আমার বাংলা ব্লগ। ৭টি রেনডম ফটোগ্রাফির একটি অ্যালবাম। ১০% beneficiary shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগের সকল বন্ধুকে জানাই অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক অভিনন্দন এবং ভালোবাসা। আশা করি সকলেই ভালো আছেন, আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আজকে আপনাদের মাঝে শেয়ার করব "রেনডম ফটোগ্রাফির" আশা করি সকলেরই ভালো লাগবে।

চলুন যাওয়া যাক মূল পর্বে।

পরিবেশের সান্নিধ্য উপভোগ করতে কে না চায়, আমিও সবার মত একজন। পরিবেশ যেন আমার দিকে চেয়ে আছে, বারবার ডেকে বলছে এসো আমার বুকে। তাইতো আমার নির্দ্বিধায় পথ চলা, মাঝে মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করে কোলাহলমুক্ত চির সবুজের বুকে। তাইতো আজ আপনাদের মাঝে ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। জীবনের হাজার কালোছায়া ঘিরে থাকা এই জীবন, চির সবুজের মাঝে গেলে মনে হয় ক্ষণিকের মাঝেই বিলীন হয়ে যায়। তখন মনে হয় নতুন জীবন উপভোগ করছি, আর রঙিন স্বপ্ন বুনছি।

পাখিদের কলতানে ভোরের ঘুম ভাঙ্গে
সূর্যমামা হেসে ওঠে সকাল-সন্ধ্যা সাজে
জীবন আমার হয়েছে আলোকিত কখন হবে অন্ধকার
পৃথিবীর মায়া জালে জড়িয়ে ও না আর
যেদিন আমি যাবো একা এই শূন্য হাতে
ভালোবাসার মায়া মমতায় আগলে রেখো আমায় বুকে।

৭টি ফটোগ্রাফি নিয়ে একটি এলবাম।

ফটোগ্রাফি - ১

20220519_173132.jpg

কৃষ্ণচূড়া গাছ দেখলেই মনে হয় যেন মনে ভালোবাসার দোলা দিয়ে যায়। কৃষ্ণচূড়া গাছ মানেই হচ্ছে স্মৃতি, স্কুল জীবনে অনেক স্মৃতি জড়িয়ে থাকে কৃষ্ণচূড়া গাছের সাথে। কৃষ্ণচূড়া যেমন রঙিন ফুল দেয়, তেমনি মানুষকে স্কুল জীবনের রঙিন স্বপ্নও দেখায়।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ২

20220513_074124.jpg

এ যেন আকাশের বুক চিরে একটি মানচিত্রের আর্বিভাব হলো। জানিনা কার কাছে কেমন লাগবে, আমার এতটাই ভাল লেগেছে সত্যি বোঝানো খুব মুশকিল।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৩

20220513_073626.jpg

এখানে যেন চির সবুজের কারুকাজ, সেলফিটা তুলার পরে আমি এর সৌন্দর্য উপভোগ করতে পারলাম। আরে ফটোগ্রাফি টা বি আই ডব্লিউ টি এ ইকো পার্কের।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৪

20220513_074147.jpg

কিছুক্ষণের জন্য হতবাক হয়ে রইলাম, মনে হয় যেন কাঠবাদাম গাছটির মধ্যমনী শূন্যের উপরে দাঁড়িয়ে আছে। উপরওয়ালার কি অপরূপ সৃষ্টি সত্যিই কিছু কিছু চিত্র পাগল করার মত, যদি দেখার মত সেই মন থাকে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৫

20220513_074237.jpg

গাছের সাথে গাছের পাতা আড়া আড়ি যেন একে অপরের সান্নিধ্য লাভ করতে চায়। সত্যিই অপরূপ ইচ্ছে করে চিরসবুজের গাছপালার সাথে কথা বলি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৬

20220513_075759.jpg

ফটোগ্রাফি তে কেউ কিছু দেখতে পাচ্ছেন কিনা সেটা জানিনা, তবে মনে হয় যেন হৃদয় ছোঁয়া একটি চিত্র।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৭

20220513_074608.jpg

বিআইডব্লিটিএ ইকো পার্কে খুব সুন্দর একটি চিত্র হৃদয় পাগল করার মত।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা কেমন লেগেছে আমার রেনডম ফটোগ্রাফি গুলো। আশা করি সকলের কাছেই ভালো লাগবে। ভাল মন্দ কমেন্টে জানাবেন, সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

