"অসাধারণ স্বাদের আলু বেগুন টমেটোর পাতলা ঝোল রেসিপি" || (১০% প্রিয় লাজুক খ্যাঁক কে)

in আমার বাংলা ব্লগ2 years ago

  • আসসালামু আলাইকুম


  • ১৫-০৪-২০২২

    ০২ ই বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ


    প্রসঙ্গঃ"অসাধারণ স্বাদের আলু বেগুন টমেটোর পাতলা ঝোল"



    IMG_20220415_142425.jpg

    হ্যালো বন্ধুরা,

    আশা করি সবাই ভালো আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি বরাবরের মতো আজকে ও একটি রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজ আমি আপনাদের কে "অসাধারণ স্বাদের আলু বেগুন টমেটোর পাতলা ঝোল রেসিপি" তৈরি করে দেখাবো। জানি না আপনাদের কেমন লাগবে কিন্তু আশা করতেছি অবশ্যই ভালো লাগবে। আমার খুবেই ভালো আলু বেগুন ও টমেটো এর রেসিপি। এক সাথে তিন টি সবজি স্বাদ পাওয়া যায়। তাহলে বন্ধুরা দেরি না করে আমার রেসিপিটি সম্পর্কে জেনে নেওয়া যাক।

    প্রয়োজনীয় উপকরণঃ-
    উপকরণপরিমান
    আলু৪০০ গ্রাম
    বেগুন৫০০ গ্রাম
    টমেটো৫০০ গ্রাম
    পিঁয়াজের কুচিপরিমান মতো
    রসুন ও আদাপরিমান মতো
    কাঁচা মরিচপরিমান মতো
    হলুদের গুঁড়ো১ চামচ
    মরিচের গুঁড়ো১ চামচ
    মসলার গুঁড়ো২ চামচ
    ধুনিয়ার গুঁড়ো১ চামচ
    লবণস্বাদ মতো
    তেলপরিমান মতো

    IMG_20220415_141658.jpg


    ধাপঃ-১

    IMG_20220415_141732.jpg


    প্রথমে আমি গ্যাসের চুলাটা চালু করে একটি কড়াই চুলায় বসায় দিলাম।
    ধাপঃ-২

    IMG_20220415_141919.jpg


    তারপর পরিমান মতো তেল ঢেলে দিলাম। তেলটি সম্পূর্ণ ভাবে গরম হয়ে আসলে সেখানে পিঁয়াজের কুচি, কাঁচা মরিচ, রসুন ও আদা দিয়ে দিলাম। তারপর হাতা দিয়ে নাড়তে থাকলাম।
    ধাপঃ-৩

    IMG_20220415_141952.jpg


    একটু হালকা লাল করে ভেঁজে নিয়ে সেখানে প্রয়োজনীয় উপকরণ গুলো দিয়ে দিলাম।
    ধাপঃ-৪

    IMG_20220415_142017.jpg


    তারপর সব গুলো ভালোভাবে মিক্সার করে দিলাম।


    ধাপঃ-৫

    IMG_20220415_142050.jpg


    ভালোভাবে মিক্সার হয়ে গেলে সেখানে আলু, বেগুন ও টমেটো গুলো দিয়ে দিলাম।
    ধাপঃ-৬

    IMG_20220415_142114.jpg


    তারপর সব গুলো ভালোভাবে মিক্সার করে নিলাম।
    ধাপঃ-৭

    IMG_20220415_142153.jpg


    কিছুক্ষণ ভালো ভাবে কসিয়ে নিলাম।
    ধাপঃ-৮

    .jpg


    তারপর পরিমান মতো পানি দিয়ে দিলাম।
    ধাপঃ-৯

    IMG_20220415_142238.jpg


    ভালো ভাবে যেন সিদ্ধ হয় সে জন্য ঢাকনা দিয়ে দিলাম।
    ধাপঃ-১০

    IMG_20220415_142333.jpg


    কিছুক্ষণ পর ঢাকনা খুলে হাতা দিয়ে একটু নাড়িয়ে দিলাম।
    ধাপঃ-১১

    IMG_20220415_142350.jpg


    প্রায় হয়ে এসেছে আমার রেসিপিটি। একটু হালকা ঝোল রেখে নামিয়ে নিলাম।
    ধাপঃ-১২

    IMG_20220415_142425.jpg


    তারপর সুন্দর একটি বাটিতে তুলে নিলাম। অবশেষে তৈরি হয়ে গেল অসাধারণ স্বাদের আলু বেগুন টমেটোর পাতলা ঝোল।
    এতোক্ষন আমার সাথে থাকার জন্য ধন্যবাদ। আশা করি আপনাদের ভালো লাগবে আমার রেসিপির পোষ্টটি পড়ে। কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।
    Sort:  
     2 years ago 

