"একটি ডালে বসে থাকা দুইটি পাখির চিত্র অংকন" || (১০% প্রিয় লাজুক খ্যাঁক - কে)

in আমার বাংলা ব্লগ3 years ago

০৪-০৩-২০২২

২০ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ


প্রসঙ্গঃ"একটি ডালে বসে থাকা দুইটি পাখির চিত্র অংকন"



IMG_20220304_212341.jpg

হ্যালো বন্ধুরা,

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে একটি "একটি ডালে বসে থাকা দুইটি পাখির চিত্র অংকন" করে আপনাদের দেখাবো। আমি তেমন একটা ভালো আঁকতে পারিনা কিন্তু চেষ্টা করি ভালো করার। আশা করি আপনাদের ভাল লাগবে। চলুন তাহলে শুরু করা যাক।

প্রয়োজনীয় উপকরণঃ-

★ সাদা পেজ
★ রুল পেন্সিল
★ রাবার
★ রুল তারা মেশিন
★ স্কেল

IMG_20220304_211116.jpg


ধাপঃ-১

IMG_20220304_211200.jpg


প্রথমে আমি একটি সাদা পেজ নিলাম।
ধাপঃ-২

IMG_20220304_211321.jpg


তারপর ২০২২ সাল লিখে উপরের মাথা দুইটাতে বাঁকা দাগ ঢেনে দিলাম।
ধাপঃ-৩

IMG_20220304_211510.jpg


নিচের দিকে সুন্দর করে একটা মোটা ঢাল তৈরি করে নিলাম।
ধাপঃ-৪

IMG_20220304_211601.jpg


তারপর পাখিটির ডানা তৈরি করার জন্য তিনটা দাগ ঢেনে দিলাম।
ধাপঃ-৫

IMG_20220304_211628.jpg


তারপর পাখিটির চোখ ও ঠোঁট তৈরি করে দিলাম।
ধাপঃ-৬

IMG_20220304_211808.jpg


তারপর পাখিটির লেজ তৈরি করে নিলাম।
ধাপঃ-৭

IMG_20220304_212002.jpg


তারপর ডানা গুলো একটু নকশা করে দিলাম।
ধাপঃ-৮

IMG_20220304_212232.jpg


তৈরি করা ডালটির পাতাগুলো তৈরী করে দিলাম।
ধাপঃ-৯

IMG_20220304_212258.jpg


তারপর সুন্দর করে ডালটি কালার করে দিলাম।
ধাপঃ-১০

IMG_20220304_212341.jpg


সর্বশেষ পাখিটির দুইটির লেজ গুলো কালার করে দিলাম। অবশেষে তৈরি হয়ে গেল একটি ডালে বসে থাকা দুটি পাখির চিত্র অংকন।


ধাপঃ-১১

IMG_20220304_212415.jpg


আমার তৈরি করা চিত্র অংকনটির সাথে নিজের একটা ছবি আপনাদের মাঝে শেয়ার করলাম।
আশা করি আপনাদের ভালো লাগবে আমার চিত্র অংকন টি দেখে । কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।
Sort:  
 3 years ago 

ভালো এঁকেছেন তবে ম্যাচুরিটি লেভেল আরেকটু বাড়াতে হবে ভাই। চেষ্টা করুন সেদিকটাতেই একটু নজর দেওয়ার রাখার জন্য ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। আমাকে সাজেশন দেওয়ার জন্য।

 3 years ago 

ছবিটি মোটামুটি সুন্দর ছিল।
তবে অঙ্কনের এর জন্য বিশেষ করে অংকনের খাতা তারপর পেন্সিল এগুলো যদি ভাল মানের না হয় সে ক্ষেত্রে অংকটি সুন্দরভাবে ফুটে ওঠে না
আপনার চেষ্টা কে আমি সাধুবাদ জানাই তবে অবশ্যই অঙ্কনের এর জন্য খুব ভালো মানের অঙ্কন খাতা এবং পেন্সিল সংগ্রহ করতে হবে। এতে করে আপনার অংকটি খুব ভালো ফুটে উঠবে ভবিষ্যতের জন্য অনেক দোয়া রইল আশা করি। আমার পরামর্শটি আপনি শুনে খুব ভালো ধাঁচের কাজ করবেন শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

একটি ডালে বসে থাকা দুইটি পাখির চিত্র অংকনটি অসাধারণ হয়েছে। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের চিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ। আমার পাশে থাকার জন্য।

 3 years ago 

একটি ডালে বসে থাকা দুটি পাখির খুব সুন্দর চিত্র অঙ্কন করেছেন এবং খুবি সহজ ভাবে উপস্থাপন করেছেন ধাপগুলা খুবই ভালো লাগলো চিত্রটি দেখে শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইল।

 3 years ago 

একটি ডালে দুটি পাখি বসে থাকার সুন্দর চিত্র অঙ্কন করেছেন। পাখি দুইটির একে অপরের প্রতি প্রেম ভালোবাসার সুন্দর নিদর্শন উপস্থাপিত হয়েছে। দক্ষ হাতের সুন্দর শৈল্পিক কারুকার্য আমাকে দারুণভাবে বিমোহিত করেছে। আপনার শৈল্পিক চেতনার এমন বিকাশ ঘটুক, দূর থেকে বহুদূরে ছড়িয়ে যাক।

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমন্ত্রণ ও ভালোবাসা রইলো শ্রদ্ধেয়।

 3 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছেন ভাইয়া। দেখতে সত্যিই অনেক সুন্দর লাগতাছে। এবং প্রত্যেকটি স্টেপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মুহূর্ত সকলের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ডালে বসে থাকা পাখি দুটো চিত্র অনেক সুন্দর ভাবে অংকন করেছেন আপনি । সুন্দরভাবে অংকন করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

পেন্সিল দিয়ে একটি ডালে বসে থাকা দুটো পাখির দৃশ্য চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। আমার কাছে পেন্সিল দিয়ে আঁকা চিত্রগুলি খুবই ভালো লাগে। এত সুন্দর ভাবে চিত্রাঙ্কন করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 3 years ago 
প্রথমে একটা সাজাশন দিতে চাই, চিত্র খাতার পাতায় না এঁকে a4 সাইজ পেপারে আঁকার চেষ্টা করবেন। আর এতো ছোট করে না এঁকে ফুল পেইজে বড় করে আঁকার চেষ্টা করবেন। তবে আপনার চিত্রাঙ্কন অনেক সুন্দর হয়েছে। আশা করি, সামনে আরো সুন্দর কিছু উপহার দিবেন। 🥰🥰
 3 years ago 

আমাকে সাজেশন দেওয়ার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ছোটবেলার কথা মনে পড়ে গেল, ছোট থাকতে আমরা এভাবে প্রথমে কোন কিছু লিখে সেটা কে ড্রয়িং এ রূপান্তরিত করতাম, আপনি ২০২২ কে খুব চমৎকারভাবে পাখিতে রূপান্তর করেছেন বেশ চমৎকার ছিল ব্যাপারটি

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56677.48
ETH 2329.02
USDT 1.00
SBD 2.36