ফটোগ্রাফি📸|| "আমার তোলা কয়েকটি রেনডম ফটোগ্রাফি" || ( ১০% প্রিয় লাজুক খ্যাঁক কে )

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

  • আসসালামু আলাইকুম

  • সবাইকে স্বাগতম

    হ্যালো বন্ধুরা,

    আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার তোলা কয়েকটি রেনডম ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। সব মানুষের কিছু নাহ কিছু শখ রয়েছে। তেমনি আমার ফোটোগ্রাফি করার শখ রয়েছে। যদিও আমার ফটোগ্রাফি আমার মনের মত করে হয় না তারপরও আমি চেষ্টা করি ভালো করার। তাহলে বন্ধুরা আর দেরি নাহ করে দেখে নেয়া যাক আমার ফোটোগ্রাফি গুলো ৷

    👉ফটোগ্রাফি📸নং-১

    IMG_20220316_212441.jpg


    উপরের যে ফুলের ছবিটি দেখা যাইতেছে এটি মূলত কাগজ ফুল। এই ফুলটি অন্য জায়গায় কি বলে আমি জানি নাহ কিন্তু এই ফুলটি কাগজ ফুল নামে পরিচিত। এই ফুলটি রং লাল। দেখতে বেশ সুন্দর। আমার খুবেই ভালো লেগেছে তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

    👉ফটোগ্রাফি📸নং-২

    IMG_20220316_212915.jpg


    আকাশ দিয়ে উড়ে যাইতে একটি উড়োজাহাজ। উড়োজাহাজ যাইতেছে মূলত এয়ারপোর্টে উদ্দেশ্য। আমার উড়োজাহাজ দেখতে খুব ভালো লাগে। যখন উপর দিয়ে যায় ঠিক তখন আমি আকাশ দিয়ে তাকায় থাকি। অন্য রকম যেন অনুভূতির খুঁজে পাই।

    👉ফটোগ্রাফি📸নং-৩

    IMG_20220316_212603.jpg


    এটি একটি ডালিয়া ফুল। এই ফুলটি অনেক কয়েকটি রং আছে। এটি সাদা ও লাল মিশ্রত। সত্যি অসাধারণ একটি ফুল। আমার পছন্দের একটি ফুল। ফুলটি পাঁপড়ি গুলো বেশ সুন্দর। এক হোটেলে সামনে আমি এই ফুলটি ছবি তুলছি। ভালো লেগেছে তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

    👉ফটোগ্রাফি📸নং-৪

    IMG_20220316_212945.jpg


    উপরের যে ছবিটি দেখা যাইতেছে, এটি মুলত দুইটি বাজিগার পাখি এক খাঁচায় বন্ধি। এই পাখি গুলো বেশি বড় হয় নাহ। একটু ছোট্ট আঁকারে হয়ে থাকে। দুইটি পাখি কে খাঁচায় রেখে পালিত করা হচ্ছে। আমার কাছে পাখি গুলো খুব ভালো লেগেছে। সত্যি অসাধারণ দেখতে পাখি গুলো।

    👉ফটোগ্রাফি📸নং-৫

    IMG_20220316_212702.jpg


    এই ফুলটি কোলিয়াস একটি উদ্ভিদ প্রজাতির ফুল। ফুলটি বেশ কয়েকটি রং রয়েছে। যেমনঃ হলুদ, কমলা, বেগুনি ও লাল রংয়ের হয়ে থাকে। এই ফুলটি কালার লাল রং। ফুলটি বেশ চরম দেখতে। বিশেষ করে পাতা গুলো সত্যি অসাধারণ। আমি আমার বাসার ছাদের এই ফুলটি ছবু তুলছি। আমার ভালো লেগেছে তাই শেয়ার করলাম আপনাদের মাঝে।

    👉ফটোগ্রাফি📸নং-৬

    IMG_20220316_212748.jpg


    কবুতর হলো শান্তির প্রতিক। এই কথা টি কম বেশি সব লোকে জানে। কবুতর গুলো খাবার দেওয়ার হয়েছে। তাই সব গুলো কবুতর একত্রিত হয়ে খাবার খাচ্ছে। আমার কাছে এই দৃশ্যটি খুব ভালো লেগেছে তাই শেয়ার করলাম।

