ফটোগ্রাফি📸 ||"আমার তোলা কয়েকটি রেনডম ফটোগ্রাফি " || (১০% প্রিয় লাজুক খ্যাঁক কে)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

  • আসসালামু আলাইকুম

  • আমি @robiul02 বাংলাদেশ থেকে 🇧🇩🇧🇩


    হ্যালো বন্ধুরা,

    আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার তোলা কয়েকটি রেনডম ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। সব মানুষের কিছু নাহ কিছু শখ রয়েছে। তেমনি আমার ফোটোগ্রাফি করার শখ রয়েছে। যদিও আমার ফটোগ্রাফি আমার মনের মত করে হয় না তারপরও আমি চেষ্টা করি ভালো করার। তাহলে বন্ধুরা আর দেরি নাহ করে দেখে নেয়া যাক আমার ফোটোগ্রাফি গুলো ৷

    👉ফটোগ্রাফি📸নং-১

    IMG_20220422_204000.jpg

    উৎস


    উপরের যে ছবিটি দেখা যাইতেছে এটি একটি প্রাকৃতিক দৃশ্যের ছবি। আমি আমার বাসার ছাদের উঠে এই ছবিটি ক্যামেরা বন্ধি করেছি। আমার যখন মন খারাপ থাকে তখন ছাদে উঠে আমি খোলা আকাশের নিচে কিছুক্ষণ দাড়িয়ে থাকি। আমার খুবেই ভালো লাগে।

    👉ফটোগ্রাফি📸নং-২

    IMG_20220422_204036.jpg

    উৎস


    উপরে যে ছবিটি দেখা যাচ্ছে একটি নাম অজানা ফুলের ছবি। এই ফুলটির নাম আমি জানি নাহ। ফুলটি আমার কাছে ভালো লেগেছে তাই আপনাদের মাঝে শেয়ার করলাম। ফুলটি রং সাদা পাতা গুলো বেশ চিকন দেখতে বেশ ভালোই লাগে।

    👉ফটোগ্রাফি📸নং-৩

    IMG_20220422_204543.jpg

    উৎস


    এটি একটি বাঙ্গি ফল। একে শসা জাতীয় ফল বলে থাকে। বাঙ্গি ফল অনেক রকম জাতের হয়ে থাকে। কোন ফোল কুমরো মতো গোল আবার কোনো গুলো বেশ লম্বা হয়ে থাকে। এই ফল গুলো পাকলে হলুদের মতো রং ধারন করে। আবার কোনো গুলো লাল রং ধারন করে। আমি দুই রকমের জাতের বাঙ্গি ফলের ছবি আপনাদের মাঝে শেয়ার করলাম। বাঙ্গি ফল খাইতে বেশ ভালোই লাগে আমার। বাঙ্গি ফলে প্রচুর পরিমানে ভিটামিন পাওয়া যায়। বন্ধুরা আপনারা খেয়ে দেখবেন খুবেই ভালো লাগবে।

    IMG_20220422_204603.jpg

    উৎস


    👉ফটোগ্রাফি📸নং-৪

    IMG_20220422_204633.jpg

    উৎস


    উপরে যে ছবিটি দেখা যাচ্ছে এটি একটি ডালিমের ফুল। ফুলটির রং বেশ লাল। ফুলটি দেখতে বেশ সুন্দর। আমার কাছে খুবেই ভালো লাগে। ফুলটি বেশ লম্বা হয়। আমার ভালো লেগেছে তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

    👉ফটোগ্রাফি📸নং-৫

    IMG_20220422_204438.jpg

    উৎস


    এটি একটি জাম্বুরা ফল। জাম্বুরা ফল আমার খাইতে বেশ ভালো লাগে। বর্তমান জাম্বুরা ফল টি কাঁচা অবস্থায় আছে এখনো পাকেনি। জাম্বুরা ভিতরে রং বেশ লাল হয়ে থাকে। অনেক মিষ্টি একটি ফল। জাম্বুরা ফলের অনেক রকম জাত রয়েছে। আমার জানা নেই তাই আর কিছু বললাম নাহ।

    👉ফটোগ্রাফি📸নং-৬

    IMG_20220422_204120.jpg

    উৎস


    উপরের যে ছবিটি দেখা যাইতেছে এটি একটি কামরাঙ্গা ফুল। ফুলটি দেখতে বেশ লাল। একসাথে অনেক অনেক গুলো ফুল ফুটে। ফুলটি খুবেই ছোট্ট হয়ে থাকে। দূর থেকে দেখতে বেশ ভালোই লাগে। আমার ভালো লেগেছে তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

