"রুই মাছের ডিম ভাজি সুস্বাদু রেসিপি" || (১০% প্রিয় লাজুক খ্যাঁক কে)

in আমার বাংলা ব্লগ3 years ago

  • আসসালামু আলাইকুম


  • ২৮-০৩-২০২২

    ১৪ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ


    প্রসঙ্গঃ"রুই মাছের ডিম ভাজি সুস্বাদু রেসিপি"



    IMG_20220327_115915.jpg

    হ্যালো বন্ধুরা,

    আশা করি সবাই ভালো আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি বরাবরের মতো আজকে ও একটি রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজ আমি আপনাদেরকে "রুই মাছের ডিম ভাজি সুস্বাদু রেসিপি " তৈরি করে দেখাবো। আজকে হঠাৎ করে বাজারে গেলাম মাছ কিন্তে। তারপর বড় আঁকারে ২ কেজি একটা রুই মাছ নিয়ে আসলাম। রুই মাছটি যখন কাঁটা হলো দেখতেছি অনেক ডিম বাইর হলো। আমি তো অবাক। আমি ভাবতেছি এই ২ কেজি মাছে এতো গুলো ডিম পাইলাম। আজকে খাওয়া বেশ ভালোই হবে। আমি মনে করি মাছের ডিম খাইতে সবাই বেশ পছন্দ করে। আমার খুব ভালো লাগে রুই মাছের ডিম খাইতে। রুই মাছের ডিম ভাজি খাওয়ার মজা টাই অন্য রকম।তাহলে বন্ধুরা দেরী না করে আমাদের রেসিপিটি সম্পর্কে জেনে নেওয়া যাক।

    প্রয়োজনীয় উপকরণঃ-
    উপকরণপরিমাপ
    রুই মাছের ডিম৩০০ গ্রাম
    মরিচের গুঁড়োহাফ চামচ
    হলুদের গুঁড়োহাফ চামচ
    মসলার গুঁড়োহাফ চামচ
    লবণপরিমান মতো
    তেলপরিমান মতো

    IMG_20220327_115539.jpg


    ধাপঃ-১

    IMG_20220327_115601.jpg


    প্রথমে আমি মাছের ডিমের উপর মসলার গুঁড়ো, মরিচের গুঁড়ো, হলুদের গুঁড়ো ও লবণ সবকিছু উপকরণ পরিমান মতো দিয়ে দিলাম।
    ধাপঃ-২

    IMG_20220327_115634.jpg


    তারপর সম্পূর্ণটা ভালো ভাবে মিক্সার করে নিলাম।
    ধাপঃ-৩

    IMG_20220327_115657.jpg


    তারপর একটি কড়াই চুলায় বসায় দিলাম৷
    ধাপঃ-৪

    IMG_20220327_115733.jpg


    কড়াই টি সম্পূর্ণ ভাবে গরম হয়ে আসলে সেখানে পরিমান মতো তেল ঢেলে দিলাম।
    ধাপঃ-৫

    IMG_20220327_115800.jpg


    তেলটি গরম হয়ে আসলে সেখানে ডিমের মাখোন টি ছেড়ে দিলাম।
    ধাপঃ-৬

    IMG_20220327_115824.jpg


    তারপর হাতা দিয়ে ভালো ভাবে নাড়িয়ে দিলাম।
    ধাপঃ-৭

    IMG_20220327_115849.jpg


    সম্পূর্ণটা ভালোভাবে লাল করে ভেজে নিলাম। লাল করে ভেজে নেওয়ার কারণ হচ্ছে খাইতে যদি একটু মজা হয়। প্রায় হয়ে এসেছে আমার তৈরি করা রেসিপিটি।
    ধাপঃ-৮

    IMG_20220327_115915.jpg


    তারপর সম্পূর্ণটা একটা সুন্দর বাটিতে তুলে নিলাম। অবশেষে তৈরি হয়ে গেল রুই মাছের ডিম ভাজি সুস্বাদু রেসিপি।
    ধাপঃ-৯

    IMG_20220327_115941.jpg


    আমার তৈরি করা রেসিপিটি সাথে নিজের একটি ছবি আপনাদের মাঝে শেয়ার করলাম।
    এতোক্ষন আমার সাথে থাকার জন্য ধন্যবাদ। আশা করি আপনাদের ভালো লাগবে আমার রেসিপির পোষ্টটি পড়ে। কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।
    Sort:  
     3 years ago 

