"দেশি ছোট্ট পুঁটি মাছের ভাজি রেসিপি" (১০% লাজুক খ্যাঁক-কে)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

৩১-০১-২০২২

১৭ই মাঘ,১৪২৮ বঙ্গাব্দ



প্রসঙ্গঃ"দেশি ছোট্ট পুঁটি মাছের ভাজি রেসিপি "



IMG_20220131_112211.jpg


হ্যালো বন্ধুরা

আশা করি সবাই ভাল আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে কমিউনিটিতে একটি নতুন রেসিপি নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছে। আজ আমি আপনাদের মাঝে "দেশি ছোট্ট পুঁটি মাছের ভাজি রেসিপি" তৈরি করে আপনাদের দেখাবো। সকাল বেলা গরম ভাতে সাথে খাইলে বেশ ভালো লাগে আমার। দেশি পুঁটি মাছ এখন তেমন একটা পাওয়া যায়। দেশি পুঁটি মাছে প্রচুর পরিমানে স্বাদ পাওয়া যায়। আজকে অনেক দিন পর নিজে বাসায় তৈরি করে খেয়ে অনেক মজা পাইলাম। আশা করি আমার তৈরি করা রেসিপিটি আপনাদের ভালো লাগবে। বন্ধুরা সময় পাইলে অব্যশই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন ভালো লাগবে। তো চলুন বন্ধুরা দেরী না করে রেসিপিটার সম্পর্কে জেনে নেওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণঃ

উপকরণপরিমাপ
পুঁটি মাছ২৫০ গ্রাম
পিঁয়াজ৫০ গ্রাম
কাঁচা মরিচ৫০ গ্রাম
মরিচের গুঁড়োপরিমান মতো
হলুদের গুঁড়োপরিমান মতো
রসুনও আদার বাটিপরিমান মতো
লবণস্বাদ মতো
তেলপরিমান মতো

IMG_20220131_111214.jpg


ধাপঃ-১

IMG_20220131_111252.jpg


প্রথমে আমি মাছ গুলো কে একটু হলুদের গুঁড়ো,মরিচের গুঁড়ো ও লবণ দিয়ে মিক্সার করে নেই।

ধাপঃ-২

IMG_20220131_111318.jpg


তারপর আমি গ্যাস এর চুলা টা চালু করে কড়াই বসায় দিলাম এবং কড়াইতে তেল পরিমান মতো দিয়ে দিলাম।

ধাপঃ-৩

IMG_20220131_111354.jpg


তেলটি গরম হয়ে আসলে মাছ গুলো তেলে মধ্যে ছেড়ে দিলাম।

ধাপঃ-৪

IMG_20220131_111425.jpg


তারপর হাতা দিয়ে নাড়তে থাকলাম।

ধাপঃ-৫

IMG_20220131_111515.jpg


হাতা দিয়ে বেশ কিছুক্ষণ নাড়তে থাকলাম মাছ গুলো একটু লাল লাল করার জন্য।

ধাপঃ-৬

IMG_20220131_111606.jpg


সব গুলো মাছ লাল লাল হয়ে আসলে আমি চুলা টা বন্ধ করে দিলাম।

ধাপঃ-৭

IMG_20220131_111636.jpg


তারপর আমি একটা বাটিতে মাছ গুলো তুলে নেই।

ধাপঃ-৮

IMG_20220131_111717.jpg


একই কড়াইতে আবার পিঁয়াজ ও কাঁচা এর কুচি গুলো ঢেলে দিলাম।

ধাপঃ-৯

IMG_20220131_111755.jpg


তারপর হাতা দিয়ে সুন্দর করে নাড়তে থাকলাম এবং নিজের সহ একটা সেলফি দিয়ে দিলাম।

ধাপঃ-১০

IMG_20220131_111824.jpg


এই ভাবে একটু লাল লাল করে নিলাম।

ধাপঃ-১১

IMG_20220131_111858.jpg


তারপর মাছ গুলো ঢেলে দিলাম।

ধাপঃ-১২

IMG_20220131_111933.jpg


তারপর হাতা দিয়ে সব গুলো মিক্সার করে নিলাম।

ধাপঃ-১৩

IMG_20220131_112211.jpg


তারপর আমি একটা বাটিতে ঢেলে নিলাম। অবশেষে সম্পূর্ণ ভাবে তৈরি হয়ে গেল আমার দেশি ছোট্ট পুঁটি মাছের ভাজি রেসিপি।

