'আমার বাংলা ব্লগ"ইলিশ খোঁজার একদিন। ১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

"আমার বাংলা ব্লগ" এবং ষ্টিম ব্লকচেইনের সকল বন্ধুবান্ধব কে জানাই আসসালামুআলাইকুম। আশা করি সবাই ভালো আছেন আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। এবং 'আমার বাংলা ব্লগে" কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত।আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব ইলিশ খোঁজার একদিন>>>>

আর দেরি না করে চলুন যাওয়া যাক আজকের মূল পর্বে।

ইলিশ খোঁজার একদিন।

ফটোগ্ৰাফ ১/

IMG_20211008_095740_226.jpg

দিনটি ছিল শুক্রবার, বন্ধুকে নিয়ে বেরিয়ে পড়লাম সকাল-সকাল মাছ বাজারে ইলিশের খোঁজার জন্য। রওয়ানা দিলাম নারায়ণগঞ্জ থেকে যাত্রাবাড়ী উদ্দেশ্যে। জানি জাত্রা বাড়ি অনেক বড় মাছের বাজার বসে। তাই গাড়িতে উঠে একটা ছবি নিলাম।

ফটোগ্রাফ ২/

IMG_20211008_094908_134.jpg

৩০মিনিট গাড়িতে জার্নি করার পর পৌঁছে গেলাম গন্তব্য স্থল যাত্রাবাড়ী। নেমে যাত্রাবাড়ী ফ্লাইওভারের একটা ছবি নিলাম। যাত্রাবাড়ীর এটাই হচ্ছে জিরো পয়েন্ট।

ফটোগ্রাফ ৩/

IMG_20211008_092354_147.jpg

মাছ বাজারে ঢুকতেই মানুষের ভিড় দেখে অবাক হয়ে গেলাম। এত মানুষ এত ভিড় যা কল্পনা বিহীন। বাজারের একটা ছবি নিলাম। বাজারটা রাস্তার পাশে তো অনেক লম্বা এবং ভিতরে ভিতরে অনেকগুলো দোকান আছে। একারণে মোবাইলে পুরোটা আসেনি যতটুকু পেরেছি ক্যাপচার করেছি।

ফটোগ্রাফ ৪/

IMG_20211008_091932_157.jpg

IMG_20211008_091916_273.jpg

বাজারে ঢুকতেই চোখে পরলো বড় বড় আধমরা রুই মাছ। অনেকগুলো জীবিত আছে।

অটোগ্রাফ ৫/

IMG_20211008_092213_103.jpg

এখানে দেখতে পাচ্ছেন বাগদা চিংড়ি। সাইজে এত বড় ছিল না কিন্তু এখনকার বাজারে এটাই সেরা বাগদা চিংড়ি।

ফটোগ্রাফ ৬/

IMG_20211008_092032_378.jpg

এখানে দেখতে পাচ্ছেন চাষের কৈ মাছ।

ফটোগ্রাফ ৭/

IMG_20211008_092003_730.jpg

এখানে ৩ সাইজের বেলে মাছ আছে। আমরা এগুলোকে নদীর বাইলা বলি। এই মাছগুলো খেতে খুবই সুস্বাদু।

ফটোগ্রাফ ৮/

IMG_20211008_091910_737.jpg

এখানে জীবিত এবং মৃত দুটো একসাথেই কার্ফু মাছ এবং সিলভার কার্প দেখতে পাচ্ছেন।

ফটোগ্রাফ ৯/

IMG_20211008_092303_019.jpg

পুরো বাজার ভর্তি মাছ। জায়গা না পেয়ে মাঠের মধ্যে নিয়ে বসে গেছে মাছ বিক্রির জন্য বিক্রেতা। তাহলে বুঝতেই পারছেন এই যাত্রাবাড়ীতে মাছ বাজারে কত বড় এবং কী পরিমান মাছ উঠে।

