আমার বাংলা ব্লগ। লাজুক খ্যাক এর চিত্র অংকন (10% beneficiary by shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিম ব্লকচেইন, এবং "আমার বাংলা ব্লগের" সকল সহকর্মী এবং সহযোদ্ধাদের জানাই আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। "আমার বাংলা ব্লগ" প্লাটফর্ম এসেই আমি আমার মনের ভাব প্রকাশ করতে পেরে আমি খুবই আনন্দিত। এবং কর্মব্যস্ততার মাঝে "আমার বাংলা ব্লগ" বিনোদনের সর্বোচ্চ একটি প্ল্যাটফর্ম।

লাজুক খ্যাকের এর চিত্র অংকন।

আর দেরি না করে চলুন যাওয়া যাক আজকের মুল পর্বে।

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব লাজুক খ্যাক এর চিত্র অংকন। চিত্র অংকন বা কোন কিছু অংকন এর প্রতি আমার কোন আগ্রহ ছিল না। "আমার বাংলা ব্লগ" প্লাটফর্মে এসে আমি এখন নিয়মিত চিত্র অংকন করার চেষ্টা করছি। আশাকরি লাজুক খ্যাক এর চিত্র অঙ্কন টি আপনাদের ভালো লাগবে। পর্যায় ক্রমে দেখে নেই লাজুক খ্যাক এর চিত্র অংকন>>>

লাজুক খ্যাকের চিত্র অংকন সম্পন্ন করে একটা ছবি নিলাম।

IMG_20211103_141051_129.jpg

ছবিটি আমি নিজের হাতে তুলেছি এবং সময় স্বল্পতার কারণে ডিউটির পোশাক পরিবর্তন না করেই ছবিটি তুললাম।

লাজুক খ্যাকের চিত্র অংকন এর উপকরণ।

IMG_20211007_210925_976.jpg

১/কাঠপেন্সিল।
২/ রাবার।
৩/ মোম রং পেন্সিল।
৪/ পেন্সিল কাটার।
৫/ একটি অফসেট পেপার এর খাতা বই।

১ম ধাপ।

IMG_20211029_194237_997.jpg

প্রথমে আমি লাজুক খ্যাক এর মুখ এবং মাথার উপরের অংশ আর কানের কিছুটা অংশ অংকণ করে নিলাম।

২য় ধাপ।

IMG_20211029_194632_962.jpg

এখানে লাজুক খ্যাক এর কান থেকে গাড় এবং পিঠের উপর অংশ থেকে লেজ পর্যন্ত অঙ্কন করে নিলাম।

৩য় ধাপ।

IMG_20211029_195053_942.jpg

এখানে আমি লাজুক খ্যাক এর লেজের অংশ থেকে পিছনে দুটি পা অঙ্কন করে নিলাম।

৪র্থ ধাপ।

IMG_20211029_195414_417.jpg

তারপর লাজুক খ্যাক এর পেট থেকে সামনে আরেকটি পা অংকণ করলাম।

৫ম ধাপ।

IMG_20211029_200133_358.jpg

এখানে আমি লাজুক খ্যাক এর গলার নিচের অংশ থেকে সামনের আরো একটি পা অংকন করলাম।

৬ষ্ঠ ধাপ।

IMG_20211029_200607_706.jpg

এখানে আমি লাজুক খ্যাকের পুরো শরীরে কাঠ পেন্সিল দিয়ে একটু ভালো করে এঁকে নিলাম এবং লাজুক খ্যাক এর চোখ অংকন করলাম।

৭ম ধাপ।

IMG_20211029_201139_142.jpg

আমার লাজুক খ্যাক এর কাঠ পেন্সিলে অংকন শেষ। তার পরে আমি নিজের মতো করে লাজুক খ্যাকের এর মোম রং দিয়ে রং করে নিলাম। এভাবে পর্যায়ক্রমে আমার অংকটি শেষ করলাম।

