"পড়ন্ত বিকালে একটু ঘুরাফেরা" || ১০% লাজুক খ্যাঁক কে

in আমার বাংলা ব্লগ2 years ago
সবাইকে স্বাগতম

প্রসঙ্গঃ"পড়ন্ত বিকালে একটু ঘুরাফেরা"


হ্যালো বন্ধুরা,

আশা করি সবাই ভালো আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আল্লাহর রহমতে আমিও অনেক ভালো আছি। পড়ন্ত বিকালে একটু ঘুরাফেরা কিছু কথা আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।


IMG_20220212_001354.jpg

উৎস


আমার ঘুরাফেরা করতে বেশ ভালো লাগে। কিন্তু সময় কারণে বেশি ঘুরাফেরা করা হয় নাহ। আজকে অনেক দিন পর একটু ঘুরতে বাইর হইলাম। একাই ঘুরতে বেশ ভালো লাগে নাহ তাই আমি আমার একটা ছোট্ট ভাইকে ফোন দিলাম। তাকে বললাম চলো একটু ঘুরে আসি। কিছুক্ষণ মধ্যে আমার ছোট্ট ভাই চলে আসলো।


IMG_20220212_001419.jpg

উৎস

IMG_20220212_001442.jpg

উৎস


তারপর দুই ভাই রহনা দিলাম একটু প্রত্যশা মাঠে দিকে। একটু হেঁটে মেইন রোডে গেলাম। সেখানে গিয়ে বাসের জন্য একটু অপেক্ষা করলাম। বাস কিছুক্ষণ মধ্যে চলে আসলো। তারপর দুই ভাই বাসে উঠে পড়লাম। পাঁচ মিনিট এর মধ্যে আমাদের প্রত্যশা মোড়ে পৌঁনছে গেলাম। এই মোড়টি কে বলে প্রত্যশা মোড় বলে। আমারা বাস থেকে নেমে পড়লাম। তারপর আমার এক বন্ধু দেখা। তাকে বললাম বন্ধু চলো একটু ঘুরে আসি। সে বলতেছে চলো।


IMG_20220212_004952.jpg

IMG_20220212_004835.jpg

IMG_20220212_004909.jpg

IMG_20220212_004632.jpg

IMG_20220212_004232.jpg

IMG_20220212_004313.jpg

উৎস


ওখান থেকে এক মিনিট লাগে সময় প্রত্যশা মাঠে যাইতে। তাই হাঁটতে শুরু করলাম। অবশেষে এসে গেলাম প্রত্যশা মাঠে। এখানে আমি এর আগে আসছিলাম। আমার বেশ ভালো লাগে এই মাঠে একটু ঘুরাফেরা বা খেলাধুলা করতে। এই মাঠটি অনেক বড়। এখানে অনেক লোক আসে ঘুরতে আসে। এখানের পরিবেশটা অনেক সুন্দর। এখানে সুন্দর সুন্দর ফুলের গাছ ও খেলনা পাওয়া যাই। এখানে বিভিন্ন রকমের ফুচকা ও পাওয়া যায়। কেউ খেলাধুলা করতেছে, আবার কেউ বসে আড্ডা দিতেছে। মাঠের পাশ দিয়ে একটি ছোট্ট নদী আছে। এই নদীতে বেশ বড় মালবাহি বালুর টলার গুলো চলা ফেরা করে। এই রকম পরিবেশটা দেখে আমার মন টা ফ্রেশ হয়ে গেল।


IMG_20220211_234924.jpg

IMG_20220212_005044.jpg

উৎস


তারপর আমার ছোট্ট ভাই ও বন্ধু তিন জনে বেশ কিছুক্ষণ বসে আড্ডা দিলাম। এবং বেশ কিছু ফটোগ্রাফি করলাম। মাঠের চার পাশটা একটু ঘুরাফেরা করলাম। তারপর একটা ফুচকা দোকানে গেলাম। সেখানে গিয়ে ফুচকা অর্ডার করলাম। কিন্তু দোকান দার মামা টা বলতেছে ফুচকা শেষ হয়েছে,,,, শুধু মুড়ি মাখা হবে। তারপর আমি বললাম কি আর করার মুড়ি মাখা দিয়েন। তারপর তিন জনে মুড়ি মাখা খাইলাম। বেশ সুন্দর হয়েছিল মুড়ি মাখাটি। আমার বন্ধু বলতেছে অনেক ভালো হয়েছে। আর এক প্লেট অর্ডার করো। তারপর আর এক প্লেট অর্ডার করলাম। মুড়ি মাখা খাওয়া শেষ করে বাসায় উদ্দেশ্য রহনা। কারণ প্রায় সন্ধ্যা হয়ে আসছে। আজকের মতো এখানে শেষ করলাম।


সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এই কামনা করি। আমার পোস্ট টিতে কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যকে।

ফটোগ্রাফার@robiul02
মোবাইলOppo a31
স্থানঢাকা
Sort:  

লিংকটি উৎস হবে নাকি,অন্য কিছু? ওখানে প্রবেশ করলে ম্যাপ দেখায়।উপাস্থাপন ভাল ছিল।

 2 years ago 

ধন্যবাদ ।

 2 years ago 

ভালো সময় কাটিয়েছেন বন্ধুদের নিয়ে ভাইয়া । বন্ধুদের সাথে মাঝে মাঝে কোথাও ঘুরতে গেলে ভালো লাগে । আপনাদের এলাকার প্রত্যাশা মাঠে ভালো একটি সময় কাটিয়েছেন বন্ধুদের নিয়ে । ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ❤️

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

বিকেল বেলা ঘোরাফেরা করলে ভালোই লাগে। এই সময়টাতে বাইরে ঘোরাফেরা করলে বা বন্ধুদের সঙ্গে আড্ডা দিলে মন অনেক সাহস থাকে। এবং মাথা থেকে অনেক দুশ্চিন্তাও দূর হয়ে যায়। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করছেন আপনি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

ভাইয়া বিকেলে বন্ধুদের সঙ্গে বেশ আনন্দঘন কিছু সময় কাটিয়েছেন। ঘুরাফেরা সবমিলিয়ে বিকেল থেকে ভালোভাবে ইনজয় করেছেন বোঝা যাচ্ছে ।ধন্যবাদ আপনার এই আনন্দঘন বিকেলের মুহূর্তগুলো আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

একা একা ঘুরতে আমার নিজের কাছেও ভালো লাগে না। তবে ঘোরার জন্য মনের মতো একজন বন্ধু পেলে অসাধারণ কাটে সময় টা। আপনি বিকেলের সময়টা ছোট ভাইয়ের সাথে ঘোরাঘুরি করে দারুণ কাটিয়েছেন। এবং সুন্দরভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে আপনার কাটানো বিকালের বর্ণনা দিয়েছেন। আসলে বিকাল বেলা ঘুরাঘুরির মধ্যে একটা ভালো বিনোদন কাজ করে। আপনার ছবিগুলো দেখেই বুঝা যাচ্ছে আপনি অনেক সুন্দর বিকাল কাটিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58668.45
ETH 3162.85
USDT 1.00
SBD 2.44