"//রঙ্গিন কাগজ দিয়ে নকশা তৈরি//" (10% Beneficiary To @shy-fox))

in আমার বাংলা ব্লগ3 years ago

০৮-০১-২০২২

২৩ পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ

💥প্রসঙ্গঃ"রঙ্গিন কাগজ দিয়ে নকশা তৈরি"💥



আমি @robiul02 বাংলাদেশ থেকে 🇧🇩🇧🇩


  • আসসালামু আলাইকুম

  • IMG_20220108_180909.jpg

    হ্যালো বন্ধুরা,

    আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন,এপার ওপার দুই বাংলার মানুষ। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে রঙ্গিন কাগজ দিয়ে নকশা তৈরি করে আপনাদের দেখাবো। আমি কিছু জিনিস তৈরি করতে ভালোবাসি। করতে নাহ পারলেও চেস্টা করে বার বার। আশা করি আপনাদের ভাল লাগবে আমার কাগজের তৈরি নকশা টি । চলুন তাহলে বন্ধুরা শুরু করা যাক।

    💥প্রয়োজনীয় উপকরণঃ💥

    IMG_20220108_175651.jpg

    ★ রঙ্গিন কাগজ
    ★ কাচি
    ★ রুল পেন্সিল

    💥ধাপঃ ১💥

    IMG_20220108_175827.jpg

    প্রথমে আমি একটি রঙ্গিন কাগজ নিলাম।

    💥ধাপঃ ২💥

    IMG_20220108_175902.jpg

    তারপর রঙ্গিন কাগজ থেকে ২০ সেঃ মিঃ / ২০ সেঃ মিঃ কাগজটি কাচি দিয়ে কেটে নিলাম।

    💥ধাপঃ ৩💥

    IMG_20220108_180002.jpg

    তারপর কাগজটি ত্রিভুজ আকৃতি মতো ভাঁজ করি ৷

    💥ধাপঃ ৪💥

    IMG_20220108_180214.jpg

    তারপর আবার একটা ত্রিভূজ আকৃতি মতো ভাঁজ দিয়ে নিলাম।

    💥ধাপঃ ৫💥

    IMG_20220108_180307.jpg

    কাগজটি আবার দুই ভাঁজ দিয়ে ছোট্ট করে নিলাম।

    💥ধাপঃ ৬💥

    IMG_20220108_180337.jpg

    কাগজটি উপর রুল পেন্সলি দিয়ে নকশা তৈরি করলাম৷

    💥ধাপঃ ৭💥

    IMG_20220108_180447.jpg

    IMG_20220108_180527.jpg

    তারপর কাচি দিয়ে রুল পেন্সিল এর দাগ দেওয়ার একটা সাইট কেটে ফেলি।

    💥ধাপঃ ৮💥

    IMG_20220108_180558.jpg

    IMG_20220108_180644.jpg

    তারপর উপর এবং ওপর সাইট টি কেটে ফেলি।

    💥ধাপঃ ৯💥

    IMG_20220108_180709.jpg

    নিচের দাগ দেওয়া অংশ টুকু চিকন করে কেটে নিলাম।

    💥ধাপঃ ১০💥

    IMG_20220108_180737.jpg

    তারপর কাগজটি একটি ভাঁজ খুলে নিলাম।

    💥ধাপঃ ১১💥

    IMG_20220108_180808.jpg

    তারপর আবার একটি ভাঁজ ধীরে খুলে নিলাম৷

    💥ধাপঃ ১২💥

    IMG_20220108_180909.jpg

    সর্বশেষ কাগজটি সম্পূর্ণ টা ধীরে খুললাম। আবশেষ তৈরি হয়ে গেল রঙ্গিন কাগজের তৈরি একটি নকশা।


    আমার পোস্টটিতে কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।

    Sort:  
     3 years ago 

    রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি নকশা বানিয়েছেন। আমার খুব ভালো লেগেছে। নকশা বানানোর মধ্য দিয়ে আপনার সৃজনশীলতা প্রকাশ পেয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য এত সুন্দর একটি নকশা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

     3 years ago (edited)

