"ঝরঝরে পোলাও রান্নার পারফেক্ট রেসিপি" || (১০% প্রিয় লাজুক খ্যাঁক কে)

in আমার বাংলা ব্লগ3 years ago

  • আসসালামু আলাইকুম

  • ২৭-০৩-২০২২

    ১৩ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ


    প্রসঙ্গঃ"ঝরঝরে পোলাও রান্নার পারফেক্ট রেসিপি"



    IMG_20220327_121249.jpg

    হ্যালো বন্ধুরা,

    আশা করি সবাই ভালো আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি বরাবরের মতো আজকেও একটি রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজ আমি আপনাদেরকে "ঝরঝরে পোলাও রান্নার পারফেক্ট রেসিপি" তৈরি করে দেখাবো। আমার পোলাও খেতে খুব ভালো লাগে। বিশেষ করে আমার পোলাও যে সুগন্ধটা আছে সেটা আমাকে খুব ভালো লাগে। আমি মনে করি পোলাও মানে একটু অন্যরকম স্বাদ। আমি তেমন একটা ভালো রান্না করতে পারি না। কিন্তু চেষ্টা করি ভালো করার। জানিনা আপনাদের কেমন লাগবে কিন্তু আশা করি আপনাদের অবশ্যই ভালো লাগবে আমার রেসিপিটি দেখে। তাহলে বন্ধুরা দেরী না করে আমাদের রেসিপিটি সম্পর্কে জেনে নেওয়া যাক।

    👉প্রয়োজনীয় উপকরণঃ-
    উপকরণপরিমাপ
    সুগন্ধি পোলাও চাল১ কেজি
    পিঁয়াজের কুচিপরিমান মতো
    রসুন ও আদার বাটিপরিমান মতো
    কাঁচা মরিচের কুচিপরিমান মতো
    জিরা২ চামচ
    গরম মসলাপরিমান মতো
    তেজপাতা৪ পিচ
    লবণস্বাদ মতো
    তেলপরিমান মতো

    IMG_20220327_151554.jpg


    👉ধাপঃ-১

    IMG_20220327_120348.jpg

    IMG_20220327_120414.jpg


    প্রথমে আমি একটি কড়াই চুলায় বসায় দিলাম। তারপর কড়াই টি সম্পূর্ণ ভাবে গরম হয়ে আসলে সেখানে পরিমান মতো তেল ঢেলে দিলাম।
    👉ধাপঃ-২

    IMG_20220327_120442.jpg

    IMG_20220327_120509.jpg


    তেলটি সম্পূর্ণ ভাবে গরম হয়ে আসলে সেখানে পিঁয়াজের কুচি, কাঁচা মরিচ, রসুন ও আদার বাটি গুলো ঢেলে দিলাম। তারপর হাতা দিয়ে নাড়তে শুরু করলাম।
    👉ধাপঃ-৩

    IMG_20220327_120554.jpg

    IMG_20220327_120618.jpg


    তারপর বাকি উপকরণ গুলো দিয়ে ভালো করে মিক্সার করে হালকা করে ভেজে নিলাম।
    👉ধাপঃ-৪

    IMG_20220327_120650.jpg

    IMG_20220327_120721.jpg


    তারপর চাল গুলো ঢেলে দিলাম। তারপর হাতা দিয়ে ভালো করে মিক্সার করলাম।
    👉ধাপঃ-৫

    IMG_20220327_120746.jpg

    IMG_20220327_120807.jpg


    সম্পূর্ণ চালটি ভালো করে একটু হালকা লাল করে ভেজে নিলাম। তারপর নামিয়ে নিলাম। তারপর একটা খালি পাতিল চুলায় বসায় দিলাম।
    👉ধাপঃ-৬

    IMG_20220327_120832.jpg

    IMG_20220327_120902.jpg


    তারপর পাতিলে চাল গুলো ঢেলে দিয়ে পরিমান মতো পানি ঢেলে দিলাম।
    👉ধাপঃ-৭

    IMG_20220327_120930.jpg

    IMG_20220327_121008.jpg


    হাতা দিয়ে সুন্দর ভাবে নাড়িয়ে দিলাম। সিদ্ধ হওয়ার জন্য ঢাকনা দিয়ে দিলাম।
    👉ধাপঃ-৮

    IMG_20220327_121044.jpg

    IMG_20220327_121107.jpg


    কিছুক্ষণ পর ঢাকনা খুলে হাতা দিয়ে একটু নাড়িয়ে দিলাম। আর খেয়াল রাখতে হবে যেন নিচে পোলাও টি দাগ না লাগে। তারপর আবার ঢাকনা দিয়ে দিলাম।
    👉ধাপঃ-৯

