"DIY"স্পেশাল মুরগির ঝাল ফ্রাই। ১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার বাংলা ব্লগের" সকল সদস্যবৃন্দ এবং আমার সহযোদ্ধাদের জানাই আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। "আমার বাংলা ব্লগে" কাজ করতে পেরে আমি সত্যিই খুবই আনন্দিত এবং "আমার বাংলা ব্লগে" যার অনুপ্রেরণায় আমি আজ এখানে মনের ভাব প্রকাশ করতে পারছি তাকে অসংখ্য সাধুবাদ জানাই। এবং "আমার বাংলা ব্লগের" @rme দাদা সহ সকল মডারেটরগণ দের জানাই আন্তরিক শুভেচ্ছা। আমাদের জন্য আমাদের মডারেটরগণ সারা দিন রাত ২৪ ঘন্টা অক্লান্ত পরিশ্রম করে। বিনিময়ে আমরা তাদেরকে শুধু বিরক্ত করে যাচ্ছি বরং ভালো কিছু দেওয়ার চেষ্টা তো করছি না। তাই আমি বিনয়ের সাথে বলছি আমাদের সবার উচিত সচেতন হওয়া>>>

আর দেরি না করে চলুন আজকে মুল পর্বে।

স্পেশাল মুরগির ঝাল ফ্রাই।

হ্যাঁ বন্ধুরা ঠিকই দেখতে পাচ্ছেন আজকে আমি আপনাদের সামনে নতুনত্ব নিয়ে স্পেশাল মুরগির ঝাল ফ্রাই নিয়ে আসছি। আশাকরি রেসিপিটি আপনাদের ভালো লাগবে। খুবই সুস্বাদু একটা রেসিপি যা আমি আপনাদেরকে ধাপে ধাপে দেখাচ্ছি।

এখানে আমার হাতের স্পেশাল মুরগির ঝাল ফ্রাই রেডি করে একটা ছবি নিলাম।

IMG_20211022_151248_758.jpg

স্পেশাল মুরগির ঝাল ফ্রাই এর উপকরণ।

IMG_20211022_141031_309.jpg

এখানে ৮৫০ গ্রাম মুরগির মাংস নিলাম।

১/ মরিচের গুঁড়া ১ চামচ।
২/ হলুদের গুঁড়ো দেড় চামচ।
৩/ জিরার গুঁড়ো ১ চামচ
৪/ এলাচ চারটে, গোলমরিচ, লবঙ্গ, তেজপাতা পরিমাণমতো।
৫/ আদা বাটা চা চামচ।
৬/ রসুন বাটা দেড় চামচ।
৭/পেঁয়াজ বাটা 2 চামচ।
৮/ ধনিয়ার গুড়া চামচ।
৯/ পেঁয়াজ কুচি 2 টা।
১০/ পাঁচ-ছয়টা কাঁচামরিচ।
১১/ একটি বড় সাইজের আলু।

১ম ধাপ।

IMG_20211022_141132_442.jpg

আমি মুরগির মাংসগুলোকে ধুয়ে একটা পাত্রে নিলাম।

২য় ধাপ।

IMG_20211022_141355_065.jpg

এখন আমি মাংস গুলোর মধ্যে এক চামচ পরিমাণ হলুদের গুঁড়ো এবং এক চামচ পরিমাণ লবণ দিয়ে মেখে নিলাম।

৩/ ৩য় ধাপ।

IMG_20211022_141358_901.jpg

IMG_20211022_141544_591.jpg

IMG_20211022_141623_641.jpg

এখন আমি চুলের উপরে কড়াই বসালাম। তারপরে তেল দিলাম পরিমাণমতো। তারপরে কড়াইতে মুরগির মাংস গুলো বেজে নেওয়ার জন্য তেলে ছাড়লাম। একে একে সবগুলো মুরগির মাংস তেলের মধ্যে ছেড়ে দিলাম।

৪র্থ ধাপ।

IMG_20211022_143247_612.jpg

এখানে আমি মুরগির মাংস গুলো লাল লাল করে ভেজে নিলাম। যেন খেতে দেশী মুরগীর স্বাদ পাওয়া যায়।

৫ম ধাপ।

IMG_20211022_143700_767.jpg

IMG_20211022_143754_154.jpg

IMG_20211022_143807_655.jpg

এখানে আমি গরম তেলে প্রথমে পেঁয়াজ কুচি দেবো। এরপর কাঁচা মরিচ, পেয়াজগুলোকে আমি বাদামি কালার করবো, এর পরে কাঁচামরিচ দেয়ার পর আস্তে আস্তে সবগুলো মসলা দিয়ে দেব এবং মসলাগুলো ভালো করে কষিয়ে নিবো।

৬ষ্ঠ ধাপ।

IMG_20211022_144019_859.jpg

আমি মসলা গুলোতে আর একটু পানি দিয়ে ভালো করে কষিয়ে নিলাম।

৭ম ধাপ।

IMG_20211022_144109_417.jpg

এবার আমি বাজা মুরগির মাংস গুলো কষানো মসলার মধ্যে দিয়ে দিলাম এবং এগুলো ভালো করে কসাবো।

৮ম ধাপ।

IMG_20211022_144128_600.jpg

এবার কষানো মাংসের সাথে একটা বড় সাইজের আলু দিয়ে দিলাম। এবং নেড়েচেড়ে মাংসের সাথে আলুগুলো আরেকটু কসাবো।

