ফটোগ্রাফি📸 ||"আমার তোলা কয়েকটি রেনডম ফটোগ্রাফি "|| (১০% প্রিয় লাজুক খ্যাঁক কে)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

  • আসসালামু আলাইকুম


  • 🌹সবাইকে স্বাগতম🌹

    হ্যালো বন্ধুরা,

    আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার তোলা কয়েকটি রেনডম ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। সব মানুষের কিছু নাহ কিছু শখ রয়েছে। তেমনি আমার ফোটোগ্রাফি করার শখ রয়েছে। যদিও আমার ফটোগ্রাফি আমার মনের মত করে হয় না তারপরও আমি চেষ্টা করি ভালো করার। তাহলে বন্ধুরা আর দেরি নাহ করে দেখে নেয়া যাক আমার ফোটোগ্রাফি গুলো ৷

    👉ফটোগ্রাফি📸নং-১

    IMG_20220402_213144.jpg


    উপরের যে ফুলের ছবিটি দেখা যাইতেছে, এটি একটি কাশ /কাশিয়া ফুল বলে। এই ফুলটি বেশ লম্বা হয়ে থাকে এবং গাছটি ও বেশ লম্বা হয়ে থাকে। ফুলটি রং সাদা হয়ে থাকে। আমার কাছে খুবেই ভালো লাগে।

    👉ফটোগ্রাফি📸নং-২

    IMG_20220402_213641.jpg


    এই ফুলটি সাধারণত ধুতরা ফুল। এই ফুলটি কলি বেশ হয়ে থাকে। এই গাছটি পাতা দিয়ে ওষুধ তৈরি করা হয়। এই গাছটি একটি গুরুত্বপূর্ণ গাছ। গাছটির ফুল গুলো আমার কাছে ভালো লেগেছে তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

    IMG_20220402_213714.jpg


    👉ফটোগ্রাফি📸নং-৩

    IMG_20220402_213738.jpg


    এই ফুলটির নাম আমি জানিনা। কিন্তু আমাদের এই দিকে এই ফুলটিকে কাঁটা ফুল বলে। এই ফুলটি প্রতিটি পাতায় এবং ডালে শুধু কাঁটা আর কাঁটা। ফুলটির রং সাদা। দেখতে বেশ ভালোই লাগতেছে। সত্যি চমৎকার একটি ফুল।

    👉ফটোগ্রাফি📸নং-৪

    IMG_20220402_213221.jpg


    উপরে যে ছবিটি দেখা যাচ্ছে, এটি একটি সাদা গোলাপের গাছ। গাছটিতে নতুন পাতা বাহির হচ্ছে কিন্তু এখনো ফুল আসেনি। গোলাপ গাছটিতে চিকন চিকন করে ছোট্ট আঁকারে কাঁটা আছে। গোলাপের গাছ তো সবাই ভালোবাসে। আমি মনে করি গোলাপ ফুল সবার কাছে প্রিয় একটি ফুল।

    👉ফটোগ্রাফি📸নং-৫

    IMG_20220402_213337.jpg


    উপরের যে ফুলের ছবিটি দেখা যাচ্ছে, এটি একটি ছাতুয়া ফুল। এই ফুলটি সব জায়গায় দেখা যায়। ফুলটি রং সাদা। দূর থেকে ফুলটি দেখতে বেশ ভালো লাগে। আমার ভালো লেগেছে তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

    👉ফটোগ্রাফি📸নং-৬

    IMG_20220402_213442.jpg


    নাম অজানা একটি শাক। এই শাকটির নাম আমি জানি নাহ। এই শাকটি খাইতে নাকি ভালো লাগে আমি শুনেছি। কিন্তু শাকটি নাম ভালো করে কেউ বলতে পারে নাহ। আমাকে এক ভদ্র লোক বলে ছিল কিন্তু আমার মনে নেই। তাই বলতে পারলাম। যদি কেউ এই শাকটি নাম জানা থাকে তাহলে অবশ্যই আমাকে বলে দিবেন।