আমার বাংলা ব্লগের সহযোদ্ধারা আপনাদেরকে আমার লাজুক খ্যাক এর চিত্র অংকন টি উপহার দিলাম। আমি "আমার বাংলা ব্লগে" আসার আগে কখনো চিত্র অঙ্কন করিনি।এই প্লাটফর্মে আসার পর এখন নিয়মিত চিত্র অংকন করার চেষ্টা করছি। এবং আপনাদের সামনে ভালো কিছু উপহার দেওয়ার চেষ্টা করে যাচ্ছি। আপনাদের ভালো - মন্দ বিচার বিশ্লেষণ করে কমেন্টে জানাবেন। আমার ভুলগুলো শুধরে নেওয়ার চেষ্টা করব।

আমার কিছু কথা @robiull

আমি মোঃ রবিউল হোসাইন। আমার ইউজারনেইম @robiull. আমি একজন বাঙ্গালী, আমি বাংলা ভাষায় কথা বলতে স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি আমার ব্যক্তিস্বাধীনতায় চলতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি, জার্নিং, খেলাধুলা, রান্নাবান্না, পাখি পালন, গল্প এবং অংকন আমার বাংলা ব্লগ প্লাটফর্ম এ আসার আগে আমি কখনো করিনি। এখন নিয়মিত অঙ্কন করার চেষ্টা করে যাচ্ছি এবং নিয়মিত অংকণ করচি এবং আমি নিত্যনতুন জিনিসপত্র বানাতে স্বচ্ছন্দ বোধ করি>>>>

Sort:  
 3 years ago 

ভাইয়া আপনি সুন্দরভাবে লাজুক খ্যাঁকের চিত্র অংকন করার চেষ্টা করেছেন। প্রচেষ্টা থাকলে সব কিছুই সহজভাবে করা সম্ভব হয়। তবে আপনি যদি একটু বড় করতেন ছবিটি তাহলে আরো বেশি ভালো লাগতো দেখতে। যাইহোক আপনার অংকন করার আগ্রহ রয়েছে এটাই অনেক বেশি।আমরা আশা করবো আপনি আরো সুন্দর সুন্দর দৃশ্য আমাদেরকে উপহার দিবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্য এবং উপদেশ মূলক কথা গুলো আমাকে অনুপ্রাণিত করেছে। অসংখ্য ধন্যবাদ রইল আপু।

 3 years ago 

আসলে আমাদের সবার প্রিয় লাজুক খ্যাঁক আর আপনি এত সুন্দর ভাবে লাজুক খ্যাঁক অংকন করার চেষ্টা করেছেন। খুবই ভালো লাগলো
।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য শুভ কামনা রইল। অনেক ভাল ছিল

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ওয়ালাইকুম আসসালাম। জি ভাই আলহামদুলিল্লাহ ভালো আছি। আপনি কেমন আছেন??

ভাই আপনার লাজুক শিয়াল 🦊 সত্যিই চমৎকার হয়েছে। তবে আমাদের লাজুক শিয়াল @shy-fox কিন্তু এর থেকে বেশি শক্তিশালী এবং অনেক লাজুক।
দ্রুত কিছু খাওয়ান আপনার লাজুক শিয়াল কে । যাতে খুব তাড়াতাড়ি বড় হয়ে যেতে পারে। হিহিহি

খুব ভালো লেগেছে আমার

 3 years ago 

আপনি অনেক সুন্দর গঠনমূলক মন্তব্য করেছেন। আপনার মন্তব্যে অনুপ্রাণিত হয়েছি। এবং নিজেই অনেক বেশি আনন্দ বোধ করছি। আপনার জন্য শুভকামনা রইল

আপনার আটটি খুব সুন্দর হয়েছে আপনারা এর প্রত্যেকটা স্টেপ আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58418.48
ETH 2515.89
USDT 1.00
SBD 2.36