    IMG_20220327_121158.jpg

    IMG_20220327_121249.jpg


    কিছুক্ষণ পর ঢাকনা টি খুলে দেখি প্রায় হয়ে গেছে। তারপর আমি পাতিল টি নামিয়ে নিলাম। আমি যতটুকু খাবো সেই অনুযায়ী একটা প্লেটে ঢেলে নিলাম। সেই সাথে একটু সালাত নিয়ে নিলাম। অবশেষে তৈরি হয়ে গেল ঝরঝরে পোলাও রান্নার পারফেক্ট রেসিপি।
    👉ধাপঃ-১০

    IMG_20220327_121415.jpg


    আমার তৈরি করা রেসিপিটির সাথে নিজের একটি ছবি আপনাদের মাঝে শেয়ার করলাম।
    এতোক্ষন আমার সাথে থাকার জন্য ধন্যবাদ। আশা করি আপনাদের ভালো লাগবে আমার রেসিপির পোষ্টটি পড়ে। কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।

    Sort:  
     3 years ago 

    আসলে ভাই এইসব রেসিপি দেখলে খাওয়ার লোভ কন্ট্রোল করা খুব কষ্টকর হয়ে পড়ে। যাইহোক আপনার ঝরঝরে পোলাও রেসিপি খুব অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে রান্নার প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর উপস্থাপন দেখে খুবই ভালো লাগলো। এত চমৎকার রেসিপি পোষ্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

     3 years ago 

    হ্যাঁ ভাইয়া আপনি ঠিক বলেছেন, আমি তোমার সাথে একমত।

     3 years ago 

    আপনি খুব সুন্দর ভাবে ঝরঝরে পোলাও রেসিপি তৈরি করেছেন। আপনার পুরো রেসিপি দেখে খুবই ভাল লেগেছে। প্রতিটা ধাপে পোলাও তৈরি খুব সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন। ঝরঝরে পোলাও খেতে অনেক ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    আমার ও বেশ ভালো লাগে এই রকম ঝরঝরে পোলাও খতে। আপনাকে অনেক ধন্যবাদ আপু।

     3 years ago 

    ঝরঝরে পোলাও রান্নার পারফেক্ট রেসিপি দেখে তো আমার লোভ সামলাতে খুবই কষ্ট হচ্ছে। সত্যিই খুবই ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন। আমার কাছে খুবই অসাধারন লেগেছে আপনার এই রেসিপিটি। দেখে খুব খেতে ইচ্ছে করছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আপনি একটি উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😋😋

     3 years ago 

    সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক ভালোবাসা ও প্রাণঢালা শুভেচ্ছা রইল।💞💞

     3 years ago 

    আপনি অনেক মজাদার একটি পোলাও রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই পোলাও রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। এত মজাদার একটি পোলাও রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

     3 years ago 

    আমার জন্য দোয়া করিয়েন ভাইয়া এ ভাবে যেন আপনাদের মাঝে আরোও নতুন কোনো রেসিপি নিয়ে আসতে পারি। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    ঝরঝরে পোলাও রান্নার পারফেক্ট রেসিপি দেখে তো খেতে ইচ্ছে করছে। এই ধরনের রেসিপি অনেকদিন খাওয়া হয়না। আমার কাছে অনেক ভালো লাগলো।

     3 years ago 

    অন্য একদিন রান্না করলে আপনাকে দাওয়াত করবো, চলে আসবেন। ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    আমাদের পরিবারের সদস্যরা পোলাও খেতে খুবই পছন্দ করে আর তাছাড়া এটা যদি হয় ঝড়ঝড়ে পোলাও তাহলে তো খেতে খুবই ভালো লাগে। খুবই দারুণ হয়েছে আপনার পোলাও তৈরির রেসিপিটি অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

     3 years ago 

    পোলাও মানে একটু অন্য রকম স্বাদ। এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

     3 years ago 

    পোলাও নাকি পালাও😁

    যাইহোক সুন্দর ছিলো পোলাও রান্নার রেসিপি টি।প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।শুভেচ্ছা রইলো আপনার জন্য।

     3 years ago 

    আপনাকে ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপনি।পোলাও রান্নার রেসিপি। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল।

     3 years ago 

    আপনার পোলাও রান্নার এই রেসিপিটি খুব ভালো লেগেছে আমার কাছে। আপনার উপস্থাপনা যথেষ্ট ভালো ছিলো। তাই খুব ভালো লেগেছে। ধাপে ধাপে খুবই সুন্দর করে রেসিপিটি বানিয়েছেন। সব দিক থেকেই বেস্ট ছিলো। শুভেচ্ছা রইলো

     3 years ago 

    নিজের মতামত প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। 🤗🤗

     3 years ago 

    ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে ঝরঝরে পোলাও রান্নার পারফেক্ট রেসিপি শেয়ার করেছেন। দেখে তো লোভ সামলানো মুশকিল। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

     3 years ago 

    ও তাই নাকি ভাইয়া। আমিও ভাইয়া পোলাও দেখলে লোভ সামলাতে পারি না। ধন্যবাদ ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.16
    JST 0.030
    BTC 68331.57
    ETH 2650.11
    USDT 1.00
    SBD 2.69