রেসিপিঃ "চটপটি "// "আমার বাংলা ব্লগ"// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

১৬-১২-২০২১

২৯ই অগ্রহায়ন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ "চটপটি "



আমি @robiul02 বাংলাদেশ থেকে 🇧🇩🇧🇩

  • আসসালামু আলাইকুম
  • IMG_20211216_180453.jpg

    হ্যালো বন্ধুরা,

    আশা করি সবাই ভাল আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে কমিউনিটিতে "চটপটি" রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। এটি একটি সুস্বাদু খাবার। আশা করি আমার রেসিপিটি আপনাদের ভালো লাগবে, তো চলুন বন্ধুরা দেরী না করে রেসিপিটার সম্পর্কে জেনে নেওয়া যাক।

    প্রয়োজনীয় উপকরণঃ

    উপকরণপরিমান
    ডাবলি বুট৫০০ গ্রাম
    হলুদ২ চামচ
    পাঁচ ফোঁড়ন২ চামচ
    মরিচের গুঁড়োপরিমান মতো
    রসুনপরিমান মতো
    কাঁচা মরিচপরিমান মতো
    পিঁয়াজ২০০ গ্রাম
    তেলপরিমান মতো
    গাজর১পিচ
    শসা১পিচ
    ডিম২পিচ
    টমেটো১পিচ
    তেসপাতা২পিচ

    IMG_20211216_175329.jpg

    ধাপঃ ১

    IMG_20211216_175505.jpg

    প্রথমে আমি গ্রাসের চুলা টা চালু করে কড়াই বসে দেই। কড়াই টা গরম হওয়ার পর তেল দেই। তেলটি গরম হওয়ার পর সেখানে পিঁয়াজ গুলো ঢেলে দেই।

    ধাপঃ ২

    IMG_20211216_175604.jpg

    তারপর সেখানে পিঁয়াজ ও রসুন বাটা দেই। সাথে পাঁচ ফোঁড়ন দেই দুই চামচ।

    ধাপঃ ৩

    IMG_20211216_175646.jpg

    তারপর দুইটা তেস পাতা দিয়ে নাড়তে থাকি।

    ধাপঃ ৪

    IMG_20211216_175815.jpg

    একটু পানি দিয়ে নেই, হলুদ ও মরিচের গুঁড়োদেই এবং হাতা দিয়ে নাড়তে থাকি।

    ধাপঃ ৫

    IMG_20211216_175943.jpg

    তারপর সিদ্ধ করা বুট গুলো ঢেলে দেই।

    ধাপঃ ৫

    IMG_20211216_180038.jpg

    তারপর পরিমাণমতো লবণ ও মসলা দেয়ে হাতা দিয়ে নেড়ে দেই।

    ধাপঃ ৭

    IMG_20211216_180114.jpg

    সিদ্ধ হওয়ার জন্য রেখে দেই।

    ধাপঃ ৮

    IMG_20211216_180139.jpg

    ১৫ থেকে ২০ মিনিট পর সিদ্ধ হওয়ার পর নেমে নেই।

    ধাপঃ ৯

    IMG_20211216_180402.jpg

    তারপর ডিমের কুচি, কাঁচামরিচ, শসা ও গাজরের কুচি সবগুলো এক জায়গায় নেই। সাথে রান্না করা বুট ও নেই।

    ধাপঃ ১০

    IMG_20211216_180453.jpg

    সর্বশেষ সব গুলো একটা বাটিতে ঢালি। তৈরি হয়ে গেল মজাদার রেসিপি চটপটি।

    আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। আমার রেসিপির পোষ্টটি পড়ে। ভাল লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোন ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন। আজকে এখানে শেষ করলাম।

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।

    ধন্যবাদান্তে-
    @robiul02

    Sort:  
     3 years ago 

    চটপটি আর ফুসকা দুটো জিনিসি হলো মুখ রোচক দারুন একটি খাবার।স্কুল লাইফে সব থেকে বেশি এটাই খেতাম দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপনি।শুভ কামনা রইল।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    ভাইয়া আপনার চটপটি রেসিপি দেখে তো মুখে পানি চলে আসলো। এই রাতের বেলায় এভাবে কেউ চটপটি শেয়ার করে। লোভ সামলানো মুস্কিল হয়ে যাচ্ছে। তাছাড়া আপনার চটপটি বানানোর পদ্ধতি টা একটু অন্যরকম লেগেছে আমার কাছে। কিন্তু দেখে মনে হচ্ছে যে বেশ মজাদার হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চটপটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

    You have been upvoted by @abuahmad, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


    I invite you to join #club-5050 if you haven’t joined yet



    Follow @steemitblog for all the latest update and
    Keep creating qualityful contents on Steemit!

    Steem On

     3 years ago 

    চটপটি খুব মুখরোচক একটি খাবার।খুব কম মানুষকে খুঁজে পাওয়া যাবে যারা চটপটি পছন্দ করে না।চটপটি বানানোর পদ্ধতি ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভ কামনা রইল।

     3 years ago 

    ওয়াও লোভনীয় একটি রেসিপি।এই শীতে চটপটি ,ফুচকা ,খেতে খুবই ভালো লাগে ,সাথে যদি বন্ধুরা থাকে তাহোলেতো ভালই আড্ডা জমে ।আপনার চটপটি রেসিপিটি খুবই ভালো লেগেছে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য ।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া

     3 years ago 
    চটপটি খেতে দারুন লাগে আপনি দারুণভাবে বাসায় বসে চটপটি তৈরি করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলো সঠিক মাত্রায় দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।
     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    চটপটি রেসিপিটা খুবই সুস্বাদু হয়েছে দেখে অনেক খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া৷

     3 years ago 

    চটপটি খেতে আমার অনেক ভালো লাগে ছোটবেলা থেকেই এটি আমি খেয়ে আসছি এবং এটা আমার সবচেয়ে প্রিয় একটি খাবার। ভাইয়ের চটপটি তৈরি করার রেসিপি টা বেশ মজাদার এবং মসলাদার ছিল, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই শীতের সময় এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া৷

     3 years ago 

    আপনি অনেক চমৎকার ভাবে ঘরোয়া পরিবেশে চটপটি তৈরির রেসিপি আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া ।চটপটি আমার কাছে অনেক অনেক ভালো লাগে, তবে এভাবে আপনার মত কখনো ঘরোয়া পরিবেশে তৈরি করে খাওয়া হয়নি ।তবে রাস্তার পাশের দোকান থেকে অনেকবার খেয়েছি ।আমি বাইরে কোথাও ঘুরতে গেলে অবশ্যই চটপটি খেয়ে থাকি।তবে রাস্তার পাশের দোকান গুলো থেকে চটপটি ফুচকা এগুলো খেতে একটু ভয় লাগে, কারণ সেখানে মানসম্মত পরিবেশে চটপটি গুলো তৈরি করা হয় না ।আপনি ঘরোয়া পরিবেশে চটপটি তৈরি করেছেন এটা দেখে আমার খুবই ভালো লাগলো ।এত মজাদার এবং লোভনীয় কি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া,,, আপনার সুন্দর মন্তব্য জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার চটপটি গুলো দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে। চটপটি আমার খুবই পছন্দের একটি খাবার। আমি চটপটি খেতে খুবই পছন্দ করি। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.14
    JST 0.030
    BTC 58679.35
    ETH 3155.04
    USDT 1.00
    SBD 2.44