"আলু দিয়ে ছোলার মজাদার রেসিপি" || (১০% প্রিয় লাজুক খ্যাঁক কে)

in আমার বাংলা ব্লগ2 years ago

  • আসসালামু আলাইকুম


  • ০৬-০৪-২০২২

    ২৩ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ


    প্রসঙ্গঃ"আলু দিয়ে ছোলার মজাদার রেসিপি"



    IMG_20220405_204255.jpg

    হ্যালো বন্ধুরা,

    আশা করি সবাই ভালো আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি বরাবরের মতো আজকেও একটি রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজ আমি আপনাদেরকে "আলু দিয়ে ছোলার মজাদার রেসিপ" তৈরি করে দেখাবো। যেহেতু রমজান মাস তাই আমি ইফতারি করার জন্য ছোলা বুটের রেসিপি তৈরি করলাম। আমার পছন্দের একটি রেসিপি। এই রেসিপিটির টেস্ট যেন অন্যরকম। যদি বন্ধুরা আপনারা না খেয়ে থাকেন অবশ্যই একদিন খেয়ে দেখবেন। অবশ্যই ভালো লাগবে। তাহলে বন্ধুরা দেরী না করে আমার রেসিপিটি সম্পর্কে জেনে নেওয়া যাক।

    প্রয়োজনীয় উপকরণঃ-
    উপকরণপরিমাপ
    ছোলা বুট২৫০ গ্রাম
    আলু২৫০ গ্রাম
    পিঁয়াজের কুচিপরিমান মতো
    আদা ও রসুনপরিমান মতো
    মসলার গুঁড়ো২ চামচ
    হলুদের গুঁড়ো১ চামচ
    মরিচের গুঁড়ো১ চামচ
    কাঁচা মরিচপরিমান মতো
    তেলপরিমান মতো

    IMG_20220405_204343.jpg

    ধাপঃ-১

    IMG_20220405_203512.jpg

    IMG_20220405_203536.jpg


    প্রথমে আমি একটি কড়াই চুলায় বসায় দিলাম।৷ কড়াই টি গরম হয়ে আসলে সেখানে পরিমান মতো তেল ঢেলে দিলাম।
    ধাপঃ-২

    IMG_20220405_203559.jpg

    IMG_20220405_203623.jpg


    তেল টি সম্পূর্ণভাবে গরমে আসলে সেখানে পিঁয়াজের কুচি,আদা ও রসুন বাটা গুলো ঢেলে দিলাম। তারপর হাতা দিয়ে নাড়তে থাকলাম।
    ধাপঃ-৩

    IMG_20220405_203650.jpg

    IMG_20220405_203712.jpg


    হালকা করে ভেজে নিয়ে সেখানে প্রয়োজনীয় উপকরণ গুলো দিয়ে দিলাম। তারপর হাতা দিয়ে সবগুলো মিক্সার করলাম।
    ধাপঃ-৪

    IMG_20220405_203735.jpg

    IMG_20220405_203756.jpg


    সম্পূর্ণটা একটু ভালো করে ভেঁজে নিয়ে তারপর সেখান আলুর কুচিগুলো ঢেলে দিলাম।।
    ধাপঃ-৫

    IMG_20220405_203840.jpg

    IMG_20220405_203941.jpg


    সম্পূর্ণ আলু টিকে মিক্সার করে নিয়ে পরিমাণমতো পানি দিলাম।
    ধাপঃ-৬

    IMG_20220405_204016.jpg

    IMG_20220405_204042.jpg


    তারপর সম্পূর্ণটা আলুটিকে কশিয়ে নিয়ে সেখানে ছোলা বুট গুলো ঢেলে দিলাম।
    ধাপঃ-৭

    IMG_20220405_204105.jpg

    IMG_20220405_204125.jpg


    তারপর ছোলা বুট টি ভালো করে মিক্সার করে নিয়ে সেখানে পরিমান মতো পানি দিয়ে দিলাম। সিদ্ধ হওয়ার জন্য সেখানে ঢাকনা দিয়ে দিলস্ম।


    ধাপঃ-৮

    IMG_20220405_204149.jpg

    IMG_20220405_204231.jpg


    কিছুক্ষণ পর ঢাকনা টি খুলে সম্পূর্ণ রেসিপিটি একটু নাড়িয়ে দিলাম। প্রায় তৈরি হয়ে আসছে আমার তৈরি করা আলু দিয়ে ছোলার মজাদার রেসিপি।
    ধাপঃ-৯

