"আলু দিয়ে সোনালী মুরগী মাংসের সুস্বাদু রেসিপি" || ( ১০% প্রিয় লাজুক খ্যাঁক-কে )

in আমার বাংলা ব্লগ2 years ago

  • আসসালামু আলাইকুম

  • ২২-০২-২০২২

    ০৯ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ


    প্রসঙ্গঃ" আলু দিয়ে সোনালী মুরগী মাংসের সুস্বাদু রেসিপি"



    IMG_20220222_192220.jpg

    হ্যালো বন্ধুরা,

    আশা করি সবাই ভালো আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি বরাবরের মতো আজকে ও একটি রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজ আমি আপনাদেরকে আলু দিয়ে সোনালী মুরগী মাংসের সুস্বাদু একটি রেসিপি তৈরি করে দেখাবো। জানিনা আপনাদের কেমন লাগবে কিন্তু আশা করি আপনাদের অবশ্যই ভালো লাগবে আমার রেসিপিটি । আমি সোনালী মুরগী মাংস খেতে অনেক পছন্দ করি। বেশ সুস্বাদু মজাদার একটি রেসিপি। তাহলে বন্ধুরা দেরী না করে আমাদের সিপিটি সম্পর্কে জেনে নেওয়া যাক।

    প্রয়োজনীয় উপকরণঃ-
    উপকরণপরিমাপ
    কর্ক মুরগী মাংস৮০০ গ্রাম
    আলু৪০০ গ্রাম
    পিঁয়াজের কুচি২৫০ গ্রাম
    রসুন ও আদা বাটিপরিমান মতো
    মসলার গুঁড়ো৩ চামচ
    হলুদের গুঁড়ো১ চামচ
    মরিচের গুঁড়ো২ চামচ
    লবণ২ চামচ
    তেলপরিমান মতো

    IMG_20220222_183402.jpg

    ধাপঃ-১

    IMG_20220222_183506.jpg

    IMG_20220222_183533.jpg


    প্রথমে আমি গ্যাসের চুলাটা চালু করে কড়াই টি বসায় দিলাম। তারপর কড়াইটি গরম হয়ে আসলে পরিমান মতো তেল ঢেলে দিলাম।
    ধাপঃ-২

    IMG_20220222_183611.jpg

    IMG_20220222_183707.jpg


    তেলটি গরম হয়ে আসলে সেখানে পিঁয়াজের কুচি,আদা ও রসুনের বাটি গুলো ঢেলে দিলাম। তারপর হাতা দিয়ে নাড়তে শুরু করলাম।
    ধাপঃ-৩

    IMG_20220222_183738.jpg

    IMG_20220222_183804.jpg


    একটু লাল লাল করে ভেজে নিয়ে সেখানে হলুদের গুঁড়ো, মরিচের গুঁড়ো, মসলার গুঁড়ো, লবণ ও জিরা দিয়ে দিলাম। তারপর হাতা দিয়ে সব গুলো মিক্সার করলাম।
    ধাপঃ-৪

    IMG_20220222_183827.jpg

    IMG_20220222_183901.jpg


    তারপর মাংস গুলো ঢেলে দিয়ে হাতা দিয়ে কসতে শুরু করলাম।
    ধাপঃ-৫

    IMG_20220222_183927.jpg

    IMG_20220222_191919.jpg


    মাংস টি ১০ মিনিট এর মতো কসিয়ে নিয়ে আলু গুলো ঢেলে দিলাম।।
    ধাপঃ-৬

    IMG_20220222_191948.jpg

    IMG_20220222_192013.jpg


    তারপর আলুটি মাংসের সাথে মিক্সার করে নিয়ে পরিমান মতো পানি দিয়ে দিলাম সিদ্ধ করার জন্য।
    ধাপঃ-৭

    IMG_20220222_192036.jpg

    IMG_20220222_192119.jpg


    তারপর ঢাকনা দিয়ে দিলাম। কিছুক্ষণ পর পানিটি যখন বুধ বুধ আঁকারে ফুটতে শুরু করলো ঠিক তখন হাতা দিয়ে একটু নেড়ে দিলাম।
    ধাপঃ-৮

    IMG_20220222_192155.jpg

    IMG_20220222_192220.jpg


    মাংসটি প্রায় হয়ে গেছে, তাই পরিমান মতো ঝোল রেখে দিয়ে নামিয়ে নিলাম। তারপর সুন্দর একটি বাটিতে মাংসটি ঢেলে নিলাম। অবশেষে তৈরি হয়ে গেল আলু দিয়ে সোনালী মুরগির মাংসের সুস্বাদু একটি রেসিপি।
    ধাপঃ-৯