    আপনার আলু বেগুন টমেটোর ঝোল টি খুবই সুন্দর হয়েছে। এভাবে মাছ ছাড়া আলু বেগুন টমেটোর ঝোল কখনো খাওয়া হয়নি। নতুন একটি রেসিপি আপনার কাছ থেকে শিখে নিলাম ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    হ্যাঁ আপু অনেক সুস্বাদু হয়েছিল আমি খেয়ে খুব মজা পাইছি। আপনি শিখতে পেরেছেন জেনে খুব খুশি হলাম। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    বাহ ভাইয়া, আপনি তো খুবই সুস্বাদু এবং পুষ্টিকর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আলু বেগুন টমেটো দিয়ে পাতলা ঝোল তরকারি আমি কখনো খাইনি। তবে আপনার এই রেসিপিটি দেখে শিখে নিলাম কিভাবে আলু টমেটো বেগুন দিয়ে পাতলা ঝোল তরকারি রান্না করা যায়। ভাইয়া, আপনার রান্না করা রেসিপি টা কিন্তু অনেক লোভনীয় হয়েছে খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে তাইনা?
    ধন্যবাদ ভাইয়া, এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

     2 years ago 

    আপু আপনি এভাবে একদিন তৈরি করে খেয়ে দেখবেন খুবেই ভালো লাগবে আপু। আপনার জন্য শুভেচ্ছা রইল আপু।

     2 years ago 

    আমরা এইভাবে বিভিন্ন রকমের মাছ রান্না করে খাই। কিন্তু মাছ ছাড়াও যে শুধু সবজি গুলো দিয়ে এইভাবে ঝোল রান্না করা যায় সেটা কখনো মাথায় আসেনি। আপনার রেসিপিটা দেখে একটা নতুন জিনিস শিখতে পারলাম। রেসিপিটা সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    এ ভাবে একদিন তৈরি করে খেয়ে দেখবেন অবশ্যই ভালো লাগবে ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    বেগুনের ঝোল খেতে আমার খুব ভালো লাগে।তবে আমি বেগুন খেতে পারি না।এর্লাজির জন্য।বেগুন টমেটোর পাতলা ঝোল রেসিপি মনে হচ্ছে বেশ মজার হয়েছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    আপনাকে অনেক ধন্যবাদ আপু।

     2 years ago 

    আপনাকে অনেক ধন্যবাদ আপু।

     2 years ago 

    আলুর সাথে বেগুন বেশ মজাদার তো। তার সাথে যদি একটু মাছ থাকতো তাহলে ব্যাপারটা আরো জমে যেত। আর এমনিতেও এভাবে আলু আর বেগুন রান্না করে খেতে কিন্তু মন্দ লাগে না। বেশ ভালো ছিল আপনার উপস্থাপনা টি।

     2 years ago 

    হ্যাঁ ভাই আপনি ঠিক বলেছেন মাছ দিলে আরো বেশি ভালো লাগতো খাইতে। ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    অনেকেই তরকারিতে ঝোল খেতে চায় না কিন্তু আমার কাছে ঝোল না থাকলে খেতে ভালই লাগেনা। মাছ-মাংস খেতে খেতে যখন আর ভাল লাগে না তখন এ ধরনের নিরামিষ খাবার সত্যি মুখে রুচি ফিরিয়ে আনে। ধন্যবাদ

     2 years ago 

    হ্যাঁ ভাই আপনি ঠিক বলেছেন আপনার সাথে আমি একমত। কিন্তু আমি একটা কথা বলতে চাই ঝোল খাওয়ার মজাটাই অন্যরকম। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

     2 years ago 

    আপনার সবজির রান্নাটা দেখতে কিন্তু দারুণ দেখাচ্ছে ।তবে দুঃখের বিষয় হল এর মধ্যে বেগুন রান্না হলে আমি একদমই খাইনা ।তবে আলু বেগুনের সাথে রান্না করা হলে আলু বেছে বেছে খাওয়া হয়ে যায় ।আপনি খুব সুন্দর করে পুরো রান্নার প্রসেসিং আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আপনার জন্য অনেক শুভেচ্ছা রইলো ভাইয়া।

     2 years ago 

    কি বলেন আপু আপনি নাকি বেগুন খান না। বেগুনের রেসিপি গুলো ভালো করে তৈরি করে খেয়ে দেখবেন অবশ্যই ভালো লাগবে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

     2 years ago 

    এরকম প্রতিটি রেসিপি আমার অনেক বেশি ভালো লাগে। আজকে আপনি যে আলু বেগুন টমেটো দিয়ে ঝোল রান্না করছেন আপনার রেসিপি আমার কাছে বেশ ভালো লেগেছে ভাই। আপনার এই রকম রেসিপি আমাদের খাওয়া উচিত সেটা আমাদের জন্য অনেক উপকারী হয়

     2 years ago 

    আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    টমেটো দিয়ে আলু বেগুনের ঝোল রেসিপি খুবই চমৎকার লাগছে দেখতে, কালার টা খুব চমৎকার হয়েছে। আমরা সাধারনত এভাবে মাছ দিয়ে তরকারি রান্না করে থাকি, কিন্তু আপনি মাছ ছাড়া খুবই চমৎকার ও সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

     2 years ago 

    মাছ দিয়ে তো সবাই রান্না করে,,, আমি আজকে মাছ ছাড়াই রান্না করছি,,, খেতে অনেক সুস্বাদু হয়েছিল ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    আলু, বেগুন, টমেটো দিয়ে আপনি খুবই সুন্দর ভাবে ঝোল তরকারি রান্না করেছেন। এই সবজির তরকারি টি আমার কাছে খুবই লোভনীয় লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    নিজের মতামত টা প্রকাশ করার জন্য ধন্যবাদ ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.13
    JST 0.029
    BTC 58522.98
    ETH 3089.61
    USDT 1.00
    SBD 2.41