দুঃখের বিষয় এই যে অনেক আশা নিয়ে এসেছি ইলিশ মাছ কেনার জন্য। ইলিশ মাছ কিনব অবশ্যই, যাত্রাবাড়ীতে অনেক বড় বাজার যেহেতু ওখানে পাব। কিন্তু নিরাশা হয়ে ফিরতে হলো মাছ বাজার থেকে।

ফটোগ্রাফ ১০/

IMG_20211008_094140_875.jpg

লোকেশন

ইলিশ মাছ আর পেলাম না তো কি করার আছে। বাসার জন্য কিছু মাছ নিয়ে নিলাম এরপর 2 বন্ধু আবার রওনা দিলাম।

ইলিশ মাছ না পেয়ে একটু কষ্ট অবশ্য লেগেছে। কিন্তু এত বড় বাজার আর সারি সারি মাছ দেখে এমনিতে মন ভালো হয়ে গেছি। দুই বন্ধুর আবার রওয়ানা দিলাম গন্তব্যস্থলে।

আমি মোঃ রবিউল হুসাইন। আমার ইউজারনেম @robiull.আমি একজন বাঙালি, আমি পেশায় একজন টেকনিশিয়ান। আমি ফটোগ্রাফি, জার্নিং, রান্নাবান্না, খেলাধুলা, গল্প, কবুতর পালন, এবং "আমার বাংলা ব্লগে" আসার পর থেকে নিয়মিত চিত্র অংকন, এবং হাতের কারুকাজ করার চেষ্টা করছি। এবং আমি নিত্য নতুন কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি>>>

Sort:  
 3 years ago 

ব্যাড লাক ভাই আমি নিজেও অনেক খুজেছি পায়নায়। খুব খারাপ লাগছে এবার প্রতিযোগিতায় অংশ নিতে পারছি না।আপনার চেষ্টা দেখে আমি মুগ্ধ ভাই। আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার বাড়ি পাবনা আমি অসংখ্য প্রোগ্রাম পাবনা প্রেসক্লাবে করেছি♥♥

 3 years ago 

আপু আমার বাসা কুষ্টিয়া। 😍

 3 years ago 

ভাইয়া আপনার হতাশার কথা শুনে আরো একটু খারাপ লাগলো দ্বিতীয়বারের মতো। মন ভাঙ্গার কিছু নেই এক দিনের ভিতরে এভেলেবেল মিলবে এবং কি এখন পাওয়া যাচ্ছে।

 3 years ago 

যাএাবাড়ি মাছ বাজারে গিয়েছিলাম। দেখছিলাম অনেক বড় মাছ বাজির অনেক প্রজাতির মাছ পাওয়া যায়। তবে এখানে ইলিশ মাছ পেলেন না এটা খুবই হতাশাজনক। বাকি মাছগুলো খুবই ভালো ছিল। বাগদা চিংড়িগুলো সেই লাগছিল।।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া এখন তো মাছ পাওয়া যাচ্ছে।দুই-একদিনের মধ্যে হয়তো পেয়ে যাবেন যেহেতু সময়সীমা বাড়িয়ে দিয়েছে সেহেতু বলবো নো টেনশন♥♥

 3 years ago 

জি আপু আপনাদের ভরসায় এখন একমাত্র শক্তি শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া আমিও অনেক খুজেছি এলাকায় কিন্তু পেলাম না এখনও মাছ। তবে আপনাকে বলবো ২,৩ পর আবার খুজে দেখতে পারেন পেয়ে যাবেন আশা করছি। শুভ কামনা রইলো প্রতিযোগিতার জন্য।

 3 years ago 

আপনার ভরসা মূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

ভাই আপনি ইলিশ মাছ অনেক খুঁজেছেন কিন্তু পাননি ।আপনি আমাদের সিরাজগঞ্জ চলে আসেন, সিরাজগঞ্জের বাজারে প্রতিদিনই ইলিশ বিক্রি করছে।

 3 years ago 

ভাই এখন তো সব জায়গায় মিলছে। এখন তো আমার বাসার সামনেও বাজার আছে ওখানে পাওয়া যায়। আপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 63656.97
ETH 2473.22
USDT 1.00
SBD 2.66