আমার বাংলা ব্লগ। আমার তোলা কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি।১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
প্রিয় বন্ধুরা জ্যৈষ্ঠের এই খরতাপে আশা করি সকলেই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে নিয়ে এলাম "আমার তোলা কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি" আশা করি সকলেরই ভালো লাগবে।

চলুন দেখে আসি আমার তোলা রেনডম ফুলের ফটোগ্রাফি গুলো।

আমার তোলা কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি।

ফটোগ্রাফি - ১

20220513_075539.jpg

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা আমি আপনাদের সাথে শেয়ার করেছিলাম বিআইডব্লিটিএ শিশুপার্কে সবুজ শ্যামল ঘেরা ফটোগ্রাফি সাথে আমার গল্প। আর আমি বলেছিলাম আমি আপনাদের সাথে শেয়ার করব অনেকগুলো ফটোগ্রাফি। তাই আজকে আপনাদের মাঝে বিআইডব্লিটিএ শিশুপার্কের ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করি সকলের কাছেই ভালো লাগবে।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফুল ভালোবাসে না এরকম মানুষ খুঁজে পাওয়া যেমন কষ্টকর। তেমনি পৃথিবীতে যারা ফুল ভালোবাসেন তাদের মধ্যে আমিও একজন। ফুল এমন একটা জিনিস যে তার নিজস্ব শক্তি দিয়ে মানুষকে আকৃষ্ট করে। সেটা সৌরভে হোক কিংবা সৌন্দর্য হোক। ফুল পবিত্র জিনিস আর এই ফুলকে নিয়ে মানুষের যত জল্পনা-কল্পনা আবেগ-অনুভূতি ভালোবাসা। আর ফুল ভালোবাসার সবচেয়ে বড় একটা নিদর্শন।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


আমাদের ধর্মীয় কোন অনুষ্ঠান, কিংবা রাজনৈতিক, কিংবা কোন ম্যাগাজিন অনুষ্ঠান, কিংবা সাংস্কৃতিক সন্ধ্যা, অথবা নবীনবরণ, যা কিছুই বলে না কেন ফুলের উপস্থিতি থাকবে। আর ফুল দিয়ে সবাই সবাই কে বরণ করে নেয়। ঠিক তারই ধারাবাহিকতায় ফুলের ভালোবাসা নিয়ে আমি আজকে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি। আমার তোলা কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি নিয়ে। চলুন চলুন একবার ঘুরে আসি ফুলের রাজ্য থেকে।

FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ২

20220513_075554.jpg

লিখতে গিয়ে ফুলের নামটাই ভুলে গিয়েছি। ফুলের কান্ড গুলো দেখতে বেশ দারুন। বনলতা বিশিষ্ট গাছ গুলো একটু বড় হয়, দেখতে বেশ আকর্ষণীয় লাগে। আকর্ষণীয় ফুল গাছের সাথে একটা সেলফি নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৩

20220513_075626.jpg

এটা হচ্ছে আমাদের সবার প্রিয় এবং পরিচিত ফুল নয়ন তারা। আমাদের দেশে এখন নয়ন তারা প্রচুর জনপ্রিয়তা পেয়েছে এবং প্রচুর ফুল হয়। এবং কি বারো মাস ফুল দেখা যায়।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৪

20220513_075511.jpg

এখানে সিরিয়াল করে অনেকগুলো ফুল গাছ লাগানো আছে। তার মধ্যে পাতাবাহার, নয়ন তারা, গোলাপ ফুল, এবং কি নাম না জানা সুন্দর আকর্ষণীয় ফুলটি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফিক - ৫

20220513_075526.jpg

ফুল গুলো আমার কাছে বেশ দারুন লাগছিল। তাই বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি গুলো নেওয়া।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৬

20220513_075534.jpg

ফুলগুলো এতটাই ভাল লাগছিল ইচ্ছে করছে শুধু সারাদিন একই ফুলের ফটোগ্রাফি করি।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৭

20220513_072657.jpg

আমাদের সবারই প্রিয় একটি ফুল বেলি ফুল। এ ফুলের সুগন্ধ এতটাই মিষ্টি যা শুধু ঘ্রাণ শুঁকে নিতে ইচ্ছে করে।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


ফটোগ্রাফি - ৮

20220513_072710.jpg

বেলি ফুলের অনেকগুলো গাছ আছে। প্রত্যেকটা ফুল গাছে এত পরিমান পুনের মুকুল বেরিয়েছে যা না দেখলে বিশ্বাস করার মতো না। তাই পুরো গাছের একটা ফটোগ্রাফি নিলাম।


FUkUE5bzkAZT3HzV5tJDiU2ik81PCd4JCyhWnRcDN8XJsVFY3UNB8DCRWUhECrBewyvr56XLHQLFtR3iJUgyYXhoNnQzaPV4fGATT2PmXhFCBxcFCr2kEHS2obaiYPVBvHXcZ5NDLfrZh4qAU4CWzpqmK5XnDexEGztE.png