    IMG_20220405_204255.jpg

    IMG_20220405_204317.jpg


    তারপর আমি একটা বাটিতে তুলে নিলান। আমার তৈরি করা রেসিপিটি সাথে নিজের একটি ছবি আপনাদের মাঝে শেয়ার করলাম।
    এতোক্ষন আমার সাথে থাকার জন্য ধন্যবাদ। আশা করি আপনাদের ভালো লাগবে আমার রেসিপির পোষ্টটি পড়ে। কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।
    Sort:  
     2 years ago 

    ভাইয়া আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে খুব মজাদার হয়েছে। ছোলা বুট ও আলু দিয়ে রেসিপি আমার খুব প্রিয়।ভাইয়া আপনার রেসিপি কালার টা অসাধারণ লাগছে দেখতে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

     2 years ago 

    এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। 🤗🤗

     2 years ago 

    আপনি আলু দিয়ে ছোলার মজাদার রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    আপনি খুব সুন্দর করে আলু দিয়ে ছোলার মজাদার রেসিপি তৈরি করেছেন। খুবই অসাধারণ হয়েছে। রন্ধন প্রক্রিয়া ধাপসমূহ খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। এতো সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

     2 years ago 

    সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    ভাই আপনি খুব সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ছোলা আমার কাছে খুব ভালো লাগে। কিন্তু আপনি মনে হচ্ছে ছোলা তে ঝোল একটু বেশি রেখে দিয়েছেন। আমি ঝোলার শুখিয়ে ভুনা ভুনা করে রাখি। যাইহোক আপনাকে অনেক অনেক ধন্যবাদ রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    আপু আমি ইচ্ছা করে একটু ঝোল বেশি রেখেছি খাওয়ার জন্য। রেসিপিটি খুবেই সুস্বাদু হয়েছিল। আপনাকে ধন্যবাদ আপু। 🤗🤗

     2 years ago 

    ওয়াও ভাইয়া আপনি অনেক সুন্দর করে আপনার আলু দিয়ে ছোলার মজাদার রেসিপিটা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

     2 years ago 

    উৎসাহিত করার জন্য আপনাকেও ধন্যবাদ।

     2 years ago 

    আলু দিয়ে ছোলার মজাদার রেসিপি, সত্যিই বেশ মজার হয়েছে মনে হয় 😋
    দেখতে ভীষণ লোভনীয় দেখাচ্ছে 😋
    আর খুব ভালো উপস্থাপনা করেছেন।
    এধরনের রেসিপি আমার বেশ ভালো লাগে ☺️
    শুভ কামনা রইল আপনার জন্য 💌

     2 years ago 

    ভাই আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    আপনি খুবই চমৎকার ভাবে আলু দিয়ে ছোলা ভুনা অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ছোলার রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

     2 years ago 

    হ্যাঁ ভাইয়া খুবেই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    রমজান মাসে যেন ছোলার বিকল্প নাই। আমরা ইফতারির ছোলা সবসময় সময় খেয়ে থাকি। আপনার আলু দিয়ে ছোলার রেসিপি দেখে ভাই জিভে জল চলে আসলো। দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এরকম সুন্দর একটি ছোলা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    আপনাকে ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    ভাইয়া আপনার আলু দিয়ে ছোলার মজাদার রেসিপি দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে। কিন্তু আমি এত ঝোল রাখিনা আমার এটা একদম ভুনা করে ফেলি। যাইহোক আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। প্রতিটা ধাপ খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্যও শুভকামনা রইল।

     2 years ago (edited)

    ঝোল রাখছি এই জন্য যেন ইফতারির মুড়ি টা ভালো ভাবে মাকিয়ে নিতে পারি। ধন্যবাদ আপু।

     2 years ago 

    অনেক চমৎকার করে আলু দিয়ে ছোলার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার আলু দিয়ে ছোলার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। রেসিপিটা আমার বেশ ভাল লেগেছে তাছাড়া আপনি অনেক চমৎকার করে আলু দিয়ে ছোলার রেসিপির সবগুলো ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

     2 years ago 

    এভাবে তৈরী করে খেয়ে দেখবেন ভাইয়া অবশ্যই ভালো লাগবে। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

    Coin Marketplace

    STEEM 0.17
    TRX 0.15
    JST 0.029
    BTC 60814.66
    ETH 2400.80
    USDT 1.00
    SBD 2.60