    IMG_20220222_192255.jpg


    আমার তৈরি করা রেসিপিটি সাথে নিজের একটা ছবি আপনাদের মাঝে শেয়ার করলাম।
    এতোক্ষন আমার সাথে থাকার জন্য ধন্যবাদ। আশা করি আপনাদের ভালো লাগবে আমার রেসিপির পোষ্টটি পড়ে। কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।
    Sort:  
     2 years ago (edited)

    আপনার রেসিপি টা দেখে জিভে পানি চলে এলো। বিশেষ করে আপনার রান্না করা সোনালী মুরগির মাংসের কালার অসাধারণ হয়েছে। দেখে বোঝা যাচ্ছে এটা অনেক সুস্বাদু এবং ঝাল ঝাল হয়েছে। আপনি আপনার রান্নার পদ্ধতিটা আমাদের মাঝে সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    ভাইয়া ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

     2 years ago 

    সোনালী মুরগী টা আমার কাছে খুব ভালো লাগে।একটু শক্ত শক্ত লাগে ভালো লাগে।আপনার রেসিপির কালারটা খুব ভালো এসেছে।কালার দেখে মনে হচ্ছে খেতে খুব দারুণ হয়েছ। আর মাংসে আলু দিলে খুব ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    হ্যাঁ আপু আপনি ঠিক বলেছেন আলু দিয়ে খাইতে বেশ ভালই লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

    আলু দিয়ে সোনালী মুরগী মাংসের সুস্বাদু রেসিপি দেখতে খুব সুন্দর লাগছে খেতেও বেশ মজা লেগেছে মনে হয় কেননা সোনালি মুরগির মাংস খেতে খুব টেস্টি হয় আমার খুব পছন্দের একটি মাংস আপনি সঙ্গে আলু মিশ্রণ করেছেন এতে আরো রেসিপি স্বাদ দ্বিগুণ হয়েছে নিশ্চয়ই ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি এবং আমার পছন্দের রেসিপি শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

     2 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    আলু দিয়ে সোনালি মুরগির মাংস রান্না খুবই সুন্দর হয়েছে। মুরগির মাংস খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি খুব সুন্দর করে রেসিপি তৈরি করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর লোভনীয় খাবার আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

     2 years ago 

    আমার তৈরি করা রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি খুব খুশি হইলাম। আপনাকে ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    সোনালি মুরগি আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এই মুরগির টেস্ট একটু অন্য রকম হয়ে থাকে ।খুব সুন্দর করে আপনি রান্নাটি করেছেন। যা দেখতে খুবই লোভনীয় লাগছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মজার একটি রেসিপি শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    হ্যাঁ আপু ঠিক বলেছেন এই মুরগী মাংস স্বাদ যেন একটু অন্যরকম। ধন্যবাদ আপু।

     2 years ago 

    ভাইয়া এটা কি কোনো কাজ করেছেন ☹️।এতো রাতে কেউ এই রেসিপি দেয় বলেন তো। আমার তো জিভে পানি চলে এসেছে।আলু দিয়ে সোনালী মুরগির রেসিপি। দেখে মনে হচ্ছে খুব টেস্টি হয়েছে ভাইয়া।সাথে আবার আমার প্রিয় আলুও রয়েছে 😛।
    ধন্যবাদ ভাইয়া মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

     2 years ago 

    সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইল।

     2 years ago 

    আসলে সত্য কথা বলতে ভাই এই রাতে আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে আসলো। মুরগি আমার অনেক পছন্দের খাবার। আপনি খুব সুন্দর করে আলু দিয়ে সোনালী মুরগী রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি মুরগি রেসিপি দেখে জিভে জল চলে আসলো। কালার টা অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপের বর্ণনা খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া। আমাকে উৎসাহিত করার জন্য।

     2 years ago 

    ভাই আপনি আলু দিয়ে সোনালি মুরগির মাংসের রেসিপি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন, সোনালি মুরগির মাংসের রেসিপি প্রতিটি পদক্ষেপ খুবই সুন্দর ভাবে আমাদের দেখেছেন , যা দেখে আমরা অবশ্যই আপনার মত রেসিপি তৈরি করতে পাররো বলে আশাবাদী। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

     2 years ago 

    হ্যাঁ ভাইয়া একদিন অব্যশই তৈরি করে খেয়ে দেখবেন অবশ্যই ভালো লাগবে। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    আলু দিয়ে সোনালী মুরগী মাংসের সুস্বাদু রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    মুরগির মাংসের রেসিপি দেখলেই তো জিহ্বায় জল চলে আসে। অনেক সুন্দর ভাবে মুরগির মাংসের রেসিপি উপস্থাপন করেছেন। রেসিপি দেখে ও বেশ লোভনীয় লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

     2 years ago 

    আপনাকে ধন্যবাদ ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.17
    TRX 0.13
    JST 0.027
    BTC 61297.02
    ETH 2687.45
    USDT 1.00
    SBD 2.59