বন্ধুরা কেমন লেগেছে আমার তোলা কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি। আশা করি সকলেরই ভালো লাগবে। ভাল মন্দ কমেন্টে জানাবেন। সাপোর্ট দিয়ে পাশে থাকবেন। আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি থেকে অনেকগুলো ফুলের নাম সহ ফুলের পরিচয় সুদর্শন দেখতে পেলাম ও জানতে পারলাম। প্রথম ফুল আমার কাছে এক করমচা ফলের ফুলের মতো মনে হচ্ছে, প্রতিটি ফটোগ্রাফি ছিল অনন্য অসাধারণ, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

না ভাইয়া আমি যখন পোষ্ট করেছিলাম তখন নামটি মনে ছিল না, এ ফুলটি হচ্ছে মাধবীলতা। যাইহোক অসাধারণ মন্তব্য করেছেন উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলেই ফুল যেকোনো জিনিসের সৌন্দর্য বাড়ায়।আর ফুলের সৌন্দর্যে মানুষের হৃদয় ও ফুলের মত সুন্দর হোক এই প্রত্যাশা।আর ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল বিশেষ করে নয়নতারা ফুলের ফটোগ্রাফি টা দারুন ছিল।

 2 years ago 

নয়ন তারা আমাদের দেশে বেশ জনপ্রিয়তা পেয়েছে এবং কি এটার অনেকগুলো কালার। সবগুলো কালারে অসাধারণ। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ফুল পছন্দ করে না এমন লোক খুব কমই আছে। আমার ফুল অনেক ভালো লাগে। আপনার তোলা প্রতিটি ফুলের ছবি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। তবে আমার কাছে প্রথম দুটি ফুলের ছবি অনেক ভালো লেগেছে। ফুলের ছবি গুলো আপনি অনেক সুন্দরভাবে ক্যামেরাবন্দি করেছেন ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ফুল ভালোবাসে না এরকম মানুষ খুঁজে পাওয়া খুব মুশকিল। শুভেচ্ছা রইল আপনার জন্য সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে ফুলের ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দারুন সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

কাঙ্খিত মন্তব্য করে সাথে থাকার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

সব গুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল।
আমার কাছে ৭নং ফটোগ্রাফি টা অনেক সুন্দর লেগেছে।
সাদা ফুলের পাপড়ি গুলো সবুজ পাতার উপরে সুন্দরভাবে ফুটে উঠেছে।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

এটা সবার প্রিয় ফুল ভাইয়া, এটা বেলি ফুল, প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ বেশ সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেনতো আপনি। দেখতে বেশ ভালো লাগছে। বেলি ফুলের ফটোগ্রাফি টি বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

শুভকামনা রইল।

 2 years ago 

প্রশংসা করে সাথে থাকার জন্য এবং উৎসাহ দেয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আজকে অনেকেই ফটোগ্রাফি পোস্ট শেয়ার করছে।সবার পোস্টই নতুন কিছু কিছু দেখতে পেলাম।বেলীফুল গাছ অনেকদিন হলো দেখা হয় না আজকে আপনার মাধ্যমে দেখলাম।এই ফুলে অনেক ঘ্রান আমার ভালো লাগে।ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন, বেলিফুলের খুব মিষ্টি ঘ্রাণ এবং আমারও খুব ভালো লাগে। মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভাই খুব সুন্দর কালারফুল ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি আমাকে মুগ্ধ করেছে ভাই। এতো সুন্দর ফটোগ্রাফি যে দেখবে সেই পছন্দ করবে।

 2 years ago 

এত সুন্দর করে গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া।

 2 years ago 

আসলে ভাই কেমন রোদ পড়ছে আর তেমনি গরম খুবই বেহাল অবস্থা। তবে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল অনেক ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাই আল্লাহ যা করে মঙ্গলের জন্যই করেন। গরম কিংবা শীত কিংবা বর্ষা সেটা অবশ্য আমাদের মঙ্গলের জন্যই করছেন, তবে সহ্য করে নিতে হবে। উৎসাহ দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ফুল তো সবচে পবিত্র জিনিস। তাই ফুল নিয়ে সব ফটোগ্রাফি দেখতে সবসময় ভালো লাগে। মাধবীলতা ফুল আমার বাড়ির সামনে আছে। বেশ ভালো লাগে যখন পুরো গাছ ফুলে ছেয়ে যায়। ভালই উপভোগ করলাম আপনার এই পোস্ট টা।

 2 years ago 

আপনার কমেন্ট পড়ে আমার মনে পড়লো যে মাধবীলতা ফুল। কিন্তু আমি নামটা ভুলে গিয়েছিলাম। আপনাকে আবারও অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি আমাকে ফুলটির নাম মনে করিয়ে দেওয়ার জন্য। ভালোবাসা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64