"টমেটো দিয়ে ডিমের সুস্বাদু রেসিপি" || (১০% প্রিয় লাজুক খ্যাঁক কে)

in আমার বাংলা ব্লগ2 years ago

  • আসসালামু আলাইকুম

  • আমি @robiul02 বাংলাদেশ থেকে 🇧🇩🇧🇩


    IMG_20220424_201349.jpg

    হ্যালো বন্ধুরা,

    আশা করি সবাই ভালো আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি বরাবরের মতো আজকে ও একটি রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজ আমি আপনাদের কে "টমেটো দিয়ে ডিমের সুস্বাদু রেসিপি" তৈরি করে দেখাবো। জানি না আপনাদের কেমন লাগবে কিন্তু আশা করতেছি অবশ্যই ভালো লাগবে। আমার খুবেই ভালো ডিম দিয়ে ও টমেটো এর রেসিপি। আমি অনেক বার খেয়েছি আমার খুবেই ভালো লাগে। বন্ধুরা চাইলে আপনারা একদিন তৈরি করে খেয়ে দেখবেন খুবেই ভালো লাগবে। তাহলে বন্ধুরা দেরি না করে আমার রেসিপিটি সম্পর্কে জেনে নেওয়া যাক।

    প্রয়োজনীয় উপকরণঃ-
    উপকরণপরিমাপ
    টমেটো৫০০ গ্রাম
    ডিম৪ পিচ
    পিঁয়াজের কুচিপরিমান মতো
    রসুন ও আদা বাটাপরিমান মতো
    কাঁচা মরিচপরিমান মতো
    হলুদের গুঁড়ো১ চামচ
    মরিচের গুঁড়ো১ চামচ
    মসলার গুঁড়ো২ চামচ
    তেলপরিমান মতো
    ধনে পাতার কুচিপরিমান মতো
    লবণস্বাদ মতো

    IMG_20220424_200513.jpg

    ধাপঃ-১

    IMG_20220424_200704.jpg


    প্রথমে আমি একটি কড়াই চুলায় বসায় দিলাম।
    ধাপঃ-২

    IMG_20220424_200728.jpg


    কড়াইটি সম্পূর্ণ ভাবে গরম হয়ে আসলে সেখানে পরিমান মতো তেল ঢেলে দিলাম।
    ধাপঃ-৩

    IMG_20220424_200753.jpg


    তেলটি সম্পূর্ণ ভাবে গরম হয়ে আসলে সেখানে পিঁয়াজের কুচি, কাঁচা মরিচ, আদা ও রসুন বাটি গুলো ঢেলে দিলাম। তারপর হাতা দিয়ে নাড়তে থাকলাম। একটু নাড়িয়ে দেওয়ার পর সেখানে হলুদের গুঁড়ো, মসলার গুঁড়ো, মরিচের গুঁড়ো ও লবণ দিয়ে দিলাম।
    ধাপঃ-৪

    IMG_20220424_200823.jpg


    তারপর হাতা দিয়ে নাড়তে থাকলাম ৷
    ধাপঃ-৫

    IMG_20220424_200849.jpg


    সম্পূর্ণ টা ভালো ভাবে মিক্সার করে নিলাম।
    ধাপঃ-৬

    IMG_20220424_200950.jpg


    তারপর টমেটো কুচি গুলো দিয়ে দিলাম।
    ধাপঃ-৭

    IMG_20220424_201013.jpg


    তারপর হাতা দিয়ে নাড়তে থাকলাম।
    ধাপঃ-৮

    IMG_20220424_201035.jpg


    সম্পূর্ণ টা কে একটু ভালো ভাবে একটু কসিয়ে নিলাম।৷
    ধাপঃ-৯

    IMG_20220424_201107.jpg


    তারপর ডিম গুলো ঢেলে দিলাম।
    ধাপঃ-১০

    IMG_20220424_201152.jpg


    তারপর ভালো ভাবে মিক্সার করে নিলাম।
    ধাপঃ-১১

    IMG_20220424_201225.jpg


    তারপর কাঁচা মরিচ ও ধনে পাতা কুচি গুলো ঢেলে দিলাম। তারপর সম্পূর্ণ টা ভালো ভাবে মিক্সার করে নিলাম।
    ধাপঃ-১২

    IMG_20220424_201318.jpg


    তারপর ভালো ভাবে একটু সিদ্ধ করে কসিয়ে নিলাম৷ রেসিপি প্রায় হয়ে এসেছে। তারপর আমি চুলাটা বন্ধ করে দিয়ে নামিয়ে নিলাম।
    ধাপঃ-১৩

    IMG_20220424_201349.jpg


    তারপর সুন্দর একটি বাটিতে তুলে নিলাম। অবশেষে তৈরি হয়ে গেল টমেটো দিয়ে ডিমের সুস্বাদু রেসিপি।
    এতোক্ষন আমার সাথে থাকার জন্য ধন্যবাদ। আশা করি আপনাদের ভালো লাগবে আমার রেসিপির পোষ্টটি পড়ে। কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।
    Sort:  
     2 years ago 