    ধন্যবাদ আপু আমাকে উৎসাহিত করার জন্য।

    খুবই সুন্দর নকশা তৈরি করেছেন রঙিন কাগজের সাহায্যে। কাগজ দিয়েও সুন্দর একটি নকশা তৈরি করা যায় আপনার পোস্টটি না দেখতে জানতামই না। আমার কাছে খুব ভালো লেগেছে আপনার উপস্থাপনাটা। শুভকামনা রইল আপনার জন‍্য।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    ভাইয়া খুব সুন্দর করে আপনি রঙিন কাগজ কেটে ওয়ালমেট তৈরি করেছেন। আপনার লাল টুকটুকে এই ওয়ালমেট দেখতে দারুণ লাগছে। ছোটবেলায় আমরা যখন বসে থাকতাম তখন কাগজ কেটে নানান ধরনের ডিজাইন দিয়ে এসব কাগজের খেলনা বানিয়ে ফেলতাম। আপনি খুব সুন্দর করে আজকের এই কাগজের ওয়ালমেট টি আমাদের সাথে শেয়ার করেছেন।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    বাহাতে রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর নকশা তৈরি করেছেন। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকেই নকশা তিন আমাদের মাঝে শেয়ার করার জন্য। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

     3 years ago 

    ধন্যবাদ আপু। আমাকে উৎসাহিত করার জন্য।

     3 years ago 

    খুব সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করেছেন আমাদের সামনে।লাল টুকটুকে কাগজে কি সুন্দর নকশা ভালই লাগছে দেখতে।সর আপনার পোস্ট এর উপস্থাপনাও ঠিক থাক ছিলো।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া

     3 years ago 

    রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। কাগজের নকশা এঁকে খুব সূক্ষ্মভাবে কাটিংগুলো করেছেন তাতে আরো দেখতে সুন্দর লাগছে।সব মিলিয়ে আপনার নকশা তৈরীর উপস্থাপন খুব সুন্দর ছিল।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি নকশা আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ আপু আমাকে উৎসাহিত করে আমার পাশে থাকার জন্য।

     3 years ago 

    ভাইয়া আপনার রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে কালারের কারণে আরো বেশি আকর্ষণীয় লাগছে । এরকম ভাবে আমি একবার চেষ্টা করেছিলাম কিন্তু বানাতে পারিনি। আপনার আজকের বানানোর পদ্ধতি দেখে আর একবার বানানোর চেষ্টা করে দেখব হয় কিনা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি নকশা তৈরি আমাদের সাথে শেয়ার করার জন্য।

     3 years ago 

    চেষ্টা করলে অব্যশই পারবেন আপু। আপনার জন্য শুভকামনা রইল।

    আপনি অসাধারণ একটি নকশা তৈরি করেছেন এবং সুন্দরভাবে ধাপগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অনেক ধন্যবাদ।

     3 years ago 

    আপনাকে অসংখ্য ধন্যবাদ।

     3 years ago 

    কথায় আছে না একবার না পারিলে দেখো শতবার।এবার যদি না পারি বারবার যদি চেষ্টা করি অবশ্যই কাজটি করা আমাদের পক্ষে সম্ভব।আর যদি পারবো না বলে হাল ছেড়ে দিয়। তাহলে ঐ কাজটি কখনো আমাদের করা সম্ভব না।সত্যি ভাইয়া, আপনি রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি নকশা তৈরি করেছেন। নকশাটি দেখে এত ভালো লেগেছে যা বলে বুঝাতে পারব না। রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ আপু। সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

     3 years ago 

    রঙ্গিন কাগজ দিয়ে নকশা তৈরির প্রসেস টি অনেক সুন্দর ছিল। আর রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা নকশা টি দেখতে অনেক সুন্দর লাগছে। কাঁচি দিয়ে রঙ্গিন কাগজ কাটার 10 এবং 11 নম্বর ধাপটি খুবই ভালো লেগেছে
    আমার। সুন্দর একটি পোষ্ট উপহার দেয়ার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া আমাকে উৎসাহিত করে আমার পাশে থাকার জন্য৷

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.15
    JST 0.027
    BTC 59456.51
    ETH 2300.03
    USDT 1.00
    SBD 2.48