প্রতিটা ফটোগ্রাফি ছিল অসম্ভব সুন্দর অনেক নিখুত ভাবে করেছেন ফটোগ্রাফি ভুলো আমার কাছে খুবই ভাল লেগেছে ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপনার জন্য

 2 years ago 

কাঙ্খিত মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভালো ফটোগ্রাফি করেছেন। প্রথম ছবিটি এবং শেষের ছবিটি আমার কাছে বেশি ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার ভালো লাগাটাই আমার অনুপ্রেরণা অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের ভালোবাসা ভালোলাগা নিয়েই আমার আজকের পথ চলা শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর সুন্দর সাতটি রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব ভালো লাগছে আপনার ফটোগ্রাফি গুলো। সবুজ প্রকৃতির এমন ফটোগ্রাফি দেখতে কার না ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

উৎসাহ দিয়ে কাঙ্খিত মন্তব্য করে সাথে থাকার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনার ৭ টি রেন্ডম ফটোগ্রাফি সুন্দর ছিলো খুব। ছবি গুলোর নিচে সুন্দর সুন্দর বর্ননা দিয়েছেন। এতে বুঝতেও সুবিধা হয়েছে। শুভেচ্ছা রইলো ভাই।

 2 years ago 

আসলেই প্রকৃতিকে কে না ভালোবাসে।আমারও বেশ ভালো লাগে প্রকৃতিকে। যাই হোক সব গুলো ফটোগ্রাফি আমার বেশ ভালো লেগেছে। বিশেষ করে কৃষ্ণচূড়া গাছের ফটোগ্রাফিটা। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

কৃষ্ণচূড়া কার না ভালো লাগে। আর এত সুন্দর করে প্রশংসা দিয়ে উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভাইয়া আপনার সবুজ প্রকৃতির ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। কাঠ বাদাম গাছের মধ্য মনি খুব ভালো লেগেছে আমার কাছে। তাছাড়া দুই গাছের মাঝে আকাশের বুক চিরে যে মানচিত্রের আবির্ভাব হয়েছে সেই ফটোগ্রাফিও খুবই চমৎকার হয়েছে।

 2 years ago 

আপনার সৌন্দর্য উপভোগ করার চোখ আছে বলতে হবে। কারণ বাদাম গাছের ফটোগ্রাফি টা আমার কাছে বেশ দারুন লাগছে। ভালোবাসা রইলো আপু।

 2 years ago 

আপনি অসম্ভব সুন্দর সাতটি ছবি নিয়ে অ্যালবাম করেছেন। প্রথম ফটোগ্রাফি টা বেশি ভালো লাগলো আমার। কৃষ্ণচূড়া বিশেষ করে গাছটি দেখতে অনেক সুন্দর লাগে। আপনার ছবি চারপাশের পরিবেশ আমার ভীষণ ভালো লাগলো। একটা সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনিও কৃষ্ণচূড়ার প্রেমে পড়ে গেছেন। শুভেচ্ছা রইল মন্তব্য করে সাথে থাকার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ লাগছে। একদিকে সৌন্দর্যের প্রতিক কৃষ্ণচূড়া। অন্যদিকে উপকারী বৃক্ষ নিম।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে ফটোগ্রাফি বিষয়টা অনেক ভালো লাগে । আমি নিজেও ফটোগ্রাফি করতে পছন্দ । করি কারণ ফটোগ্রাফির মাধ্যমে অনেক কিছুই তুলে ধরা সম্ভব । আমাদের আশেপাশের পরিবেশের বিভিন্ন দিক তুলে ধরা যায় ফটোগ্রাফির মাধ্যমে । আপনার সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে । শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই ফটোগ্রাফিতে নতুন কিছু উপভোগ করা যায় শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব চমৎকারভাবে সাতটি ফটো দিয়ে অনেক চমৎকার একটি অ্যালবাম তৈরি করে আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার এই অ্যালবাম আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে, বিশেষ করে ফটোগুলো অসাধারণ ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কাঙ্খিত মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67706.36
ETH 2616.68
USDT 1.00
SBD 2.72