৯বম ধাপ।

IMG_20211022_144236_079.jpg

মুরগির মাংস এবং আলু কষানো হয়ে গেছে। ভালোভাবে আলুসিদ্ধ হয়ে গেছে, এখন আমি পরিমাণমতো পানি দিয়ে ভালো করে জ্বাল করে নেব।

১০ম ধাপ।

IMG_20211022_150900_035.jpg

এখন আমার সম্পূর্ণ তৈরি হয়ে গেল মুরগির স্পেশাল ঝাল ফ্রাই।

বন্ধুরা আমার মুরগির মাংসের স্পেশাল ঝাল ফ্রাই তৈরি হয়ে গেল। এখন শুধু খাওয়ার পালা। আপনারা সবাই যেমন রেসিপির মধ্যে ভিন্নতা আনার চেষ্টা করেন। আমিও তেমনি মুরগির মাংসের স্পেশালিটি একটু ভিন্নভাবে তৈরি করার চেষ্টা করলাম। ভীষণ মজাদার হয়েছে একবার ট্রাই করে দেখতে পারেন।

আমি মোঃ রবিউল হুসাইন। আমার ইউজারনেম @robiull. আমি একজন বাঙালি, আমি বাংলা ভাষায় কথা বলতে স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি "আমার বাংলা ব্লগে" আমি আমার মেধা শক্তি যাচাই করার সুযোগ পেয়েছি এবং "আমার বাংলা ব্লগের" সকল মডারেটরগণ @rme দাদার প্রতি গভীর শ্রদ্ধা প্রকাশ করছি। আমি পছন্দ করি রান্নাবান্না, খেলাধুলা, ফটোগ্রাফি, জার্নিং, গল্প, কবুতর পালন, মাছ ধরা, এবং নিত্য নতুন জিনিস তৈরি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি>>>

Sort:  
 3 years ago 

আপনার মুরগির রেসিপি তে অনেকগুলো উপকরণ ব্যবহার করেছেন। সবগুলো উপকরণ এর সংমিশ্রণে অবশ্যই রেসিপিটি খুবই সুস্বাদু এবং টেস্টি হয়েছে।

শেয়ার করার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনি পোস্টটি পড়েছেন এবং দেখেছেন এবং প্রশংসা করেছেন। তার সাথে আপনার প্রতি আন্তরিকতার আরো বেড়ে গেল। শুভেচ্ছা নিবেন ভাইয়া

আপনি অনেক সুন্দর মুরগির ঝোল ফ্রাই রেসিপি তৈরি করেছেন। তবে ভাইয়া আমি বেশি ঝোল করা তরকারি খাই না কেন জানি। তবে আপনার রেসিপি ধরণ দেখে খাওয়ার অনুপ্রেরণা জাগে সত্যি। আমার পক্ষ থেকে আপনার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন।

 3 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর গঠনমূলক মন্তব্যটি করেছেন। আপনার কাছে দেখতে ঝোল বেশি মনে হয়েছে কিন্তু এটি মাখামাখা ছিল ভাইয়া। অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

খুব লোভনীয় দেখা যাচ্ছে আপনার রেসিপি। খেতে মনে হয় খুব স্বাদ হয়ছে। প্রতিটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনি রেসিপিটি দেখেছেন উপভোগ করেছেন এবং প্রশংসা করেছেন আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 3 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে আপনার রেসিপিটি আপনার রেসিপি দেখেই জিভে জল চলে আসলো।খুবই সুন্দর করে রেসিপি বর্ণনা করেছেন।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

খুব সুন্দর করে রান্না করেছেন
রেসিপি আর রান্নার ধারাবাহিক ছবিগুলোই বলে দিচ্ছে এটা খুব মজাদার হবে 😋😋😋

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

মুরগির মাংসে একটু ঝাল দিয়ে রান্না করলে অনেক সুস্বাদু হয়।আপনার রেসিপিটা অনেক সুন্দর হয়েছে।
আপনি ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরেছেন।
শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য শুভেচ্ছা রইলো ভাইয়া।

 3 years ago 

অনেক সুন্দর রেসিপি শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধাপগুলো সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্য আমি খুবই অনুপ্রাণিত হয়েছি। আপনার জন্য শুভেচ্ছা রইল আপু

 3 years ago 

আপনার মুরগির ঝাল ফ্রাই রেসিপি টা অনেক সুন্দর হয়েছে এবং সুন্দরভাবে উপস্থাপন করেছেন। তাই দেখতে অনেক সুন্দর হয়েছে। যাইহোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল। তাই আমার পক্ষ থেকে আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য শুভেচ্ছা নিবেন ভাইয়া।

 3 years ago 

আপনার মুরগির রেসিপি তে অনেকগুলো উপকরণ ব্যবহার করেছেন। সবগুলো উপকরণ এর সংমিশ্রণে অবশ্যই রেসিপিটি খুবই সুস্বাদু এবং টেস্টি হয়েছে।

শেয়ার করার জন্য শুভকামনা রইল

আহ দেখে লোভ লেগে যাচ্ছে ভাইয়া অসাধারন হয়েছে আপনার রেসিপি অনেক শুভকামনা রইল আপনার জন্য 💓💓💓

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74