঢাকা ওয়াসার পার্শ্ববর্তী এলাকা। ঘুরা ফেরার জন্য খুবই পারফেক্ট একটা জায়গা খুবই সুন্দর পরিবেশটা। এরই মাঝে ফোন করলাম একটা বন্ধুকে। আসল কথা হচ্ছে গল্পগুজব হচ্ছে। এবার খাওয়া-দাওয়ার পালা।

ফটোগ্রাফ ৩/

IMG_20211001_185529_261.jpg

সোনারগাঁও রেস্টুরেন্ট সামনে গিয়ে দাড়ালাম। বন্ধু বলল অনেকতো ঘুরলাম চলো কিছু খাওয়া যাক। নাতো আর করতে পারিনা ঢুকে পড়লাম সোনারগাঁও রেস্টুরেন্টে ভিতর। রেস্টুরেন্ট হচ্ছে নারায়ণগঞ্জ,পাগলা বাজার, রেস্টুরেন্টের খাবারের মান খুবই ভালো এবং খুব সুস্বাদু, খাবার অর্ডার করলো বন্ধু, রুটি আর সাপটি।

ফটোগ্রাফি ৪/

IMG_20211001_182637_701.jpg

ফটোগ্রাফ ৫/

IMG_20211001_182614_781.jpg

এক ফাঁকে আমি সেলফি নিয়ে নিলাম। খাবার শুরু হয়ে গেল গল্প-গুজব এতে কোনো বাধা নেই। মনে হচ্ছে আনন্দের সীমা নেই। বন্ধু বিহীন জীবন খুবই কষ্টের। বন্ধু মানেই হাসি খুশি।

ফটোগ্রাফ ৬/

IMG_20211001_185507_655.jpg

এখানে বিতর থেকে রুটি বানায় বাহিরে দেয়। ওয়েটার রুটি কেটে পরিবেশন করে।

ফটোগ্রাফ ৭/

IMG_20211001_185503_907.jpg

এখানে চিকেন গ্রিল করা হচ্ছে। এগুলোকে গ্যাসের আগুন এর মাধ্যমে ভালো করে পুড়ে তারপর কেটে পরিবেশন করা হয়। এটা কমবেশি আমরা সবাই জানি। তবে দেখতে অনেক সুন্দর লাগে তাই একটা ফটোগ্রাফি নিলাম।

ফটোগ্রাফ ৮/

IMG_20211001_185455_516.jpg

এখানে শিক কাবাব পোড়া হচ্ছে। শিক কাবাব করতে গেলে কয়লার আগুন লাগে এবং গেসের আগুন লাগে দুটোর মিশ্রণেই শিক কাবাব হয়।

ফটোগ্রাফ ৯/

IMG_20211001_182946_329.jpg

ফটোগ্রাফি ১০/

IMG_20211001_182624_763.jpg

লোকেশন

আমরা তিনজন ছিলাম বন্ধু। তিনজনের দেড়টা মানে একটা আরো একটির অর্ধেক মুরগির চাপটি খেলাম। খাওয়া-দাওয়া শেষ বিল মেটানোর পালা। বিল মিটানোর জন্য ক্যাশ কাউন্টারে গেলাম। বিল মিটিয়ে আবার সেই বন্দিশালার উদ্দেশ্যে রওনা দিলাম। বাসার এসে যখন ফ্ল্যাটে উঠতেছি মনে হয় যেন সব আনন্দ শেষ মলিন হয়ে গেল মনটা।

কিছু হাসি কিছু কান্নার মাঝেই চলছে জীবনটা। জীবন তো নয় যেন যুদ্ধক্ষেত্র। উপর আলার কাছে এটুকুই চাওয়া যাতে সবাই হাসি খুশি জীবন যাপন করতে পারে।
আমি কতটুকু লিখতে পেরেছি জানিনা। তবে আমার স্টিমের বন্ধুদের কাছে আমার এইটুকু চাওয়া। যদি ভালো-মন্দ কমেন্টের মধ্যে জানান। ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ভুল তো মানুষই করে আমারও হতে পারে ভুল।
আজ এ পর্যন্তই সবাই ভাল থাকবেন সুস্থ থাকুন এই কামনায় করি।
আল্লাহ হাফেজ।

আমার নাম মোঃ রবিউল হোসেন, ইউজারনেম,@robiull. আমি ঘুরতে ঘুরতে ভালোবাসি। স্টিম ব্লকচেইনের সকল সহকর্মী প্রতি ভালোবাসা সীমাহীন। আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি, ভ্রমন করতে ভালোবাসি, খেলাধুলা ভালোবাসি, গল্প পড়া এবং লেখা ভালোবাসি। রান্নাবান্না ভালোবাসি। আমি পেশায় একজন সিনিয়র টেকনিশিয়ান, অথবা মেকানিক্যাল ফোরম্যন বলতে পারেন। আমি আমার কোম্পানিতে সব সময় নিত্যনতুন কাজ করতে ভালবাসি>>>

Sort:  
 3 years ago 

যাইহোক আপনার দিনলিপি অনেক সুন্দর ভাবে কেটেছে এবং ভালোভাবে সময় পার করছেন মনে হচ্ছে ব্যাস্ততার ভিতরে। সময় পার করছেন এবং খাওয়াদাওয়া করছিলেন নিজের কাছের মানুষের সাথে। এককথায় অসাধারণ ছিল আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার আজকের দিন লিপির ঘোরাঘুরি এরপর সোনারগাঁও রেস্টুরেন্টে গিয়ে তিন বন্ধুর খাওয়া-দাওয়া টি আমার কাছে খুবই চমৎকার লেগেছে.।আপনাদের সবার জন্য শুভকামনা রইল নিজের ফ্ল্যাট নিজের বাসাটাকে কেন বন্দিশালা মনে হয় বুঝে উঠতে পারলাম না ধন্যবাদ শুভকামনা আপনার জন্য

 3 years ago 

ভালো লাগাটাই আমার কাছে সার্থকতা। বন্দি শালা একারণে বলেছি বাসা আর অফিস ছাড়া কোথাও যাওয়ার কোনো সুযোগ নেই। আপনাকে অসংখ্য ধন্যবাদ

Hi, @robiull,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 3 years ago 

Thank you so much

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59588.19
ETH 2572.25
USDT 1.00
SBD 2.50