    👉ফটোগ্রাফি📸নং-৭

    IMG_20220402_213116.jpg


    উপরে যে ছবিটি দেখা যাচ্ছে এটি একটি টমেটো গাছ। একটি টমেটো গাছে অনেক গুলো টমেটো ধরেছে। টমেটো গুলো এখনো পাকেনি। সব গুলো টমেটো এখনো কাঁচা রয়েছে। টমেটো পেকে গেলে টমেটো রং হয়ে থাকে লাল। টমেটো একটি শীতকালীন সবজি। টমেটো খাইতে আমার বেশ ভালো লাগে।

    আশা করি আপনাদের ভালো লাগবে আমার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে। কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।

    ফটোগ্রাফার@robiul02
    মোবাইলOppo a31
    স্থান লোকেশনঢাকা
    WW3W location(https://w3w.co/hillside.denote.relishes)
    Sort:  
     2 years ago 

    আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন যেগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে সব শেষে টমেটো গাছে টমেটোর ছবি সবচেয়ে বেশি ভালো লেগেছে।

     2 years ago 

    আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা রইল।

     2 years ago 

    ওয়াও ভাইয়া, গ্রামীণ পরিবেশের দৃশ্য গুলো অনেক সুন্দর করে ফুটিয়ে তুলেছেন, ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে, অনেক সুন্দর করে ফটো গুলো বর্ণনা দিয়েছেন, আপনার পোস্টি দেখে খুব ভালো লাগলো ভাইয়া, শুভকামনা রইলো আপনার জন্য।

     2 years ago 

    গঠনমূলক একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া। 🤗🤗

     2 years ago 

    গ্রামীণ পরিবেশের ছবি আমি ছোট থেকেই অনেক পছন্দ করি। আসলে যারা গ্রামে থাকে তারাই ভালো সবুজের মাঝে মিশে থাকতে পারে৷ আপনার ফটোগ্রাফি আমার ভালো লেহেছে অনেক।

     2 years ago 

    গ্রামীণ পরিবেশ ছবি গুলো আমার ও বেশ ভালো লাগে। তাই তো আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি শেয়ার করি। ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    আজকে আপনি আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি উপস্থাপন করলেন। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল অসাধারণ। আশা করি ভবিষ্যতে আপনার মাধ্যমে আমরা আরো অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি দেখতে পাবো। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইল।

     2 years ago 

    ভাই আপনি খুবই দারুণ ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফিক গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে দুই নাম্বার ফটোগ্রাফি টা বেশি ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    ভাইয়া আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    ওয়াও ভাইয়া আপনার তোলা কয়েকটি রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    আপনাকে ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    ওয়াও আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। প্রতিটি ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগছে। বিশেষ করে আমার কাছে ধুতুরা ফুল এর ফটোগ্রাফির অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     2 years ago 

    আপু আমি তেমন একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না। কিন্তু চেষ্টা করি ভালো করার। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

     2 years ago 

    ভাইয়া আপনি চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেছেন। সব গুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

     2 years ago 

    আমার পোস্ট টি পড়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    অসাধারণ কিছু চিত্র ক্যামেরাবন্দি করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। এরকম দৃশ্য আমার খুবই পছন্দের। প্রত্যেকটি ফটোগ্রাফির চমৎকার বর্ণনা দিয়েছেন। শুভ কামনা রইলো।

     2 years ago 

    আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল। 🤗🤗

     2 years ago 

    অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। ২ এবং ৩ নাম্বার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

     2 years ago 

    পাশে থাকার জন্য ধন্যবাদ আপু। 🤗🤗

    Coin Marketplace

    STEEM 0.19
    TRX 0.16
    JST 0.033
    BTC 64192.94
    ETH 2764.54
    USDT 1.00
    SBD 2.65