    👉ফটোগ্রাফি📸নং-৭

    IMG_20220316_212812.jpg


    এই ছবিটি একটি লোক খাওয়ার পানি ভার করে নিয়ে যাচ্ছে। কারন এখানে খাওয়ার পানি অনেক সমস্যা তাই লোকটি অন্য এক জাইগা থেকে দুই কলস পানি নিয়ে ভারে করে বাসায় দিকে যাইতেছে।

    আশা করি আপনাদের ভালো লাগবে আমার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে। কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।
    ফটোগ্রাফার@robiul02
    মোবাইলOppo a31
    স্থান লোকেশনঢাকা (তুরাগ)
    WW3W location(https://w3w.co/package.betrayed.retraced)
    Sort:  
     2 years ago 

    আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। বিশেষ করে ২, ৩এবং ৭ নং ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

     2 years ago (edited)

    ভাইয়া আপনার ভালো লেগেছে জেনে আন্তরিক ভাবে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল

     2 years ago 

    বরাবরই আপনি দুর্দান্ত সব ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেন আজকের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে একদম নজরকাড়া নো ফটোগ্রাফি গুলা দেখে মনটা একদম ভরে গেল বিশেষ করে প্রথম দ্বিতীয় ও চতুর্থ এবং পঞ্চম নাম্বার ফটো সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছে শুভেচ্ছা রইল আপনার জন্য ভাইয়া

     2 years ago 

    সুন্দর একটি মন্তব্য করার জন্য আন্তরিকভাবে ভাইয়া আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    আগে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে বাগানবিলাস ফুলের ফটোগ্রাফি এবং পাখির ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     2 years ago 

    ভাইয়া আপনাকে ধন্যবাদ। ভালোবাসা শুভেচ্ছা রইল।

     2 years ago 

    ফটোগ্রাফি বৈচিত্রপূর্ন ছিল। সব গুলো ছবি অসাধারন হয়েছে।
    তবে প্লেন টি মনে হচ্ছিল তারের সাথে আটকে আছে। হা হা হা। সত্যি খবি সুন্দর হয়েছে। পাখি ফুল সব ছবি হৃদয় কেড়ে নেয়ার মত। ধন্যবাদ। শুভেচ্ছা রইল।

     2 years ago 

    নিজের মতামত টা প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে আমার খুবই ভালো লাগে। আপনার আজকের ছবিগুলো খুবই ভালো লাগলো। উড়োজাহাজ আর ডালিয়া ফুলের ছবি চমৎকার তুলেছেন। ছোট সময় আকাশের উড়োজাহাজ দেখার জন্য দৌড়ে ঘর থেকে বের হয়ে যেতাম। অসংখ্য ধন্যবাদ ছবিগুলো শেয়ার করার জন্য

     2 years ago 

    দারুন ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ফটোগ্রাফিতে আপনার অনেক দক্ষতা তা দেখেই বোঝা যাচ্ছে। কোলিয়াস এবং ডালিয়া ফুলের ফটোগ্রাফি টি আমার কাছে অনেক ভালো লেগেছে। বন্দি পাখি গুলো খুব সুন্দর লাগছে দেখতে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

     2 years ago 

    আমাকে উৎসাহিত করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

     2 years ago 

    আপনার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষ ফটোগ্রাফার। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। কবুতরের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে এই ফটোগ্রাফি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দারুন সব ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং আমাদেরকে দেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ।শুভ কামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    আপনার মন্তব্য টি পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    অসাধারণ কিছু ফটোগ্রাফি সামারোহ দেখলাম। আসলে আমার বাংলা ব্লগের সবাই মোটামোটি অনেক ভালো ফটোগ্রাফি করে। আমার কাছে বিষয় টা অনেক ভালো লাগে। ফটোগ্রাফির মাধ্যমেও অনেক কিছু তুলে ধরা যায়। আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ছিলো।

     2 years ago 

    আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া।

    your photo is beautiful. i upvoted your photo . i hope you also support me

     2 years ago 

    ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। আসলে এরকম ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে। আর বিশেষ করে কবুতর দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি কিছু কবুতরের ফটোগ্রাফি শেয়ার করেছেন অনেক ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ভাই।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.12
    JST 0.027
    BTC 62853.43
    ETH 3013.11
    USDT 1.00
    SBD 2.50