ধাপঃ-১৪

IMG_20220131_111959.jpg


রেসিপিটির সাথে নিজের একটা ছবি আপনাদের মাঝে শেয়ার করলাম।

আশা করি আপনাদের ভালো লাগবে আমার রেসিপির পোস্টটি দেখে।আমার পোস্টটিতে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তা ক্ষমার চোখে দেখবেন।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যকে।


Sort:  
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার পুঁটি মাছের মচমচে ভাজি রেসিপি দেখে খুব ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি টি পরিবেশ করেছেন। পুঁটি মাছ ভাজি আমার অনেক ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পুটি মাছ ভাজি আমাদের দেশে বেশ প্রচলিত। গরম ভাতের সাথে পুটি মাছ ভাজি রেসিপি টি সবার কাছেই খুব সুস্বাদু রেসিপি। স্বল্প খরচের লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

আপনার পুটি মাছের রেসিপি দেখে তো লোভ লেগে গেলো ভাই । খুব মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন । আপনি রান্না করেছেন সুন্দর করে সেই সাথে উপস্থাপনাও । ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আমাকে উৎসাহিত করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

পুটিঁ মাছের ভাজি দেখে তো লোভ লেগে গেল। ভালই তো রান্না করতে পারেন। উপস্থাপনা ঠিকঠাক ছিল । ধন্যবাদ ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পুটি মাছ ভাজি রেসিপি টা তো আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে। কারণ পুটি মাছ ভাজি করলে আমার খেতে ভীষণ ভালো লাগে 😍😍 রান্না করলে তেমন একটা খাওয়া হয়না। কিন্তু ভাজি করলে আমার খেতে ভীষণ ভালো লাগে। তেমনি আপনার পুটি মাছ ভাজি রেসিপি টা দেখে আমার খুব লোভ হচ্ছে 😋😋 এত সুন্দর একটা রেসিপি আমাদের উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু খেয়ে দেখবেন খুবেই ভালো লাগবে। ধন্যবাদ আপু নিজের মতামত টা প্রকাশ করার জন্য।

 2 years ago 

পুটি মাছ ভাজি খেতে আলাদা একটা টেস্ট পাওয়া যায় ।মুখের মধ্যে অন্যরকম একটা মজা অনুভব করা যায়। আপনার পুটি মাছ ভাজি রেসিপি খুবই সুন্দর হয়েছে। দেখে খুবই লোভনীয় লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিক বলেছেন একটু অন্যরকম টেস্ট লাগে যা বলার বাইরে, শুভকামনা রইল ভাইয়া আপনার জন্য।

ভাই কি রেসিপি দেখাইলেন দেখে তো লোভ সামলানো কষ্টকর হয়ে যাচ্ছে। পুটি মাছের ভাজি অন্য যে কোন মাছের ভাজি থেকে অনেক সুস্বাদু হয়। বর্ষাকালে আমাদের বাসায় প্রায় নিয়মিতই পুটি মাছের ভাজি করা হয়। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ঠিক বলেছেন সব মাছের থেকে অন্য রকম স্বাদ। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি দেশী পুটি মাছ ভাজি রেসিপি আমাদের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন দেখছি। পুটি মাছ ভাজি আমার কাছে অনেক বেশি প্রিয়, আর এই পুটি মাছ যদি গরম ভাতের সঙ্গে ভাজি করে খাওয়া হয় তাহলে খেতে অনেক সুস্বাদু লাগে। এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

ভাইয়া এই রেসিপিটিকে সম্ভবত ভাজা মাছ নাম দেয়া যেতে পারে। আর যদিও এটার নাম ভুনা হয়েও থাকে আমি এভাবে আমি কখনো খাই নি ভাইয়া। আমার কাছে খুবই উনিক লেগেছে। আপনার উপস্থাপনাও ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

ওয়াও ভাই অসাধারণ একটা পুঁটি মাছের রেসিপি তৈরি করেছেন। আমার কাছে খেতে খুবই দারুণ লাগে ছোট্ট পুঁটি মাছ। সবথেকে পুটি মাছ চচ্চড়ি খেতে খুবই ভালো লাগে। ভাই আমি অনেক খেয়েছি তাই আমি জানি এ গুলো খেতে খুবই সুস্বাদু লাগে। আজ আপনার রেসিপিটা আমার কাছে খুবই পছন্দের একটা রেসিপি তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44