    রুই মাছের ডিম ভাজি দেখতে খুবই লোভনীয় লাগছে। ডিম ভাজির কালার এতটা সুন্দর হয়েছে দেখে মনে হচ্ছে এখনি খেয়ে নেই। এমনিতেই মাছের ডিম অনেক পছন্দের তার মধ্যে আপনার এত সুন্দর একটি রেসিপি দেখে আর লোভ সামলানো যাচ্ছে না। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ।

     3 years ago 

    ভাই আপনি খুবই সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন, আপনার রেসিপি আমার কাছে দারুন লেগেছে, বিশেষ করে রুই মাছের ডিম খেতে আমার খুবই ভালো লাগে, রুই মাছের ডিম ভাজি আমি শুধু খালি মুখে খেতে বেশি পছন্দ করি, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

     3 years ago 

    আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ।

     3 years ago 

    রুই মাছের ডিম ভাজি খেতে বেশ মজা লাগে। আপনি অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার রেসিপি দেখে খুব খেতে ইচ্ছা করছে। শুভকামনা রইল আপনার জন্য

     3 years ago 

    ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া।

     3 years ago 

    মজার একটি রেসিপি শেয়ার করেছেন। আসলে এই মাছের ডিম আমার অনেক পছন্দের। এটা খেতে খুবই ভালো লাগে। আপনার আজকে মাছের ডিম রান্নার রেসিপি খুবই ভালো লেগেছে। আর অনেক সহজভাবে উপস্থাপন করেছেন শুভকামনা আপনার জন্য।

     3 years ago 

    আপনার মন্তব্যে আমি মুগ্ধ হইলাম ভাইয়া। আপনাকে অনেক ধন্যবাদ।

     3 years ago 

    আসলে এই সব রেসিপি দেখলে খাওয়ালো কন্ট্রোল করা খুব মুশকিল হয়ে পড়ে।আপনি অনেক চমৎকারভাবে রুই মাছের ডিম ভাজি করেছেন। দেখেতো খেতে খুব ইচ্ছে করতেছে। আসলে মাছের ডিম খেতে আমার খুব ভালো লাগে। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

     3 years ago 

    সুন্দর মন্তব্য জন্য ধন্যবাদ ভাইয়া।।

     3 years ago 

    যে কোন মাছের ডিম ভাজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি রুই মাছের সুস্বাদু ডিম ভাজি রেসিপি তৈরি করেছেন যেটা দেখে খেতে ইচ্ছে করছে। আমার কাছে অনেক ভালো লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

     3 years ago 

    উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

     3 years ago 

    মাছের ডিম ভাজি করে খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে রুই মাছের ডিম ভাজি করার পদ্ধতি শেয়ার করেছেন ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    ডিম মানেই আমার খুুব পছন্দের খাবার।সেই টা মাছের কিংবা মুরগীর হোক।তবে রুই মাছের ডিম সব সময়ই ভুনা খাওয়া হয়। এভাবে কখনো ভাজি খাওয়া হয় না।ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা রইল।

     3 years ago 

    খেয়ে দেখবেন আপু ভালো লাগবে। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল ।

     3 years ago 

    রুই মাছের ডিম কখনও খাই নি। আমি মাঝে মাঝে ইলিশ মাছের ডিম খাই যদি পেটে পাওয়া যায়। আপনার রান্নার প্রক্রিয়া দারুন ছিল। ভাজার পর কালার টা আমার কাছে ভাল লেগেছে। ধন্যবাদ ভাই । শুভেচ্ছা রইল আপনার জন্য।

     3 years ago 

    ভাইয়া রুই মাছের ডিম ভাজি করে খেয়ে দেখবেন অবশ্যই আপনার ভালো লাগলো। মাছের ডিম মানে যেন একটু অন্যরকম টেস্ট। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    আপনি অনেক চমৎকার করে রুই মাছের ডিম ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রুই মাছের ডিম ভাজি রেসিপি আমার কাছে খুব ভালো লাগলো। সাধারণত রুই মাছের ডিম এমনিতে খেতে খুব বেশি ভালো লাগে না কিন্তু আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি রুই মাছের ডিম ভাজি রেসিপি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

     3 years ago 

    আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.16
    JST 0.030
    BTC 62843.47
    ETH 2468.62
    USDT 1.00
    SBD 2.67