    আশা করি আপনাদের ভালো লাগবে আমার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে। কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।
    ফটোগ্রাফার@robiul02
    মোবাইলOppo a31
    স্থান লোকেশনঢাকা-তুরাগ
    Sort:  
     2 years ago 

    আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি বর্ণ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
    আপনার জন্য শুভকামনা রইল

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য শুভেচ্ছা রইল।

     2 years ago 

    আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করলেন। কিন্তু আরেকটু যত্ন সহকারে যদি ফোকাসটা ঠিক রেখে ফটোগ্রাফি গুলো করতেন তাহলে ফটোগ্রাফি গুলো আরো অনেক সুন্দর হতে পারতো।যাইহোক আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি করে আমাদের মাঝে খুব সুন্দরভাবে বর্ণনা করে উপস্থাপন করেছেন।শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    নিজের মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    ফটোগ্রাফি করার আমারও প্রধান শখগুলোর মধ্যে অন্যতম। আমিও আপনার মত ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি। আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল ভাই। ছবির নিচের লেখাগুলো অনেক সুন্দর ছিল ভাই। ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ৷ আপনার তোলা প্রতিটা ছবিই দারুণ ছিলো ৷ তবে শেষের ছবি টা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ৷কারণ এই ছবিটা রঙ্গিন ছিলো আর সুন্দর ভাবে তুলেছেন যার জন্য ফোকাস টাও ঠিকঠাক ভাবে দিয়েছি ৷

     2 years ago 

    সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

     2 years ago 

    আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে ।প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। খুব সুন্দর করে অসাধারণ কিছু ছবি ক্যামেরাবন্দি করেছেন যা দেখতে বেশ আকর্ষণীয় দেখাচ্ছে ।তবে আমার কাছে সব থেকে বেশি আশ্চর্য লেগেছে বাংগী দেখে ।এরকম বাংগী এর আগে আমি কখনও দেখিনি । লম্বাকৃতির দেখেছি এরকম গোল বাঙ্গি প্রথম দেখলাম ।বেশ ভালো লেগেছে আমার কাছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

     2 years ago 

    এরকম বাঙ্গি দিকে আমিও বেশ অবাক। যে এরকম বাঙ্গি গুলো খাইতে বেশ ভালই লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

     2 years ago 

    সত্যি বলতে কামরাঙ্গা ফুলের ছবি দেখলাম অনেক দিন পর। গ্রামে আমাদের অনেক বড় একটা কামরাঙ্গা গাছ ছিলো যদিও এখন নেই। তবে আপনার ফটোগ্রাফি দেখে সেই গাছের কথা মনে পড়ে গেলো। সব গুলো ছবি ভালো লাগছে। ধন্যবাদ ভাই।

     2 years ago 

    আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    আসলে খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    আপনার ফটোগ্রাফি করার শখ তা আপনার ফটোগ্রাফি দেখেই বোঝা যাচ্ছে। খুব সুন্দর হয়েছে আপনার প্রতিটি ফটোগ্রাফি। বাঙ্গি গুলো দেখে ভালো লাগল। কারণ সবসময় আমি লম্বা বাঙ্গি দেখেছি। এই রকম গোল বাঙ্গি আগে কখনো দেখিনি । ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

     2 years ago 

    আমিও এরকম বাঙ্গি দিকে বেশ অবাক হয়ে গেছিলাম আপু। কিন্তু এই বাঙ্গি জাত টা একটু অন্যরকম। ধন্যবাদ আপু।

     2 years ago 

    রেনডম ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর। আসলে এরকম ফটোগুলো দেখতে খুব ভালো লাগে। আপনার প্রত্যেকটা ভাবে আমার কাছে খুব ভালো লেগেছে খুব সুন্দর স্থাপন করেছেন।

     2 years ago 

    সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    প্রকৃতির মাঝে লুকিয়ে থাকা সৌন্দর্য গুলো আপনি ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কাঁচা জাম্বুরা ফল দেখতে তো বেশ ভালই লাগছে। জাম্বুরা ফলের সৌন্দর্য গাঢ় সবুজ হওয়াতে আমার কাছে বেশি ভালো লাগছে।

     2 years ago 

    ভাইয়া আপনার মন্তব্য এ আমি অনেক খুশি। ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভেচ্ছা রইল।

     2 years ago 

    আপনাকেও স্বাগতম ভাইজান 💚

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.13
    JST 0.027
    BTC 60872.67
    ETH 2913.85
    USDT 1.00
    SBD 2.32