    আপনার টমেটো দিয়ে ডিমের রেসিপি দেখতে খুবই আকর্ষনীয় লাগছে। ঝুড়ঝুড়ে ডিম আর টমেটো মিক্স আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার রেসিপিটি ইউনিক লেগেছে আমার কাছে। ধন্যবাদ ভাই এই অসাধারণ রেসিপি শেয়ার করার জন্য। ভালোবাসা অবিরাম।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য ভালোবাসা অবিরাম।

     2 years ago 

    টমেটো দিয়ে ডিমের খুবই সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। দেখেই ভীষণ খাওয়ার লোভ লেগে গেলো। রেসিপিটির কালার টা বেশ দারুন এসেছে। খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। রন্ধনপ্রণালী টা দেখে শিখে নিলাম। কেননা এই রেসিপিটি আমি আগে কখনো খাইনি। রন্ধনপ্রণালীর প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    টমেটো দিয়ে ডিমের সুস্বাদু রেসিপি আমার কাছে একদম নতুন মনে হয়েছে এর আগে কখনো এমন রেসিপি খাইনি। দেখে মনে হচ্ছে দারুণ সুস্বাদু হয়েছিল। শুভকামনা রইল আপনার জন্য

     2 years ago 

    আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    টমেটো ও ডিম এর সমন্বয়ে খুব ভালোভাবে একটি রান্না প্রস্তুত করে আমাদের মাঝে শেয়ার করেছেন। অবশ্য ডিম ভাজির মধ্যে পিয়াজ বেশি দিতে ভালো লাগে। আর সেই তরকারিটা খুব টেস্টের হয়। খেতেও ভালো লাগে। আপনি ঠিক তেমনটাই করেছেন। পেঁয়াজ ও রসুন কুচি কুচি করে দিয়েছেন। তার সাথে বিস্তারিত মসলাগুলো যুক্ত করে খুবই সুস্বাদু একটি রেসিপির ফটো আমাদের উপহার দিয়েছেন। সাথে নতুন শিক্ষনীয় বিষয় তুলে ধরেছেন।

     2 years ago 

    আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    আপনার রেসিপি কালার টা খুবই অসাধারণ। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে টমেটো দিয়ে ডিমের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। দেখে অনেক ভালো লাগলো এত অসাধারণ রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

     2 years ago 

    কমেন্ট করার জন্য ধন্যবাদ।

     2 years ago 

    এভাবে টমেটো দিয়ে ডিম ভুনা করলে একটু টক টক ভাব হয়। এই রেসিপি টি থাকলে আমি একসাথে অনেকগুলে ভাত সাবাড় করে পেলি। আপনার রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে ধন্যবাদ ভাইয়া সুন্দর এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    কি বলেন আপু আপনি সব সাবাড় করে ফেলেন। আমি ও আপনার মতো। আপনাকে অনেক ধন্যবাদ আপু।

     2 years ago 

    টমেটো ও ডিম দিয়ে ভিন্নধরনের একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। টমেটো দিয়ে ডিম রান্না করে কখনো খাওয়া হয়নি। আলু দিয়ে ডিম রান্না করে খেয়েছি অনেক। আজকে আপনার কাছে একটি ভিন্ন ধরনের রেসিপি শিখলাম। তবে দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। অনেক সুন্দর ভাবে এই মজার রেসিপি তৈরি করে শেয়ার করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    ভাই আপনি শিখতে পেরেছেন জেনে খুব খুশি হলাম। আশা করতেছি আপনি যে রেসিপি আপনি তৈরি করে খেয়ে দেখবেন। খুবেই ভালো লাগবে।

     2 years ago 

    ইস ভাইয়া, কি রেসিপি শেয়ার করলেন? আপনার রেসিপি দেখে তো আমি লোভ সামলাতে পারছিনা কারন টমেটো দিয়ে ডিমের সুস্বাদু রেসিপিটি আমি প্রায় সময় ঘরে তৈরি করে খেয়ে থাকি। এ রেসিপিটি অনেক সুস্বাদু ভাতের সাথে খেতে অসাধারণ লাগের। ভাইয়া, আপনার তৈরি করা টমেটো দিয়ে ডিমের সুস্বাদু রেসিপিটি খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ ভাইয়া, এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

     2 years ago 

    আপু আপনিও তৈরি করে খেয়েছেন,,অবশ্যই ভালো লাগছে তাই নাহ আপু,,, আমাকেও বেশ ভালো লাগে খাইতে। ধন্যবাদ আপু।

     2 years ago 

    টমেটো দিয়ে ডিমের এমন রেসিপি প্রথম দেখলাম খুবই সুন্দর হয়েছে রেসিপিটা দারুন ভাবে গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    আমি তো ভেবে ছিলাম ডিম ভুনা প্রথমে টাইটেল পড়ে। কিন্তু পরে দেখলাম কিছুটা ভিন্ন রেসিপি। এভাবে তো কখনও খাই নি। পুরো ডিম গুলে একাকার। টমেটো দিয়েছেন দেখে স্বাদটা অন্দাজ করতে পারছি। ভাল ছিল । ধন্যবাদ জ্ঞাপন করছি।

     2 years ago 

    ভাইয়া খেয়ে দেখবেন খুবেই ভালো লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.16
    JST 0.030
    BTC 63095.58
    ETH 2475.10
    USDT 1.00
    SBD 2.64